গোলমাল জুনিয়র

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
গোলমাল জুনিয়র
গোলমাল জুনিয়রের পোস্টার
ধরনহাস্যকৌতুক
পরিচালকবিক্রম ভেটুরি
কণ্ঠ প্রদানকারীভাইরাল শাহ
শানুর মির্জা
রোমির চেম্বুরকর
আমান শেখ
নীলুফার মিড্ডি
বিনোদ কুলকারনী
অনামায়া বর্মা
নিতিন কক্কর
সুমরুদ্ধি শুক্লা
আবহ সঙ্গীত রচয়িতাসিমাব সেন
উদ্বোধনী সঙ্গীতগোলমাল এগেইন শিরোনামের গান
সমাপনী সঙ্গীতগোলমাল এগেইন শিরোনামের গান
মূল দেশভারত
মূল ভাষাহিন্দি
নির্মাণ
প্রযোজকসৌম্য দান
নির্মাণ কোম্পানিরিলায়েন্স অ্যানিমেশন
রোহিত শেঠি পিকচার্জ
মুক্তি
মূল নেটওয়ার্কনিকেলোডিয়ান সোনিক
নিকেলোডিয়ন
মূল মুক্তির তারিখ১৩ মে ২০১৯ (2019-05-13)

গোলমাল জুনিয়র কৌতুকধর্মী চলচ্চিত্র সিরিজ গোলমাল অবলম্বনে রোহিত শেঠি দ্বারা নির্মিত একটি ভারতীয় অ্যানিমেটেড টেলিভিশন ধারাবাহিক।[১][২] এটি ১৩ মে ২০১৯ সালে সর্বপ্রথম নিকেলোডিয়ন সনিক-এ প্রচারিত হয়েছিল। এটি নিকেলোডিয়ন সনিক-এর তৈরিকৃত প্রথম অনুষ্ঠানগুলোর মধ্যে একটি। ২০২০ সালের ২১ সেপ্টেম্বর থেকে নিকিলোডিয়ান ভারতে ধারাবাহিকটি পুনরায় সম্প্রচার করা শুরু করে। এমনকি কয়েকটি নতুন পর্বও এইসময় প্রকাশিত হয়। ধারাবাহিকটি হিন্দি, বাংলা, মারাঠি, তামিল, মালায়ালাম, গুজরাটি এবং কান্নাডা ভাষায় উপলভ্য।

এই ধারাবাহিকের মাধ্যমে গোপাল এবং মাধবের নেতৃত্বে দুটি প্রতিদ্বন্দ্বী কিশোর দলের গল্প উপস্থাপিত হয়।[৩]

সংক্ষিপ্তসার[সম্পাদনা]

গোপাল এবং মাধব দুজন দুষ্টু প্রতিদ্বন্দ্বী তাদের নিজস্ব অংশীদারদের সাথে নিজেদের প্রদর্শন করে, যারা তাদের দলটিকে অন্য দিকে হাসি ঠাট্টা করার জন্য উৎসাহ দেয় যা প্রায়শই মজা, নাটক এবং বিশৃঙ্খলার কারণ হয়ে থাকে, অন্যদিকে তাদের স্কুলের পিয়ন পাপ্পি সর্বদা তাদের ভুল এবং তার প্রমাণ খুঁজে পাওয়ার চেষ্টা করে কিন্তু প্রতিবারই তাদের পাঁচজনের বিরুদ্ধে স্কুলের অধ্যক্ষ মিঃ পাটবর্ধনের সামনে এগুলি উপস্থাপন করতে ব্যর্থ হয়।[৪]

চরিত্রসমূহ[সম্পাদনা]

মূল চরিত্রসমূহ[সম্পাদনা]

