মিডিয়াউইকি:Ipbreason-dropdown

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
সম্পাদনা করতে, দয়া করে প্রবেশ করুন

আপনার প্রক্সি সার্ভার অথবা নেটওয়ার্ক থেকে চলা ক্রমাগত ধ্বংসপ্রবণতার কারণে আপনার আইপি ঠিকানা অথবা ঠিকানা পরিসর থেকে বেনামী ব্যবহারকারীদের দ্বারা সম্পাদনা করা বর্তমানে নিষ্ক্রিয় করা হয়েছে। তবে, নিবন্ধিত ব্যবহারকারীগণ, এখনো সম্পাদনা করতে সক্ষম হবেন। যদি আপনি বর্তমানে একটি অ্যাকাউন্ট তৈরি করা থেকে অবরুদ্ধ থাকেন তাহলে, দয়া করে এখানে দেখুন যে কোন অসুবিধার জন্য আমরা ক্ষমাপ্রার্থী।

সম্পাদনা করতে, দয়া করে প্রবেশ করুন

আপনার প্রক্সি সার্ভার অথবা নেটওয়ার্ক থেকে চলা ক্রমাগত ধ্বংসপ্রবণতার কারণে আপনার আইপি ঠিকানা অথবা ঠিকানা পরিসর থেকে বেনামী ব্যবহারকারীদের দ্বারা সম্পাদনা করা বর্তমানে নিষ্ক্রিয় করা হয়েছে। তবে, নিবন্ধিত ব্যবহারকারীগণ, এখনো সম্পাদনা করতে সক্ষম হবেন। যদি আপনি বর্তমানে একটি অ্যাকাউন্ট তৈরি করা থেকে অবরুদ্ধ থাকেন তাহলে, দয়া করে এখানে দেখুন যে কোন অসুবিধার জন্য আমরা ক্ষমাপ্রার্থী।

অপব্যবহার রোধে এই পরিসীমা থেকে সম্পাদনা করতে বাধা দেওয়া হয়েছে। একটি পরিসীমায় অনেক ব্যবহারকারী থাকতে পারেন এবং এই বাধা নির্দোষ ব্যবহারকারীদেরকেও প্রভাবিত করতে পারে; আপনি যদি বিশ্বাস করেন যে আপনি সেই ব্যক্তি নন যার জন্য এই বাধা প্রদান করা হয়েছে, তবে অনুগ্রহ করে নিচের নির্দেশাবলী অনুসরণ করুন:


যদি আপনার একটি অ্যাকাউন্ট থাকে: অনুগ্ৰহ করে সম্পাদনা করার জন্য লগইন করুন। কিছু ক্ষেত্রে ধ্বংসাত্মক সম্পাদনা রোধে লগইন অবস্থায় সম্পাদনা করতেও বাধা দেওয়া হতে পারে। যদি আপনি এখনও সম্পাদনা করতে না পারেন তবে অনুগ্ৰহ করে আপনার আলাপ পাতায় {{বাধা অপসারণ}} সহকারে ঘটনা ব্যাখা করে বাধা অপসারণের অনুরোধ করুন। আপনি চাইলে বাধাদানকারী প্রশাসককে পিং বা ই-মেইলও করতে পারেন।

যদি আপনার একটি অ্যাকাউন্ট না থাকে: নিবন্ধিত ব্যবহারকারীগণ সম্পাদনা করতে পারেন। যদি আপনি এটি অথবা ভিন্ন কোনো নেটওয়ার্ক থেকে অ্যাকাউন্ট না তৈরি করতে পারেন, তবে আপনার জন্য অ্যাকাউন্ট তৈরি করে দিতে স্বেচ্ছাসেবকদের অনুরোধ করতে পারেন। অনুগ্ৰহ করে আপনার পছন্দসই ব্যবহারকারী নাম উল্লেখ করে উইকিপিডিয়া:অ্যাকাউন্টের জন্য অনুরোধ-এ থাকা নির্দেশনা অনুসরণ করুন। এই প্রক্রিয়া সম্পন্ন হতে কিছুটা সময় লাগতে পারে।

