ইয়ুতা নাকায়ামা

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
ইয়ুতা নাকায়ামা
ব্যক্তিগত তথ্য
জন্ম (1997-02-16) ১৬ ফেব্রুয়ারি ১৯৯৭ (বয়স ২৭)
জন্ম স্থান রিয়ুগাসাকি, জাপান
উচ্চতা ১.৮১ মিটার (৫ ফুট ১১+ ইঞ্চি)
মাঠে অবস্থান রক্ষণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
পিইসি জুয়লে
জার্সি নম্বর
যুব পর্যায়
২০১১–২০১৪ কাশিওয়া রেইসোল যুব
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৫–২০১৮ কাশিওয়া রেইসোল ৭৬ (৬)
২০১৫জে লিগ অনূর্ধ্ব-২২ (ধার) ১২ (০)
২০১৯ – পিইসি জুয়লে ৫০ (৪)
জাতীয় দল
২০১৫ জাপান অনূর্ধ্ব-১৮ ১০ (০)
২০১৬ জাপান অনূর্ধ্ব-১৯ ১৪ (০)
২০১৭ জাপান অনূর্ধ্ব-২০ (০)
২০১৮ জাপান অনূর্ধ্ব-২১ (০)
২০১৯– জাপান (০)
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ১৮:০০, ২৭ ডিসেম্বর ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১৮:০০, ২৭ ডিসেম্বর ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

ইয়ুতা নাকায়ামা (জাপানি: 中山 雄太, ইংরেজি: Yuta Nakayama; জন্ম: ১৬ ফেব্রুয়ারি ১৯৯৭) হলেন একজন জাপানি পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে জাপানের পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর জে১ লিগের ক্লাব পিইসি জুয়লে এবং জাপান অনূর্ধ্ব-২৩ দলের হয়ে রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৫ সালে, নাকায়ামা জাপান অনূর্ধ্ব-১৮ দলের হয়ে জাপানের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় ৪ বছর যাবত জাপানের বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০১৯ সালে জাপানের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; জাপানের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৫ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

ব্যক্তিগতভাবে, নাকায়ামা বেশ কিছু পুরস্কার জয়লাভ করেছেন, যার মধ্যে ২০১৭ সালে জে. লিগের বর্ষসেরা যুব খেলোয়াড়ের পুরস্কার জয় অন্যতম।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

ইয়ুতা নাকায়ামা ১৯৯৭ সালের ১৬ই ফেব্রুয়ারি তারিখে জাপানের রিয়ুগাসাকিতে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

নাকায়ামা জাপানে অনুষ্ঠিত ২০২০ গ্রীষ্মকালীন অলিম্পিকের জন্য ২০২১ সালের জুলাই মাসে প্রকাশিত জাপান অনূর্ধ্ব-২৩ দলে স্থান পেয়েছেন।[১]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "U-24 Japan National Team Squad - Games of the XXXII Olympiad (Tokyo 2020)【7/21-8/7】, KIRIN CHALLENGE CUP 2021【7/12@Osaka, 7/17@Hyogo】"www.jfa.jp (ইংরেজি ভাষায়)। Japan Football Association (JFA)। ২২ জুন ২০২১। সংগ্রহের তারিখ ২২ জুন ২০২১ 

বহিঃসংযোগ[সম্পাদনা]