ফ্রাঙ্কো ইসরায়েল

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
ফ্রাঙ্কো ইসরায়েল
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম ফ্রাঙ্কো ইসরায়েল উইবমের
জন্ম (2000-04-22) ২২ এপ্রিল ২০০০ (বয়স ২৪)
জন্ম স্থান নুয়েভা এলভেসিয়া, উরুগুয়ে
উচ্চতা ১.৯০ মিটার (৬ ফুট ৩ ইঞ্চি)
মাঠে অবস্থান গোলরক্ষক
ক্লাবের তথ্য
বর্তমান দল
স্পোর্টিং সিপি
জার্সি নম্বর ১২
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ০২:২৩, ১৩ মে ২০২৪ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

ফ্রাঙ্কো ইসরায়েল উইবমের (স্পেনীয়: Franco Israel; জন্ম: ২২ এপ্রিল ২০০০; ফ্রাঙ্কো ইসরায়েল নামে সুপরিচিত) হলেন একজন উরুগুয়েয়ীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে পর্তুগিজ ক্লাব স্পোর্টিং সিপি এবং উরুগুয়ে জাতীয় দলের হয়ে গোলরক্ষক হিসেবে খেলেন।

২০১৬ সালে, ইসরায়েল উরুগুয়ে অনূর্ধ্ব-১৭ দলের হয়ে উরুগুয়ের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় চার বছর যাবত উরুগুয়ের বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০২৩ সালে উরুগুয়ের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; উরুগুয়ের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ২ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

ফ্রাঙ্কো ইসরায়েল উইবমের ২০০০ সালের ২২শে এপ্রিল তারিখে উরুগুয়ের নুয়েভা এলভেসিয়ায় জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

ইসরায়েল উরুগুয়ে অনূর্ধ্ব-১৭, উরুগুয়ে অনূর্ধ্ব-১৮ এবং উরুগুয়ে অনূর্ধ্ব-২০ দলের হয়ে খেলার মাধ্যমে উরুগুয়ের প্রতিনিধিত্ব করেছেন। ২০১৬ সালের ২৩শে জুন তারিখে তিনি উরুগুয়ে অনূর্ধ্ব-১৭ দলের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন। উরুগুয়ের বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় ৪ বছরে ২৭ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

২০২৩ সালের ১৫ই জুন তারিখে, ২৩ বছর, ১ মাস ও ২৪ দিন বয়সে, ডান পায়ে ফুটবল খেলায় পারদর্শী ইসরায়েল নিকারাগুয়ার বিরুদ্ধে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে অংশগ্রহণ করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে উরুগুয়ের হয়ে অভিষেক করেছেন।[১] তিনি উক্ত ম্যাচের মূল একাদশে অন্তর্ভুক্ত ছিলেন;[২] ম্যাচে তিনি ১২ নম্বর জার্সি পরিধান করে গোলরক্ষক হিসেবে খেলেছিলেন।[৩] ম্যাচটি উরুগুয়ে ৪–১ গোলের ব্যবধানে জয়লাভ করেছিল।[৪] উরুগুয়ের হয়ে অভিষেকের বছরে ইসরায়েল সর্বমোট ২ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

১৩ মে ২০২৪ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
উরুগুয়ে ২০২৩
সর্বমোট

তথ্যসূত্র[সম্পাদনা]

বহিঃসংযোগ[সম্পাদনা]