দ্যা ম্যাট্রিক্স রিভ্যুলেশন

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
দ্যা ম্যাট্রিক্স রিভ্যুলেশন
দ্যা ম্যাট্রিক্স রেভ্যুলেশন
চিত্র:Matrix revolutions ver7.jpg
থিয়েটারের জন্য মুক্তি প্রাপ্ত পোস্টার
পরিচালকThe Wachowskis[ক]
প্রযোজকJoel Silver
রচয়িতাদ্যা ওয়াচওস্কিস
উৎসCharacters
by The Wachowskis
শ্রেষ্ঠাংশে
সুরকারDon Davis
চিত্রগ্রাহকবিল পোপ
সম্পাদকজ্যাচ স্টেইনবার্গ
প্রযোজনা
কোম্পানি
পরিবেশকওয়ার্নার ব্রোস. পিকচারস
মুক্তি
  • ২৭ অক্টোবর ২০০৩ (2003-10-27) (Walt Disney Concert Hall)
  • ৫ নভেম্বর ২০০৩ (2003-11-05)
দৈর্ঘ্য১২৯ মিনিট[১]
দেশযুক্তরাষ্ট্র[২][৩]
ভাষাইংরেজি
নির্মাণব্যয়$১১–১৫ কোটি[৪][৫]
আয়$427.3 million[৫]
The Matrix Revolutions
চিত্র:Matrix revolutions ver7.jpg
থিয়েটারের জন্য প্রকাশকৃত পোস্টার
পরিচালকThe Wachowskis[ক]
প্রযোজকJoel Silver
রচয়িতাThe Wachowskis
উৎসCharacters
দ্যা ওয়াচওস্কিস দ্বারা
শ্রেষ্ঠাংশে
সুরকারDon Davis
চিত্রগ্রাহকবিল পোপ
সম্পাদকজ্যাচ স্টেইনবার্গ
প্রযোজনা
কোম্পানি
পরিবেশকWarner Bros. Pictures
মুক্তি
  • ২৭ অক্টোবর ২০০৩ (2003-10-27) (Walt Disney Concert Hall)
  • ৫ নভেম্বর ২০০৩ (2003-11-05)
দৈর্ঘ্য129 minutes[১]
দেশযুক্তরাষ্ট্র[২][৩]
ভাষাইংরেজি
নির্মাণব্যয়$110–150 million[৪][৫]
আয়$427.3 million[৫]

ম্যাট্রিক্স রিভ্যুলেশন্স ২০০৩ সালে একটি কল্পবিজ্ঞান অ্যাকশন চলচ্চিত্র যা ওয়াচওস্কিস দ্বারা রচিত এবং পরিচালিত। [ক] এটি <i id="mwHw">ম্যাট্রিক্স</i> ট্রিলজির তৃতীয় পর্ব, যেটিম্যাট্রিক্স রিলোডডের ছয় মাস পরে মুক্তি পেয়েছিল। ফিল্মটি ৫ নভেম্বর ২০০৩ এ ৬০ টি দেশে একযোগে মুক্তি পেয়েছিল। এটি সিরিজের সর্বশেষ চলচ্চিত্র হলেও ম্যাট্রিক্সের কাহিনীটি দ্য ম্যাট্রিক্স অনলাইন- এ অব্যাহত রয়েছে এবং একটি আসন্ন চতুর্থ চলচ্চিত্রটির কাজ চলছে। এটি একই সাথে সাধারণ এবং আইএমএক্স উভয় প্রেক্ষাগৃহে প্রকাশিত প্রথম লাইভ-অ্যাকশন ফিচার ফিল্ম।

নিও এবং বেন হ্যামার জাহাজের মেডিকেল উপসাগরে অজ্ঞান হয়ে পড়ে আছে। ম্যাট্রিক্সের ভিতরে, নিও একটি পাতাল রেল স্টেশন আটকা পড়ে যায় যার নাম মোবাইল নগরী : (কোনো শব্দ বা শব্দগুচ্ছের অক্ষরগুলিকে এদিক-ওদিক করে গঠিত শব্দ বা শব্দগুচ্ছ নামের নরক ), ম্যাট্রিক্স এবং যান্ত্রিক শহরের মধ্যে একটি পরিবর্তিত এলাকা। তিনি প্রোগ্রামের একটি "পরিবার" এর সাথে সাক্ষাত করেন, সতী নামে এক মেয়ে সহ। "বাবা" নিও বলে পাতাল রেল ট্রেইনমেন দ্বারা নিয়ন্ত্রিত হয়, যারা Merovingian এর অনুগত। নিও যখন পরিবারের সাথে ট্রেনে চড়ার চেষ্টা করে তখন ট্রেনম্যান তাকে বাঁধাদেয় এবং পরাস্ত করে।

