ডোমেস্টিক গার্লফ্রেন্ড

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
ডোমেস্টিক গার্লফ্রেন্ড
ডোমেস্টিক গার্লফ্রেন্ড প্রচ্ছদ.jpg
মাঙ্গার প্রথম খণ্ডের প্রচ্ছদ
ドメスティックな彼女
(ডমেসুটিক্কু না কানোজো)
ধরনরোম্যান্স
মাঙ্গা
লেখককেই সাসুগা
প্রকাশককোদানশা
ইংরেজি প্রকাশক
ম্যাগাজিনউইকলি শোনেন ম্যাগাজিন
জনতাত্ত্বিকশোনেন
আসল চলিত২৩শে এপ্রিল, ২০১৪১০ই জুন, ২০২০
খণ্ড২৮
অ্যানিমে টেলিভিশন ধারাবাহিক
পরিচালকশোতা ইহাতা
প্রয়োজকডিওমেডিয়া
লেখকতাতসুয়া তাকাহাশি
সঙ্গীতমাসাতো কোদা
স্টুডিওডিওমেডিয়া
লাইসেন্সকারীসেন্টাই ফিল্মওয়ার্কস
মূল নেটওয়ার্কএমবিএস, টিবিএস, বিএস-টিবিএস, এটি-এক্স, এটিভি
আসল চালিত ১২ই জানুয়ারি, ২০১৯ ৩০শে, ২০১৯
পর্ব১২
প্রবেশদ্বার আইকন আনিমে এবং মাঙ্গা প্রবেশদ্বার

ডোমেস্টিক গার্লফ্রেন্ড (জাপানি: ドメスティックな彼女, হেপবার্ন: ডমেসুটিক্কু না কানোজো) হলো কেই সাসুগার লিখিত ও চিত্রিত একটি জাপানিজ মাঙ্গা। ২০১৪ সালের এপ্রিল থেকে ২০২০ সালের জুন মাস পর্যন্ত কো দানশার উইকলি শোনেন ম্যাগাজিনে এটি ধারাবাহিকভাবে প্রকাশিত হয় এবং পরবর্তীকালে এর আঠাশটি "তানকোবোন" খন্ড সংকলিত হয়েছিল। কোদানশা ইউএসএ কর্তৃক সিরিজটি কোদানশা কমিক্সে ইংরেজি ভাষায় ছাপানো হয়।।

ডিওমেডিয়া এর একটি অ্যানিমে টেলিভিশন সিরিজ প্রযোজিত করে, যা ২০১৯ সালের জানুয়ারি থেকে মার্চ মাস পর্যন্ত এমবিএস-এর অ্যানিমিসম ব্লকে সম্প্রচারিত হয়।।

সারাংশ[সম্পাদনা]

ভাববস্তু[সম্পাদনা]

নাতসুও ফুজি নিজের শিক্ষিকা, হিনার সঙ্গে আশাহত ভাবে প্রেমে পড়ে, কিন্তু এই অনুভূতিগুলো থেকে মুখ সরাতে সে তার বন্ধুদের সাথে এক পার্টিতে যেতে রাজি হয়। সেখানে এক অদ্ভুত মেয়ে, রুই তাচিবানার সঙ্গে তার সাক্ষাৎ হয় এবং দুজনে পার্টি থেকে লুকিয়ে পালায়। সে নাতসুওকে তার বাড়িতে ডেকে নিয়ে আসে ও তাকে যৌনসহবাসের আহ্বান জানায়। নিজের ভালোবাসা কখনো কোনো ফলপ্রদান করবে না, এইভেবে হতাশ হয়ে নাতসুও তার সতীত্বকে বিদায় জানায়। পরদিন, নাতসুওর বাবা নাতসুওকে বলে যে সে পুনরায় বিয়ে করতে চায় আর তার প্রত্যাশিত সঙ্গী এইদিন বিকেলে তাদের বাড়িতে আসতে চলেছে। যখন দরজা খোলা হয়, তখন দেখা যায় যে রুই আসলে হিনার বোন ও তারা দুজনে সুকিকো তাচিবানার দুই মেয়ে, যাকে নাতসুওর বাবা বিয়ে করতে চলেছে।।

তাৎপর্য[সম্পাদনা]

"ডোমেস্টিক গার্লফ্রেন্ড" কাহিনীটিতে, নিজের প্রথম ভালোবাসা আর নিজের প্রথম যৌনসঙ্গীর প্রতি নাতসুওর যেভাবে বিবাদপূর্ন অনুভূতিগুলির সূচনা ঘটেছিল, তা ফুটে ওঠে; এই গল্পে সৎ ভাই-বোনদের মধ্যে এক বিতর্কমূলক পরস্পরবিরোধী আবেগপ্রবণতার সৃষ্টি হয়। যৌবন, পরিবার, বন্ধুত্ব, শিক্ষা, বিকাশ এবং পেশার উপর গুরুত্ব প্রদান করে একটি শিক্ষার্থীর সঙ্গে একজন শিক্ষকের সম্পর্কও কাহিনী-অবল্বনে দৃষ্টান্তমূলক ভাবে তুলে ধরা হয়েছে।।

চরিত্র[সম্পাদনা]

