বিষয়বস্তুতে চলুন

নরমা ক্যাপাগলি

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
Norma Gladys Cappagli
জন্ম(১৯৩৯-০৯-২০)২০ সেপ্টেম্বর ১৯৩৯
Buenos Aires, Argentina
মৃত্যু২২ ডিসেম্বর ২০২০(2020-12-22) (বয়স ৮১)
Buenos Aires, Argentina
পেশাModel
পরিচিতির কারণWinner of Miss World 1960

নরমা গ্ল্যাডিস ক্যাপাগলি [১] (২০ সেপ্টেম্বর ১৯৩৯ - ২২ ডিসেম্বর ২০২০) [২] ছিলেন একজন আর্জেন্টিনীয় মডেল এবং বিউটি কুইন যিনি ১৯৬০ সালের মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় জিতেছিলেন, মিস আর্জেন্টিনা ওয়ার্ল্ড ১৯৬০ এর মুকুট পরার পর [৩] তিনি আর্জেন্টিনার প্রথম মডেল যিনি শিরোপা জিতেছিলেন। [৪] প্রতিযোগিতাটি যুক্তরাজ্যের লন্ডনে অনুষ্ঠিত হয়েছিল। [৫] তার পুরস্কার ছিল £৫০০ এবং একটি স্পোর্টস কার। [৬] মিস ওয়ার্ল্ড হিসাবে তার রাজত্ব শেষ হওয়ার পরে, ক্যাপাগলি একজন মডেল হিসাবে কাজ করেছিলেন। [৭] ১৯৬২ সালে, তিনি আরমান্দো সিয়াসিয়ার সাথে "সেক্সি ওয়ার্ল্ড" গানটি রেকর্ড করেছিলেন। গানটি টিভি শো ভেলভেটে দেখানো হয়েছে।

তিনি ২২ ডিসেম্বর ২০২০-এ বুয়েনস আইরেসের ফার্নান্দেজ হাসপাতালে ১৭ ডিসেম্বর একটি বাসের চাপায় মারা যান। [৮]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Argentina Girl, 21, Chosen Miss World"Hartford Courant। ৯ নভেম্বর ১৯৬০। ২৫ অক্টোবর ২০১২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ৭ জুলাই ২০১৭ 
  2. Montagna, Pablo (২৩ ডিসেম্বর ২০২০)। "Tras ser atropellada, murió Norma Cappagli, la primera Miss Mundo que tuvo la Argentina"La Nación (স্পেনীয় ভাষায়)। 
  3. Menon, Vivek (২০০৪)। Quiz Time। Pustak Mahal। পৃষ্ঠা 130। আইএসবিএন 81-223-0370-6 
  4. "Quién es la argentina que lucha por ser Miss Universo"Perfil (স্পেনীয় ভাষায়)। ২১ আগস্ট ২০০৯। ২০১৮-১০-০৪ তারিখে মূল থেকে আর্কাইভ করা। 
  5. "Miss World"Sarasota Journal9 (150)। ১০ নভেম্বর ১৯৬০ – Google News (news.google.com)-এর মাধ্যমে। 
  6. "Argentine beauty wins title of Miss World"Gadsden Times92 (208)। ৯ নভেম্বর ১৯৬০ – Google News (news.google.com)-এর মাধ্যমে। 
  7. "1960 | 1960's"Miss World। ৩০ আগস্ট ২০১০ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ১০ অক্টোবর ২০১০ – www.missworld.com-এর মাধ্যমে। 
  8. Luna, Mauricio (২২ ডিসেম্বর ২০২০)। "Murió Norma Cappagli, la primera Miss Mundo de Argentina que había sido atropellada por un colectivo de la línea 110"Infobae (স্পেনীয় ভাষায়) – www.infobae.com-এর মাধ্যমে। 

বাহ্যিক লিঙ্ক[সম্পাদনা]

টেমপ্লেট:Miss Argentina winners in the Big Four pageants