  • গোপাল কুমার সন্তোষী (গোপু) : গোপাল (গোপু নামেও পরিচিত) একটি ১৪ বছরের ছেলে, যে শারীরিকভাবে শক্তিশালী এবং আত্মবিশ্বাসী। কেউ তার দিকে আঙুল দেখালে গোপাল পাগল হয়ে যায়। সে অন্ধকার এবং ভূত আর আত্মা এসব জিনিসকে ভয় পায় এবং মাধব, লাক্সমান ২, লাকি এর পূর্ণ সুবিধা নেয়। লাক্সমান ১ তার দলের অংশ। সে শো নায়ক এবং সবসময় মাধব গ্যাং-এর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা হয়। এই চরিত্রটি ভীরাল বি. শাহ দ্বারা কণ্ঠিত।
  • মাধব সিং ঘাই : গোপালের প্রতিদ্বন্দ্বী। সেও চৌদ্দ বছরের ছেলে, কিন্তু গোপালের মত শক্তিশালী নয়, কিন্তু সে মনে করে যে সে গোপালের চেয়ে কম নয়। সে গোপালকে তার প্রতিদ্বন্দ্বী হিসেবে খুঁজে পায় এবং সবকিছুতে গোপালের চেয়ে এগিয়ে থাকতে চায়, যদিও তা অন্যায়ভাবে হয়। মাধব এছাড়াও বেশ স্মার্ট এবং প্রায়ই তার আকর্ষণীয় পরিকল্পনা, ধারণা, দ্রুত চিন্তা কঠিন পরিস্থিতিতে গোলমাল নাবিকদের সাহায্য করে। লাক্সমান ২ এবং লাকি তার দলের অংশ। সেও শো নায়ক এবং সবসময় গোপাল এবং লাক্সমান ১ সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা হয়। এই চরিত্রটিকে কণ্ঠ দিয়েছেন শানুর মির্জা
  • লাক্সমান প্রসাদ (লাক্সমান ১) : গোপালের বন্ধু। তিনি ১৩ বছরের একটি বালক যিনি গোপালের পাশে থাকেন এবং তার পছন্দসই। সে চশমা পরে এবং অন্ধভাবে গোপালকে অনুসরণ করে এবং তাকে গোপু বলে সম্বোধন করে। সে গোপালের দলের অংশ। সে ভাষা এবং অন্যান্য অধ্যয়নের ক্ষেত্রেও বেশ ভালো তবে বেশিরভাগ ক্ষেত্রে তার ঘাবড়ে যাওয়ার কারণে ব্যর্থ হন। তাকে বেশিরভাগ মাধবের বন্ধু লাক্সমানের সাথে লড়াই করতে দেখা যায়। এই চরিত্রটি রোমির চেম্বুরকার দ্বারা কণ্ঠীত।
  • লাক্সমান শর্মা (লাক্সমান ২) : মাধবের বন্ধু। তিনি ১৩ বছরের একটি ছেলে যিনি মাধব দলের দলে আছেন। লাক্সমান ২ দীর্ঘস্থায়ী ঠান্ডায় ভুগছেন এবং তিনি সর্বদা হাঁচি এবং ঘ্রাণ নিচ্ছেন। তিনি নেতিবাচক মন্তব্য করার জন্য পরিচিত যা মাধবকে ঘাবড়ে যায় এবং অন্যরা হাসতে থাকে, তবে তার মন্তব্যগুলো এমন ক্লু দেয় যা তাদের দলকে তাদের সমস্যার সমাধান খুঁজে পেতে সহায়তা করে। তিনি লাকির কথাবার্তা বুঝতে পারেন এবং কখনও কখনও কথা বলার সময় তিনি বিভিন্ন ধরনের মজার ছড়াছড়ি করেন। তিনি সর্বদা মাধবের পাশে ছিলেন এবং বেশিরভাগ সময়ে তিনি গোপালের বন্ধু লাক্সমানের সাথে লড়াই করতে দেখেন। তিনি আমান শেখ দ্বারা কণ্ঠ দিয়েছেন।
  • লাকী গীল : মাধবের বন্ধু। লাকি ১২ বছর বয়সী একটি ছেলে, যে একটু বেঁটে এবং মোটা। তিনি মাধব দলের একটি অংশ। তিনি গ্যাং মারামায় অংশ নেন না এবং কখনও কখনও লাক্সমান ২ এবং মাধবকে ধারণা এবং সমাধান সরবরাহ করেন। তিনি ললিপপ খেতে পছন্দ করেন। ললিপপ তাদের না হলে সে প্রচণ্ড উত্তেজনা অনুভব করে এবং একটি দানব হিসাবে কাজ করে। এই চরিত্রের কণ্ঠ দিয়েছেন নীলুফার খান
  • পাপ্পী বস : স্কুলের পিয়ন। পাপ্পি একটি পিয়ন এবং পাটবর্ধন স্যারের এক চাকর যার বয়স ৩১ বছর। তাঁর একমাত্র লক্ষ্য হলো গোপাল, লাক্সমান ১, মাধব, লাক্সমান ২ এবং লাকির উদ্ভট কৌতুকের সাথে জড়িতদের প্রমাণ সংগ্রহ করা। তবে কিছু অপ্রত্যাশিত মজার দুর্ঘটনার কারণে তিনি সবসময়ই প্রমাণ সংগ্রহ করতে ব্যর্থ হন। তিনি তাদের বিরক্ত করতে খুব কমই সফল হন। তিনি ছাত্রদেরও দোষ দিয়েছেন যদিও তারা খুব কমই কুখ্যাত কিছু না করলে। এই চরিত্রটি অনামায়া বর্মা দ্বারা কণ্ঠীত।
  • মিঃ পাটবর্ধন : ৬০ বছর বয়সী পাটবর্ধন স্যার গোল্ডেন হিলস্ উচ্চ বিদ্যালয়ের অধ্যক্ষ। তিনি একটি অত্যন্ত কড়া নীতি এবং তাঁর ছাত্রদের অনুশাসনে রাখতে চান। পাটবর্ধন দেশী মিষ্টি খেতে পছন্দ করেন এবং একজন রসিক মানুষও। তিনি প্রায়ই পাপ্পিকে ধমক দিয়ে থাকেন ও কথায় কথায় "ঈশ" বলে বিরক্তি প্রকাশ করেন। তার প্রিয় শিক্ষার্থীরা হলেন গোপাল এবং মাধব অন্য তিনজনের সাথে, তার শত্রু হলেন ভাসুলি, ভাসু ধাসু এবং মোচ পালোয়ান। এই চরিত্রটি বিনোদ কুলকারনী দ্বারা কণ্ঠীত।

পার্শ্ব চরিত্রসমূহ[সম্পাদনা]