নাতসুও ফুজি (藤井 夏生, ফুজি নাতসুও)
কণ্ঠ দিয়েছেন: তাকু ইয়াশিরো (জাপানি); অস্টিন টিন্ডেল (ইংরেজি)[১]
নাতসুও হলো একজন ১৭ বছর বয়সী হাই স্কুলের ছাত্র। নাতসুওর ঔপন্যাসিক হওয়ার গভীর বাসনা থাকলেও সে তার সৃজনশীল সত্ত্বাকে নিজের বন্ধুদের সামনে কখনো প্রকাশ করেনা। সে নিজের বিদ্যালয়ের শিক্ষিকা হিনা তাচিবানা এবং ভবিষ্যতের সহপাঠীনি ও সৎবোন রুই তাচিবানার সঙ্গে প্রেমে জড়িয়ে পড়ে।
রুই তাচিবানা (橘 瑠衣, তাচিবানা রুই)
কণ্ঠ দিয়েছেন: মায়া উচিদা (জাপানি); ন্যাটালি রিয়াল (ইংরেজি)[১]
রুই হচ্ছে একজন হাই স্কুলের ছাত্রী, যে নাতসুওর ভালোবাসায় জড়িয়ে পড়ে। বন্ধুদের সাথে বেড়াতে গিয়ে নাতসুওর সঙ্গে তার প্রথম সাক্ষাৎ এবং দুজনে কিছুপরেই একে অপরের সাথে যৌনসহবাসে লিপ্ত হয়। কিন্তু অপ্রত্যাশিতভাবে মায়ের পুনরায় বিয়ে হওয়ার জন্যে সেই নাতসুওরই সৎ বোন হয়ে যায় রুই।
হিনা তাচিবানা (橘 陽菜, তাচিবানা হিনা)
কণ্ঠ দিয়েছেন: ইয়োকো হিকাসা (জাপানি); প্যাট্রিসিয়া ডুরান (ইংরেজি)[১]
হিনা হচ্ছে একজন হাই স্কুলের ইংরেজি শিক্ষিকা যে নিজের ছাত্র ও সৎ ভাই নাতসুওর সাথে এক অবৈধ সম্পর্ক তৈরি করে।
মোমো কাশিয়াবারা (柏原 もも, কাশিয়াবারা মোমো)
কণ্ঠ দিয়েছেন: হারুকা ইয়োশিমুরা (জাপানি); হিলারি হ্যাগ (ইংরেজি)[১]
মোমো হলো রুই আর নাতসুওর একজন সহপাঠিনী। মোমো কিন্তু বেশ ছেনালিপূর্ন এবং যৌন-প্রতিশ্রুতিবদ্ধ মেয়ে (কাহিনী অবলম্বনে জানা যায় যে সে ৩০ জনেরও বেশি ছেলেদের সাথে প্রেম করেছে; এমনকি নাতসুওর এক বন্ধুও তাতে সামিল হয়েছিল), এছাড়াও তার অদ্ভুতরকমের পুতুল বানানোর সখও রয়েছে। সে রুইকে নিজের বন্ধু বানায়, যদিও তাকে মোমোর ব্যাপারে আগে থাকতে সতর্ক করা হয়েছিল এবং পরে সে নাতসুওর উপর নজর দেওয়া শুরু করে। মোমো একজন ভেঙ্গে যাওয়া পরিবারের মেয়ে ছিল, এমনকি একবার সে আত্মহত্যা করারও চেষ্টা পর্যন্ত করেছিল। চেহারা বাদ দিয়ে দেখলে বোঝা যায় যে সে আসলে খুবই মেধাবী একজন ছাত্রী, সে বিদ্যালয়ের পরীক্ষাগুলিতে সর্বোচ্চ দশ স্থানে জায়গা করতে সফল হয়েছিল।
মিউ আসিহারা (葦原 美雨, আসিহারা মিউ)
কণ্ঠ দিয়েছেন: কোনোমি কোহারা (জাপানি); লুসি খ্রিস্টিয়ান (ইংরেজি)[১]
নাতসুও, রুই আর মোমোর বিদ্যালয়ের সাহিত্য সংঘে যোগদান করা অবধি মিউ সেখানকার একমাত্র সদস্য ছিল। সে বেশ লাজুক ও মৃদুভাষী মেয়ে হলেও স্কুলের পাঠাগারে কঠোরভাবে নিয়ম মেনে চলতে তাকে দেখা যায়। মিউ নিজের স্কুলের জাপানীজ শিক্ষক, কিরিয়াকে পছন্দ করে, তবে সে এতটাই লাজুক যে নিজের অনুভূতি স্বীকার করতে পারে না।
আকিহিতো ফুজি (藤井 昭人, ফুজি আকিহিতো)
কণ্ঠ দিয়েছেন: নোবুও তোবিতা (জাপানি); মার্ক এক্স. লাসকোস্কি (ইংরেজি)[১][২]
ইনি হলেন নাতসুওর বাবা, যিনি তার প্রাক্তন স্ত্রীর মৃত্যুর ১০ বছর পর তোকিকো তাচিবানাকে প্রেম করতে শুরু করেছিলেন। পুনরায় বিবাহের পর হিনা আর রুই তার দুই সৎ মেয়ে হয়ে গিয়েছিল।
তোকিকো তাচিবানা (橘 都樹子, তাচিবানা তোকিকো)
কণ্ঠ দিয়েছেন: ইউরিকা হিনো (জাপানি); কার্লি মোজিয়ার (ইংরেজি)[১][২]
তোকিকো হলেন হিনা আর রুই এর মা। অন্য একটি মহিলার জন্যে স্বামী তাকে ছেড়ে চলে যাওয়ায় তিনি আকিহিকোকে ভালোবাসতে শুরু করেন। পুনরায় বিবাহের পর নাতসুও তার সৎ ছেলে হয়ে যায়।
ফুমিয়া কুরিমোতো (栗本 文哉, কুরিমোতো ফুমিয়া)
কণ্ঠ দিয়েছেন: তাকুয়া এগুচি (জাপানি); অ্যান্ড্রিউ লাভ (ইংরেজি)[১][২]
নাতসুওর সবথেকে ভালো বন্ধু ও উপদেষ্টা হলো ফুমিয়া। সে একটি বার-এ কাজ করে।
ইয়ুয়া মাসাওকা (柾岡 悠弥, মাসাওকা ইয়ুয়া)
কণ্ঠ দিয়েছেন: তাকিয়েকি মাসুয়ামা (জাপানি); কোর্টল্যান্ড জনসন (ইংরেজি)[১][২]
ইয়ুয়া হচ্ছে নাতসুওর একজন বন্ধু।
কাজুশি কাইন (木根 和志, কাইন কাজুশি)
কণ্ঠ দিয়েছেন: গাকুতো কাজিওয়ারা (জাপানি); মাইক হায়মোটো (ইংরেজি)[১][২]
কাজুশি হচ্ছে নাতসুওর একজন বন্ধু।
রেইজি কিরিয়া (桐谷 怜士, কিরিয়া রেইজি)
কণ্ঠ দিয়েছেন: হিকারু মিদোরিকাওয়া (জাপানি); ডেভিড ওয়াল্ড (ইংরেজি)[১][৩]
ইনি হলেন একজন বিখ্যাত লেখক, যিনি ইউ হাসুকাওয়া ছদ্মনামে নিজের লেখা প্রকাশ করেন। এছাড়াও তিনি বিদ্যালয়ের সাহিত্য সংঘের উপদেষ্টা।
শু হাগিওয়ারা (萩原 柊, শু হাগিওয়ারা)
কণ্ঠ দিয়েছেন: দাইসুকে হিরাকাওয়া (জাপানি); অ্যাডাম গিবস (ইংরেজি)[১][৩]
শু হলেন একজন ৩২ বছর বয়সী, বিশ্ববিদ্যালয়ের জীবনবিজ্ঞান ল্যাবের গবেষক।
মাসাকি কোবায়াসি (小林 昌樹, কোবায়াসি মাসাকি)
কণ্ঠ দিয়েছেন: কেনজিরো সুদা (জাপানি); জন গ্রেমিলিয়ন (ইংরেজি)[১][৩]
মাসাকি কোবায়াসি হলো বর্তমানে একজন বারটেন্ডার, কিন্তু এছাড়াও যে কাফেতে ফুমিয়া কাজ করে ও নাতসুও, রুই, হিনা প্রায়শই আসে, সেখানকার মালিক। অতীতে সে একজন ইয়াকুজা সর্দারের ছেলে হিসেবে ভবিষ্যতের জন্যে উদিয়মান তারকা ছিল। তবে একদিন অপর একটি বিপক্ষ শাখার ইয়াকুজা পুরুষকে দেখে তার প্রেমে পড়ে যায়। নিজের সমকামী জীবনধারায় সুখের অন্বেষণে মাসাকি তার ইয়াকুজা পদমর্যাদা ত্যাগ করে দেয়।
কোবায়াসি তার সবচাইতে পছন্দের কাস্টমারদের জন্যে পরামর্শদাতা ও উপদেষ্টাও হতে পারে। সে সর্বদা নাতসুও আর বাকি সবাইকে সাহায্য করতে এগিয়ে আসে, বিশেষত যখন সমস্যটা ভালোবাসা নিয়ে হয়। সুদর্শন যুবকদের প্রতি তার একটা নরম জায়গা আছে, তবে সে তাদের কাছে নিজের অনুভূতি লুকিয়ে রাখতে ঠিক পছন্দ করে না। উৎসব-আয়োজনের মধ্যে তাকে নির্লজ্জরকম পোশাক পড়ে থাকতে দেখা গেলেও কাফেতে সে বেশ পরিপাটি থাকে।
তাচিবানা হিনার সাথে তার খুব ভালো সম্পর্ক রয়েছে। নাতসুওর প্রতি নিজের ভালোবাসার বিষয়ে হিনা তার সহায়তা অববলম্বন করে।
অ্যালেক্স জে. মাতসুকাওয়া (松川・J・アレックス, মাতসুকাওয়া জে. অ্যালেক্স)
কণ্ঠ দিয়েছেন: তাসুকু হাতানাকা (জাপানি); ব্লেক শেপার্ড (ইংরেজি)
অ্যালেক্স হচ্ছে একজন হাই স্কুলের ছাত্র যে পাশাপাশি সাহিত্য সংঘের একজন সদস্যও। সে আমেরিকা থেকে এসেছে এবং রুইএর প্রতি তার ক্রাশ আছে।

