জুয়ান গারিজাবাল

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

জুয়ান গারিজাবাল একজন ধারণাগত শিল্পী, ভাস্কর এবং খোদাইকারী।বহুমুখী শিল্পী, তিনি অঙ্কন, ভিডিও শিল্প, আলো এবং শাব্দ ইনস্টলেশন নিয়েও পরীক্ষা করেছেন। [১] তিনি তার স্মারক জনসাধারণের ভাস্কর্যের জন্য আন্তর্জাতিকভাবে পরিচিত। তার ব্যক্তিগত প্রকল্প শেহরি ইয়াদিন (শহুরে স্মৃতি) ভাস্কর্য কাঠামো এবং আলো দিয়ে অনুপস্থিত স্থাপত্য উপাদানগুলিকে নিরাময় করে, ঐতিহাসিকভাবে উল্লেখযোগ্য শহুরে শূন্যতা পূরণ করে। [২] তিনি ১৯৭১ সালে মাদ্রিদে জন্মগ্রহণ করেন।

গতিপথ[সম্পাদনা]

তিনি মাদ্রিদের আইবি ৬৭-এ অঙ্কন অধ্যয়ন করেন এবং সিইএইএম,আরইআইএমএস এ ফ্রান্সে উচ্চতর অধ্যয়ন সম্পন্ন করেন। তার সৃজনশীল সূচনাকে স্থান ও লফ্টের রূপান্তরের সাথে একত্রিত করে, বিভিন্ন উপকরণের সাথে অভিজ্ঞতা অর্জন করেন। তার বর্তমান পর্যায়ে, তিনি পাবলিক স্পেসে ধারণাগত হস্তক্ষেপে বার্লিন এবং মাদ্রিদের মধ্যে কাজ করেন।

তিনি লোহা এবং ইস্পাত তৈরির কৌশল, আলোকসজ্জা, কাঠমিস্ত্রি, রাজমিস্ত্রি এবং প্লাস্টিক সামগ্রী ব্যবহার করে তার কাজের একটি ভাল অংশ তৈরি করেন। [৩]

জনসুযোগ - সুবিধা[সম্পাদনা]

বেলিন আরবান মেমরি
গিয়ারডিনোর জুয়ান গারিজাবাল স্মৃতি
মিউজিয়াম পার্ক মিয়ামিতে হাভানার ব্যালকনি

ব্যক্তিগত জীবন[সম্পাদনা]

১৯৯৮২০০৭ এর মধ্যে তিনি মাদ্রিদ থেকে কেপ টাউন পর্যন্ত বিভিন্ন পর্যায়ে আফ্রিকা মহাদেশ অতিক্রম করেন। তিনি বর্তমানে বার্লিন এবং মাদ্রিদের মধ্যে বসবাস করেন এবং অন্যান্য প্রকল্পের জন্য অস্থায়ী কর্মশালায় কাজ করেন। তিনি দুই কন্যা সন্তানের জনক।

রেফারেন্স[সম্পাদনা]

  1. El Pais
  2. TVE (Video
  3. El Mundo

বহিঃসংযোগ[সম্পাদনা]