  • ভাসুলী : ভাসুলি (সাধারণত ভাসোলী ভাই নামে পরিচিত) একজন ১৯ বছর বয়সের অত্যন্ত সম্পদশালী লোক। তিনি প্রতিটি পর্বে নতুন ব্যবসা শুরু করেন। ভাসুলিকে শক্ত বলে মনে হয় তবে তার হৃদয়, সংবেদনশীল, শিশুসুলভ ও নরম। বাচ্চারা কখনই সময়মতো তার প্রাপ্য ফেরত দেয় না। তিনি পাটবর্ধন স্যার এবং পাপ্পির শত্রু এবং তারা তাকে অকেজো বলে মনে করে। এই চরিত্রের কণ্ঠ দিয়েছেন নিতিন কাক্কর
  • মিলি : মিলি ক্লাসের আরেক শিক্ষার্থী এবং গোপাল এবং মাধব সম্মিলিতভাবে তার কাছে যাওয়ার চেষ্টা করে। তারা তাকে সর্বদা প্রভাবিত করার চেষ্টা করে কিন্তু মিলি তাদের দ্বারা প্রভাবিত হয় না এবং তারা ক্ষতিগ্রস্ত বলে মনে করে। মিলি সাধারণত লাকিকে দেখে মুগ্ধ হয়। তার বোম্ব নামে একটি পোষা কুকুরেরও মালিক, যার নাম শুনে সকলে ভয় পায়। এই চরিত্রে কণ্ঠ দিয়েছেন সুম্রিদ্ধি শুক্লা
  • ডিস্টিংকশন : ডিস্টিংকশনকে খুব কম দেখা চরিত্র, যে গোপালের এবং মাধবের সহপাঠী। এই লোকটি শিক্ষাবিদ বিশেষত বিজ্ঞান এবং গণিতে বুদ্ধিমান। তিনি বেশিরভাগই গোপাল এবং মাধবের ভঙ্গিতে সমস্যায় পড়েছেন।
  • ভাসু ধাসু : ভাসু ধাসু গোল্ডেন হিলস্ স্কুল এবং পাটবর্ধন স্যারের শত্রু। সে বারবার বিদ্যালয়ের দিকে নজর রাখেন যাতে সে তার সম্পত্তির কাগজপত্র চুরি করতে এবং বিদ্যালয়ের জমিতে তার দোকান তৈরি করতে পারে তবে গোপাল এবং মাধবের কারণে তা ব্যর্থ হয়।
  • পান্ডু : পান্ডু হলেন সর্প মানব, যিনি গোপাল এবং মাধবকে সাপের মতো অভিনয় করে আক্রমণ করে। তবে তার দুর্বলতা হলো সাপের বাঁশি যা বাজিয়ে তাকে শায়েস্তা করা হয়।
  • পিটার এবং রিপিটার : পিটার এবং রিপিটার-রা হলেন শিক্ষামন্ত্রী। যদি তারা কোনও ভুল দেখে তবে তারা কোনও স্কুল লক করে রাখবে। তারা তাদের সাথে ভারী প্যাডলকগুলো এবং পাঁচ তারার প্রশংসাপত্র রাখে। তারা শুধুমাত্র ভালো বিদ্যালয়ের অধ্যক্ষদের পাঁচতারা প্রশংসাপত্র দেয়।
  • ননসেন্স স্যার : তিনি গোল্ডেন হিলস্ বিদ্যালয়ের গণিতের শিক্ষক যিনি 'ননসেন্স' শব্দটি পুনরাবৃত্তি করে চলেছেন এবং স্বল্প-স্বভাবের।
  • স্কাই-ফাই স্যার : তিনি বিদ্যালয়ের বিজ্ঞানের শিক্ষক যিনি বার্ধক্যজনিত কারণে কিছু জিনিস ভুলে যান। তিনি কিছু ধরনের গ্যাজেট তৈরি করেন যা দিয়ে মাধব, লাক্সমান এবং লাকি বিশেষত "অদৃশ্য গ্যাজেটে" এর অপব্যবহার করে।
  • জাগু : জাগু হচ্ছে একজন স্কুলের মোটা ছাত্র, যে বারবার খাবার খেতে পছন্দ করে।
  • জিরো: জিরো হলো চোর, যিনি সর্বদা সম্পত্তির কাগজপত্র চুরির জন্য ভাসু ধাসুর ভাড়া করা লোক।
  • মেয়র চাতালাল: তিনি হচ্ছেন মেয়র। সবসময় তার ছাতা তার কাছে থাকে।
  • সিটি-পিটি স্যার: তিনি গোল্ডেন হিলস্ হাই স্কুলের খেলাধুলার শিক্ষক। তার কাছে সবসময় তার একটি হুইসেল থাকে।
  • ইন্সপেক্টর ডান্ডে: তিনি হচ্ছেন পুলিশ ইন্সপেক্টর।
  • কনস্টেবল গান্ধারী: তিনি ইন্সপেক্টর ডান্ডের কনস্টেবল।
  • মঙ্গেশ্বর: তিনি ট্রায়ম্ফ স্কুলের অধ্যক্ষ, যা গোল্ডেন হিলস্ উচ্চ বিদ্যালয়ের শত্রু বিদ্যালয়।
  • প্রয়াত মিস ব্রিগানজা: তিনি ছিলেন গোল্ডেন হিলস্ হাই স্কুলের প্রথম, প্রাক্তন এবং মৃত প্রিন্সিপাল।

পর্বসমূহ[সম্পাদনা]

বিবরণ[সম্পাদনা]

এই পর্যন্ত গোলমাল জুনিয়রের ৪৬+ টি পর্ব মুক্তি পেয়েছে।

পর্বগুলি[সম্পাদনা]