মিডিয়া[সম্পাদনা]

মাঙ্গা[সম্পাদনা]

২০১৪ সালের ২৩শে এপ্রিল, কেই সাসুগার চিত্রিত ও লিখিত এই মাঙ্গা সংকলনটি কোদানশা সংযুক্ত "উইকলি শোনেন ম্যাগাজিনের" #২১-২২ সংস্করণটিতে প্রথম প্রকাশিত হওয়া শুরু করে এবং ২০২০ সালের ১০ই জুনে ছাপানো ২৮নং সংস্করণে এসে সমাপ্ত হয়।[৪][৫][৬] অধ্যায়গুলি কোদানশা কর্তৃক ২৮টি "তানকোবোন" খণ্ডে ২০১৪ সালের ১৭ই জুলাই থেকে ২০২০ সালের ১৭ই আগস্ট পর্যন্ত প্রকাশিত করা হয়।[৭][৮]

কোদানশা ইউএসএ ডিজিটাল ডাউনলোড এর মাধ্যমে মাঙ্গাটির ইংরেজি অনুবাদ প্রকাশ করে।।[৯]

ওয়েব ভিডিও[সম্পাদনা]

২০১৬ সালের মে মাসে একটি ওয়েব ভিডিও ইউ টিউবে ছাড়া হয় যার বিষয়াদি কাকতালীয়ভাবে এই মাঙ্গা প্রকাশনার নবম খণ্ডের সাথে মিলে যায়। একটি "ডেমো টাইপ লাভ সিমুলেশন ড্রামা" হিসেবে ভিডিওটি তার দর্শকদের নিজের ইচ্ছা অনুযায়ী কাহিনী নির্বাচন করতে দেয়। ভিডিওটির মূল চরিত্রে থাকে অ্যানা কোন্নো (হিনা) এবং হানামি নাতসুমে (রুই)।[১০][১১]

অ্যানিমে[সম্পাদনা]

