ব্যবহারকারী আলাপ:Sajidmahamud835/সংগ্রহশালা ২

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
সাম্প্রতিক মন্তব্য: মো: সাজিদ মাহামুদ কর্তৃক ৭ বছর পূর্বে "Replaceable fair use চিত্র:সিগমা হুদা.jpg" অনুচ্ছেদে
সংগ্রহশালা ১ সংগ্রহশালা ২

নিচের আলোচনাটি সমাপ্ত হয়েছে। অনুগ্রহপূর্বক এটি পরিবর্তন করবেন না। পরবর্তী মন্তব্যসমূহ যথাযথ আলোচনার পাতায় করা উচিত। এই আলোচনাটিতে আর কোনও সম্পাদনা করা উচিত নয়।



লক্ষ্য করুন: এই পাতাটি আমার আলাপ পাতার ২০১৬ সালের বার্তা গুলোর একটি সংগ্রহশালা। ২০১৬ সালের আগের বার্তা গুলো সংগ্রহশালা ১ এ পাওয়া যাবে।

বাংলা উইকিপিডিয়ায় চেকইউজার অধিকার যুক্তকরণ

সুধী,
শুভেচ্ছা নেবেন। অতি সম্প্রতি সম্প্রদায়ের আলোচনাসভায় বাংলা উইকিপিডিয়ায় চেকইউজার অধিকার যুক্তকরণ ও নীতিমালা বিষয়ে আলোচনা শুরু হয়েছে। আলোচনাটি শেষ হবে আগামী ২৯শে মার্চ। উক্ত বিষয়ে আপনার সুচিন্তিত মতামত জানানোর অনুরোধ করছি। ধন্যবাদ। --নাহিদ সুলতান (আলাপ) বুধবার ৭:২৪, ০২ মার্চ ২০১৬ (ইউটিসি)

Shadhinata Dibosh

Hey. Ami Shadhinata Dibosh er patay ekti title remove korechilam karon shekhane kono prokar tottho chilo nah. Kintu apni take revert korlen. Ektu jante pari keno? (?Please excuse me. Amar iPad e Bangla lekha ashe kintu onek banan bhul thake.) Still young 11 (আলাপ) ১৩:৩৯, ৬ মার্চ ২০১৬ (ইউটিসি)

@Still young 11, বাংলা উইকিপিডিয়ায় অবদান রাখার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শিরনামে কোনো প্রকার তথ্য না থাকলেও কোনো অসুবিধা নেই। তাই নিবন্ধে কোনো খালি শিরনাম থাকলে তা মুছে ফেলার প্রয়োজন নেই। তাছাড়া কোনো খালি শিরনামকে পরিপূর্ন করে তোলার মতো তথ্য যদি কারো কাছে থাকে তাহলে সে খালি শিরনাম কে পরিপূর্ন করে তুলতে পারে। তাই আমি আপনার সম্পাদনা টি বাতিল করেছি। আপনি আপনার সম্পাদনা চালিয়ে যান। আপনার জন্য শুভ কামনা রইলো।--সাজিদ বার্তা ০৪:৩৮, ৭ মার্চ ২০১৬ (ইউটিসি)

ধন্যবাদ এবং সাহায্য প্রার্থনা

প্রিয় সাজিদ,আপনাকে ধন্যবাদ আমাকে আমার নিবন্ধনের ত্রুটি সম্পকে জানানোর জন্য।আমি যেহেতু উইকিপিডিয়ার নতুন সদস্য সেক্ষেত্রে উইপিডিয়ার নিয়মনীতি সম্পর্ক এ খুব একটা অবগত নই।আমি উইপিডিয়ার নিয়মনীতি অনুসরণ করে অন্যদের মতন উইকিপিডিয়ার উন্নতিতে অবদান রাখতে চাই।এক্ষেত্রে আমার কী করণীয় এবং আমি কীভাবে উইকিপিডিয়ার নিয়মনীতি অনুসারে নিবন্ধন তৈরি করব?তা জানতে পারলে আমিও উইপিডিয়ার উন্নতিতে সক্রিয় ভূমিকা পালন করতে পারব বলে আশা করছি। 😊Allison Lydia (আলাপঅবদান) ০৭:০৩, ১৮ মার্চ ২০১৬ (ইউটিসি) এই স্বাক্ষরহীন মন্তব্যটি যোগ করেছেন।