পর্বগুলোর তালিকা
পর্ব নং শিরোনাম সংক্ষিপ্ত বর্ণনা
৬০তম বার্ষিকী এটি স্কুলের ৬০তম বার্ষিকী এবং রান্নাঘরের গোলমাল করার জন্য গোপালের এবং থালা বাসন রান্না করা মাধবের দায়িত্ব বন্ধুরা কি তাকে থামাতে পারে?
গান গাওয়ার জন্য যুদ্ধ গোপাল ও মাধব একে অপরকে সেরা গায়ক হওয়ার জন্য চ্যালেঞ্জ জানায় তাই তারা ভাসুলির কাছে সাহায্য চেয়ে পন্ডিতের বাড়িতে এসেছিল কিন্তু একটি সংগীতশিল্পী পণ্ডিতকে চ্যালেঞ্জ জানায়। ছেলেরা কি তাকে পরাস্ত করতে পারে?
পাজামা পার্টি এটি ছেলেদের ছাত্রাবাসে পায়জামা পার্টি হয় এবং ভাসুলিকে আমন্ত্রণ জানানো হয় তবে পাপি প্রমাণ নিতে আসে তবে ছেলেদের কাছে পরাজিত হয়
গাললি ক্রিকেট গোপাল এবং মাধব তাদের দল নিয়ে ভাসুলির সাথে ক্রিকেট খেলেন। গোপাল পান্ডুর ভয়ঙ্কর ঘরের দিকে একটি ছক্কা মারেন যাতে ছেলেরা বল পেতে যায় তবে পান্ডু তাদের পরাজিত করে। ছেলেরা কি তাকে প্রতিযোগিতা করতে পারে?
প্রতিভা রাজা প্রতিভা রাজার পোস্টার দেখার পরে, গোপাল এবং মাধব তাদের প্রতিভা প্রদর্শন করতে যান তবে লাকি জিতেন
অধ্যক্ষ মেমেন্টো গোপাল ও মাধব দলের পক্ষে যেমন উড়োজাহাজ ড্রোন, একটি মূর্তি ভাঙা, ভাসুলির হট-এয়ার বেলুন ব্যবহার করে এই জাতীয় দুর্ঘটনার পরে পাপ্পী প্রমাণ গ্রহণ করেন তবে প্রিন্সিপাল স্যারের প্রয়োজন নেই বলে ব্যর্থ হন।
প্রতিটি কুকুরের দিন আছে মিলি তার কুকুর বোম্বকে নিয়ে সোনার পাহাড়ের পার্কে বেড়াতে যায়। মাধব এবং গোপালের দিকে নজর আছে তবে বিস্কুট খাওয়ানোর লড়াইয়ের জন্য তার কুকুরটি আলগা হয়ে গেছে তাই কুকুরটিকে ফিরিয়ে আনাই দুজনের কর্তব্য।
চক চোর ছেলেদের ঘরে আরেকটি দুর্ঘটনার পরে পাপ্পি তাদের স্টোর-রুমে তালাবদ্ধ করে রাখেন এবং চেয়ারের উপর দিয়ে অধ্যক্ষকে স্টোররুমে নিয়ে যান। একজন খড়ি চোর খড়ি খাওয়ার জন্য প্রবেশ করে তবে গোপাল এবং মাধব তাকে মারধর করে।
নীরবতা কিছু শোরগোলের পরে, পাপ্পি প্রিন্সিপাল স্যারকে স্কুলকে নীরব করার পরামর্শ দিলেন এবং উভয়ই তা মেনে নেয়। গোপাল এবং মাধব গ্রন্থাগারে প্রবেশ করে বই পড়ার ভান করে তবে একটি মাউস স্যান্ডউইচগুলিতে বই তৈরি করে সেগুলি খায় তাই ছেলেরা বইয়ের ব্যবহার করার পরে গ্রন্থাগারটি রক্ষা করে
১০ মোজা ম্যাচিং পাপ্পি চুরি করার পরে গোপাল এবং মাধবের একটি কালো ঝাঁকুনির লড়াই রয়েছে। মাধব, লক্ষ্মণ, লাকি ভাসুলির সাথে একটি নদীতে সাঁতার কাটতে যান, যখন পাপী একটি ছবি তুলেন তবে ব্যর্থ হন এবং প্রমাণ হারিয়ে ফেলেন প্রিন্সিপাল স্যারের কাছ থেকে ধমক দেয়
১১ খাওয়ার প্রতিযোগিতা গোপাল এবং মাধবের জন্য সকাল থেকে বিকাল উপবাসের পরে, তারা ১০০টি বার্গারের লোভের জন্য বার্গার ম্যান প্রতিযোগিতায় যায়। তবে জাগগু আসে তবে লাকির কাছে পরাজিত হয়।
১২ মুভি নাইট মাধব দুটি মুভি পোস্টার 'গোলমাল' এবং "ভায়ানাক হাভেলি" কে গোপালের জন্য ভীতু করে তুলেছে। দুর্ভাগ্যক্রমে, প্রিন্সিপাল স্যার এবং পাপ্পি মুভিটিতে এসেছিলেন যার অর্থ এটি ভাসুলি ভাইয়ের জন্য একটি খারাপ দিন ভাসুলি এবং ৫ জন শিক্ষার্থী সাশ্রয় হয়েছে
১৩ নায়া পিয়ন গোল্ডেন হিলসের বিদ্যালয়ের ভিত্তি প্রস্তর ভেঙে যাওয়ার এক বিরাট দুর্ঘটনার পরে মিলিকে সেখানে পাওয়া গেল যা অধ্যক্ষকে মনে হয়েছিল যে তিনি এই দুর্ঘটনাটি করেছেন। প্রিন্সিপাল স্যার মিলিকে ধমক দিয়েছিলেন এবং সতর্ক করেছেন যে তিনি যদি কোনও নতুন দুর্ঘটনা ঘটতে দেখেন তবে তাকে জোর করে দেওয়া হবে। গোপাল, মাধব, লক্ষ্মণ-রা এবং লাকী এই বিষয়টি জানতে পেরেছিলেন তাই তারা এমন প্রমাণ সংগ্রহের পরিকল্পনা তৈরি করেছেন যাতে পাপ্পির ভিডিওতে গোলমাল ও ঝামেলা সৃষ্টি হয়েছে তবে তারা ব্যর্থ হয়।