প্রণীত অ্যানিমে টেলিভিশন সিরিজটি ২০১৮ সালের ১২ই জুলাই ঘোষণা করা হয়েছিল[১২] যার পরিচালক ছিলেন শোতা ইহাতা, লেখক ছিলেন তাতসুয়া তাকাহাশি এবং চরিত্র পরিকল্পনায় কাজ করেছিলেন নাওমি ইদে। ডিওমেডিয়া স্টুডিও থেকে প্রস্তুত অ্যানিমেটি ২০১৯ সালের ১২ই জানুয়ারি থেকে ৩০শে মার্চ পর্যন্ত [ক] অ্যানিমিশম প্রোগ্রামিং ব্লকের এমবিএস, টিবিএস এবং বিএস-টিবিএস -এ সম্প্রচারিত হয়।[১৫][১৬] সিরিজের ওপেনিং থিমটি হলো মিনামির গাওয়া "কাওয়াকি ও আমেকু" (カワキヲアメク) এবং এন্ডিং থিমটি হলো অ্যালিসা তাকিগাওয়ার "ওয়াগামামা" (わがまま)[২] অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ডে এটি অ্যানিমেল্যাব এর মাধ্যমে যুগপৎভাবে সম্প্রচারিত হয়েছিল।[১৭] উত্তর আমেরিকা, ব্রিটিশ দ্বীপপুঞ্জ, অস্ট্রেল্যাশিয়া, দক্ষিণ আফ্রিকা প্রভৃতি স্থানে সেন্টাই ফিল্মওয়ার্কস সিরিজ পরিবেশনের দায়িত্ব গ্রহণ করেছিল ও তার সাথেই বিশেষ কিছু নির্বাচিত প্ল্যাটফর্মে যুগপৎভাবে সম্প্রচারণও করেছিল। [১৮] হাইডাইভ এরপর ঘোষণা করে যে তারা এই অ্যানিমে সিরিজের ইংরেজি ডাব তৈরি করতে সচেষ্ট হবে।[১৯] সেন্টাই ফিল্মওয়ার্কসের দ্বারা যুক্তরাজ্য ও আয়ারল্যান্ডে এমভিএম এন্টারটেইনমেন্ট সিরিজটিকে প্রতিষ্ঠা করে।[২০]

পর্ব তালিকা[সম্পাদনা]

