ইরোস নাও

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
ইরোস নাউ
ব্যবসার প্রকারPublic
সাইটের প্রকার
OTT, Web portal (entertainment, video streaming, video on demand)
উপলব্ধHindi, English, Bangla, Tamil, Telugu, Gujarati, Kannada, Bhojpuri, Malayalam, Punjabi, Marathi, Kashmiri, Urdu
সদরদপ্তরমুম্বাই, Maharashtra, ভারত
পরিবেষ্টিত এলাকাওয়াল্ডওয়াইড
মালিকEros International plc
প্রধান নির্বাহী কর্মকর্তারিশিকা লুলা সিং
শিল্পMedia & Entertainment
ওয়েবসাইটhttp://erosnow.com/
অ্যালেক্সা অবস্থানধনাত্মক হ্রাস23446
নিবন্ধনRequired
ব্যবহারকারী155 million (18.8 million paid)[১]
চালুর তারিখ২০১২
বর্তমান অবস্থাসক্রিয়

ইরোস নাও শীর্ষস্থানীয়, ভিডিও অন-ডিমান্ড বিনোদন এবং মিডিয়া প্ল্যাটফর্মের ভিত্তিক একটি ভারতীয় সাবস্ক্রিপশন, যা ২০১২ সালে চালু হয়েছিল। [২][৩] এটি এরস ইন্টারন্যাশনাল পিএলসি- র ডিজিটাল মিডিয়া ম্যানেজমেন্ট আর্ম ইরোস ডিজিটাল দ্বারা মালিকানাধীন এবং নিয়ন্ত্রিত। নেটওয়ার্ক মিডিয়া স্ট্রিমিং এবং ভিডিও-অন-ডিমান্ড পরিষেবাদি সরবরাহ করে। ডিজিটাল প্ল্যাটফর্মটি মোবাইল, ট্যাবলেট, ওয়েব এবং টিভি সহ বেশিরভাগ ইন্টারনেট-সংযুক্ত স্ক্রিনে অ্যাক্সেসযোগ্য।

ইতিহাস ও প্রবৃদ্ধি[সম্পাদনা]

১৯৭৭ সালে প্রতিষ্ঠিত, ইরোস ইন্টারন্যাশনাল পিএলসি চলচ্চিত্র অর্জনের সাথে ব্যবসা শুরু করেছিল এবং কয়েক বছরের মধ্যে এটি ভিএইচএসের প্রথম পরিবেশক হয়ে উঠল। ২০১২ সালে, যখন ইরোস তার ডিজিটাল অন-ডিমান্ড বিনোদন প্ল্যাটফর্মের ইরোস নাও চালু করল, সংস্থাটি সম্পূর্ণ উল্লম্বভাবে ইন্টিগ্রেটেড স্টুডিওতে রূপান্তরিত হয়। ইরোস নাও বিশ্বজুড়ে ভারতীয় বিনোদনের ১.৫ মিলিয়ন জনসংখ্যার লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছে। প্রথম দিকে ইরোস নাও চলচ্চিত্র এবং সংগীত ভিডিওর কন্টেন্টের মাধ্যমে তাদের কার্যক্রম শুরু করেছিলো। ২০১২ থেকে ২০১৮ পর্যন্ত এটি শর্ট ফিল্ম, ওয়েব-সিরিজ এবং মূল ফুলের তোড়া অধীনে বিশেষভাবে তৈরি কন্টেন্টের মতো সামগ্রী যুক্ত করেছে। ইরোস নাও বক্ররেখার পরিসংখ্যানে এগিয়ে থাকার জন্য বিভিন্ন শীর্ষস্থানীয় টেলিকম এবং সামগ্রী প্লেয়ারদের সাথে চুক্তি করেছে।

কন্টেন্ট লাইব্রেরি[সম্পাদনা]

ইরোস নাও ১২,০০০ এরও বেশি ডিজিটাল শিরোনাম রয়েছে যার মধ্যে চলচ্চিত্র, টেলিভিশন শো, সঙ্গীত ভিডিও এবং আড়াই লক্ষ সঙ্গীত ট্র্যাক অন্তর্ভুক্ত রয়েছে। প্ল্যাটফর্মটিতে চেনি কুম, হ্যাপি ভাগ জায়েগি, মনমার্জিয়া, বাজিরাও মাস্তানি, তনু ওয়েডস মনু রিটার্নস, গোলিয়ানো কি রসালিলা রাম-লীলা, রকস্টার, শুভ মঙ্গল সাবধান, ভিকি ডোনার, মুকবাবাজ, মুন্না মাইকেল, কি অ্যান্ড কা, ইংলিশ ভিংলিশের মতো ব্লকব্লাস্টার ফিল্ম রয়েছে , সেলভন্ধন, জিন্দেগি বিরাট হেইন, মৈন প্যায়ার কিয়া এবং পাদোসান ১০ টি ভারতীয় আঞ্চলিক ভাষায় বিভিন্ন শিরোনামের মধ্যে রয়েছেন। ডিজিটাল অন-চাহিদা প্ল্যাটফর্মের আন্তর্জাতিক শোগুলির একটি সংগ্রহ রয়েছে যা হাম টিভি এবং এআরওয়াই টিভিতে প্রচারিত হয়।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Eros International Plc Reports Fourth Quarter and Fiscal Year End 2019 Results"Business Wire (ইংরেজি ভাষায়)। ১৫ জুলাই ২০১৯। সংগ্রহের তারিখ ৩ জানুয়ারি ২০২০ 
  2. "EROS NOW - Eros International"erosplc.com 
  3. "Eros Now Announces Partnership with InMobi"InMobi