গ্র্যান্ড মাস্তি

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
গ্র্যান্ড মাস্তি
গ্র্যান্ড মাস্তি চলচ্চিত্রের পোস্টার
Grand Masti
পরিচালকইন্দ্র কুমার
প্রযোজক
  • অশোক ঠাকেরিয়া
  • ইন্দ্র কুমার
রচয়িতা
  • মিলাপ জাভেরী
  • তুষার হিরানন্দনী
চিত্রনাট্যকাররাহুল লুহিয়া
কাহিনিকারইন্দ্র কুমার
শ্রেষ্ঠাংশে
সুরকারআনন্দরাজ আনন্দ
চিত্রগ্রাহকঈতুরাজ নারায়ণ
সম্পাদকসঞ্জয় শঙ্কলা
প্রযোজনা
কোম্পানি
মারুটি আন্তর্জাতিক
পরিবেশকইরোস ইন্টারন্যাশনাল
মুক্তি
  • ১৩ সেপ্টেম্বর ২০১৩ (2013-09-13)
স্থিতিকাল১৩৭ মিনিট
দেশভারত ভারত
ভাষাহিন্দি
নির্মাণব্যয়২০ কোটি
আয়১৩৬ কোটি

গ্র্যান্ড মাস্তি হচ্ছে অশোক ঠাকেরিয়া প্রযোজিত এবং ইন্দ্র কুমার কর্তৃক পরিচালিত একটি ভারতীয় একটি কমেডী চলচ্চিত্র। এই চলচ্চিত্রে মূখ্য ভুমিকায় অভিনয় করেছে বিবেক ওবেরয়, রিতেশ দেশমুখ, আফতাব শিবদাসানি[১]

চলচ্চিত্রটির সিকুয়েল গ্রেট গ্র্যান্ড মাস্তি ২০১৬ সালে মুক্তি পায়।

কাহিনী[সম্পাদনা]

তিন বন্ধু মীত মেহতা (বিবেক ওবেরয়), প্রেম চাওলা (আফতাব শিবদাসানি) এবং অমর সাক্সেনা (রিতেশ দেশমুখ) - সকলেই অসুখী বিবাহিত এবং অসন্তুষ্ট যৌনজীবন পেয়েছেন। দেখা যে তার স্ত্রী উন্নতি (কারিশমা তান্না) তার বসের সাথে একটি ব্যাপার হচ্ছে না। প্রেম মনে করে যে তাঁর স্ত্রী তুলসী (মাঞ্জারি ফাদনিস) তাঁর সাথে মানসম্পন্ন সময় ব্যয় করেন না এবং অমর মনে করেন যে তাঁর স্ত্রী মমতা (সোনালী কুলকার্নি) তাদের ছেলে পাপ্পু সম্পর্কে বেশি উদ্বিগ্ন।

একদিন, তাদের কলেজের পুনর্মিলনে যোগ দেওয়ার জন্য পুরুষরা তাদের কলেজ, এসএলউটিএস (শ্রী লালচাঁদ বিশ্ববিদ্যালয় ও প্রযুক্তি ও বিজ্ঞান) থেকে একটি আমন্ত্রণ পান। তাদের স্ত্রীরা তাদের সাথে আসে না, সুতরাং তিনটি তাদের অসুখী বিবাহ থেকে বাঁচতে দুষ্টুমিতে উঠতে ট্রিপটি ব্যবহার করার সিদ্ধান্ত নেয়।

তারা পৌঁছে গেলে তারা দেখতে পান যে প্রত্যেকে প্রত্যেকেই অত্যধিক রক্ষণশীল আচরণ করছে। এটি প্রিন্সিপাল রবার্টস (প্রদীপ রাওয়াত) এর ভয়ের কারণে, যিনি লোকদের নিয়মের সাথে একমত না হলে লোককে গাছে নগ্ন করে ঝুলিয়ে রাখেন। তারা আবিষ্কার করেছেন যে প্রাক্তন ছাত্র হার্দিক (সুরেশ মেনন) অধ্যক্ষের কাজকর্মের কারণে মানসিক আশ্রয়ে আছেন। এদিকে, প্রেম তার প্রাক্তন শিক্ষক রোজ (মেরিয়াম জাকারিয়া) এর সাথে দেখা করে এবং তার প্রতি আকৃষ্ট হয়। মিলা মার্লো (কৈনাত অরোরা) এর সাথে দেখা হয় এবং তার প্রতি আকৃষ্ট হয়। আমার সাথে মেরির (ব্রুনা আবদুল্লাহ) সাক্ষাত হয়েছে এবং তার প্রতি আকৃষ্ট হয়। পুরুষরা মহিলাদের সাথে বিষয়গুলি শুরু করতে শুরু করে, তবে শীঘ্রই তা জানতে পারেন যে রোজ, মেরি এবং মার্লো প্রিন্সিপালের আত্মীয়। পুরুষদের স্ত্রীরা পরে কলেজে পৌঁছে তাদের পুনর্মিলনে যোগদানের ইচ্ছায়।