No. শিরোনাম[খ]
মূল জাপানীজ শিরোনাম[২১]
Original air date
"তুমি কি আমার সাথে থাকবে?"
Transcription: "কোকো দে আতাশি তো, শিতে কুন্নায়?" (জাপানি: ここであたしと、してくんない?)
১২ জানুয়ারি ২০১৯ (2019-01-12)[গ]
হাই স্কুলের নাতসুও তার শিক্ষিকা হিনার ভালোবাসায় জড়িয়ে পড়েছে, তবে সে এই অনুভুতিগুলির থেকে ফিরে তাকানোর জন্যে বন্ধুদের সাথে এক গ্রুপ ডেটে যোগ দেয়, যেখানে রুই নামে এক নির্বাক মেয়ের সাথে তার দেখা হয়। এরপর দুজনে মিলে একসাথে লুকিয়ে চুরিয়ে সেখান থেকে পালিয়ে রুই এর বাড়িতে আসে। সেখানে রুই তাকে যৌন সহবাসের আহ্বান জানায় যদিও তার প্রতি রুই এর কোনো প্রেমের অনুভূতি ছিল না। কিছুপরে দেখা যায় নাতসুওর বাবা পুনরায় যাকে বিবাহ করতে চলেছে, তার দুই মেয়ে হলো হিনা ও রুই। বিয়ে সম্পন্ন হওয়ার পর প্রত্যেকে এক নতুন বাড়িতে একসাথে থাকা শুরু করে। সবার ঘুমোতে যাওয়ার সময় নাতসুও ঘুমন্ত হিনাকে চুম্বনের চেষ্টা করলে রুই সেখানে এসে পড়ে।।
"তুমি কি এটা সত্যিই করেছিলে?"
Transcription: "মোশি কা শিতে, শিচাত্তা" (জাপানি: もしかして、しちゃった?)
১৯ জানুয়ারি ২০১৯ (2019-01-19)
নাতসুও হিনাকে চুম্বনের চেষ্টা করলে রুই ঘুমন্ত হিনাকে তার ঘরে টেনে নিয়ে আসে। পরদিন দেখা যায় রুই নাতসুওর স্কুলে ভর্তি হয়েছে এবং দুজনে ঠিক করে যে তারা স্কুলে একে অপরের সাথে কথা বলবে না। এদিকে নাতসুও দেখে ছাদে হিনা কাঁদছে। লাঞ্চের সময় নাতসুও রুই এর সাথে এক তর্ক বিতর্কের সৃষ্টি করে যার ফলে ক্লাসের মধ্যে রুই এর ব্যক্তিত্বের প্রকাশ ঘটে এবং তা দেখে অনেকেই রুই এর বন্ধু হয়ে যায়। বাড়িতে নাতসুও অনিচ্ছুক হিনাকে তার বয়ফ্রেন্ডের বিষয়ে প্রশ্ন করে, কিন্তু তারা দুজনেই বাধাপ্রাপ্ত হয়।।
"তাহলে, এসব সত্যি?"
Transcription: "ইয়াপ্পারি, হোনতো নান দেসু কা?" (জাপানি: やっぱり、ホントなんですか?)
২৬ জানুয়ারি ২০১৯ (2019-01-26)
হিনার বয়ফ্রেন্ডের সম্বন্ধে জেনে নাতসুও বেশ হতাশ হয়ে পড়লে বেস্ট ফ্রেন্ড ফুমিয়া তাকে সান্ত্বনা দিতে থাকে। নাতসুও হিনাকে বলে যে তার বয়ফ্রেন্ডের সাথে ব্রেকআপ করে নেওয়া উচিত, কিন্তু ঘটনাচক্রে শেষপর্যন্ত সে হিনাকে চুম্বন করে বসে। হিনা তার গালে একটা থাপ্পর মারে ও তৎক্ষণাৎ তাকে পুনরায় আবার চুম্বনও করে। নাতসুও চমকে উঠলে হিনা বলে যে সে এখনো ছোটো রয়েছে, তাই সে যেন আর তার ব্যাপারে নাক গলাতে না আসে। পরদিন, নাতসুও অভিমান করে বাড়ি ছেড়ে চলে যায়, ফলে বাড়ির সবাই বেশ শোকাগ্রস্ত হয়ে পড়ে। রুই ফুমিয়ার বাড়িতে নাতসুওকে খুঁজে পায়। সেখানে তারা একসাথে মিলে আলোচনা করে কিভাবে হিনার সাথে তার বয়ফ্রেন্ডের সম্পর্ক বিচ্ছেদ ঘটানো যায়। এরপর দুজনে বাড়ি ফিরে আসে।।
"আর তোমার কি খবর?"
Transcription: "দোনানো, কিমি ওয়া?" (জাপানি: どうなの、君は?)
২ ফেব্রুয়ারি ২০১৯ (2019-02-02)
নাতসুও আর রুই হিনাকে অনুসরণ করা শুরু করে কিন্তু হিনার বয়ফ্রেন্ডকে কিছুতেই খুঁজে পায় না। রুই বাড়িতে এসে হিনার ফোনটা নিয়ে তার বয়ফ্রেন্ডকে কল করে ব্রেকআপ করার চেষ্টা করলেও ভয়ে কিছু বলতেই পারে না। পরবর্তী পদক্ষেপ নিয়ে আলোচনা করতে ফুমিয়া যে রেস্টুরেন্টে কাজ করে সেখানে রুই আর নাতসুও আসে, কিন্তু কাকতালীয়ভাবে তখনই সেখানে হিনা আর তার বয়ফ্রেন্ড শু প্রবেশ করে। এরপর নাতসুও শুর সাথে ঝগড়া করতে থাকে এবং একসময় রুই অধৈর্য হয়ে শুর মুখে জল ছুঁড়ে মারে ও সেখান থেকে তৎখনাৎ প্রস্থান করে। নাতসুও-ও তার পেছন পেছন চলে আসে ও সব দেখে হিনা শুকে বলে যে তাদের এখন কিছুদিন একে অপরের থেকে দূরে থাকা উচিৎ। পরদিন নাতসুও তার মায়ের কবর জিয়ারত করতে আসার সময় রুই আর হিনা তাকে অনুসরন করে এবং তখন হিনা নাতসুওকে বলে যে সে শু এর সাথে সমস্ত সম্পর্ক শেষ করে দিয়েছে। এরপর তিনজনে একসাথে প্রার্থনা করতে বসে এবং নাতসুওর প্রয়াত মায়ের নতুন সৎ বোন হিসেবে হিনা আর রুই পরিচয় দেয়।।
"আমি কি তোমাকে পছন্দ করতে পারি?"
Transcription: "সুকি নি নাত্তে মো লি?" (জাপানি: 好きになってもいい?)
৯ ফেব্রুয়ারি ২০১৯ (2019-02-09)