প্রশাসক: দয়া করে এই বাধা পরিবর্তন বা অপসারণের পূর্বে বাধাদানকারী প্রশাসকের সাথে পরামর্শ করুন এবং এই পরিসীমা ব্যবহার করে এমন কোনও সম্পাদককে আইপি বাধামুক্ত অধিকার দেওয়ার পূর্বে একজন ব্যবহারকারী পরীক্ষকের সাথে পরামর্শ করার বিষয়টি বিবেচনা করুন। মনে রাখবেন, বড় বা কঠোর (লগ-ইন অবস্থায়ও বাধাদান) পরিসীমা বাধা সাধারণত গুরুতর অপব্যবহারের প্রতিক্রিয়া হিসাবে প্রদান করা হয় এবং বাধাদানকারী প্রশাসকের কাছে এই বাধা সম্পর্কে অতিরিক্ত তথ্য থাকতে পারে যা কোনও বাধা অপসারণের অনুরোধ পর্যালোচনা করার জন্য অপরিহার্য।

আপনি বর্তমানে যে আইপি ঠিকানাটি ব্যবহার করছেন সেটি অবরুদ্ধ করা হয়েছে, কারন ভিপিএন পরিষেবার মতো এটিকে একটি উন্মুক্ত বা বেনামী প্রক্সি বলে মনে করা হয়েছে। অপব্যবহার রোধ করতে, এই প্রক্সিগুলোকে উইকিপিডিয়া সম্পাদনা থেকে অবরুদ্ধ করা হতে পারে।

আপনি যদি উন্মুক্ত প্রক্সি বা ভিপিএন পরিষেবা ব্যবহার করেন, তাহলে উইকিপিডিয়া সম্পাদনা করার জন্য আপনাকে এটি নিষ্ক্রিয় বা বন্ধ করতে হবে।

আপনি যদি বিশ্বাস করেন যে আপনি বেনামী প্রক্সি ব্যবহার করছেন না, তাহলে সবচেয়ে সম্ভাব্য কারণ হলো যে, আপনার আইপি ঠিকানাটি অন্য একজন গ্রাহককে বরাদ্দ করা হয়েছিল এবং সে একটি উন্মুক্ত প্রক্সি চালিয়েছিল। আপনি আপনার আলাপ পাতায় নিম্নলিখিত পাঠ্য যোগ করে এই বাধাদানের বিরুদ্ধে আবেদন করতে পারেন: {{বাধা অপসারণ|কারন=উন্মুক্ত প্রক্সি হিসেবে বাধাদান করা হয়েছে, কিন্তু এই হোস্ট বা আইপি উন্মুক্ত প্রক্সি নয়। আমার আইপি ঠিকানা হলো _______। এখানে আরও তথ্য রাখুন। ~~~~}}এই বাধাদান তদন্ত করার জন্য আপনাকে অবশ্যই আপনার আইপি ঠিকানা দিয়ে শূন্যস্থানটি পূরণ করতে হবে। whatismyip.com ব্যবহার করে আপনি আপনার আইপি ঠিকানা দেখতে পারবেন। বিকল্পভাবে, আপনি যদি আপনার আইপি ঠিকানা ব্যক্তিগত রাখতে চান তবে আপনি wikipedia-bn-admins@lists.wikimedia.org ঠিকানায় ইমেইল করতে পারেন।

কদাচিৎ, আপনার নেটওয়ার্ক সরঞ্জাম বা আপনার পরিষেবা প্রদানকারীর ক্ষতিকারক সফ্টওয়্যার (যেমন: ভাইরাস) দ্বারা ভুল সজ্জিত বা আপস করা হতে পারে। আরও তথ্যের জন্য, উইকিপ্রকল্প উন্মুক্ত প্রক্সি দেখুন।

প্রশাসকগণ: The IP block exemption user right should only be applied to allow users to edit using an open or anonymizing proxies in exceptional circumstances, and they should usually be directed to the functionaries team via email. If you intend to give the IPBE user right, a CheckUser needs to take a look at the account. This can be requested most easily at SPI Quick Checkuser Requests. Unblocking an IP or IP range with this template is highly discouraged without at least contacting the blocking administrator.

    • আপনার এই ব্যবহারকারী নাম যুক্ত এই একাউন্টকে উইকিপিডিয়ায় সম্পাদনা করা থেকে বাধা প্রদান করা হয়েছে। এর কারণ হলো আপনার ব্যবহারকারী নামটি আমাদের ব্যবহারকারী নামের নীতিমালা অনুসরণ করেনি।

      আপনার ব্যবহারকারী নামটিই এই বাধাপ্রদানের একমাত্র কারণ। আপনি নিশ্চিন্তে অন্য একটি ব্যবহারকারী নাম পছন্দ করতে পারেন (নিচে দেখুন) এবং সম্পাদনা চালিয়ে যেতে পারেন।