১৪ বার্ষিক ফি গোপাল এবং মাধব গলির স্টল তৈরি করে মিলিকে আমন্ত্রণ জানায় তবে তারা স্টল ছেড়েছিল কারণ তারা কেবল লড়াই করতে জানে এবং ঝোলওয়ালা গেমসে যায় তবে ঝোলওয়ালা প্রতারণা করার কারণে সে হারে। তবে ছেলেরা তাকে পুরস্কার পেতে সহায়তা করেছিল।
১৫ গণিত পরীক্ষা ননসেন্স স্যার বলেছিলেন যে তিনি গণিত পরীক্ষা দিবেন তাই ছেলেরা প্রস্তুতি নেবে কিন্তু পরের দিন, ননসেন্স স্যারের ছুটির কারণে এটি একটি ইতিহাসের পরীক্ষা ছিল
১৬ ভাসুলির নতুন বাইক ভাসুলি একটি নতুন বাইক পেয়েছে এবং মাধব মিলিকে যাত্রা দেওয়ার কথা ভাবছে কিন্তু গোপাল এটি হতে দেয় না। এদিকে, পাপ্পি পাঁচ ছেলেকে ভাসুলির সাথে মিশে যাওয়ার প্রমাণ নিয়েছে তবে নতুন বাইক এবং অধ্যক্ষের গাড়ি দুর্ঘটনার কারণে সে ব্যর্থ হয়েছিল তাই পাপ্পিকে উভয় গাড়িই মেরামত করতে হয়েছিল।
১৭ মিলির জন্মদিনের উপহার মিলির জন্মদিন এবং গোপাল এবং মাধব ভাসুলির উপহারের দোকানে যান। মাধব একটি ব্যয়বহুল উপহার কিনে যা ভারতীয় রুপি ৪০০০ এবং গোপাল একটি ব্যয়বহুল রোবট কিনে এবং উভয়ই একে অপরের উপহারকে মিলির জন্মদিনের পার্টিতে লড়াইয়ের দিকে নিয়ে যায়। যাইহোক, লাকি একটি ভাল উপহার দিতে সফল হন তাই তাকে মিলির সাথে বলিউড, টলিউডের সিনেমা হলে নিয়ে যাওয়া হয়েছিল
১৮ পাপ্পির স্লিপওয়াকিং প্রিন্সিপাল স্যার প্রতিদিন দেখেন যে তার মিষ্টি প্রতিদিন কমে যায় তাই তিনি পাপিকে চোরদের একটি ভিডিও নেওয়ার জন্য ডিউটি দেন এবং তিনি তা গ্রহণ করেন। পাপ্পি মাধব ও গোপালের একটি ভিডিও নিয়ে ফ্রিজের কাছে এসে ঘুমিয়ে পড়ে। ছেলেরা যখন ভিডিওটি মুছতে আসে, পাপি অন্ধকার জায়গায় ঘুমোতে শুরু করে। দুজন চোর ড্রেনের মধ্যে লুকিয়ে থাকলেও পলির হাতে ধরা পড়ে
১৯ বক্সিং ম্যাচ পাইক এবং রকির মধ্যে বক্সিং লড়াই চলছে এবং যুবকরা এটি দেখতে আসে। রকি পরাজিত হওয়ার পরে ছেলেরা আলোচনা করে কার লক্ষ্মণ পাইকে পরাজিত করবে কিন্তু পাইক লক্ষ্মণদের চ্যালেঞ্জ জানায়। মাধব দেখলেন ভাসুলি ভাই অভিনয়ের জন্য প্রস্তুতি নিচ্ছেন তাই তিনি ভাসুলিকে রেফারির চরিত্রে অভিনয় করতে বলেছিলেন। কে জিতবে, লক্ষ্মণ বা পিটার।
২০ ভ্রমণ পত্র মিলি একটি ভ্রমণের চিঠি পাঠানোর জন্য সংবাদবহনকারী পায়রা প্রেরণ করেন যা "পার্কে লাল গোলাপ নিয়ে এসো" বলে। প্রথমে এটি গোপাল এবং তারপরে মাধব এবং তারপরে পাপি এবং শেষ পর্যন্ত অধ্যক্ষ স্যার। তবে এটি লড়াইয়ের মধ্যেই শেষ হয়েছিল যেহেতু ভাসুলি একই চিঠি পেয়েছিল।
21 রঙ জামে দে প্রিন্সিপাল স্যার ঘোষণা করলেন যে গোপাল এবং মাধব চিত্রকলার যত্ন নেবেন। পেইন্টিং রুমে একটি লড়াই হয়েছিল যাতে তারা পেইন্টিংটিকে নোংরা করার জন্য নেতৃত্ব দিয়েছিল তবে তারা জয়লাভ করে।
22 কৌন বনেগা অধ্যক্ষ মো শিক্ষক দিবসের একদিন আগে (৪ সেপ্টেম্বর) এবং প্রিন্সিপাল বলেছেন যে কেউ যদি ভাল কাজ করে দেখা যায় তবে তারা প্রিন্সিপাল হবে এবং গোপাল এবং মাধব ভাল কাজ করার চেষ্টা করবেন তবে মিলি বিজয়ী।
23 ভূত কা চাক্কার ভাসূ ধাসূ সম্পত্তি হস্তান্তর করার কথা ভাবেন কিন্তু প্রিন্সিপাল তাকে এড়িয়ে যান তাই তিনি ছাত্রদের ভয় দেখানোর সিদ্ধান্ত নেন তবে তার আগে মারা যাওয়া স্কুলের প্রিন্সিপাল মিস ব্রিগাঞ্জা হিসাবে পোশাক পড়ার কারণে তিনি ব্যর্থ হন।