মোমো নামে একজন মেয়েকে রুই বন্ধু বানায় যে প্রায়শই বহু ছেলেদের সাথে প্রেমের ভান করে। একটি সাইকেল দুর্ঘটনা থেকে তাকে বাঁচালে মোমো নাতসুওর সাথেও প্রেমের ভণিতা শুরু করে। বাড়িতে অসুস্থ রুইয়ের খেয়াল রাখতে গেলে নাতসুও জানতে পারে মোমোর আসল অনুভূতির বিষয়ে। পরদিন, মোমো নাতসুওকে গালে চুম্বন করে ও সেই দিনই নাতসুওকে আবার তার বাড়িতে ডেকে নিয়ে এসে শারীরিক আবেদন জানায়। নাতসুও তার কব্জিতে আঁচড়ের দাগ দ্যাখে এবং তার জন্যে ইয়াকি নুডল বানিয়ে বলে, সে সর্বদা মোমোর একাকীত্বে পাশে থাকতে চেষ্টা করবে। মোমো কাঁদতে থাকে কারন আগে কেউই তাকে এভাবে যত্ন করেনি। সে জিজ্ঞেস করে যে তারা একে অপরকে ডেট করছে কিনা, এর উত্তরে নাতসুও জানায় যে যেহেতু তাদের সম্পর্ক শুধুমাত্র পরস্পরের জন্যে আবেগনির্ভর, তাই তাদের প্রেম করা উচিত নয়।।
"এখনই আর এখানেই ওকে কিস্ করো!"
Transcription: "ইমা কোকো দে কিসু শিতে মিনাসাই" (জাপানি: 今ここでキスしてみなさい)
১৬ ফেব্রুয়ারি ২০১৯ (2019-02-16)
অংশগ্রহণের জন্যে সংঘ খুঁজতে গিয়ে নাতসুও আর রুই সাহিত্য সংঘের মধ্যে প্রবেশ করে। সেখান থেকে কাউকে না জানিয়ে নাতসুও তার প্রিয় লেখক ইউ হাসুকাওয়ার একটা বই নিয়ে আসে। সেই দিনই বই ফেরত দিতে গেলে শিক্ষক রেইজি কিরিয়া তাকে পাকড়াও করে ধমকি দিয়ে সাহিত্য সংঘে যোগদান করায়। যখন কিরিয়া বোঝে সংঘের একমাত্র সদস্য মিউ আশিহারা নাতসুওর মতোই রোম্যান্স উপন্যাস পড়তে পছন্দ করে, সে তাদের জন্যে একটি কিসে্র ব্যবস্থা করে দেয়। তবে আশিহারার চোখে জল দেখলে নাতসুও আর তাকে চুম্বন করতে যায় না। পরদিন নোটস বদলা-বদলির মাধ্যমে আশিহারা আর নাতসুও বন্ধুত্ব জমায়। রুই আর মোমোও পরে এই সংঘে যোগদান করে। সপ্তাহের শেষে হিনা নাতসুওকে একসাথে বেড়াতে যাওয়ার প্রস্তাব দেয়।।
"ডেটিং করার মানে কি, তা তুমি জানো?"
Transcription: "স্কিয়াউত্তে, কো ইউ কোতো দা ইয়ো" (জাপানি: 付き合うって、こういうことだよ)
২৩ ফেব্রুয়ারি ২০১৯ (2019-02-23)
রেস্টুরেন্টে লোকে ভ্রমণরত নাতসুও আর হিনাকে একসঙ্গে প্রেমিক-প্রেমিকা মনে করে। সমুদ্র সৈকতে শু এর সাথে হিনার পুরনো সম্পর্ক নিয়ে নাতসুও প্রশ্ন করে; ফলে হিনার অতীতের হাই স্কুল জীবনের ফ্ল্যাশব্যাক ফুটে ওঠে। নাতসুও তাকে জানায় যে তার লেখা উপন্যাস সম্পূর্ণ হয়ে গেছে ও হিনার প্রতি নিজের ভালোবাসা প্রকাশ করে। কিন্তু নাতসুওকে উচিত উত্তর দিতে হিনা তাকে সমুদ্রের গভীরে নিয়ে যেতে থাকে এই দেখানোর জন্যে যে তাদের অবৈধ প্রেম শুধুমাত্র আত্মহত্যারই সমতুল্য। তারা দুজনে বাড়ি ফিরে আসে ও হিনা নাতসুওর লেখা উপন্যাসটি পড়ে। এইদিন রাত্রে নাতসুও হিনার ঘরে উকি মারে এবং দেখতে পায় যে হিনা শু এর নাম উচ্চারণ করতে করতে হস্তমৈথূনে আবদ্ধ হয়েছে। এই দৃশ্য দেখে নাতসুওর হাত থেকে বই পড়ে গেলে হিনা চমকে যায়, তবে তার চোখ এড়িয়ে নাতসুও চটজলদি সিড়ির আড়ালে লুকিয়ে পড়তে সফল হয়। পরদিন হিনার হাত দেখলে নাতসুও লজ্জায় লাল হয়ে যায়।।
"তাহলে আমি আর বড়ো হতে চাই না"
Transcription: "ওতোনা জানাকুতে ইদেসু" (জাপানি: 大人じゃなくていいです)
২ মার্চ ২০১৯ (2019-03-02)
নাতসুও আর তার সহপাঠী অ্যালেক্স একসঙ্গে রুই এর আন্ডারওয়্যার চোরকে পাকড়াও করে। এরপর অ্যালেক্স রুই এর প্রতি আকর্ষিত হয় এবং নাতসুও রুই এর সাথে তার পরিচয় করানোর চেষ্টা করে, যদিও রুই অ্যালেক্সকে অপছন্দ করে। এই ব্যাপারে ক্ষমা চাইতে নাতসুও রুই এর জন্যে রান্না করে, তবে রুই চুম্বনের মাধ্যমে ক্ষমা স্বীকার করতে ইচ্ছুক হয়। হিনা তা দেখে ফেললে সে বেশ হতাশ হয়ে পড়ে। রাত্রে রুইও হিনাকে তার প্রকৃত অনুভূতির সম্বন্ধে জানায় এবং তখন হিনা বাড়ি পরিবর্তনের সিদ্ধান্ত নেয়। এক সন্ধ্যায় মন্দিরের উদ্দেশ্যে পুরো পরিবার রওনা দিলে নাতসুও হিনার সাথে কথা বলার চেষ্টা করে; প্রথমে তাকে উপেক্ষা করলেও পরে হিনা তার নিজের অনুভূতির কথা স্বীকার করে এবং বলে এই মুহূর্তে তার পক্ষে ওই বাড়িতে থাকা অসম্ভব হয়ে উঠতে পারে। সন্দেহের নিষ্পত্তি হওয়ার পর বাড়ি ফেরার সময় দুজনে হাত ধরে আসে।।
"দয়া করে এটা বলো না"
Transcription: "সোন্নো কোতো, ইওয়ানাইদা" (জাপানি: そんなこと、言わないで?)
৯ মার্চ ২০১৯ (2019-03-09)
