নীলাঞ্জনা (চলচ্চিত্র)

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
নীলাঞ্জনা
নীলাঞ্জনা চলচ্চিত্রের পোস্টার.jpg
নীলাঞ্জনা চলচ্চিত্রের পোস্টার
পরিচালকঅর্ক সিনহা
কাহিনিকারসুকৃতি সাহা
শ্রেষ্ঠাংশেপ্রিয়াঙ্কা সরকার[১]
মৈনাক ব্যানার্জী
জয় মুখার্জী
অর্ক সিনহা
মুক্তি
  • ১ মে ২০২০ (2020-05-01) (কলকাতা)
দেশভারত
ভাষাবাংলা

নীলাঞ্জনা অর্ক সিনহা পরিচালিত ২০২০ সালের একটি ভারতীয় বাংলা চলচ্চিত্র। চলচ্চিত্রটি নচিকেতার বিখ্যাত গানের উপর ভিত্তি করে নির্মিত।[২]

কাহিনী[সম্পাদনা]

একটি চাকুরিতা মহিলা এই গল্পের কেন্দ্রবিন্দু। তাকে ঘিরেই এগিয়েছে গল্প। নাম নীলাঞ্জনা। মেয়ে অঞ্জনাকে নিয়ে তার সংসার। সিঙ্গল মাদার নীলাঞ্জনা বড় অফিসের উঁচু পদে কর্মরত। কাজের চাপের মেয়ের জন্মদিনের দিন তার বাড়ি ফিরতে দেরি হয়। কথা রাখতে পারে না নীলাঞ্জনা। তাড়াতাড়ি ফেরা তার হয় না। কাজ গুছিয়ে ফেরার সময়ও এক আজব সমস্যার মুখোমুখি হয় সে। গল্পের মোড় ঘোরে এখানেই।

মেয়ের জন্য জন্মদিনের গিফট নিয়ে বাড়ি ফেরার জন্য যখন তোড়জোড় শুরু করে সে, দেখে গাড়িটা গন্ডগোল করছে। তার সমস্যা দেখে এগিয়ে আসে এক নিরাপত্তারক্ষী। কিন্তু সে অপরিচিত। নীলাঞ্জনা তাকে দেখেনি কখনও। সে জানায়, সেদিন নাকি তারও জন্মদিন। নীলাঞ্জনাকে অদ্ভুত প্রস্তাব দেয়। বলে সে যখন কেক কাটবে, নীলাঞ্জনা যেন তার পাশে থাকে। অপরিচিত ব্যক্তির আবদারকে পাত্তা দেয় না নীলাঞ্জনা। বাড়ি ফেরার জন্য ট্যাক্সির বন্দোবস্ত করতে চেষ্টা করে সে। এরই মধ্যে আচমকা পার্কিং লটের বাতি নিভে যায়। ফাঁকা, অন্ধকার পার্কিং লটে প্রতিধ্বনিত হতে থাকে একটাই বাক্য- ‘হ্যাপি বার্থডে টু মি’।

অভিনয়ে[সম্পাদনা]

বহিঃসংযোগ[সম্পাদনা]

  1. "Priyanka Sarkar's next film to release on Friday"। timesofindia। সংগ্রহের তারিখ ২২ নভেম্বর ২০২০ 
  2. "Watch: Nilanjana released online for free streaming"। dhakatribune। সংগ্রহের তারিখ ২২ নভেম্বর ২০২০