      একটি ব্যবহারকারী নাম প্রচারমূলক, "বাস্তব" কোন গ্রুপ বা সংস্থার সঙ্গে সম্পর্কিত, বিভ্রান্তিমূলক, আক্রমণাত্মক, ঝামেলাপূর্ণ হওয়া উচিত নয়। এছাড়াও ব্যবহারকারী নামের শেষে "বট" থাকা যাবে না যদি না অ্যাকাউন্টটি একটি অনুমোদিত বট অ্যাকাউন্ট হয়। 

আমাদের ব্যবহারকারী নামের নীতি অনুসরণ করে এমন একটি নাম পছন্দ করে নিজেই নতুন একটি অ্যাকাউন্ট তৈরি করতে আমরা আপনাকে উৎসাহিত করছি। অন্যথায়, আপনি যদি বর্তমান অ্যাকাউন্ট থেকে সম্পাদনা করে থাকেন এবং আপনার বর্তমান সম্পাদনাগুলো নতুন একটি নামে রাখতে চান তাহলে আপনি ব্যবহারকারী নাম পরিবর্তনের আবেদন করতে পারেন। এভাবে:

  1. আপনার ব্যবহারকারী আলাপ পাতায় {{unblock-un|আপনার নতুন ব্যবহারকারী নাম}} যোগ করুন। আপনাকে সম্পাদনা করা থেকে বাধা দান করা সত্ত্বেও আপনি এই কাজটি করতে পারবেন, যেহেতু আপনি সাধারণত এখনও আপনার নিজের ব্যবহারকারী আলাপ পাতা সম্পাদনা করতে পারেন। যদি না করতে পারেন তবে আপনি বাধাদানকারী প্রশাসকের আলাপ পাতায় অবস্থিত ইমেইল করুন বোতামে ক্লিক করে তাঁর সাথে যোগাযোগ করতে পারেন।
  2. কোন প্রশাসকের সিদ্ধান্তে, আবেদন করার জন্য ২৪ ঘণ্টার জন্য আপনার বাধাদান তুলে নেয়া হতে পারে।
  3. খেয়াল করুন যে আপনি শুধুমাত্র সেই নামের জন্য আবেদন করতে পারেন যা ইতিমধ্যে ব্যবহৃত হয়নি। তাই এখানে ইতিমধ্যে ব্যবহৃত নামের তালিকা দেখুন। অ্যাকাউন্টটি স্বীকৃতি সাপেক্ষে তৈরি হবে, কিন্তু ব্যবহারকারী নাম পরিবর্তনের আবেদন করার পূর্বে আপনি নতুন অ্যাকাউন্টটি তৈরি করার চেষ্টা করবেন না। আরও তথ্যের জন্য উইকিপিডিয়া:ব্যবহারকারী নাম পরিবর্তনের আবেদন দেখুন।

আপনি যদি মনে করেন ভুলবশত আপনাকে বাধাদান করা হয়েছে, তাহলে এই সতর্কীকরণ বিজ্ঞপ্তির নিচে {{বাধা অপসারণ |কারণ}} যোগ করে আপনি বাধাদানের বিরুদ্ধে আপীল করতে পারেন।। তবে এর পূর্বে আপনার আমাদের বাধাদানের বিরুদ্ধে আপীলের নির্দেশিকা পড়ে দেখা উচিত।

    • আপনার অ্যাকাউন্ট অনির্দিষ্টকালের জন্য বাধাপ্রাপ্ত হয়েছে কারণ আপনার ব্যবহারকারী নাম, ব্যবহারকারী নামের নীতির সুস্পষ্ট লঙ্ঘন – এই নাম স্পষ্টতই অবজ্ঞাপূর্ণ, হুমকি বা ভীতিপ্রদর্শন মূলক, অন্য ব্যক্তির ছদ্মবেশ ধারণকারী অথবা এটি ইঙ্গিত করে যে আপনার উদ্দেশ্য বিশ্বকোষে অবদান রাখা নয় (বিস্তারিত তথ্যের জন্য বাধাদানব্যবহারকারী নামের নীতিমালা দেখুন)।

      আমাদের বিশ্বকোষে গঠনমূলকভাবে অবদান রাখার জন্য সকলেই আমন্ত্রিত, তবে অনুপযুক্ত ব্যবহারকারী নাম ব্যবহার করে সম্পাদনা অনুমোদিত নয় এবং সম্পাদনায় ট্রোলিং বা অন্য কোনো ধ্বংসপ্রবণ আচরণ সহনীয় নয়। আপনি যদি মনে করেন যে আপনার কাছে এই বাধা তুলে নেওয়ার জন্য ভালো কারণ রয়েছে তবে আপনি এই বাধাদানের বিরুদ্ধে আবেদন করার জন্য স্বাগত। বাধাদানের বিরুদ্ধে আবেদন সম্পর্কে আরও জানতে আবেদন করার নির্দেশিকা পড়ুন। অতঃপর, আপনার আলাপ পাতার শেষে এই লেখা যোগ করে বাধা তুলে নেওয়ার জন্য আবেদন করতে পারেন: {{unblock-un|নতুন ব্যবহারকারী নাম|এখানে আপনার যুক্তি লিখুন ~~~~}}

