গারাং কুয়োল

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
গারাং কুয়োল
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম গারাং মাউইন কুয়োল
জন্ম (2004-09-15) ১৫ সেপ্টেম্বর ২০০৪ (বয়স ১৯)
জন্ম স্থান আলেক্সান্দ্রিয়া, মিশর
উচ্চতা ১.৭৫ মিটার (৫ ফুট ৯ ইঞ্চি)
মাঠে অবস্থান আক্রমণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
সেন্ট্রাল কোস্ট মেরিনার্স
জার্সি নম্বর ১৪
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১১:২০, ২৬ নভেম্বর ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

গারাং মাউইন কুয়োল (ইংরেজি: Garang Kuol, ইংরেজি উচ্চারণ: /ɡˈaɹaŋ kjˈuːɒl/; জন্ম: ১৫ সেপ্টেম্বর ২০০৪; গারাং কুয়োল নামে সুপরিচিত) হলেন একজন অস্ট্রেলীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে অস্ট্রেলীয় ক্লাব সেন্ট্রাল কোস্ট মেরিনার্স এবং অস্ট্রেলিয়া জাতীয় দলের হয়ে আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত কেন্দ্রীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে ডান পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় অথবা বাম পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০২২ সালে, কুয়োল অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-২০ দলের হয়ে অস্ট্রেলিয়ার বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় এক বছর যাবত অস্ট্রেলিয়ার বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০২২ সালে অস্ট্রেলিয়ার হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; অস্ট্রেলিয়ার জার্সি গায়ে তিনি এপর্যন্ত ২ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

গারাং মাউইন কুয়োল ২০০৪ সালের ১৫ই সেপ্টেম্বর তারিখে মিশরের আলেক্সান্দ্রিয়ায় জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

কুয়োল কাতারে অনুষ্ঠিত ২০২২ ফিফা বিশ্বকাপের জন্য ২০২২ সালের ৮ই নভেম্বর তারিখে ঘোষিত অস্ট্রেলিয়ার ২৬ সদস্যের চূড়ান্ত দলে স্থান পেয়েছেন।[১][২]

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

২৬ নভেম্বর ২০২২ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
অস্ট্রেলিয়া ২০২২
সর্বমোট

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "FIFA World Cup Qatar 2022 – Squad list" (পিডিএফ)FIFA। ১৫ নভেম্বর ২০২২। সংগ্রহের তারিখ ১৫ নভেম্বর ২০২২ 
  2. "Socceroos squad announced: FIFA World Cup Qatar 2022"Football Australia। ৮ নভেম্বর ২০২২। সংগ্রহের তারিখ ৮ নভেম্বর ২০২২ 

বহিঃসংযোগ[সম্পাদনা]