আল্ট্রা ব্রাইট

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

আল্ট্রা ব্রাইট হল একটি মার্কিন টুথপেস্টের মার্কা এবং দাঁত সাদাকারী যা মার্কিন যুক্তরাষ্ট্রে কোলগেট-পামোলিভ দ্বারা বাজারজাত করা হয়। একটি ঝকঝকে দাঁতের টুথপেস্ট হিসাবে বাজারজাত করা হয়, এর সক্রিয় উপাদান হল বেকিং সোডা, হাইড্রোজেন পারক্সাইড এবং সোডিয়াম মনোফ্লুরোফসফেট।

কোলগেট-পামোলিভ ১৯৬৭ সালে আল্ট্রা ব্রাইট টুথপেস্ট চালু করে। আল্ট্রা ব্রাইট টেলিভিশন এবং প্রিন্ট মিডিয়ায় বিজ্ঞাপন প্রচারের মাধ্যমে জনপ্রিয়তা লাভ করে, যার লক্ষ্য ছিল বেবি বুমার্স, যেটি বলেছিল, "আল্ট্রা ব্রাইট আপনার মুখকে দেয়...[ব্লিং]...যৌনাবেদন!"[১] এটিকে ম্যাকলিনের প্রাপ্তবয়স্কদের টুথপেস্টের অনুকরণকারী হিসাবে প্রবর্তন করা হয়েছিল, কিন্তু শীঘ্রই এটিকে আরও মনোরম স্বাদ দেওয়ার জন্য পিপারমিন্টের স্বাদ দিয়ে সংস্কার করা হয়েছিল।[২] পেস্টটি ১৯৭০-এর দশকের শেষ থেকে যুক্তরাজ্যে বিক্রি করা হয়েছিল, কিন্তু প্রতিযোগিতামূলক চাপের কারণে ২০০০-এর দশকে প্রত্যাহার করা হয়েছিল।[৩]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. A Brush With History[স্থায়ীভাবে অকার্যকর সংযোগ], Goldie Blumenstyk, The Chronicle of Higher Education, February 6, 2004. Google cached retrieved on July 12, 2007.
  2. Marconi, Joe (১৯৯৯)। The Brand Marketing Book। McGraw-Hill Professional। পৃষ্ঠা 108–9আইএসবিএন 0-8442-2257-7 
  3. "The White Smiles"। ১৫ নভেম্বর ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ১৯ নভেম্বর ২০২৩ 

বহিঃসংযোগ[সম্পাদনা]

টেমপ্লেট:Colgate-Palmolive