রেসলম্যানিয়া এক্সএল: সংশোধিত সংস্করণের মধ্যে পার্থক্য

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
বিষয়বস্তু বিয়োগ হয়েছে বিষয়বস্তু যোগ হয়েছে
Siam12367 (আলোচনা | অবদান)
সম্পাদনা সারাংশ নেই
ট্যাগ: হাতদ্বারা প্রত্যাবর্তন মোবাইল সম্পাদনা মোবাইল ওয়েব সম্পাদনা
Siam12367 (আলোচনা | অবদান)
সম্পাদনা সারাংশ নেই
ট্যাগ: মোবাইল সম্পাদনা মোবাইল ওয়েব সম্পাদনা
১ নং লাইন: ১ নং লাইন:
{{Infobox Wrestling event
{{Infobox Wrestling event
|name = রেসলম্যানিয়া ৪০
|name = রেসলম্যানিয়া ৪০
|image =
|image = WrestleMania XL.png
|caption = রেসলম্যানিয়া ৪০ লোগো
|caption =
|size =
|size = 220px
|tagline =
|tagline =
|promotion = [[ডাব্লিউডাব্লিউই]]
|promotion = [[ডাব্লিউডাব্লিউই]]

০৯:২৫, ২৫ জানুয়ারি ২০২৪ তারিখে সংশোধিত সংস্করণ

রেসলম্যানিয়া ৪০
চিত্র:WrestleMania XL.png
রেসলম্যানিয়া ৪০ লোগো
বিবরণ
সংস্থাডাব্লিউডাব্লিউই
ব্র্যান্ড
তারিখApril ৭–৮, ২০২৪
মাঠফিনান্সিয়াল ফিল্ড
শহরপেনসিলভানিয়ার লিঙ্কন, পেন্সিলমেনিয়া
ডাব্লিউডাব্লিউই নেটওয়ার্কের অনুষ্ঠানের কালানুক্রমিক
এনএক্সটি স্ট্যান্ড অ্যান্ড ডেলিভার ব্যাকল্যাশ
রেসলম্যানিয়া-এর কালানুক্রমিক
৩৯

রেসলম্যানিয়া ৪০ হলো আসন্ন,বার্ষিক পেশাদার রেসলিং ডাব্লিউডাব্লিউই দ্বারা উৎপাদিত (পে-পার-ভিউ) লাইভস্ট্রিমিং ইভেন্ট। এটি প্রচারের স্ম্যাকডাউন ব্র্যান্ড বিভাগের কুস্তিগীরদের জন্য অনুষ্ঠিত হবে। ইভেন্টটি ৭ এবং ৮ এপ্রিল, ২০২৪ তারিখে ফিলাডেলফিয়া, পেনসিলভানিয়ার লিঙ্কনে ফিনান্সিয়াল ফিল্ডে দুই রাতের ইভেন্ট হিসেবে অনুষ্ঠিত হবে।

রেসেলম্যানিয়া ১৯৯৯ এর পরে এটি ফিলাডেলফিয়া শহরে এবং পেনসিলভানিয়া রাজ্যে অনুষ্ঠিত হওয়া দ্বিতীয় রেসলম্যানিয়া হবে। রেসেলম্যানিয়া ৪০ হবে প্রথম রেসেলম্যানিয়া যেখানে ডাব্লিউডাব্লিউই আর ম্যাকমোহন পরিবারের মালিকানাধীন এবং নিয়ন্ত্রিত নয়। কোম্পানি এনডেভারের কাছে বিক্রি হয়েছিল। বিক্রয়টি সেপ্টেম্বর ২০২৩-এ চূড়ান্ত করা হয়েছিল, ডাব্লিউডাব্লিউই এবং আলটিমেট ফাইটিং চ্যাম্পিয়নশিপ একীভূত হয়ে টি-কে-ও গ্রুপ হোল্ডিংস নামে একটি নতুন সত্তার বিভাগ হওয়ার জন্য, পরবর্তীতে টি-কে-ও-এর অধীনে প্রথম রেসলম্যানিয়া চিহ্নিত করে।

