মার্কো টিলিও

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
মার্কো টিলিও
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম মার্কো টিলিও
জন্ম (2001-08-23) ২৩ আগস্ট ২০০১ (বয়স ২২)
জন্ম স্থান হার্স্টভিল, অস্ট্রেলিয়া
উচ্চতা ১.৬৫ মিটার (৫ ফুট ৫ ইঞ্চি)
মাঠে অবস্থান আক্রমণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
মেলবোর্ন সিটি
জার্সি নম্বর ২৩
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১১:০৬, ২৬ নভেম্বর ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

মার্কো টিলিও (ইংরেজি: Marco Tilio, ইংরেজি উচ্চারণ: /mˈɑːkə͡ʊ tˈɪlɪˌə͡ʊ/; জন্ম: ২৩ আগস্ট ২০০১) হলেন একজন অস্ট্রেলীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে অস্ট্রেলীয় ক্লাব মেলবোর্ন সিটি এবং অস্ট্রেলিয়া জাতীয় দলের হয়ে আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত ডান পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে বাম পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় অথবা আক্রমণাত্মক মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৯ সালে, টিলিও অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-২০ দলের হয়ে অস্ট্রেলিয়ার বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় তিন বছর যাবত অস্ট্রেলিয়ার বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০২২ সালে অস্ট্রেলিয়ার হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; অস্ট্রেলিয়ার জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৫ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

মার্কো টিলিও ২০০১ সালের ২৩শে আগস্ট তারিখে অস্ট্রেলিয়ার হার্স্টভিলে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

টিলিও কাতারে অনুষ্ঠিত ২০২২ ফিফা বিশ্বকাপের জন্য ২০২২ সালের ৮ই নভেম্বর তারিখে ঘোষিত অস্ট্রেলিয়ার ২৬ সদস্যের চূড়ান্ত দলে স্থান পেয়েছেন।[১][২]

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

২৬ নভেম্বর ২০২২ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
অস্ট্রেলিয়া ২০২২
সর্বমোট

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "FIFA World Cup Qatar 2022 – Squad list" (পিডিএফ)FIFA। ১৫ নভেম্বর ২০২২। সংগ্রহের তারিখ ১৫ নভেম্বর ২০২২ 
  2. "Socceroos squad announced: FIFA World Cup Qatar 2022"Football Australia। ৮ নভেম্বর ২০২২। সংগ্রহের তারিখ ৮ নভেম্বর ২০২২ 

বহিঃসংযোগ[সম্পাদনা]