    • উইকিপিডিয়ায় স্বাগতম। আপনার অ্যাকাউন্টকে উইকিপিডিয়ায় সম্পাদনা করা থেকে বাধা প্রদান করা হয়েছে কারণ আপনার ব্যবহারকারী নামটি একটি দল, ক্লাব, ব্যবসা প্রতিষ্ঠান, সংস্থা, কোম্পানি বা ওয়েবসাইটকে প্রতিনিধিত্ব করে। আপনার ব্যবহারকারী নামটিই আপনাকে বাধা প্রদানের মূল কারণ। আপনি উইকিপিডিয়ার ব্যবহারকারীর নামের নীতিমালার সাথে সঙ্গতিপূর্ণ একটি নতুন ব্যবহারকারী নাম বেছে নেওয়ার পরে সম্পাদনা চালিয়ে যেতে আমরা আপনাকে স্বাগত জানাই, নীতিমালাটির সারাংশ এখানে পাওয়া যাবে।

দেখা যাচ্ছে যে আপনার অ্যাকাউন্টটি শুধুমাত্র the purpose of telling the world about an organization or cause that you consider worthwhile. Unfortunately, many good causes are not sufficiently notable for their own Wikipedia article, and all users are discouraged from editing in any area where they have an inherent conflict of interest. You may wish to consider one of these alternative outlets উদ্দেশ্যে ব্যবহার করার জন্য তৈরি করা হয়েছে। অতিরিক্তভাবে, যদি উইকিপিডিয়াতে আপনার দ্বারা কৃত আংশিক কিংবা সমস্ত অবদানের জন্য কোন উপায়ে অর্থ বা ক্ষতিপূরণ পেয়ে থাকেন বা পাওয়ার আশা করেন, তাহলে আপনাকে অবশ্যই প্রকাশ করতে হবে যে এখানে সম্পাদনা করার জন্য আপনাকে কে অর্থ প্রদান করছে

অনুগ্রহ করে একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করুন, অথবা এখানে আপনার বর্তমান অ্যাকাউন্টের ব্যবহারকারী নাম পরিবর্তনের অনুরোধ করুন। আপনার চয়ন করা নতুন ব্যবহারকারীর নামটি অবশ্যই একজন ব্যক্তি হিসাবে আপনাকে উপস্থাপন করতে হবে এবং এটিকে উইকিপিডিয়ার ব্যবহারকারীর নামের নীতি মেনে চলতে হবে

  • একটি ভিন্ন ব্যবহারকারী নাম দিয়ে একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করতে, কেবল এই অ্যাকাউন্ট থেকে লগ আউট করুন এবং তারপর এখানে ক্লিক করুন৷
  • আপনি যদি এই অ্যাকাউন্টের ব্যবহারকারী নাম পরিবর্তন করতে চান, তাহলে আপনার আলাপ পাতার (এই পাতায়) নীচে এই লেখাটি যোগ করে তা করতে পারেন: {{unblock-un|নতুন ব্যবহারকারী নাম|reason=কারণ ~~~~}}

অনুগ্রহ করে মনে রাখবেন যে আপনার বেছে নেওয়া নতুন ব্যবহারকারীর নামটি ইতিমধ্যে অন্য অ্যাকাউন্টে নেওয়া বা ব্যবহার করা যাবে না। আপনি অনুসন্ধান করতে এখানে যেতে পারেন এবং দেখতে পারেন যে ব্যবহারকারীর নামটি আপনি চয়ন করতে চান তা উপলব্ধ কিনা৷ যদি অনুসন্ধানটি ফেরত দেয় যে সেই ব্যবহারকারীর নামে কোন বৈশ্বিক অ্যাকাউন্ট নেই, তার মানে এটি নেওয়ার জন্য উপলব্ধ।

আরও মনে রাখুন যে আপনি এমন একটি ব্যবহারকারী নামও ব্যবহার করতে পারবেন যাতে একটি কোম্পানি বা সংস্থার নাম রয়েছে এবং ব্যবহারকারী নামটি পৃথকভাবে আপনাকে সনাক্ত করে। যেমন "Sara Smith at XYZ Company", "Mark at WidgetsUSA", অথবা "FoobarFan87", কিন্তু "SEO Manager at XYZ Company" নয়।

