আর্সেন জাখারিয়ান

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
আর্সেন জাখারিয়ান
২০২১ সালে দিনামো মস্কোর হয়ে জাখারিয়ান
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম আর্সেন নরায়রোভিচ জাখারিয়ান
জন্ম (2003-05-26) ২৬ মে ২০০৩ (বয়স ২০)
জন্ম স্থান সামারা, রাশিয়া
উচ্চতা ১.৮৩ মিটার (৬ ফুট ০ ইঞ্চি)
মাঠে অবস্থান মধ্যমাঠের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
রিয়াল সোসিয়েদাদ
জার্সি নম্বর ১২
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ০৭:৫৪, ১৩ নভেম্বর ২০২৩ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

আর্সেন নরায়রোভিচ জাখারিয়ান (রুশ: Арсен Норайрович Захарян, ইংরেজি: Arsen Zakharyan; জন্ম: ২৬ মে ২০০৩; আর্সেন জাখারিয়ান নামে সুপরিচিত) হলেন একজন রুশ পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে স্পেনের পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর লা লিগার ক্লাব রিয়াল সোসিয়েদাদ এবং রাশিয়া জাতীয় দলের হয়ে মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।[১][২] তিনি মূলত আক্রমণাত্মক মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে ডান পার্শ্বীয় মধ্যমাঠের খেলোয়াড় অথবা বাম পার্শ্বীয় মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৮ সালে, জাখারিয়ান রাশিয়া অনূর্ধ্ব-১৫ দলের হয়ে রাশিয়ার বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় তিন বছর যাবত রাশিয়ার বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০২১ সালে রাশিয়ার হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; রাশিয়ার জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৭ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

আর্সেন নরায়রোভিচ জাখারিয়ান ২০০৩ সালের ২৬শে মে তারিখে রাশিয়ার সামারায় জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

জাখারিয়ান রাশিয়া অনূর্ধ্ব-১৫, রাশিয়া অনূর্ধ্ব-১৬, রাশিয়া অনূর্ধ্ব-১৭ এবং রাশিয়া অনূর্ধ্ব-২১ দলের হয়ে খেলার মাধ্যমে রাশিয়ার প্রতিনিধিত্ব করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

১৩ নভেম্বর ২০২৩ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
রাশিয়া ২০২১
২০২২
২০২৩
সর্বমোট

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Real Sociedad de Football S.A.D. – Squad" [রিয়াল সোসিয়েদাদ দে ফুতবল এসএডি – দল]। realsociedad.eus (ইংরেজি ভাষায়)। সান সেবাস্তিয়ান: রিয়াল সোসিয়েদাদ। ৫ সেপ্টেম্বর ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ১০ অক্টোবর ২০২৩ 
  2. "Official Real Sociedad staff in 2023/24 – LaLiga" [২০২৩/২৪-এ রিয়াল সোসিয়েদাদের কর্মকর্তাগণ – লা লিগা]। laliga.com (ইংরেজি ভাষায়)। লা লিগা। ২৫ এপ্রিল ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ১০ অক্টোবর ২০২৩ 

বহিঃসংযোগ[সম্পাদনা]