বিষয়শ্রেণী আলোচনা:বাঙালি লেখক

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

I dont get this. সাহিত্যিক আর লেখক একই জিনিস। এরকম artificial subcategorization-er মানেটা বুঝলাম না। --Peripatetic ২২:১০, ২৩ জুলাই ২০০৬ (UTC)

"কবি"র সঙ্গে তফার করার চেষ্টা, কিন্তু "গদ্য-লেখক" শ্রুতিকটু, তাই just "লেখক"। --সপ্তর্ষি(আলাপ | অবদান) ২২:৩৬, ২৩ জুলাই ২০০৬ (UTC)
Category:ঔপন্যাসিক হয়তো একটু বেশি সংকীর্ণ, কারণ, তাহলে "ছোটগল্প লেখক" আলাদা category করতে হয়। তবে এটা discuss করা যাক।

নাট্যকারদের কবির মত আলাদা category দেওয়া যায়। তাহলে একটা probable scheme:

  • সাহিত্যিক= কবি+লেখক+নাট্যকার
  • লেখক= ঔপন্যাসিক+ছোটগল্প লেখক

--সপ্তর্ষি(আলাপ | অবদান) ০৩:৫৪, ২৪ জুলাই ২০০৬ (UTC)

প্রবন্ধকারদেরকেও কোন একটি অংশে ফেলতে হবে, লেখক? --রাগিব (আলাপ | অবদান) ০৩:৫৯, ২৪ জুলাই ২০০৬ (UTC)

সাহিত্যিক, লেখক, প্রবন্ধকার সব একই - ভিন্ন ভিন্ন Category করার মানেটা কী ? বানানের বিষয়টিও নজরে রাখা উচিত। অনেক লেখকই নিজের নামের বানান আলাদা ভাবে লিখতে পছন্দ করেন, তাদের নাম সেই বানানেই লেখা উচিত। যেমন, ৈসয়দ মুজতবা আলী তার নাম লিখতেন ৈসয়দ মুজতাবা আলী । --এম. মারুফ হোসেন, পি এইচ. ডি অধ্যয়নরত, সাবেক সাংবাদিক - ৈদনিক ইত্তেফাক ৬ঃ০৩, ১৬ ডিসেম্বর ২০০৬ (UTC)

ভিন্ন ভিন্ন ক্যাটাগরি করার পরও সবাই এক ক্যাটাগরিতে থাকতেই পারে, এতে অসুবিধা নেই। আর সৈয়দ মুজতবা আলী যে তার নাম মুজতাবা লিখত এটা কে বলেছে আপনাকে? তার নিজের হাতের লেখা একটি চিঠি আজই কমন্সে নামিয়েছি, দরকার হলে দেখে আসুন। কৌতুহলের জন্য ধন্যবাদ। --তারিফ এজাজ ১৪:০০, ১৬ ডিসেম্বর ২০০৭ (UTC)
সাহিত্যিক, কবি, প্রবন্ধকার সবাই লেখক তাই তারা এক ক্যাটাগরিতে। আর সবার আলাদা একটি ক্ষেত্র আছে বলে আবার তারা আলাদা ক্যাটাগরিতে। আশাকরি বুঝতে পারছেন। ক্যাটাগরি বাড়ানো হয় যাতে একব্যক্তির নিবন্ধ একাধিক উপায়ে বের করা যায়। ধন্যবাদ। --তারিফ এজাজ ১৪:০৫, ১৬ ডিসেম্বর ২০০৭ (UTC)