আপিল: যদি আপনার ব্যবহারকারী নাম উপরে বর্ণিত একটি গোষ্ঠী, সংস্থা, ওয়েবসাইট, বা অন্য সত্তাকে প্রতিনিধিত্ব না করে এবং আপনি যদি বিশ্বাস করেন যে এই বাধাটি ভুলবশত দেওয়া হয়েছে, তাহলে আপনি আপনার আলাপ পাতার নীচে নিম্নলিখিত লেখা যোগ করে এই বাধা তুলে নেওয়ার আবেদন করতে পারেন: {{বাধা অপসারণ | কারণ= আপনার কারণ এখানে ~~~~}}। 

আপনাকে ধন্যবাদ।

    • টেমপ্লেট:Uw-ublock-famous
    • উইকিপিডিয়ায় স্বাগতম। আপনার অ্যাকাউন্টকে উইকিপিডিয়ায় সম্পাদনা করা থেকে বাধা প্রদান করা হয়েছে কারণ আপনার ব্যবহারকারী নামটি একটি দল, ক্লাব, ব্যবসা প্রতিষ্ঠান, সংস্থা, কোম্পানি বা ওয়েবসাইটকে প্রতিনিধিত্ব করে। আপনার ব্যবহারকারী নামটিই আপনাকে বাধা প্রদানের মূল কারণ। আপনি উইকিপিডিয়ার ব্যবহারকারীর নামের নীতিমালার সাথে সঙ্গতিপূর্ণ একটি নতুন ব্যবহারকারী নাম বেছে নেওয়ার পরে সম্পাদনা চালিয়ে যেতে আমরা আপনাকে স্বাগত জানাই, নীতিমালাটির সারাংশ এখানে পাওয়া যাবে।

আপনার আমাদের স্বার্থের সংঘাত নির্দেশিকাও পড়া উচিত এবং সচেতন হওয়া উচিত যে আপনি যেই ব্যবহারকারীর নাম চয়ন করুন না কেন কোনোভাবেই প্রচারমূলক সম্পাদনা গ্রহণযোগ্য নয়। অতিরিক্তভাবে, যদি উইকিপিডিয়াতে আপনার দ্বারা কৃত আংশিক কিংবা সমস্ত অবদানের জন্য কোন উপায়ে অর্থ বা ক্ষতিপূরণ পেয়ে থাকেন বা পাওয়ার আশা করেন, তাহলে আপনাকে অবশ্যই প্রকাশ করতে হবে যে এখানে সম্পাদনা করার জন্য আপনাকে কে অর্থ প্রদান করছে

অনুগ্রহ করে একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করুন, অথবা এখানে আপনার বর্তমান অ্যাকাউন্টের ব্যবহারকারী নাম পরিবর্তনের অনুরোধ করুন। আপনার চয়ন করা নতুন ব্যবহারকারীর নামটি অবশ্যই একজন ব্যক্তি হিসাবে আপনাকে উপস্থাপন করতে হবে এবং এটিকে উইকিপিডিয়ার ব্যবহারকারীর নামের নীতি মেনে চলতে হবে

  • একটি ভিন্ন ব্যবহারকারী নাম দিয়ে একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করতে, কেবল এই অ্যাকাউন্ট থেকে লগ আউট করুন এবং তারপর এখানে ক্লিক করুন৷
  • আপনি যদি এই অ্যাকাউন্টের ব্যবহারকারী নাম পরিবর্তন করতে চান, তাহলে আপনার আলাপ পাতার (এই পাতায়) নীচে এই লেখাটি যোগ করে তা করতে পারেন: {{unblock-un|নতুন ব্যবহারকারী নাম|reason=কারণ ~~~~}}

অনুগ্রহ করে মনে রাখবেন যে আপনার বেছে নেওয়া নতুন ব্যবহারকারীর নামটি ইতিমধ্যে অন্য অ্যাকাউন্টে নেওয়া বা ব্যবহার করা যাবে না। আপনি অনুসন্ধান করতে এখানে যেতে পারেন এবং দেখতে পারেন যে ব্যবহারকারীর নামটি আপনি চয়ন করতে চান তা উপলব্ধ কিনা৷ যদি অনুসন্ধানটি ফেরত দেয় যে সেই ব্যবহারকারীর নামে কোন বৈশ্বিক অ্যাকাউন্ট নেই, তার মানে এটি নেওয়ার জন্য উপলব্ধ।