রুই একটি বইয়ের দোকানে শু-কে দেখতে পায় ও শু তাকে একটা ট্রিট দিয়ে ক্ষমা চায় পূর্ববর্তী সমস্যা জন্যে। সে বলে যে পুরনো স্ত্রীর সাথে তার ডিভোর্স হয়ে গেছে, কিন্তু তাও হিনার সঙ্গে পুনরায় দেখা করাটা তার পক্ষে একান্তই স্বার্থপর ইচ্ছা হয়ে উঠতে পারে। হিনা বাড়ি ছেড়ে নতুন অ্যাপার্টমেন্টে ওঠে, তবে নাতসুওর জন্যে তার নতুন ঘরের চাবি রেখে যায়। পরে রুই দেখে নাতসুও হিনার ফেলে আসা ফাকা ঘরের দিকে চেয়ে আছে ও তাই তাকে জড়িয়ে ধরে। নাতসুও হিনার নতুন অ্যাপার্টমেন্টে প্রবেশ করে ও হিনাকে জানায় যে সে তার জন্যে মরতেও প্রস্তুত। দুজনে একে অপরকে চুম্বন করে, কিন্তু যখন নাতসুও একটু বাড়াবাড়ির চেষ্টা করে, তখন হিনা তাকে থামায় ও বলে তাদের বেশি তাড়াহুড়ো করা উচিত নয়। পরদিন স্কুলে হিনা তার ভালোবাসা নাতসুওর কাছে প্রকাশ করে এবং দুজনে চুম্বনে লিপ্ত হয়ে যায়।।
১০"মিথ্যুক..."
Transcription: "উসোতসুকি..." (জাপানি: うそつき......っ)
১৬ মার্চ ২০১৯ (2019-03-16)
নাতসুও প্রতিদিন হিনার অ্যাপার্টমেন্টে প্রবেশ করতে থাকে ও প্রতিনিয়ত তাদের সম্পর্ক আরো মধুর হয়ে উঠতে শুরু করে। ইতিমধ্যে সাহিত্য সংঘের সদস্যরা ঘটনাচক্রে জানতে পারে যে তাদের শিক্ষক কিরিয়া আসলে একজন খ্যাতিমান লেখক ইউ হাসুকাওয়া। নাতসুও দুর্ঘটনায় জড়িয়ে নিজের পা ভেঙ্গে ফেলে ও রুই এরপর থেকে তার সবসময় দেখভাল করতে শুরু করে, তবুও নাতসুও তার কাছ থেকে হিনার সাথে গোপনে সাক্ষাৎ করার বিষয়টা গোপন রেখে যায়। মিথ্যার জাল ছাড়িয়ে রুই নাতসুওর লেখা উপন্যাস পড়ে এবং উপলদ্ধি করে যে সে হিনার প্রেমে পাগল হয়ে আছে। রুই দুজনকে একসাথে অ্যাপার্টমেন্টে খুঁজে পায় ও সঙ্গে সঙ্গে সেখান থেকে চোখের জলে পালিয়ে যায়। অবশেষে নাতসুও তাকে সব সত্যি বলবে বলে ঠিক করে।।
১১"তুমি কি ঠিক বলছো?"
Transcription: "হোনতো নি ইনো?" (জাপানি: ホントにいいの?)
২৩ মার্চ ২০১৯ (2019-03-23)
নাতসুও রুইকে তার আর হিনার মধ্যে গড়ে ওঠা সম্পর্কের বিষয়ে সবকিছু জানায়, যা শুনে রুই সিদ্ধান্ত নেয় যে সে বাড়ির বাইরে তাদের এড়িয়ে চলবে। রুই এবার হিনারও সম্মুখীন হলে সে অনুতাপের সঙ্গে এই সম্পর্ক ভেঙ্গে নেবে বলে ঠিক করে; কিন্তু রুই তার অনুভূতি বুঝতে পারে ও দুই বোনের মধ্যে অশান্তির অবসান ঘটে। সেকেন্ড ইয়ারের ছাত্র ছাত্রীরা ওকিনাওয়ায় ছুটি কাটাতে বেরিয়ে পরে, যেখানে নাতসুও হিনার জন্যে একটি আংটি কেনে। এরপর সে হোটেলে হিনার ঘরে প্রবেশ করে এবং তার আঙ্গুলে এই আংটি পরিয়ে দেয়। বাইরের আতশবাজি দেখতে দেখতে নাতসুও হিনাকে ভবিষ্যতে বিয়ে করার প্রস্তাব দেয়। সে প্রথমবার হিনাকে নাম ধরে ডাকে। তারা দুজনে সেক্স করে ও পরে তাদের অনুভূতি নিয়ে আলোচনা করতে থাকে। ভ্রমণ থেকে ফিরে এসে স্কুলে হিনার ডাক পড়ে ও প্রিন্সিপালের কাছে এসে একটা ছবি পাওয়া যায়, যেখানে হোটেলের জানালা দিয়ে হিনা আর নাতসুওর চুম্বন করার দৃশ্য ফুটে উঠেছে।।
১২"ক্ষমা করো। আমি তোমাকে ভালোবাসি"
Transcription: "গোমেন নে। আইশিতেরু" (জাপানি: ごめんね。愛してる)
৩০ মার্চ ২০১৯ (2019-03-30)
এই ছবির বিষয়ে প্রিন্সিপালের সঙ্গে হিনার কথা হওয়ার পর হিনা ঘোষণা করে যে সে খুব দ্রুত দূরের একটা স্কুলে ট্রান্সফার হতে চলেছে। নাতসুও আর হিনা তার সঙ্গে কোনরকম যোগাযোগই করতে পারে না, কিন্তু তারা হিনার অ্যাপার্টমেন্টে নাতসুওকে লেখা এক চিঠি খুঁজে পায়, যেখানে লেখা থাকে স্কুলের মুখ বন্ধ রাখতে ও নাতসুওর জীবনে কোনো বাঁধা না আসতে দিতে হিনা বিদ্যালয় পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে। এরপর নাতসুও কঠিন বিষণ্ণতার শিকার হয় কিন্তু একদিন সাহিত্য সংঘের অনুপ্রেরণায় সে নিজের সকল অনুভূতি, কলমের কালিতে উপন্যাস তৈরিতে লিপিবদ্ধ করে ফেলে। নতুন বছরের দিনে কিরিয়ার সাথে এসে নাতসুও উপলদ্ধি করতে পারে যে সে তার লেখা উপন্যাসের জন্যে এক আস্ত প্রতিযোগিতা জিতে ফেলেছে। নাতসুও বাড়ি ফিরে এলে রুইকে হিনা মনে করে জড়িয়ে ধরে, ফলে রুই নিজের ঘরে গিয়ে কান্নায় ভেঙ্গে পড়ে। নাতসুও তখন হিনার সাথে সেক্স করার বিষয়টা তার কাছে স্বীকার করে এবং রুই বলে যে সে নিজেকে আর অনুভূতির সাথে আটকে রাখতে পারবে না। ঠিক তখন অন্যকোথাও দুইজন স্কুলের মেয়ে হিনার ছোট চুলের সম্বন্ধে কথা বলছিল ও হিনা শুধুমাত্র দূর থেকে মুখে একটা হাসির রেখা টেনে দেয়, ঠিক যেমন নাতসুওর দ্বিতীয় উপন্যাসের নাম "আবার দেখা হবে" উজ্জ্বল হতে থাকে।।

