অ্যাডাম লালানা

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
অ্যাডাম লালানা
২০১৫ সালে লিভারপুলের হয়ে লালানা
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম অ্যাডাম ডেভিড লালানা
জন্ম (1988-05-10) ১০ মে ১৯৮৮ (বয়স ৩৫)
জন্ম স্থান সেন্ট অলবান্স, ইংল্যান্ড
উচ্চতা ১.৭২ মিটার (৫ ফুট + ইঞ্চি)
মাঠে অবস্থান মধ্যমাঠের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
ব্রাইটন
জার্সি নম্বর ১৪
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১৪:২৩, ২১ মার্চ ২০২৩ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

অ্যাডাম ডেভিড লালানা (ইংরেজি: Adam Lallana; জন্ম: ১০ মে ১৯৮৮; অ্যাডাম লালানা নামে সুপরিচিত) হলেন একজন ইংরেজ পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে ইংল্যান্ডের পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর প্রিমিয়ার লিগের ক্লাব ব্রাইটন অ্যান্ড হোভ আলবিয়নের হয়ে মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।[১][২] তিনি মূলত আক্রমণাত্মক মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে কেন্দ্রীয় মধ্যমাঠের খেলোয়াড় অথবা বাম পার্শ্বীয় মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০০৬ সালে, লালানা ইংল্যান্ড অনূর্ধ্ব-১৮ দলের হয়ে ইংল্যান্ডের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় দুই বছর যাবত ইংল্যান্ডের বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০১৩ সালে ইংল্যান্ডের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; ইংল্যান্ডের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৩৪ ম্যাচে ৩টি গোল করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

অ্যাডাম ডেভিড লালানা ১৯৮৮ সালের ১০ই মে তারিখে ইংল্যান্ডের সেন্ট অলবান্সে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

লালানা ইংল্যান্ড অনূর্ধ্ব-১৮, ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ এবং ইংল্যান্ড অনূর্ধ্ব-২১ দলের হয়ে খেলার মাধ্যমে ইংল্যান্ডের প্রতিনিধিত্ব করেছেন। ইংল্যান্ডের বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় ২ বছরে ৫ ম্যাচে অংশগ্রহণ করে ১টি গোল করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

২১ মার্চ ২০২৩ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
ইংল্যান্ড ২০১৩
২০১৪ ১১
২০১৫
২০১৬ ১০
২০১৭
২০১৮
সর্বমোট ৩৪

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Brighton & Hove Albion - Men's Team [ব্রাইটন অ্যান্ড হোভ আলবিয়ন - পুরুষদের দল]। brightonandhovealbion.com (ইংরেজি ভাষায়)। ব্রাইটন অ্যান্ড হোভ: ব্রাইটন অ্যান্ড হোভ আলবিয়ন ফুটবল ক্লাব। ৮ আগস্ট ২০১৯। ৯ মার্চ ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ৯ মার্চ ২০২৩ 
  2. "Brighton & Hove Albion FC Squad Information 2022/2023" [ব্রাইটন অ্যান্ড হোভ আলবিয়ন ফুটবল ক্লাব দলীয় সদস্যের তথ্য ২০২২/২০২৩]। premierleague.com (ইংরেজি ভাষায়)। প্রিমিয়ার লিগ। ১২ আগস্ট ২০১৮। ৯ মার্চ ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ৯ মার্চ ২০২৩ 

বহিঃসংযোগ[সম্পাদনা]