কার্লোস পিনেদা

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
কার্লোস পিনেদা
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম কার্লোস এনরিকে পিনেদা লোপেস
জন্ম (1997-09-23) ২৩ সেপ্টেম্বর ১৯৯৭ (বয়স ২৫)
জন্ম স্থান তেগুসিগালপা, হন্ডুরাস
উচ্চতা ১.৭০ মিটার (৫ ফুট ৭ ইঞ্চি)
মাঠে অবস্থান মধ্যমাঠের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
ওলিম্পিয়া
জার্সি নম্বর ৩২
যুব পর্যায়
২০০৩–২০১৬ ওলিম্পিয়া
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৬– ওলিম্পিয়া ৪১ (২)
২০১৭–২০১৮ইউপিএনএফএম (ধার) (০)
২০১৯রেয়াল মিনাস (ধার) ১৪ (০)
জাতীয় দল
২০১৭ হন্ডুরাস অনূর্ধ্ব-২০ (০)
২০১৯– হন্ডুরাস অনূর্ধ্ব-২৩ (০)
২০১৯– হন্ডুরাস (০)
* শুধুমাত্র ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ০৮:১৬, ১৯ আগস্ট ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ০৮:১৬, ১৯ আগস্ট ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

কার্লোস এনরিকে পিনেদা লোপেস (স্পেনীয়: Carlos Pineda; জন্ম: ২৩ সেপ্টেম্বর ১৯৯৭; কার্লোস পিনেদা নামে সুপরিচিত) হলেন একজন হন্ডুরীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে হন্ডুরাসের পেশাদার ফুটবল লীগের শীর্ষ স্তর হন্ডুরীয় জাতীয় ফুটবল লীগের ক্লাব ওলিম্পিয়া এবং হন্ডুরাস অনূর্ধ্ব-২৩ দলের হয়ে মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত রক্ষণাত্মক মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৭ সালে, পিনেদা হন্ডুরাস অনূর্ধ্ব-২০ দলের হয়ে হন্ডুরাসের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। তিনি ২০১৯ সালে হন্ডুরাসের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; হন্ডুরাসের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৭ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

কার্লোস এনরিকে পিনেদা লোপেস ১৯৯৭ সালের ২৩শে সেপ্টেম্বর তারিখে হন্ডুরাসের তেগুসিগালপায় জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

পিনেদা জাপানে অনুষ্ঠিত ২০২০ গ্রীষ্মকালীন অলিম্পিকের জন্য ২০২১ সালের জুলাই মাসে প্রকাশিত হন্ডুরাস অনূর্ধ্ব-২৩ দলে স্থান পেয়েছেন।[১][২]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Squad list - Men's Olympic Football Tournament Tokyo 2020" [দলের তালিকা - পুরুষদের অলিম্পিক ফুটবল প্রতিযোগিতা টোকিও ২০২০] (PDF) (ইংরেজি ভাষায়)। ফিফা। ৭ জুলাই ২০২১। পৃষ্ঠা ৮। 
  2. "Seleccionador de Honduras convoca 22 jugadores para Juegos Olímpicos de Tokio" [হন্ডুরাসের কোচ টোকিও অলিম্পিকের জন্য ২২ জন খেলোয়াড় ঘোষণা করেছেন]। swissinfo.ch (স্পেনীয় ভাষায়)। সুইসইনফো। ২ জুলাই ২০২১। সংগ্রহের তারিখ ৭ জুলাই ২০২১ 

বহিঃসংযোগ[সম্পাদনা]