সুপ্রিয় Allison Lydia, আমার আলাপ পাতায় বার্তা রাখার জন্য আপনাকে ধন্যবাদ। আপনি যেহেতু উইকিপিডিয়ার নতুন সদস্য তাই আমি আপনাকে উইকিপিডিয়ার স্বাগতম পাতাটি পড়ে দেখার জন্য অনুরোধ করছি। উইপিডিয়ার নিয়মনীতি সম্পর্কে জানতে এই পাতাটি দেখুন। নিবন্ধ তৈরির আগে প্রথম নিবন্ধ পাতাটি ভালোভাবে পড়ে নিন। উইকিপিডিয়ায় অবদান রাখার জন্য ধারাবাহিক প্রশিক্ষণমূলক প্রস্তুতি নিতে টিউটোরিয়াল পাতাটি দেখুন।
আর ভবিষ্যতে আলাপের পাতায় বার্তা রাখার পর সম্পাদনা টুলবারের চিহ্নে ক্লিক করার মাধ্যমে অথবা চারটি টিল্ডা (~~~~) চিহ্ন দিয়ে নাম স্বাক্ষর করুন। এটি স্বয়ংক্রিয় ভাবে আপনার নাম এবং তারিখ যোগ করবে। আপনি আপনার সম্পাদনা চালিয়ে যান।--সাজিদ বার্তা ০৭:৩৪, ১৮ মার্চ ২০১৬ (ইউটিসি)

সুপ্রিয় সুহৃদ

আমি সিসটেক পাবলিকেশন্স বিষয়ে একটি পেজ তৈরি করেছি এবং এতে বেশ কিছু তথ্যসুত্র যোগ করেছি। সিসটেক পাবলিকেশন্স বাংলাদেশের অনেক পুরোনো আইসিটি বিষয়ক একটি প্রকাশনী। এটি দীর্ঘদিন যাবৎ দেশে তৃণমুল পর্যায়ে আইসটি বিষয়ে শিক্ষা প্রসারের জন্য অসংখ্য বই প্রকাশ করে চলেছে। শুধু বাংলাদেশে নয় প্রকাশনাটি ভারতেও আইসিটি বইয়ের জন্য ব্যপকভাবে জনপ্রিয়। যদিও বাংলাদেশে প্রতিষ্ঠানটি এখন পর্যন্ত তাদের কোনো কাজের জন্য বড় ধরনের কোনো স্বীকৃতি বা পুরষ্কার পায় নাই। কিন্তু দেশ জুড়ে প্রযুক্তিপ্রেমী পাঠকদের নিকট অবশ্যই অত্যন্ত জনপ্রিয় একটি নাম হলো সিসটেক পাবেলিকেশন্স। শুধু পাঠক নয় সিসটেক গত একুশ বছরে অনেক প্রতিভাবান লেখকেরও জন্ম দিয়েছে এবং পরিচর্যা করে গেছে। উইকপিডিয়াতে আগামী প্রকাশনী বা সেবা প্রকাশনীর পেজ পাওয়া গেলে আমার কাছে মনে হয়েছে সিসটেক পাবলিকেশন্সও এই স্বীকৃতির দাবীদার। কিন্তু যথেষ্ঠ তথ্যসুত্র এবং যাচাইকৃত তথ্যসুত্র যুক্ত করা হলেও পেজটি অপসারনের নোটিশ দেওয়া হয়েছে যেটি আমার কাছে বিস্ময়কর। এ বিষয়ে আপনার সহৃদয় সহযোগীতার প্রত্যাশা করছি। অনুগ্রহ পূর্বক নিবন্ধটি অপসারিত হবার কারনগুলো আমাকে ব্যাখ্যা করবেন সুহৃদ। --Razib123 (আলাপ) ০৭:০৯, ২৭ মার্চ ২০১৬ (ইউটিসি)

@Razib123 আপনি কোন সক্রিয় প্রশাসকের পাতায় বার্তা রাখুন। তিনি যদি মনে করেন আপনার নিবন্ধটি বিশ্বকোষীয়, তাহলে আপনাকে তা ফিরিয়ে দিতে পারেন। ধন্যবাদ --শাহাদাত সায়েম (আলাপ) ০৬:০৩, ১৬ এপ্রিল ২০১৬ (ইউটিসি)

সাহায্য চেয়ে আবেদন

"বাংহ" পাতা টি অপসারণ এর অনুরোধ করা হল। কেননা আজ (১৩/৪/২০১৬) "টাইগন" নামের পাতা সংযোজিত হয়েছে, যা উক্ত "বাংহ" পাতা হতে অনেক বেশি তথ্যবহুল। তাই বাংহ পাতা টি অপসারণ করুন।Kawsar Ahammad (আলাপঅবদান) ০৯:১৮, ১৩ এপ্রিল ২০১৬ (ইউটিসি) এই স্বাক্ষরহীন মন্তব্যটি যোগ করেছেন।

