রাদু বোবোক

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
রাদু বোবোক
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম রাদু স্তেফানিৎসা বোবোক
জন্ম (1999-04-24) ২৪ এপ্রিল ১৯৯৯ (বয়স ২৪)
জন্ম স্থান ক্রাইয়োভা, রোমানিয়া
উচ্চতা ১.৮০ মিটার (৫ ফুট ১১ ইঞ্চি)
মাঠে অবস্থান রক্ষণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
ফারুল কোন্সতানৎসা
জার্সি নম্বর
যুব পর্যায়
২০১০–২০১৫ জিকা পোপেস্কু
২০১৫–২০১৮ গেওর্গে হাজি
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৮– ফারুল কোন্সতানৎসা ৮৭ (২)
জাতীয় দল
২০১৫–২০১৬ রোমানিয়া অনূর্ধ্ব-১৭ (০)
২০১৭–২০১৮ রোমানিয়া অনূর্ধ্ব-১৯ (০)
২০১৮–২০২১ রোমানিয়া অনূর্ধ্ব-২১ ১৬ (০)
২০২১– রোমানিয়া অনূর্ধ্ব-২৩ (০)
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ১৩:৪৯, ১৫ অক্টোবর ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১৩:৪৯, ১৫ অক্টোবর ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

রাদু স্তেফানিৎসা বোবোক (রোমানীয়: Radu Boboc; জন্ম: ২৪ এপ্রিল ১৯৯৯; রাদু বোবোক নামে সুপরিচিত) হলেন একজন রোমানীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে রোমানিয়ার পেশাদার ফুটবল লীগের শীর্ষ স্তর লিগা ১-এর ক্লাব ফারুল কোন্সতানৎসা এবং রোমানিয়া অনূর্ধ্ব-২৩ দলের হয়ে রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত ডান পার্শ্বীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে বাম পার্শ্বীয় রক্ষণভাগের খেলোয়াড় এবং কেন্দ্রীয় মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৫ সালে, বোবোক রোমানিয়া অনূর্ধ্ব-১৭ দলের হয়ে রোমানিয়ার বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। তিনি ২০২১ সালে রোমানিয়ার হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; রোমানিয়ার জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৪ ম্যাচে অংশগ্রহণ করেছেন। দলগতভাবে, বোবোক এপর্যন্ত ১টি শিরোপা জয়লাভ করেছেন, যা তিনি ফারুল কোন্সতানৎসার হয়ে জয়লাভ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

রাদু স্তেফানিৎসা বোবোক ১৯৯৯ সালের ২৪শে এপ্রিল তারিখে রোমানিয়ার ক্রাইয়োভায় জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

বোবোক জাপানে অনুষ্ঠিত ২০২০ গ্রীষ্মকালীন অলিম্পিকের জন্য ২০২১ সালের জুলাই মাসে প্রকাশিত রোমানিয়া অনূর্ধ্ব-২৩ দলে স্থান পেয়েছেন।[১][২]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Squad list - Men's Olympic Football Tournament Tokyo 2020" [দলের তালিকা - পুরুষদের অলিম্পিক ফুটবল প্রতিযোগিতা টোকিও ২০২০] (পিডিএফ) (ইংরেজি ভাষায়)। ফিফা। ৭ জুলাই ২০২১। পৃষ্ঠা ১৩। 
  2. "Lotul României U23 convocat pentru Jocurile Olimpice de la Tokyo" [টোকিও অলিম্পিক গেমসের জন্য রোমানিয়ার অনূর্ধ্ব-২৩ দল ঘোষণা]। frf.ro (রোমানীয় ভাষায়)। রোমানীয় ফুটবল ফেডারেশন। ২৯ জুন ২০২১। সংগ্রহের তারিখ ১ জুলাই ২০২১ 

বহিঃসংযোগ[সম্পাদনা]