24 পান্ডু সে পাঙ্গা গোপাল, মাধব, লক্ষ্মণ এবং লাকি তাদের সাইকেল মেরামতের জন্য ভাসুলির সাইকেল মেরামতের দোকানে আসেন এবং বিনিময়ে তারা একটি ৩-সিটের চক্র পান তবে উভয়ের পক্ষে লড়াই হয়। পান্ডু চক্রটি চুরি করার পরে ছেলেরা প্রতিশোধ নেয়।
25 প্রিন্সিপাল কা পার্সেল প্রিন্সিপাল স্যার গোপাল এবং মাধবকে একটি পার্সেল সংগ্রহ করার জন্য একটি দায়িত্ব দিয়েছেন। গোপাল তাঁর লক্ষ্মণের সাথে ভাসুলির অটোরিকশা ব্যবহার করেন এবং মাধব আরেকটি অটোরিকশা নিয়ে যান যেখানে পাপ্পী বাসওয়ুলি এবং ৫ জন শিক্ষার্থীর ছবি তোলার জন্য চালকের ছদ্মবেশ ধারণ করে। বন্ধুরা কি পাপিকে থামাতে পারে?
26 কাইসে বারেগি উচ্চতা মিলি প্রতি সোমবার ফুলের বাগানের কাছে আসে। মাধব দেখায় কিন্তু গোপাল ফুল দিতে সফল হয়। মাধব উচ্চতা বাড়াতে কীভাবে একটি উপায় খুঁজে পান এবং গোপাল তাদের নিম এবং তেতো-রসুর রস এবং 10 টি সবুজ মরিচের মতো একটি আজেবাজে রেসিপি দেয়। যাইহোক, তারা আগামী সোমবার আবার লড়াই করলে মিলি আবার একটি ফুল নিতে আসে।
27 ভাসূলি ইয়া উসূলী গোপাল, মাধব, লক্ষ্মণ ১ ও লক্ষ্মণ ২ এবং লাকী ভাসূলির ট্যাক্সি চালাচ্ছিলেন এবং পাপ্পি তাদের হাত ধরে ধরল। তবে ছেলেরা প্রিন্সিপাল স্যারকে বুঝিয়েছিলেন যে এটি উসূলী, ভাসুলির ভাই এবং প্রিন্সিপাল সাদা রঙের পোশাকে ভাসূলিকে দেখে তাকে এটিকে আসল মনে করে।
28 ভাসুলি কি চম্পি ভাসুলি একটি সেলুন খুলল এবং ছেলেরা সেখানে পৌঁছে গেল। মোচ পাহলওয়ান নামের একটি লোক চুল কাটার জন্য আসে। ছেলেরা ভাসুলির জন্য একটি ঝামেলা সৃষ্টি করায় একটি নতুন দুর্ঘটনা তৈরি হয়েছিল কারণ এই দুর্ঘটনাটি একটি মাউসচা কাটছিল। ভাসুলি সোনার পাহাড়ের স্কুলে লুকিয়ে থাকার চেষ্টা করে এবং বেঁচে যায় তবে বাইরে এসে সে আটকা পড়ে যায় তবে ছেলেদের দ্বারা রক্ষা পায়।
29 মজার গেমস মজাদার গেমসের জন্য ট্রায়াম্ফ স্কুলটি গোল্ডেন হিলস স্কুলের সাথে প্রতিযোগিতা করে। ট্রায়াম্ফ স্কুলটি গোল্ডেন হিলস স্কুলকে প্রতারণা করার সাথে সাথে দ্বিতীয়টি সোনার পাহাড়ের স্কুলটি জিততে নেতৃত্ব দেয়।
30 স্কেটিং কি ক্লাস ভাসুলি একটি খবরের কাগজ দোকান খোলেন তবে দেরিতে কাগজপত্র সরবরাহ করার সাথে সাথে অন্য লোকেরা তাকে তিরস্কার করে। এটি শিখার পরে, গোপাল এবং মাধব ভাসুলিকে স্কেটিংয়ে সহায়তা করার চিন্তা করেছিলেন কারণ কাগজপত্র সময়মতো সরবরাহ করা হবে। ৫ জন শিক্ষার্থী একটি পুরস্কার পান যা ৫-তারা খাবারের গাড়ি থেকে খাবার খাচ্ছে।
31 কোন পিকনিক নয় পাপ্পি বরফ জমিতে মাঠের ভ্রমণের কথা ভাবেন এবং মাধব গোসলটি স্যুইচ করেন যাতে গোপাল ফিল্ড ট্রিপে না যায় তবে গোপাল তাদের আইডি কার্ড কেড়ে নেয়। মিলি এবং তার পোষা প্রাণীর কুকুর বোম্ব-এর পাশাপাশি ৫ জন শিক্ষার্থীর কারণে বাস চালক প্রতি ১ মিটার পরে থামে। বিড়াল এর কারণে, আবার ৫ জন শিক্ষার্থী এবং মিলি শান্ত মনে বোমা নেওয়ার চেষ্টা করায় বাসটি থামল। পাপি ড্রাইভারকে থামিয়ে না দিয়ে চলাচলের পরামর্শ দেয়। জরুরী জানালায় পাপ্পি নাচেন তবে তিনি পড়ে যান এবং তার স্বপ্নটি শেষ হয়ে যায়।