এই ত্রয়ী একটি এমএমএস বার্তা পান যার মধ্যে প্রত্যেকের ফুটেজ অন্তরঙ্গ হয় এবং তাদের স্ত্রীদের কাছ থেকে ভিডিওটি লুকিয়ে রাখতে সফল হয়। তারা জানতে পেরেছিল যে এই ভিডিওটি পাঠিয়েছিলেন হার্ডিখ, এবং তিনি তাদের ব্ল্যাকমেল করেছিলেন। তাদের কাজ হ'ল হার্ডিকের প্রতিশোধ নেওয়ার জন্য অধ্যক্ষকে হত্যা করা, অন্যথায় তিনি তাদের স্ত্রীদের ফুটেজটি দেখিয়ে দেবেন। তারা তাকে হত্যা করতে ব্যর্থ হয়েছে, তাই তারা হার্ডিকের ফোন থেকে ভিডিওগুলি মুছে ফেলার চেষ্টা করার সিদ্ধান্ত নিয়েছে। তারা সফল হয় এবং পুনর্মিলনে সময় কাটাতে থাকে।

শেষ দিন, অধ্যক্ষ স্যুপের মধ্যে একটি প্রেমের ঘাঁটি মিশ্রিত করেছিলেন, যার ফলে লোকেরা তাদের প্রতি আকৃষ্ট হওয়াগুলিও মোকাবেলা করে। এই ত্রয়ীটি রোজ, মেরি এবং মার্লোকে সাথে নিয়ে এসেছিল এবং অধ্যক্ষ তাদের লাল হাতে ধরেন। অধ্যক্ষের দ্বারা ধাওয়া করার সময়, মেয়েরা পুরুষদের কাছে প্রকাশ করে যে তিনি পুরুষত্বহীন। যখন ত্রয়ী একটি বিল্ডিংয়ের ছাদে এসে শেষ হয়, হার্দিক প্রিন্সিপাল এবং প্রিন্সিপালকে ছাদে স্লাইড করে একটি বারে ঝুলিয়ে দেয়। লোকেরা তাকে বাঁচানোর চেষ্টা করেছিল কিন্তু হার্ডিক তাদেরকেও ধাক্কা দেয় এবং তারা প্রিন্সিপালের সাথে ঝুলে পড়ে। মেয়েরা এসে হার্ডিকে ধাক্কা দিয়ে ছাদ থেকে ফেলে দেয় এবং সে মিলিত হয়ে ঝুলতে থাকে। তিনজনই প্রিন্সিপালকে মার্লো, মেরি এবং রোজের সাথে প্রেম না করার বিষয়ে সত্য কথা বলেন। মেয়েরা তাদের কাপড় থেকে একটি দড়ি তৈরি করার চেষ্টা করে, তবে ছেলেরা পড়ে এবং হাসপাতালে শেষ হয়।

তাদের স্ত্রীরা ক্রুদ্ধ হয়ে তাদের জিজ্ঞাসা করলেন যে এই রাতে কী ঘটেছিল। অধ্যক্ষ রবার্টস শান্তভাবে জবাব দিয়েছেন যে একটি ভুল বোঝাবুঝির কারণে তাদের স্বামীরা এই পরিণতি ভোগ করেছেন। শীঘ্রই, একজন ডাক্তার এসে প্রিন্সিপালকে অবহিত করেন যে তিনি বারে ঝুলার সময় উৎপন্ন চাপের কারণে রক্ত ​​এখন পুরোপুরি সঠিকভাবে তার সমস্ত শরীরে প্রবাহিত হওয়ায় তিনি আর কোনও প্রতিবন্ধী নন। হার্দিক মার্লোকে বিয়ে করেছে। রোম্যান্সকে পুনরুত্থিত করার সাথে ফিল্মটি তাদের নিজের স্ত্রীদের সাথে যৌন সম্পর্কে লিপ্ত হওয়ার ত্রয়ীর সাথে শেষ হয়।

অভিনয়[সম্পাদনা]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Jha, Subhash K (১০ এপ্রিল ২০০৪)। "Masti goes over the top with lewd jokes"। The Times of India। সংগ্রহের তারিখ ২০০৮-১০-০৮ 

বহিঃসংযোগ[সম্পাদনা]