বিষয়বস্তুতে চলুন

খসড়া:মারিয়া ওয়ালশ

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
মারিয়া ওয়ালশ
২০১৮ সালে ওয়ালশ
ইউরোপীয় সংসদ সদস্য
দায়িত্বাধীন
অধিকৃত কার্যালয়
২ জুলাই ২০১৯
সংসদীয় এলাকাভূমধ্য-উত্তর-পশ্চিম ( ইউরোপীয় সংসদ নির্বাচনী এলাকা) ভূমধ্য-উত্তর-পশ্চিম
ব্যক্তিগত বিবরণ
জন্ম (1987-06-11) ১১ জুন ১৯৮৭ (বয়স ৩৬)
বস্টন, ম্যাসাচুসেটস, U.S.
রাজনৈতিক দল
ওয়েবসাইটmariawalsh.eu
সামরিক পরিষেবা
আনুগত্যIreland
শাখা Army Reserve
ইউনিটCavalry Corps

মারিয়া ওয়ালশ (জন্ম 11 জুন ১৯৮৭) একজন আইরিশ রাজনীতিবিদ যিনি জুলাই ২০১৯ সাল থেকে মিডল্যান্ডস-উত্তর-পশ্চিম নির্বাচনী এলাকার জন্য আয়ারল্যান্ড থেকে ইউরোপীয় সংসদের (এমইপি) সদস্য হয়েছেন। তিনি ইউরোপিয়ান পিপলস পার্টির অংশ ফাইন গেলের একজন সদস্য। রাজনীতির বাইরে, তিনি ২০১৪ সালের রোজ অফ ট্রলি প্রতিযোগিতা জয়ের জন্য সুপরিচিত।

শৈশব জীবন এবং শিক্ষা[সম্পাদনা]

মারিয়া ওয়ালশ এর জন্ম ম্যাসাচুসেটস এর বস্টনে , ১ জুন ১৯৮৭ সালে । তাঁর মাতা, নরীন, বেড়ে উঠেন গ্যালওয়ে কাউন্টির কনেমারা এর লেইতির মইর এ, আর পিতা ভিনসেন্ট মায়ো কাউন্টির রাউন্ডফোরটের । তাঁরা তিন ভাই-বোন । ১৯৯৪ সালে তিনি সপরিবারে আয়ারল্যান্ডের মায়ো কাউন্টির শ্রুল এ চলে যান। তাঁর উচ্চ মাধ্যমিক পড়াশোনার পর, তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে চলে যান এবং ২০১১ সালে ফিলাদেলফিয়ায় স্থানান্তর করেন ।

২০১৭ থেকে ২০১৯ সালে ওয়ালশ প্রতিরক্ষা বাহিনী প্রশিক্ষণ কেন্দ্র, কুরাঘ ক্যাম্পে অবস্থিত ক্যাভালরি কর্পস (১ম সাঁজোয়া অশ্বারোহী স্কোয়াড্রন) এর সাথে সেনা রিজার্ভের সদস্য হিসাবে দায়িত্ব পালন করছিলেন।

২০১৪ রোজ অফ ট্রলি[সম্পাদনা]

২০১৪ রোজ অফ ট্রলি ছিল ১৫-১৯ আগস্ট ২০১৪-এ অনুষ্ঠিত বার্ষিক আইরিশ আন্তর্জাতিক উৎসবের ৫৫তম সংস্করণ। আন্তর্জাতিক প্রতিযোগিতাটির ফাইনাল ১৮-১৯ আগস্ট RTÉ One টেলিভিশন সরাসরি সম্প্রচার করেছিল। মারিয়া ওয়ালশ, ফিলাডেলফিয়া রোজ হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করে, ১৯ আগস্ট প্রতিযোগিতায় বিজয়ী হন। সে সময় তাঁর বয়স ছিল ২৭, এবং ২০১১ সালে তিনি ফিলাডেলফিয়ায় চলে গিয়েছিলেন। তিনি বুকিদের কাছে প্রিয় ছিলেন, প্যাডি পাওয়ার তাঁর জয়ের সম্ভাবনা ২/৫ বলেছিলেন । ট্রলির রাজত্বকারী রোজ হিসাবে তাঁর সময়ে, সেন্ট প্যাট্রিক ডে ২০১৫-এ ওয়ালশ হোয়াইট হাউসে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার সাথে সাক্ষাৎ করেছিলেন।

রাজনৈতিক ক্যারিয়ার[সম্পাদনা]

২০১৯ ইউরোপীয় সংসদীয় নির্বাচন ওয়ালশ প্রথম নির্বাচনী রাজনীতিতে প্রবেশ করেছিলেন ২০১৯ ইউরোপীয় সংসদ নির্বাচনে। প্রচারণার সময় “ওয়ালশের প্রার্থীতার পক্ষে একটি প্রচারণার সাইটের মতো দেখানোর জন্য” একটি ওয়েবসাইট তৈরি করা হয়েছিল তাঁর প্রচারণার এবং "'সমকামী জীবনযাত্রার'" 'বিরোধিতা করার জন্য। [১১] ওয়েবসাইটটি গুগল এবং ফেসবুকে বিজ্ঞাপন সম্প্রচার করে। ফাইন গেল গুগল এবং ফেসবুক উভয়তেই বিজ্ঞাপনগুলি অপসারণ করার অনুরোধ করার পরে, ফেসবুক এটি করতে অসম্মতি জ্ঞাপন করে বলেছিল যে বিজ্ঞাপনগুলি 'সম্প্রদায়ের নিয়মাবলি ভঙ্গ করে নাই'। [১২] তা সত্ত্বেও, ওয়ালশ সেই নির্বাচনে মধ্য–উত্তর-পশ্চিম নির্বাচনী এলাকা থেকে ফাইন গেইল এবং ইউরোপিয়ান পিপলস পার্টির সদস্য হিসেবে এমইপি হিসেবে নির্বাচিত হন। তিনি চারজন সফল প্রার্থীর মধ্যে তৃতীয় ছিলেন; ওয়ালশ তাঁর ফাইন গেইল সহকর্মী মাইরেড ম্যাকগিনেস এবং স্বতন্ত্র লুক "মিং" ফ্লানাগানের পিছনে এবং সিন ফেইনের ম্যাট কার্থির চেয়ে এগিয়ে ছিলেন। উল্লেখযোগ্য, ওয়ালশ ব্যতীত অন্য তিনজন সফল প্রার্থী ইতিমধ্যেই নির্বাচনী এলাকার জন্য এমইপি পদে অধিষ্ঠিত ছিলেন।[13]

ব্যক্তিগত জীবন[সম্পাদনা]

রোজ অফ ট্রলি বিজয়ের পর ২০১৪ সালে ওয়ালশ জানান তিনি একজন লেসবিয়ান ।