32 তেরে মেরে বক্তৃতা মেইন প্রিন্সিপাল মাধব ও গোপালকে একটি বক্তৃতা প্রতিযোগিতায় নিয়ে এসেছেন এবং বলেছেন যে বিজয়ী মেয়র চাতালালের প্রস্তাবিত বিনোদন পার্কে ৫টি টিকিট পাবেন। দুজনেই প্রস্তুতি নিই। মাধব গোপালের কণ্ঠস্বর লুণ্ঠন করেন এবং গোপাল মাধবের বক্তব্যকে নষ্ট করে। তবে শেষ পর্যন্ত গোপাল জিতল।
33 পার্টি বদলু গোপাল এবং মাধবের মধ্যে দ্বন্দ্বের কারণে গোপালের লক্ষ্মণ মাধবের দলে চলে যান এবং মাধবের লক্ষ্মণ এবং লাকি গোপালের দলে চলে যান। উভয়ই স্কুলে দুর্ঘটনার সৃষ্টি করে তবে শেষ পর্যন্ত, গোপাল এবং মাধব তাদের ডিফল্ট সতীর্থদের জন্য ক্ষমা চান।
34 জঙ্গল কি সাফারি মিলির অজুবা নামে একটি ফুলের প্রয়োজন যা ৬ বছর পরে একবার গজায়। মাধব ও গোপাল জলাশয়ে গিয়ে ভাসুলি ভাইয়ের কাছে সাহায্য চাইতে। পরের দিন, দুজনেই ফুল পেতে যান তবে জঙ্গল অফিসার তাদের ৫,০০০ ডলার জরিমানা দিতে বলেন এবং উভয়ই জরিমানা দেওয়ার জন্য লড়াই করে।
35 নাকলি পাপা প্রিন্সিপাল স্যার মাধবকে তার বাবাকে স্কুলে ডেকে আনতে বললেন। মাধব ভাবেন যে তিনি হয়তো বাজে দুর্ঘটনাক্রমে লিপিবদ্ধ হয়েছিলেন তাই তিনি এমন একজনকে খুঁজে বের করার চেষ্টা করেন যিনি তার পিতার ছদ্মবেশ ধারণ করতে পারেন এবং তিনি পেয়েছেন ভাসুলি ভাই। পরে, মাধবের বাবা আসেন তবে পাপ্পি মাধবের বাবাকে ভাসুলি মনে করেন তাই তিনি গোঁফ বের করেন তবে তিনি মরিচা পেয়ে শেষ হয়ে যান।
36 গারবা রাত এটি গারবা দিবস এবং 5 ছাত্র ভাসুলিকে কিনেছিল কারণ সে গারবা জানে তবে ভাসুলি ছদ্মবেশে একটি মেয়ে ছিল। পাপ্পি এটি জানত তাই তিনি ভাসুলিকে তাড়া করলেন তবে শো শেষ হওয়ার পরে, ভাসুলি ৫ জন শিক্ষার্থী সংরক্ষণ করেছিলেন এবং প্রিন্সিপাল স্যারের কাছ থেকে একটি ট্রফি পেয়েছিলেন।
37 অদৃশ্য গ্যাজেট সাই-ফাই স্যার একটি অদৃশ্য গ্যাজেট তৈরি করেছেন এবং এটিকে নিরাপদে রাখছেন। মাধব, লক্ষ্মণ ২ এবং লাকী গ্যাজেটটি চুরি করে স্কুলে অদৃশ্য দুর্ঘটনার সৃষ্টি করে বিশেষত গোপালকে ভয় দেখায়। গ্যাজেটের শক্তি শেষ হয়ে গেল এবং গোপাল এবং লক্ষ্মণ অন্য তিনজনের পরিকল্পনা জানতে পেরেছিল তাই তারা তাদের বোকা বানিয়েছে যে তারা যদি প্রিন্সিপাল স্যারের দাদার চলার লাঠিটি স্পর্শ করে তবে তারা ভূতকে উপভোগ করতে সক্ষম হবে তাই তিনজন প্রিন্সিপালের ব্যক্তিগত ঘরে যান। পাপ্পি এবং প্রিন্সিপাল স্যার এটি জানতে পেরে মাধব এবং তার সতীর্থরা শাস্তি পেয়েছিলেন যে তারা ক্লাসের বাইরে থাকবে এবং তারা ভারী হোমওয়ার্কস পাবে।
38 পাপ্পী সন্ধান করা এটি প্রিন্সিপাল স্যারের 25 তম বার্ষিকী এবং পাপ্পী নিখোঁজ রয়েছেন। প্রিন্সিপাল স্যার 5 জন শিক্ষার্থীকে বলেছেন যে তারা একটি আমদানি করা ভলিবল জিতবে তাই ছেলেরা পাপ্পি এবং অধ্যক্ষের বিস্ময় প্রকাশ করবে এবং দুটি বল জিতবে।
39 রেকর্ড বই
40 মিশ্র মার্শাল আর্টস এই পর্বটি ছেলেরা আচারের পাত্রটি খোলার চেষ্টা করতে শুরু হয় তবে বৃথা যায় যখন মিলি এসে খুব সহজেই জারটি খুলল, যে ছেলেগুলি জারটি খোলার জন্য লড়াই করে যাচ্ছিল তার বিপরীতে, তারা যা দেখেছিল তার পরে স্তম্ভিত হয়েছিল, লাকি তাদের বলেছিল যে মিলি যোগ দিয়েছে 'এমএমএ' ক্লাস এবং তাই তারা সকলেই খুব যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে তবে শীঘ্রই তারা লড়াইয়ের জন্য ট্রায়ান স্কুলবয়সীদের চ্যালেঞ্জ জানায়। গোপাল ও মাধব দ্বিধা দ্বন্দ্বে আছেন কারণ তারা 'মিক্সড মার্শাল আর্ট' সম্পর্কে কিছুই জানেন না, শেষ পর্যন্ত, মিলি প্রতিপক্ষকে স্পন্দিত করার জন্য পুরো দলকে জিতিয়ে দেয়।
41 পানী পানী
42 রক শো

