আলি মদন

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
আলি মদন
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম আলি জাফর মুহাম্মদ আহমদ মদন
জন্ম (1995-11-30) ৩০ নভেম্বর ১৯৯৫ (বয়স ২৭)
জন্ম স্থান জিদহাফস, বাহরাইন
উচ্চতা ১.৬৭ মিটার (৫ ফুট   ইঞ্চি)
মাঠে অবস্থান আক্রমণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
আল উরুবা
জার্সি নম্বর
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৩–২০১৮ আল শাবাব
২০১৮–২০২০ আল নাজমা (১৩)
২০২০– রিফফা (৬)
২০২১–আল উরুবা (ধার) (০)
জাতীয় দল
২০১৫–২০১৭ বাহরাইন অনূর্ধ্ব-২৩ (৪)
২০১৬– বাহরাইন ৫৩ (১১)
* শুধুমাত্র ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ১২:০০, ১৯ ডিসেম্বর ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১২:০০, ১৯ ডিসেম্বর ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

আলি জাফর মুহাম্মদ আহমদ মদন (আরবি: علي جعفر مدن‎‎‎, ইংরেজি: Ali Madan; ৩০ নভেম্বর ১৯৯৫; আলি মদন নামে সুপরিচিত) হলেন একজন বাহরাইনী পেশাদার ফুটবল খেলোয়াড়[১] তিনি বর্তমানে বাহরাইনী ক্লাব আল উরুবা এবং বাহরাইন জাতীয় দলের হয়ে আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত ডান পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে বাম পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৩–১৪ মৌসুমে, বাহরাইনী ক্লাব আল শাবাবের হয়ে খেলার মাধ্যমে তিনি তার জ্যেষ্ঠ পর্যায়ের খেলোয়াড়ি জীবন শুরু করেছেন; আল শাবাবের হয়ে পাঁচ মৌসুম অতিবাহিত করার পর ২০১৮–১৯ মৌসুমে তিনি আল নাজমায় যোগদান করেছেন। আল নাজমায় দুই মৌসুম অতিবাহিত করার পর রিফফার সাথে চুক্তি স্বাক্ষর করেছেন। ২০২১–২২ মৌসুমে, তিনি ধারে রিফফা হতে বাহরাইনী ক্লাব আল উরুবায় যোগদান করেছেন।

২০১৫ সালে, আলি বাহরাইন অনূর্ধ্ব-২৩ দলের হয়ে বাহরাইনের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় ১ বছর যাবত বাহরাইনের বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০১৬ সালে বাহরাইনের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; বাহরাইনের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৫৩ ম্যাচে ১১টি গোল করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

আলি জাফর মুহাম্মদ আহমদ মদন ১৯৯৫ সালের ৩০শে নভেম্বর তারিখে বাহরাইনের জিদহাফসে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

আলি বাহরাইন অনূর্ধ্ব-২৩ দলের হয়ে খেলার মাধ্যমে বাহরাইনের প্রতিনিধিত্ব করেছেন।

২০১৬ সালের ১লা সেপ্টেম্বর তারিখে, ২০ বছর, ৯ মাস ও ২ দিন বয়সে, ডান পায়ে ফুটবল খেলায় পারদর্শী আলি সিঙ্গাপুরের বিরুদ্ধে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে অংশগ্রহণ করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে বাহরাইনের হয়ে অভিষেক করেছেন। তিনি উক্ত ম্যাচের মূল একাদশে অন্তর্ভুক্ত ছিলেন; ম্যাচটি বাহরাইন ৩–১ গোলের ব্যবধানে জয়লাভ করেছিল।[২] বাহরাইনের হয়ে অভিষেকের বছরে আলি সর্বমোট ৪ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

১৯ ডিসেম্বর ২০২১ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
বাহরাইন ২০১৬
২০১৭ ১২
২০১৮
২০১৯ ১৫
২০২০
২০২১ ১২
সর্বমোট ৫৩ ১১

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "AFC Asian Cup UAE 2019 Complete Squad Lists"The-AFC.comAsian Football Confederation। ২৭ ডিসেম্বর ২০১৮। ২৮ ডিসেম্বর ২০১৮ তারিখে মূল (PDF) থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২ জানুয়ারি ২০১৯ 
  2. Strack-Zimmermann, Benjamin (১ সেপ্টেম্বর ২০১৬)। "Bahrain vs. Singapore (3:1)"National Football Teams। সংগ্রহের তারিখ ২৪ নভেম্বর ২০২১ 

বহিঃসংযোগ[সম্পাদনা]