পটভূমি

ইভেন্টটি ফিলাডেলফিয়া , পেনসিলভানিয়ার লিঙ্কন ফাইন্যান্সিয়াল ফিল্ডে অনুষ্ঠিত হবে । রেসলম্যানিয়া হল ডাব্লিউডাব্লিউই এর ফ্ল্যাগশিপ পে-পার-ভিউ এবং লাইভস্ট্রিমিং ইভেন্ট , যা প্রথম ১৯৮৫ সালে অনুষ্ঠিত হয়েছিল । এটি ছিল কোম্পানির প্রথম (পে-পার-ভিউ) উৎপাদিত এবং এটি ছিল ডাব্লিউডাব্লিউই এর প্রথম বড় ইভেন্ট যা লাইভস্ট্রিমিংয়ের মাধ্যমে উপলব্ধ ছিল যখন কোম্পানিটি ফেব্রুয়ারি ২০১৪-এ ডাব্লিউডাব্লিউই নেটওয়ার্ক চালু করেছিল । এটি ইতিহাসের সবচেয়ে দীর্ঘস্থায়ী পেশাদার কুস্তি ইভেন্ট এবং এটি বার্ষিক মার্চের মাঝামাঝি থেকে মাঝামাঝি সময়ে অনুষ্ঠিত হয়। এপ্রিল। রয়্যাল রাম্বল , সামারস্ল্যাম , সারভাইভার সিরিজ , এবং মানি ইন দ্য ব্যাংক-এর সাথে , এটি কোম্পানির বছরের পাঁচটি বৃহত্তম ইভেন্টের একটি, যাকে "বিগ ফাইভ" হিসাবে উল্লেখ করা হয়। ফোর্বস কর্তৃক রেসলম্যানিয়াকে বিশ্বের ষষ্ঠ-সবচেয়ে মূল্যবান ক্রীড়া ব্র্যান্ডের তালিকায় স্থান দেওয়া হয়েছে , এবং এটিকে ক্রীড়া বিনোদনের সুপার বোল হিসেবে বর্ণনা করা হয়েছে । অনেকটা সুপার বোলের মতো, শহরগুলি রেসেলম্যানিয়ার বছরের সংস্করণ আয়োজনের অধিকারের জন্য বিড করে। রেসলম্যানিয়া ৪০-এ এবং স্ম্যাকডাউন ব্র্যান্ড বিভাগের কুস্তিগীর থাকবে । প্রথাগত (পে-পার-ভিউ)-তে সম্প্রচার করা ছাড়াও, এটি মার্কিন যুক্তরাষ্ট্রে পিকক এবং বেশিরভাগ আন্তর্জাতিক বাজারে ডাব্লিউডাব্লিউই নেটওয়ার্কে লাইভস্ট্রিমে উপলব্ধ হবে।

২৭শে জুলাই, ২০২২- এ ঘোষণা করা হয়েছিল যে ফিলাডেলফিয়া, পেনসিলভানিয়ার লিঙ্কন ফিনান্সিয়াল ফিল্ডে ৬ এবং ৭ এপ্রিল, ২০২৪ তারিখে রেসলম্যানিয়া ৪০ অনুষ্ঠিত হবে। কাছাকাছি ওয়েলস ফার্গো সেন্টারে । লিবার্টি বেলের পরে এবং ফিলাডেলফিয়া ঈগলের রঙে থিমযুক্ত , এটি ২০১৪ সালে রেসেলম্যানিয়া ৩০ এর পর প্রথমবারের মতো রোমান সংখ্যাগুলিকে অন্তর্ভুক্ত করে , এইভাবে আনুষ্ঠানিকভাবে রেসলম্যানিয়া ৪০ হিসাবে শিরোনামটিকে স্টাইলাইজ করে। ইভেন্টের টিকিট বিক্রি হয় ১৮ই আগস্ট, ২০২৩ তারিখে। প্রথম দিনে উভয় রাতের জন্য ৯০,০০০-এর বেশি টিকিট বিক্রি হয়েছিল, যা ডাব্লিউডাব্লিউই-এর আগের বছরের রেসেলম্যানিয়ার রেকর্ড ভেঙেছে।