সেরাফ ওরাকলের পক্ষে মরফিয়াস এবং ট্রিনিটির সাথে যোগাযোগ করেন, যারা তাদের নিওয়ের বন্দিদশা সম্পর্কে অবহিত করেন। সেরাফ, মরফিয়াস এবং ট্রিনিটি ক্লাব হেল-এ প্রবেশ করেন, যেখানে তারা মেরোভিয়িংয়ের মুখোমুখি হন এবং তাকে নিওকে মুক্তি দিতে বাধ্য করেন। মেশিন সিটির দর্শন দেখে অস্থির হয়ে নিও ওরাকল সফর করেছেন, তিনি প্রকাশ করেছেন যে স্মিথ ম্যাট্রিক্স এবং বাস্তব পৃথিবী উভয়ই ধ্বংস করতে চান। তিনি বলেছিলেন যে "যে সমস্ত কিছুের শুরু আছে তার ইতি আছে" এবং যুদ্ধ শেষ হবে। নিও চলে যাওয়ার পরে, স্মিথের একটি বিশাল দল সতী এবং সেরাফকে একীভূত করে। একজন ওরাকলকে একীভূত করে এবং তার প্রজ্ঞার ক্ষমতা অর্জন করে।

বাস্তব জগতে, এর কর্মী বখতে-নাসার এবং হাতুড়ি খুঁজে পেতে এবং পুনরায় সক্রিয় Niobe এর জাহাজ, লোগো। তারা বেনকে জিজ্ঞাসাবাদ করেছে, যে বলে যে তার আগের গণহত্যার কোনও স্মরণ নেই। ক্যাপ্টেনরা সিয়োনকে তাদের প্রতিরক্ষা পরিকল্পনা করার সাথে সাথে নব্য একটি জাহাজকে মেশিন সিটিতে যাওয়ার জন্য অনুরোধ করেছিলেন। ওরাকলের সাথে তার মুখোমুখি হয়ে প্ররোচিত, নিওব তাকে লোগোগুলি সরবরাহ করে । নিও চলে গেল, ট্রিনিটির সাথে। সর্বনাশ, যারা লোগো উপর দূরে stowed হয়েছে, ট্রিনিটি জিম্মি লাগে। নিও বুঝতে পেরেছে যে বেন স্মিথের সাথে মিশে গেছে এবং লড়াই শুরু হয়েছিল ues বেন স্থায়ীভাবে একটি পাওয়ার তারের সাহায্যে নীওয়ের চোখ অন্ধ করে দেয়। নিও, বিশ্বকে সোনার আলো হিসাবে উপলব্ধি করার ক্ষমতা আবিষ্কার করে, বনেকে দেখে এবং হত্যা করে। ট্রিনিটি পাইলটরা তাদের মেশিন সিটিতে নিয়ে যান।


উদ্ধৃতি ত্রুটি: "lower-alpha" নামক গ্রুপের জন্য <ref> ট্যাগ রয়েছে, কিন্তু এর জন্য কোন সঙ্গতিপূর্ণ <references group="lower-alpha"/> ট্যাগ পাওয়া যায়নি, বা বন্ধকরণ </ref> দেয়া হয়নি

  1. "The Matrix Revolutions"British Board of Film Classification। সংগ্রহের তারিখ সেপ্টেম্বর ১৫, ২০১৩ 
  2. "The Matrix Revolutions (2003)"Lumiere। সংগ্রহের তারিখ নভেম্বর ২২, ২০১৭ 
  3. http://www.tcm.com/tcmdb/title/452404/Matrix-Revolutions-The/
  4. উদ্ধৃতি ত্রুটি: অবৈধ <ref> ট্যাগ; Allmovie (2010, The Matrix Revolutions) নামের সূত্রের জন্য কোন লেখা প্রদান করা হয়নি
  5. "The Matrix Revolutions (2003)"Box Office Mojo। সংগ্রহের তারিখ ফেব্রুয়ারি ১৩, ২০১৫