আবদুল মুকিত খান

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
আবদুল মুকিত খান
সিলেট-৩ আসনের সাবেক সাংসদ
পূর্বসূরীমোহাম্মদ হাবিবুর রহমান
উত্তরসূরীশফি আহমেদ চৌধুরী
কাজের মেয়াদ
১৯৮৮ – ১৯৯০
কাজের মেয়াদ
জুন ১৯৯৬ – ২০০১
পূর্বসূরীশফি আহমেদ চৌধুরী
উত্তরসূরীশফি আহমেদ চৌধুরী
ব্যক্তিগত বিবরণ
জন্মসিলেট
জাতীয়তাবাংলাদেশী
রাজনৈতিক দলজাতীয় পার্টি
পেশারাজনীতি

আবদুল মুকিত খান ছিলেন বাংলাদেশের রাজনীতিবিদ। ২৩১ নং (সিলেট-৩) দক্ষিণ সুরমা উপজেলা, ফেঞ্চুগঞ্জ উপজেলা নিয়ে গঠিত আসন থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য। ৩রা মার্চ ১৯৮৮ সালে চতুর্থ জাতীয় সংসদ নির্বাচনে, ২৭শে ফেব্রুয়ারি ১৯৯১ সালের পঞ্চম জাতীয় সংসদ নির্বাচন ও ১২ জুন ১৯৯৬ সালের সপ্তম জাতীয় সংসদ নির্বাচন (মোট ৩ বার) জাতীয় পার্টি থেকে লাঙ্গল মার্কায় নির্বাচন করে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন।[১][২][৩]

জন্ম[সম্পাদনা]

আবদুল মুকিত খান সিলেট জেলার দক্ষিণ সুরমা উপজেলার মোল্লারগাঁও ইউনিয়নে জন্মগ্রহণ করেন।

রাজনৈতিক ও কর্মজীবন[সম্পাদনা]

আবদুল মুকিত খান জাতীয় পার্টির প্রার্থী হিসেবে ১৯৮৮, ১৯৯১ ও জুন ১৯৯৬ সালের জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। তিনি সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান ছিলেন।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "৪র্থ জাতীয় সংসদে নির্বাচিত মাননীয় সংসদ-সদস্যদের নামের তালিকা" (PDF)জাতীয় সংসদবাংলাদেশ সরকার। ৮ জুলাই ২০১৯ তারিখে মূল (PDF) থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ৮ জুলাই ২০১৯ 
  2. "৫ম জাতীয় সংসদে নির্বাচিত মাননীয় সংসদ-সদস্যদের নামের তালিকা" (PDF)জাতীয় সংসদবাংলাদেশ সরকার। ১৭ সেপ্টেম্বর ২০১৮ তারিখে মূল (PDF) থেকে আর্কাইভ করা। 
  3. "৬ষ্ঠ জাতীয় সংসদে নির্বাচিত মাননীয় সংসদ-সদস্যদের নামের তালিকা" (PDF)জাতীয় সংসদবাংলাদেশ সরকার। ১৫ সেপ্টেম্বর ২০১৮ তারিখে মূল (PDF) থেকে আর্কাইভ করা।