সৈয়দ রিদা ইসা

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
সৈয়দ রিদা ইসা
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম সৈয়দ রিদা ইসা হাসান রাদি হাশিম
জন্ম (1994-08-07) ৭ আগস্ট ১৯৯৪ (বয়স ২৯)
জন্ম স্থান মানামা,বাহরাইন
উচ্চতা ১.৭৯ মিটার (৫ ফুট ১০+ ইঞ্চি)
মাঠে অবস্থান রক্ষণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
রিফফা
জার্সি নম্বর ১৬
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৫–২০১৮ মালকিয়া
২০১৮– রিফফা
জাতীয় দল
২০১৬– বাহরাইন ৪৬ (৩)
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ১৭:০৭, ২৪ নভেম্বর ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১৭:০৭, ২৪ নভেম্বর ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

সৈয়দ রিদা ইসা হাসান রাদি হাশিম (আরবি: سيد رضا عيسى حسن‎, ইংরেজি: Sayed Redha Isa; ৭ আগস্ট ১৯৯৪; সৈয়দ রিদা ইসা নামে সুপরিচিত) হলেন একজন বাহরাইনী পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে বাহরাইনী ক্লাব রিফফা এবং বাহরাইন জাতীয় দলের হয়ে রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত ডান পার্শ্বীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৫–১৬ মৌসুমে, বাহরাইনী ক্লাব মালকিয়ার হয়ে খেলার মাধ্যমে তিনি তার জ্যেষ্ঠ পর্যায়ের খেলোয়াড়ি জীবন শুরু করেছেন; মালকিয়ার হয়ে তিন মৌসুম অতিবাহিত করার পর ২০১৮–১৯ মৌসুমে তিনি রিফফায় যোগদান করেছেন।

রিদা ২০১৬ সালে বাহরাইনের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; বাহরাইনের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৪৬ ম্যাচে ৩টি গোল করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

সৈয়দ রিদা ইসা হাসান রাদি হাশিম ১৯৯৪ সালের ৭ই আগস্ট তারিখে বাহরাইনের মানামায় জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

২০১৬ সালের ৭ই অক্টোবর তারিখে, ২২ বছর ও ২ মাস বয়সে, ডান পায়ে ফুটবল খেলায় পারদর্শী রিদা ফিলিপাইনের বিরুদ্ধে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে অংশগ্রহণ করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে বাহরাইনের হয়ে অভিষেক করেছেন।[১] তিনি উক্ত ম্যাচের মূল একাদশে অন্তর্ভুক্ত ছিলেন;[২] ম্যাচটি বাহরাইন ৩–১ গোলের ব্যবধানে জয়লাভ করেছিল।[৩] বাহরাইনের হয়ে অভিষেকের বছরে রিদা মাত্র ১ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

২৪ নভেম্বর ২০২১ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
বাহরাইন ২০১৬
২০১৭ ১১
২০১৮ ১০
২০১৯ ১২
২০২০
২০২১
সর্বমোট ৪৬

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Philippines - Bahrain 1:3 (Friendlies 2016, October)"worldfootball.net। সংগ্রহের তারিখ ২৪ নভেম্বর ২০২১ 
  2. "Philippines - Bahrain, Oct 7, 2016 - International Friendlies - Match sheet"Transfermarkt (ইংরেজি ভাষায়)। ৭ অক্টোবর ২০১৬। সংগ্রহের তারিখ ২৪ নভেম্বর ২০২১ 
  3. Strack-Zimmermann, Benjamin (৭ অক্টোবর ২০১৬)। "Philippines vs. Bahrain (1:3)"National Football Teams। সংগ্রহের তারিখ ২৪ নভেম্বর ২০২১ 

বহিঃসংযোগ[সম্পাদনা]