আরও মনে রাখুন যে আপনি এমন একটি ব্যবহারকারী নামও ব্যবহার করতে পারবেন যাতে একটি কোম্পানি বা সংস্থার নাম রয়েছে এবং ব্যবহারকারী নামটি পৃথকভাবে আপনাকে সনাক্ত করে। যেমন "Sara Smith at XYZ Company", "Mark at WidgetsUSA", অথবা "FoobarFan87", কিন্তু "SEO Manager at XYZ Company" নয়।

আপিল: যদি আপনার ব্যবহারকারী নাম উপরে বর্ণিত একটি গোষ্ঠী, সংস্থা, ওয়েবসাইট, বা অন্য সত্তাকে প্রতিনিধিত্ব না করে এবং আপনি যদি বিশ্বাস করেন যে এই বাধাটি ভুলবশত দেওয়া হয়েছে, তাহলে আপনি আপনার আলাপ পাতার নীচে নিম্নলিখিত লেখা যোগ করে এই বাধা তুলে নেওয়ার আবেদন করতে পারেন: {{বাধা অপসারণ | কারণ= আপনার কারণ এখানে ~~~~}}। 

আপনাকে ধন্যবাদ।

আপনি যদি আপনার ব্যবসা বা প্রতিষ্ঠানের প্রচারের পরিবর্তে গঠনমূলক অবদান রাখতে চান তবে আপনি ব্যবহারকারীর নাম পরিবর্তনের অনুরোধ এবং বাধামুক্ত হওয়ার আবেদন করতে পারেন। এটি করতে প্রথমে আপনার কাঙ্ক্ষিত নামটি উপলব্ধ আছে কিনা তা বিশেষ:কেন্দ্রীয় প্রমাণীতে খুঁজুন এবং লক্ষ্য রাখুন যাতে নামটি ব্যবহারকারী নামের নির্দেশিকা অনুসরণ করে। গ্রহণযোগ্য নাম পেয়ে গেলে নিচের কোডটি আপনার আপনার আলাপ পাতার একদম নিচে প্রতিলিপি করুন– {{unblock-spamun|আপনার প্রস্তাবিত নতুন ব্যবহারকারী নাম|এখানে আপনার কারণ}}। “আপনার প্রস্তাবিত নতুন ব্যবহারকারী নাম” লেখাটিকে আপনার কাঙ্ক্ষিত ব্যবহারকারী নাম দ্বারা এবং “এখানে আপনার কারণ” লেখাটিকে আপনি যেকারণে বাধামুক্ত হতে চান তা লিখে প্রতিস্থাপন করুন। কারণে আপনাকে অবশ্যই নিচের বিষয়গুলো উল্লেখ করতে হবে:

  • আপনি যদি আপনার অবদানের জন্য কোনোরূপ অর্থনৈতিক বা অন্য কোনো সুবিধা পেয়ে থাকেন, তবে তা অর্থের বিনিময়ে সম্পাদনা নীতি অনুসারে খোলাসা করুন।
  • আমাদেরকে বোঝান যে আপনি আপনার বাধার কারণ বুঝতে পেরেছেন এবং আপনি যে ধরনের সম্পাদনাগুলোর বাধাপ্রাপ্ত হয়েছিলেন তার পুনরাবৃত্তি করবেন না।
  • আপনাকে বাধামুক্ত করা থাকলে আপনি কী ধরনের অবদান রাখতে চান তা সাধারণভাবে বর্ণনা করুন।

আপিল: বাধা অপসারণের নির্দেশিকা পাতাটি পড়ার পর আপনি যদি মনে করেন আপনার বাধাটি ভুলক্রমে দেওয়া হয়েছে তবে আপনি আপনার আলাপ পাতার একদম নিচে এই লেখাটি লিখে আপিল করতে পারেন

{{বাধা অপসারণ|reason=এখানে আপনার কারণ ~~~~}}। “এখানে আপনার কারণ” লেখাটিকে যে ভুলের কারণে বাধাপ্রাপ্ত হয়েছেন বলে মনে করেন তা দিয়ে প্রতিস্থাপন করুন।

হুমকি বা ভীতিপ্রদর্শন মূলক বা অন্য ব্যক্তির ছদ্মবেশ ধারণকারী অথবা ইঙ্গিত করে যে আপনার উদ্দেশ্য বিশ্বকোষে অবদান রাখা নয় (বিস্তারিত তথ্যের জন্য বাধাদানব্যবহারকারী নামের নীতিমালা দেখুন)।