টীকা[সম্পাদনা]

  1. "ডোমেস্টিক গার্লফ্রেন্ড" ২০১৯ সালের ১২ই জানুয়ারি সম্প্রচারিত হওয়া শুরু করে, ঠিক রাত ১টা বেজে ৫৫ মিনিট থেকে[১৩][১৪]
  2. প্রত্যেকটি ইংরেজি শিরোনাম হাইডাইভ থেকে নেওয়া হয়েছে।
  3. উদ্ধৃতি ত্রুটি: <ref> ট্যাগ বৈধ নয়; airdate নামের সূত্রটির জন্য কোন লেখা প্রদান করা হয়নি

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. ""Domestic Girlfriend" English DUBCAST℠ Edition Cast List on HIDIVE"HIDIVE। সংগ্রহের তারিখ ২০১৯-০৯-১৪ 
  2. "Domestic Girlfriend TV Anime Reveals 1st Promo Video, Theme Song Artists, More Cast Members"Anime News Network। নভেম্বর ৯, ২০১৮। ২০১৮-১১-০৯ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ডিসেম্বর ২১, ২০১৮ 
  3. "Domestic Girlfriend TV Anime's New Promo Video Previews Ending Theme (Updated)"Anime News Network। ডিসেম্বর ১৪, ২০১৮। ২০১৮-১২-১৫ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ডিসেম্বর ২১, ২০১৮ 
  4. "「GE」の流石景、週マガに凱旋!三角関係を描く新連載"natalie.mu (জাপানি ভাষায়)। এপ্রিল ২৩, ২০১৪। ২০১৮-১১-২৬ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ জানুয়ারি ৫, ২০১৯ 
  5. Mateo, Alex (মে ১৯, ২০২০)। "Domestic Girlfriend Manga Ends in 3 Chapters"Anime News Network। সংগ্রহের তারিখ মে ১৯, ২০২০ 
  6. 流石景「ドメスティックな彼女」約6年の連載に幕、“Hな袋とじ”や全員サービスもNatalie (জাপানি ভাষায়)। জুন ১০, ২০২০। সংগ্রহের তারিখ জুন ১০, ২০২০ 
  7. ドメスティックな彼女(1) (জাপানি ভাষায়)। Kodansha। সংগ্রহের তারিখ এপ্রিল ৮, ২০২০ 
  8. "『ドメスティックな彼女(28)』(流石 景)|講談社コミックプラス" (জাপানি ভাষায়)। Kodansha। সংগ্রহের তারিখ জুন ২৭, ২০২০ 
  9. "Kodansha USA Publishes Domestic Girlfriend, GTO Paradise Lost Manga Digitally"Anime News Network। এপ্রিল ১১, ২০১৭। ২০১৭-০৪-১২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ এপ্রিল ১৩, ২০১৭ 
  10. "『ドメスティックな彼女』今野杏南&夏目花実で実写化 WEB動画公開"Oricon (জাপানি ভাষায়)। ২০১৭-০৮-২৫ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ৩১ জুলাই ২০১৭ 
  11. "「ドメカノ」がWebドラマに!今野杏南と夏目花実が過激なシーンに体当たり"Natalie (জাপানি ভাষায়)। ২০১৭-০৮-০১ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ৩১ জুলাই ২০১৭ 
  12. "Domestic Girlfriend Romance Manga Gets TV Anime"Anime News Network। জুলাই ১১, ২০১৮। ২০১৮-০৭-১২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ জুলাই ১২, ২০১৮ 
  13. Hodgkins, Crystalyn (ডিসেম্বর ৩০, ২০১৮)। "Domestic Girlfriend TV Anime's 2nd Promo Video Previews Both Opening, Ending Themes"Anime News Network। মার্চ ২, ২০১৯ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ মার্চ ২, ২০১৯ 
  14. "INFORMATION"domekano-anime.com (জাপানি ভাষায়)। মার্চ ২৩, ২০১৯ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ মার্চ ২, ২০১৯ 
  15. "Domestic Girlfriend TV Anime Reveals January 11 Premiere"Anime News Network। ডিসেম্বর ৪, ২০১৮। ২০১৮-১২-০৪ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ডিসেম্বর ৪, ২০১৮ 
  16. "Domestic Girlfriend TV Anime Reveals More Cast, January 2019 Premiere"Anime News Network। অক্টোবর ১১, ২০১৮। ২০১৮-১০-১১ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ অক্টোবর ১১, ২০১৮ 
  17. @AnimeLab (জানুয়ারি ২, ২০১৯)। "Schoolboy Natsuo finds out that his soon to be step-siblings are none other than his teacher crush, Hina and the girl with whom he has his 'first time', Rui. Experience the unexpected love triangle of Domestic Girlfriend on AnimeLab soon!" (টুইট)। সংগ্রহের তারিখ জানুয়ারি ২, ২০১৯টুইটার-এর মাধ্যমে। 
  18. Hodgkins, Crystalyn (জানুয়ারি ৫, ২০১৮)। "Sentai Filmworks Licenses Domestic Girlfriend Anime"Anime News Network। ২০১৯-০১-০৬ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ জানুয়ারি ৬, ২০১৮ 
  19. "HIDIVE Confirms English Dub for Domestic Girlfriend Anime"Anime News Network। ১৯ মে ২০১৯। সংগ্রহের তারিখ ১৯ মে ২০১৯ 
  20. MVMEntertainment [@MVM_UK] (মে ২৫, ২০১৯)। "Heads up! Here's our first five new licenses. As always it's too early to say dates, price, CE or not etc. But we'll be releasing Anohana: Flowers We Saw That Day, Asura Cryin' S1&2, Domestic Girlfriend, Girl in Twilight and Mysteria Friends!" (টুইট)। সংগ্রহের তারিখ মে ২৫, ২০১৯টুইটার-এর মাধ্যমে। 
  21. "テレビアニメ「ドメスティックな彼女」公式サイト"テレビアニメ「ドメスティックな彼女」公式サイト। মার্চ ৩১, ২০১৯ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ মে ২৭, ২০১৯