এদউইন আলেক্সান্দের রোদ্রিগেস

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
এদউইন রোদ্রিগেস
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম এদউইন আলেক্সান্দের রোদ্রিগেস কাস্তিয়ো
জন্ম (1999-09-25) ২৫ সেপ্টেম্বর ১৯৯৯ (বয়স ২৩)
জন্ম স্থান কিমিস্তান, হন্ডুরাস
উচ্চতা ১.৭০ মিটার (৫ ফুট ৭ ইঞ্চি)
মাঠে অবস্থান মধ্যমাঠের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
ওলিম্পিয়া
জার্সি নম্বর ১৫
যুব পর্যায়
0000–২০১৮ ওলিম্পিয়া
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৮– ওলিম্পিয়া ৭০ (৫)
জাতীয় দল
২০১৮ হন্ডুরাস অনূর্ধ্ব-২০ (০)
২০২১– হন্ডুরাস অনূর্ধ্ব-২৩ (২)
২০১৯– হন্ডুরাস (১)
* শুধুমাত্র ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ০৯:৪০, ২৬ আগস্ট ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ০৯:৪০, ২৬ আগস্ট ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

এদউইন আলেক্সান্দের রোদ্রিগেস কাস্তিয়ো (স্পেনীয়: Edwin Rodríguez; জন্ম: ২৫ সেপ্টেম্বর ১৯৯৯; এদউইন রোদ্রিগেস নামে সুপরিচিত) হলেন একজন হন্ডুরীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে হন্ডুরাসের পেশাদার ফুটবল লীগের শীর্ষ স্তর হন্ডুরীয় জাতীয় ফুটবল লীগের ক্লাব ওলিম্পিয়া এবং হন্ডুরাস জাতীয় দলের হয়ে মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত বাম পার্শ্বীয় মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে ডান পার্শ্বীয় মধ্যমাঠের খেলোয়াড় এবং আক্রমণাত্মক মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৮ সালে, রোদ্রিগেস হন্ডুরাস অনূর্ধ্ব-২০ দলের হয়ে হন্ডুরাসের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। পরের বছর তিনি হন্ডুরাসের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; হন্ডুরাসের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৬ ম্যাচে ১টি গোল করেছেন। ব্যক্তিগতভাবে, রোদ্রিগেস বেশ কিছু পুরস্কার জয়লাভ করেছেন, যার মধ্যে ২০২০ কনকাকাফ চ্যাম্পিয়নস লীগের সেরা একাদশে অন্তর্ভুক্তি অন্যতম। [১]

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

এদউইন আলেক্সান্দের রোদ্রিগেস কাস্তিয়ো ১৯৯৯ সালের ২৫শে সেপ্টেম্বর তারিখে হন্ডুরাসের কিমিস্তানে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

রোদ্রিগেস জাপানে অনুষ্ঠিত ২০২০ গ্রীষ্মকালীন অলিম্পিকের জন্য ২০২১ সালের জুলাই মাসে প্রকাশিত হন্ডুরাস অনূর্ধ্ব-২৩ দলে স্থান পেয়েছেন।[২][৩]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Scotiabank Concacaf Champions League [@TheChampions] (২৩ ডিসেম্বর ২০২০)। "¡Qué lujo de equipo! Aquí están los mejores jugadores de #SCCL2020" (টুইট) (স্পেনীয় ভাষায়)। সংগ্রহের তারিখ ২ জানুয়ারি ২০২১টুইটার-এর মাধ্যমে। 
  2. "Squad list - Men's Olympic Football Tournament Tokyo 2020" [দলের তালিকা - পুরুষদের অলিম্পিক ফুটবল প্রতিযোগিতা টোকিও ২০২০] (PDF) (ইংরেজি ভাষায়)। ফিফা। ৭ জুলাই ২০২১। পৃষ্ঠা ৮। 
  3. "Seleccionador de Honduras convoca 22 jugadores para Juegos Olímpicos de Tokio" [হন্ডুরাসের কোচ টোকিও অলিম্পিকের জন্য ২২ জন খেলোয়াড় ঘোষণা করেছেন]। swissinfo.ch (স্পেনীয় ভাষায়)। সুইসইনফো। ২ জুলাই ২০২১। সংগ্রহের তারিখ ৭ জুলাই ২০২১ 

বহিঃসংযোগ[সম্পাদনা]