আমাদের বিশ্বকোষে গঠনমূলকভাবে অবদান রাখার জন্য সকলেই আমন্ত্রিত, তবে অনুপযুক্ত ব্যবহারকারী নাম ব্যবহার করে সম্পাদনা অনুমোদিত নয় এবং সম্পাদনায় ট্রোলিং বা অন্য কোনো ধ্বংসপ্রবণ আচরণ সহনীয় নয়। আপনি যদি মনে করেন যে আপনার কাছে এই বাধা তুলে নেওয়ার জন্য ভালো কারণ রয়েছে তবে আপনি এই বাধাদানের বিরুদ্ধে আবেদন করার জন্য স্বাগত। বাধাদানের বিরুদ্ধে আবেদন সম্পর্কে আরও জানতে আবেদন করার নির্দেশিকা পড়ুন। অতঃপর, আপনার আলাপ পাতার শেষে এই লেখা যোগ করে বাধা তুলে নেওয়ার জন্য আবেদন করতে পারেন: {{unblock-un|নতুন ব্যবহারকারী নাম|এখানে আপনার যুক্তি লিখুন ~~~~}}

উইকিপিডিয়ার কারিগরি লগ নির্দেশ করছে যে, এই আইপি ঠিকানা অথবা নেটওয়ার্ক উইকিপিডিয়া ব্যাহত করার জন্য ব্যবহৃত (অবশ্য আপনার দ্বারা নয়) হয়েছে। আরও অপব্যবহার রোধ করতে এটি সম্পাদনা থেকে বাধাদান করা হয়েছে।
উইকিপিডিয়া উন্মুক্ত থাকার চেষ্টা করে, কিন্তু মাঝে মাঝে অপব্যবহারকারী, ধ্বংসপ্রবণতাকারী ও বাধাদান এড়িয়ে যাওয়া ব্যবহারকারীদের সম্পাদনা রোধ করতে আইপি ঠিকানায় বাধাদান করা হয়ে থাকে। এই বাধাগুলো এমন ব্যবহারকারীদের প্রভাবিত করতে পারে যারা কোনও ভুল করেনি। আপনি যদি বৈধ ব্যবহারকারী হন তবে বাধা থাকা সত্ত্বেও সম্পাদনা করতে নিচের নির্দেশাবলী অনুসরণ করুন।যেসব ব্যবহারকারী একটি রেঞ্জ ব্লকের লক্ষ্য বস্তুতে বাধাপ্রাপ্ত, তারা বাধা অপসারণের আবেদন করতে পারেন।

আইপি ব্যবহারকারী (অ্যাকাউন্ট ব্যতীত): আপনার যদি কোনও অ্যাকাউন্ট না থাকে এবং বাধাটি বাইপাস করতে চান তবে আপনাকে সম্পাদনা করার অনুমতি দেওয়ার জন্য একটি অ্যাকাউন্ট তৈরি করতে পারেন। সাধারণত যারা উইকিপিডিয়ায় প্রবেশরত নয় তাদেরকে এটি বাধা দেয়; আপনার অ্যাকাউন্টে প্রবেশ করলে এটি আর প্রভাবিত করবে না। দয়া করে আপনার পছন্দমত নামে অ্যাকাউন্টের অনুরোধ করতে পারেন। এটি গুরুত্বপূর্ণ যে আপনি আপনার আইএসপি, স্কুল বা সংস্থা দ্বারা প্রদানকৃত একটি ই-মেইল ঠিকানা ব্যবহার করুন, যাতে আমরা যাচাই করতে পারি যে আপনি একজন বৈধ ব্যবহারকারী। যদি ফর্মটি ব্যবহার করেন তবে দয়া করে মন্তব্যের ঘরে বাধাদান সম্পর্কে বলুন। যদি ই-মেইল করেন তবুও দয়া করে আপনার বার্তায় এই বাধাটি সম্পর্কে অবহিত করুন।

নিবন্ধিত ব্যবহারকারী (একটি অ্যাকাউন্ট সহ): দয়া করে নিশ্চিত হোন যে আপনি অ্যাকাউন্টে প্রবেশরত অবস্থায় আছেন। আপনি যদি প্রবেশরত অবস্থায় সম্পাদনা করতে না পারেন, তাহলে বাধাটি বাইপাস করতে আপনি আইপি বাধামুক্ত অধিকারের অনুরোধ করতে পারেন। আপনার ব্যবহারকারী আলাপ পাতায় বাধা অপসারণের অনুরোধ করতে পারেন।