আমি টাইগন নিবন্ধের সাথে বাংহ নিবন্ধটি একীভূত করার জন্য ট্যাগ লাগিয়ে দিয়েছি এবং টাইগন নিবন্ধে আন্তঃউইকি সংযোগ যোগ করেছি। দয়াকরে মূল নিবন্ধের মধ্যে আবেদন বা সাহায্য না চেয়ে (এখানে যেমনটি করেছেন), ঐ নিবন্ধের আলাপ পাতায় সাহায্য চাবেন। এখন থেকে আলাপের পাতায় বার্তা রাখার পর, সম্পাদনা টুলবারের চিহ্নে ক্লিক করার মাধ্যমে অথবা চারটি টিল্ডা (~~~~) চিহ্ন দিয়ে আপনার নাম স্বাক্ষর করুন। এটি স্বয়ংক্রিয় ভাবে আপনার নাম এবং তারিখ যোগ করবে। নববর্ষের শুভেচ্ছা রইল।--সাজিদ বার্তা ০৫:৩৯, ১৪ এপ্রিল ২০১৬ (ইউটিসি)

ধন্যবাদ

আপনাকে ধন্যবাদ 107.167.107.241 (আলাপ) আইপিটি ১৮:০১, ১৩ এপ্রিল ২০১৬‎ (ইউটিসি) এই স্বাক্ষরবিহীন মন্তব্যটি যোগ করেছেন।

এপ্রিল 2016

উইকিপিডিয়ায় স্বাগতম, আমি শাহাদাত সায়েম। যদিও উইকিপিডিয়া যে কেউই সম্পাদনা করতে পারেন, কিন্তু আমি ব্যাচেলর (চলচ্চিত্র)-এ আপনার এক বা একাধিক সাম্প্রতিক অবদান বাতিল করেছি। কারণ এই সম্পাদনাগুলো গঠনমূলক ছিল না বরং ধ্বংসপ্রবণতা হিসেবে বিবেচিত হয়েছে। অনুগ্রহপূর্বক যে-কোনো প্রকারের পরীক্ষামূলক সম্পাদনার জন্য খেলাঘর ব্যবহার করুন। সেই সাথে বিশ্বকোষীয় ও কোনো গঠনমূলক সম্পাদনার জন্য আমাদের স্বাগত পাতাটিও পড়ে নিন। আপনি যদি মনে করেন যে সম্পাদনা বাতিলের কাজটি সঠিক হয়নি, অথবা এই বিষয়ে যদি কোনো প্রশ্ন থাকে তবে অনুগ্রহ করে আমার আলাপ পাতার মাধ্যমে যোগাযোগ করুন। ধন্যবাদ! কেন বারবার অন্য ব্যবহারকারীর সম্পাদনা মুছে ফেলছেন? শাহাদাত সায়েম (আলাপ) ১৬:২০, ২১ এপ্রিল ২০১৬ (ইউটিসি)

সতর্কতা

দয়া করে, আপনি ধ্বংসপ্রবণ সম্পাদনা করা থেকে বিরত থাকুন। আপনি যদি উইকিপিডিয়ার নিবন্ধের, টেমপ্লেটের যাবতীয় বিষয়বস্তু কিংবা এর অংশবিশেষ এবং অন্যান্য সামগ্রী মুছে ফেলা অব্যাহত রাখেন, যা আপনি এই ব্যাচেলর (চলচ্চিত্র) নিবন্ধে করেছেন, তবে আপনাকে উইকিপিডিয়া সম্পাদনা করা থেকে বাধাদান করা হতে পারে। ধন্যবাদ। শাহাদাত সায়েম (আলাপ) ১৬:২৯, ২১ এপ্রিল ২০১৬ (ইউটিসি)