জানুয়ারী ২০২৩ থেকে, জল্পনা ছিল যে ডাব্লিউডাব্লিউই বিক্রয়ের জন্য রাখা হয়েছে। রেসলম্যানিয়া ৩৯ ২য় রাত শুরু হওয়ার কয়েক ঘন্টা আগে , সিএনবিসি একাধিক সূত্রের মাধ্যমে রিপোর্ট করেছিল যে ডাব্লিউডাব্লিউই এবং এন্ডেভারের মধ্যে একটি চুক্তি আসন্ন ছিল , আলটিমেট ফাইটিং চ্যাম্পিয়নশিপ (ইউএফসি) এর মূল কোম্পানি জুফার মাধ্যমে । চুক্তিটি (ইউএফসি)-এর সাথে ডাব্লিউডাব্লিউই-এর একীভূতকরণকে একটি নতুন সর্বজনীনভাবে লেনদেন করা কোম্পানিতে যুক্ত করে, যেখানে এন্ডেভারের ৫১% শেয়ার ছিল। পরের দিন ৩ই এপ্রিল, ২০২৩-এ বিক্রয় নিশ্চিত করা হয়, এবং ১২ই সেপ্টেম্বর চূড়ান্ত করা হয়,(ইউএফসি) ডাব্লিউডাব্লিউই-এর সাথে -এর সাথে একীভূত হয়ে (টি-কে-ও) গ্রুপ হোল্ডিংস- এর বিভাগ হয়ে যায় । রেসলম্যানিয়া ৪০ হবে প্রথম রেসেলম্যানিয়া যেখানে ডাব্লিউডাব্লিউই এর মালিকানা এবং ম্যাকমোহন পরিবারের দ্বারা নিয়ন্ত্রিত ছিল না , এবং পরবর্তীতে (টি-কে-ও)-এর অধীনে প্রথম রেসেলম্যানিয়া।[১]

স্টোরিলাইন

ইভেন্টে এমন ম্যাচগুলি অন্তর্ভুক্ত থাকবে যা স্ক্রিপ্টেড স্টোরিলাইনের ফলে হয়। ফলাফলগুলি ডাব্লিউডাব্লিউই এর লেখকদের দ্বারা এবং স্ম্যাকডাউন ব্র্যান্ডগুলিতে পূর্বনির্ধারিত, যেখানে ডাব্লিউডাব্লিউই এর সাপ্তাহিক টেলিভিশন শো, মানডে নাইট র এবং ফ্রাইডে নাইট স্ম্যাকডাউনে স্টোরিলাইন তৈরি করা হয়।[২]

তথ্যসূত্র

  1. "Endeavor and WWE® Deal to Create TKO Group Holdings Expected to Close September 12"Business Wire। সেপ্টেম্বর ৭, ২০২৩। সেপ্টেম্বর ৭, ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ সেপ্টেম্বর ৭, ২০২৩ 
  2. Wells Fargo Center [@WellsFargoCtr] (নভেম্বর ৮, ২০২৩)। "Three huge events have been added to @WWE WrestleMania Week in Philadelphia! Friday Night Smackdown & 2024 WWE Hall of Fame Friday, April 5 NXT Stand & Deliver Saturday, April 6 Monday Night RAW Monday, April 8 All three events right here at Wells Fargo Center! Combo Tickets for all three events on-sale next Friday, November 17." (টুইট)। সংগ্রহের তারিখ নভেম্বর ১২, ২০২৩টুইটার-এর মাধ্যমে। 

বহিঃসংযোগ