প্রশাসক: ব্যবহারকারী পরীক্ষকদের গোপনীয় সিস্টেম লগে প্রবেশাধিকার রয়েছে, যা উইকিমিডিয়া ফাউন্ডেশনের গোপনীয়তা নীতির কারণে জনসমক্ষে অথবা প্রশাসকদের নিকট দৃশ্যমান নয়। কোনো ব্যবহারকারী পরীক্ষকের পরামর্শ ব্যতীত অবশ্যই আপনার বাধাটি পরিবর্তন অথবা অপসারণ অথবা আইপি বাধামুক্ত অধিকার প্রদান করা উচিত নয়।

আপনার নেটওয়ার্কের কারো দ্বারা এই নেটওয়ার্কটি অনুপযুক্তভাবে ব্যবহার করা হয়েছে। তাই উইকিপিডিয়ায় অপব্যবহার এবং ক্ষতি প্রতিরোধে সতর্কতা হিসাবে এটিকে অবরুদ্ধ করা হয়েছে।
উইকিপিডিয়া উন্মুক্ত থাকার চেষ্টা করে, কিন্তু অপব্যবহারকারী, ধ্বংসকারী, বা বাধাকে কৌশলে এড়ানোকারীদের কর্তৃক সম্পাদনা করা প্রতিরোধ করতে আমরা কখনও কখনও আইপি ঠিকানাগুলিকে অবরুদ্ধ করি। বর্তমানে এই আইপি বা পরিসীমা থেকে বেনামী সম্পাদনা এবং অ্যাকাউন্ট সৃষ্টি করাকে অবরুদ্ধ করা হয়ে থাকতে পারে। তবে নিবন্ধিত ব্যবহারকারীরা এখনো সম্পাদনা করতে পারবেন।

আপনার যদি একটি অ্যাকাউন্ট না থাকে (আইপি সম্পাদক): আপনার যদি বর্তমানে কোন অ্যাকাউন্ট না থাকে এবং এই অবরোধটি বাইপাস করতে চান, তবে সম্পাদনার জন্য আপনাকে একটি অ্যাকাউন্ট তৈরি করে দেয়া যেতে পারে। আপনার পছন্দসই ব্যবহারকারী নামসহ একটি অ্যাকাউন্টের জন্য অনুরোধ করতে দয়া করে উইকিপিডিয়া:অ্যাকাউন্টের জন্য অনুরোধ-এর নির্দেশাবলী অনুসরণ করুন।

আপনার যদি একটি অ্যাকাউন্ট থাকে (নিবন্ধিত ব্যবহারকারী): তাহলে দয়া করে সম্পাদনা করতে প্রবেশ করুন

প্রশাসকগণ: ব্যবহারকারী পরীক্ষকদের গোপনীয় সিস্টেম লগে প্রবেশাধিকার আছে যা উইকিমিডিয়া ফাউন্ডেশনের গোপনীয়তা নীতির কারণে সাধারণ বা প্রশাসকদের দ্বারা দেখা সম্ভব নয়। একজন ব্যবহারকারী পরীক্ষকের পরামর্শ ছাড়া আপনার এই বাধাটি সরানো বা অপসারণ করা বা আইপি অব্যাহতি দেওয়া অবশ্যই উচিত নয়

The IP address that you are currently using has been blocked because it is believed to be a web host provider. To prevent abuse, web hosts may be blocked from editing Wikipedia.

You will not be able to edit Wikipedia using a web host provider because it hides your IP address, much like a proxy or VPN.

We recommend that you attempt to use another connection to edit. For example, if you use a proxy or VPN to connect to the internet, turn it off when editing Wikipedia. If you edit using a mobile connection, try using a Wi-Fi connection, and vice versa. If you have a Wikipedia account, please log in. If you do not have any other way to edit Wikipedia, you will need to request an IP block exemption.

If you are confident that you are not using a web host, you may appeal this block by adding the following text on your talk page: {{unblock|reason=Caught by a web host block but this host or IP is not a web host. My IP address is _______. Place any further information here. ~~~~}}. You must fill in the blank with your IP address for this block to be investigated. Your IP address can be determined here. Alternatively, if you wish to keep your IP address private you can use the unblock ticket request system. There are several reasons you might be editing using the IP address of a web host (such as if you are using VPN software or a business network); please use this method of appeal only if you think your IP address is in fact not a web host.

Administrators: The IP block exemption user right should only be applied to allow users to edit using web host in exceptional circumstances, and they should usually be directed to the functionaries team via email. If you intend to give the IPBE user right, a CheckUser needs to take a look at the account. This can be requested most easily at SPI Quick Checkuser Requests. Unblocking an IP or IP range with this template is highly discouraged without at least contacting the blocking administrator.