@শাহাদাত সায়েম: উইকিপিডিয়া আপনার অবদানের জন্য আমি আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাচ্ছি। ব্যাচেলর (চলচ্চিত্র) নিবন্ধে আমি একটি পরীক্ষামূলক সম্পাদনা বাতিল করতে গিয়ে ভূল বসত অন্য একটি সম্পাদনা মুছে ফেলে ছিলাম। আপনি সেটা লক্ষ করে আমার ভূলটি সংশোধন করে দিয়ে ছিলেন। এ জন্য আপনার কাছে কৃতজ্ঞ এরপর আমি নিবন্ধের ইতিহাস থেকে ব্যবহারকারী:Anik Hoque এর করা এই সম্পাদনাটি বাতিল করি। কারন এটি একটি পরীক্ষামূলক সম্পাদনা ছিল। (আপনি লক্ষ করলে দেখবেন সম্পাদনাটি তে কেবল মাত্র “ব” যোগ করা হয়েছে। যা থেকে বোঝা যায় ব্যবহারকারী:Anik Hoque এটি ভূল বসত বা পরীক্ষামূলক ভাবে করে ছিলেন।)। আপনি আমার এই সম্পদনাটি বাতিল করলেন (সম্ভবত ভূল বুঝে) এবং পুনরায় নিবন্ধটিতে “ব” লিখে দিলেন। আমি তখন আপনার সম্পাদনাটি বাতিল করি এবং সারাংশে সম্পাদনাটি বাতিল করার কারনও উল্লেখ করি।(যদিও তা সারাংশে প্রদর্শন হচ্ছে না) আশা করি আপনি বুঝতে পেরেছেন যে, আমি কোনো রকম ধ্বংসপ্রবণ সম্পাদনা সম্পাদনা করিনি।
এরপরও আপনি যদি মনেকরেন আমি আমার রোলব্যাক অধিকারটির অপব্যাবহার করছি অথবা বিশ্বস্থ সম্পাদনা রিভার্টের কাজে অথবা আপনার সাথে সম্পাদনা যুদ্ধের কাজে ব্যবহার করছি; তবে অবস্যই প্রশাসকদের আলোচনাসভায় আমার একাউন্ট থেকে রোলব্যাক অধিকারটি প্রত্যাহার করার জন্য বা আমাকে উইকিপিডিয়া সম্পাদনা করা থেকে বাধাদান করার জন্য আবেদন করুন। ধন্যবাদ।--সাজিদ বার্তা ০৫:১৭, ২২ এপ্রিল ২০১৬ (ইউটিসি)

@ সুপ্রিয় সাজিদ ভাই, আপনার উইকি অবদানে অবশ্যই আমার শ্রদ্ধাবোধ আছে। আমি আসলে আপনার ভুলবসত ঐ সম্পাদনার জন্যই সতর্কতা বার্তা রেখেছিলাম, কারন আপনি বারবার এ কাজটি করে যাচ্ছিলেন। তবে সম্ভবত এটা ভুলবসত,। আর আপনি আমার সাথে সম্পাদনা যুদ্ধ করছেন এমনটি মনে করার কোন কারন নেই। শুভ কামনা রইল --শাহাদাত সায়েম (আলাপ) ০৫:৪৩, ২২ এপ্রিল ২০১৬ (ইউটিসি)

আপনার জন্য একটি পদক!

ধ্বংসপ্রবণতারোধী পদক
নিয়মিত ধ্বংসপ্রবণ সম্পাদনা রোধের জন্য এই পদক Sethtalk ১১:২৪, ২২ এপ্রিল ২০১৬ (ইউটিসি)

@Seth R: আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।--সাজিদ বার্তা ০৭:৫৬, ২৩ এপ্রিল ২০১৬ (ইউটিসি)

পাতা অপসারণ

কিভাবে কোন পাতা অপসারণ করবো ভাইয়া? মুক্তাদির (আলাপ) ০৩:৫৮, ৪ মে ২০১৬ (ইউটিসি)

@ সুপ্রিয় মুক্তাদির, কোন পাতা অপসারনের ক্ষমতা শুধুমাত্র প্রশাসগণ সংরক্ষন করেন। কোন পাতার উপরে আরো নামে অপশন থাকে সেখানে ক্লিক করে অপসারন নামক লিঙ্কে ক্লিক করে উপযুক্ত কারন নির্বাচন করে তা অপসারন করা যায়। ধন্যবাদ-শাহাদাত সায়েম (আলাপ) ০৪:২২, ৪ মে ২০১৬ (ইউটিসি)
@মুক্তাদির: উইকিপিডিয়ায় কোনো পাতা দ্রুত অপসারণের বিচারধারা অনুসারে অপসারণ যোগ্য হলে সেই পাতাটি অপসারণ করা হয়। কেবল মাত্র প্রশাসকদের পাতা অপসারণ করার ক্ষমতা রয়েছে। তবে আপনি কোনো পাতায় দ্রুত অপসারণ ট্যাগ লাগাতে পারেন। একজন প্রশাসক পাতাটি যাচাই করে যদি পাতাটিকে অপসারণ যোগ্য মনে করেন তবেই সে পাতাটিকে অপসারণ করে দিবে। ট্যাগ লাগানোর পদ্ধতি এখানে দেখুন। উদাহরনসরূপ:
আপনার নিজের তৈরি করা পাতা অপসারণ করার জন্য পাতার একদম উপরে {{db-author}} ট্যাগটি বসিয়ে দিন।
অন্য কোনো পাতা অপসারনের জন্য {{db-reason|এখানে অপসারণ এর কারন উল্লেখ করুন}}ট্যাগটি ব্যবহার করুন।
আপনি এই কাজটি টুইংকল টুলটি দিয়েও করতে পারেন।(এখানে ব্যবহার দেখুন) আমার আলাপ পাতায় বার্তা রাখার জন্য আপনাকে ধন্যবাদ।--সাজিদ বার্তা ০৫:৩৪, ৪ মে ২০১৬ (ইউটিসি)