গোল্ডেন হিলসে একটি রক শো হয় এবং ছেলেরা ও পাপ্পি হোস্টেল থেকে পালিয়ে সেখানে যায়। প্রিন্সিপাল স্যারও ছদ্মবেশে রক শোতে যান এবং দর্শকদের যখন অংশ নেওয়ার সময় হয় তখন তিনিই নির্বাচিত হন। ইতিমধ্যে পাপ্পি ছেলেদের অস্তিত্ব আবিষ্কার করে ফেলে ও তাদের প্ৰমাণ নিতে চেষ্টা করে, যখন ছেলেরা "গোলমাল" ব্যান্ডের ছদ্মবেশে প্রিন্সিপাল স্যারের সাথে পারফর্ম করে। পাপ্পি শেষে প্রমাণ দেখালেও প্রিন্সিপাল স্যার ছেলেদের ধন্যবাদ ও পাপ্পিকে তিরস্কার করেন। |-

43 মাধব কা মেলোড্রামা
44 অধ্যক্ষের মোমের মূর্তি
45 খারাপ গুড লাক
46 অ্যাকশন হিরো মাধব এবং গোপাল মিলিকে প্রভাবিত করতে ছয়টি প্যাক এবং অ্যাবস তৈরি করতে বদ্ধপরিকর। তারা অনেক উপায়ে চেষ্টা করে তবে যখন সমস্ত ব্যর্থ হয় তাদের গ্যাংয়ের সদস্যরা তাদের শরীরকে অ্যাকশন হিরোর মতো করে তোলার জন্য তাদেরকে অন্যায়ভাবে দেখায়। তারা মিলিকে প্রভাবিত করার ব্যবস্থা করে তবে কী ঘটে যখন তার শপিং ব্যাগগুলি কোনও অপরিচিত ব্যক্তির দ্বারা চুরি হয়ে যায় যা পান্ডু ছাড়া আর কেউ না। শেষে মিলি আবার মুগ্ধ হয় কিন্তু কেবল লাকির দ্বারা।
47 রকেট টু মুন একটি এলিয়েন চাঁদ থেকে গোল্ডেন হিলস উচ্চ বিদ্যালয়ের নিকট অবতরণ করে এবং স্পেসশিপের ব্যাটারি হিসাবে এটি ব্যবহারের জন্য স্কুলের স্বর্ণপদকটি চুরি করে। এখন গোপাল এবং মাধব এই মেডেলটি এলিয়েনের হাতে নিতে দিতে পারে না। এবং তাই তারা রকেট বিজ্ঞানের দিয়ে তাদের জ্ঞানটি ব্যবহার করে নিজস্ব রকেট তৈরি করে, চাঁদে রকেটি উড়িয়ে দিয়ে পদকটি ফেরত নেয়।

আরও দেখুন[সম্পাদনা]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Making a Golmaal Film Feels Like a Responsibility, Says Rohit Shetty"News 18। ১১ মে ২০১৯। 
  2. "गोलमाल जूनियर टून्स से मिले बच्चे" (Hindi ভাষায়)। Bhopal: Navbharat Times। ২২ মে ২০১৯। ১২ অক্টোবর ২০১৯ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২২ ডিসেম্বর ২০২০ 
  3. "Golmaal Junior's animated protagonists borrow attributes from Rohit Shetty's film's characters"। Pune Mirror, The Times of India। ১৫ এপ্রিল ২০১৯। ৬ মার্চ ২০২১ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২২ ডিসেম্বর ২০২০ 
  4. "Golmaal Jr."Sonicgang.comNickelodeon Sonic। ২২ সেপ্টেম্বর ২০১৯। [স্থায়ীভাবে অকার্যকর সংযোগ]

বহিঃসংযোগ[সম্পাদনা]