Replaceable fair use চিত্র:সিগমা হুদা.jpg

Thanks for uploading চিত্র:সিগমা হুদা.jpg. I noticed the description page specifies that this media item is being used under a claim of fair use, but its use in Wikipedia articles fails the first non-free content criterion in that it illustrates a subject for which a freely licensed media item could be found or created that provides substantially the same information or which could be adequately covered with text alone. If you believe this media item is not replaceable, please:

  1. Go to the file description page and edit it to add {{di-replaceable fair use disputed}}, without deleting the original replaceable fair use template.
  2. On the file discussion page, write the reason why this media item is not replaceable at all.

Alternatively, you can also choose to replace this non-free media item by finding freely licensed media of the same subject, requesting that the copyright holder release this (or similar) media under a free license, or by creating new media yourself (for example, by taking your own photograph of the subject).

If you have uploaded other non-free media, consider checking that you have specified how these media fully satisfy our non-free content criteria. You can find a list of description pages you have edited by clicking on this link. Note that even if you follow steps 1 and 2 above, non-free media which could be replaced by freely licensed alternatives will be deleted 2 days after this notification (7 days if uploaded before 13 July 2006), per the non-free content policy. If you have any questions please ask them at the Media copyright questions page. Thank you. Arian Writing (আলাপ) ২১:৩৭, ৮ ডিসেম্বর ২০১৬ (ইউটিসি)

@Arian Writing: চিত্র:সিগমা হুদা.jpg অ-প্রতিস্থাপনযোগ্য, কারন সিগমা হুদা এর কোনো মুক্ত চিত্র নেই, যা উইকিপিডিয়ায় ব্যবহার করা যেতে পারে। তাই উইকিপিডিয়ায় এই চিত্রটি ব্যবহার করা হয়েছে, যা মুক্ত নয়। এজন্য আমি অপসারণের বিপক্ষে। আর যদি আপনি অন্য কারনে {{di-replaceable fair use}} ট্যাগটি লাগিয়ে থাকেন তাহলে অবস্যই আমাকে জানাবেন। ধন্যবাদ।--সাজিদ বার্তা ১০:৫২, ১০ ডিসেম্বর ২০১৬ (ইউটিসি)

আপনার জন্য একটি পদক!

দলগত কাজের পদক
উইকিপিডিয়ায় আপনাকে বিবিসি ১০০ নারী অনলাইন এডিটাথন/২০১৬ এ অংশগ্রহণের জন্য ধন্যবাদ জানাচ্ছি । বিভিন্ন ক্ষেত্রে সফল এবং আলোচিত নারীদের শিরোনামে এক বা একাধিক নিবন্ধ তৈরি করে বাংলা উইকিপিডিয়াকে সমৃ্দ্ধকরণে আপনার নিরলস অবদানের জন্য আপনাকে এই পদক দেয়া হলো। Nahid Hossain (আলাপ) ০৭:২১, ৯ ডিসেম্বর ২০১৬ (ইউটিসি)
@Nahid.rajbd: আমাকে উৎসাহ দেবার জন্য ধন্যবাদ।--সাজিদ বার্তা ০৯:৫৪, ১০ ডিসেম্বর ২০১৬ (ইউটিসি)

ধন্যবাদ

আসলে ভাই আমি ওটা ইচ্ছা করে করিনি । ভুলে তাইলে চাপ পড়ে গেছিল যেটা আমি খেয়াল করিনি । আপনাকে অসংখ্য ধন্যবাদ । নাজমুল বার্তা