ব্যবহারকারী আলাপ:সামীরুদ্দৌলা: সংশোধিত সংস্করণের মধ্যে পার্থক্য

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
বিষয়বস্তু বিয়োগ হয়েছে বিষয়বস্তু যোগ হয়েছে
Zaheen (আলোচনা | অবদান)
মন্তব্য দিন
Wolf~bnwiki (আলোচনা | অবদান)
৮৪ নং লাইন: ৮৪ নং লাইন:


[[ভাষাবিজ্ঞান]] নিবন্ধটার ব্যাপারে আপনার মন্তব্য প্রয়োজন। এটাকে নির্বাচিত নিবন্ধ করতে চাইছি। --[[User:Zaheen|অর্ণব]] ([[User talk:Zaheen|আলাপ]] | [[বিশেষ:Contributions/Zaheen|অবদান]]) ০৩:৩৬, ১০ মার্চ ২০০৭ (UTC)
[[ভাষাবিজ্ঞান]] নিবন্ধটার ব্যাপারে আপনার মন্তব্য প্রয়োজন। এটাকে নির্বাচিত নিবন্ধ করতে চাইছি। --[[User:Zaheen|অর্ণব]] ([[User talk:Zaheen|আলাপ]] | [[বিশেষ:Contributions/Zaheen|অবদান]]) ০৩:৩৬, ১০ মার্চ ২০০৭ (UTC)

:এ নিবন্ধটি নির্বাচিত হয়ে গেছে :-)। --<b>[[ব্যবহারকারী:Wolf|<font color="green">উল্‌ফ</font>]]</b><sup>[[ব্যবহারকারী আলাপ:Wolf|<font color="orange">আলাপ</font>]]</sup> ০৮:৫৩, ১১ মার্চ ২০০৭ (UTC)

০৮:৫৩, ১১ মার্চ ২০০৭ তারিখে সংশোধিত সংস্করণ

স্বাগতম

প্রিয় সামীরুদ্দৌলা, উইকিপিডিয়াতে আপনাকে স্বাগতম জানাচ্ছি। আশা করছি আপনি উইকিপিডিয়াকে সমৃদ্ধ করার কাজে সহায়তা করবেন। কোনো প্রশ্ন থাকলে আমার আলাপের পৃষ্ঠায় বার্তা রাখুন। ধন্যবাদ। --রাগিব ২২:০৬, ১৪ জুন ২০০৬ (UTC)

কেবল জানার জন্য

আপনি কি এলিফেন্ট রোডের বিখ্যাত এস ডি খান পরিবারের সদস্য?‌‌ ------- মুনির হাসান

আরি, আমরা কি বিখ্যাত? সেটা তো জানতাম না :) হ্যাঁ, ঠিক বলেছেন। আমার নাম, আমার আব্বার নাম, আমার ৩জন চাচার নাম, আমার ৪জন চাচাতভাইদের নাম, আমার দাদার নাম সব এস ডি খান। আমার চাচারা এখনও সেই এলিফ্যান্ট রোডেই থাকেন। আপনি আমার বাবার পরিবারের কথা কোথায় শুনেছেন? আমার বাংলা শুনতে একটু অদ্ভূত লাগলে কিছু মনে করবেন না। বিদেশে জন্মিয়েছি বলে বাংলা ভাষা আমার কাছে অত সহজে আসে না। --সামীরুদ্দৌলা ১০:৪৩, ৭ নভেম্বর ২০০৬ (UTC)
আপনি কী কখনো এলিফেন্ট রোডে দাদার বাড়িতে এসেছেন? তাহলে হয়তো আপনার দাদীর বাড়ির পুকুরের কথা মনে থাকবে। ঐ পুকুর ভরাট করে একটা এপার্টমেন্ট কমপ্লেক্স হয়েছে। আমি ঐ কমপ্লেক্স‌-এর একটাতে থাকি। আপনার বাবা‌-চাচাদের তিনজনকে আমি জানি কারণ এখানে একটা কমিটি আছে যাতে ওনারা আর আমিও সদস্য। আপনার নাম দেখে আমার সন্দেহ হয়েছে, তবে আপনার চাচা শামীম উদ্দৌলা খান আমাকে দিন দুই আগে নিশ্চিত করতে পারেন নি। সম্ভবত তিনি আপনার বাংলা কাজের ব্যাপারে তেমন কিছু জানেন না। তবে নাম ঠিক আছে বলেছেন। যাক ভালো হলো,, জানা টা নিশ্চিত হলো। Munirhasan ১৩:২৭, ৭ নভেম্বর ২০০৬ (UTC)

তাই নাকি! হ্যাঁ আমি আমার দাদীর বাড়ি অনেকবার গেছি! অবশ্যই পুকুরের কথা আমার মনে আছে - কতবার সেই পুকুরের কিনার দিয়ে হেঁটেছি! শেল্টেক নিরিবিলি হওয়ার পর সেই বিল্ডিঙের ফ্ল্যাটেও থেকেছি। হ্যাঁ আপনি যা বলেছেন আমিও তাই ভাবছি - আমার চাচারা জানেন না আমি যে বাংলা উইকিপিডিয়ার একজন ব্যবহারকারী ও সম্পাদক। আপনার সাথে কথা বলে আমার খুব ভাল লাগলো! বাংলাদেশে গেলে হয়তো শেল্টেক নিরিবিলিতে আপনার সাথে দেখা হবে! ভাল থাকেন। --সামীরুদ্দৌলা ১৪:০৮, ৭ নভেম্বর ২০০৬ (UTC)

উইকিপেডিয়া:উইকিপ্রকল্প ভাষাবিজ্ঞান

উইকিপেডিয়া:উইকিপ্রকল্প ভাষাবিজ্ঞান প্রকল্পটা কি দেখেছেন? এটাতে প্লিজ অংশ নিন। আপনি এখানে একমাত্র ভাষাতাত্ত্বিক। আমি আপনার সাথে আছি। :-) --অর্ণব (আলাপ | অবদান) ০৩:৪৩, ৩১ আগস্ট ২০০৬ (UTC)

ভাষাবিজ্ঞান Template

Template:ভাষাবিজ্ঞান-টা একটু দেখুন। কিছু কি বাদ পড়েছে? Organization-এ কোন কিছু কি পরিবর্তন করা উচিত নাকি ঠিক আছে? --অর্ণব (আলাপ | অবদান) ০৯:২৫, ১ সেপ্টেম্বর ২০০৬ (UTC)

আমার কাছে সবকিছু ঠিক মনে হয়। Just ধ্বনিতত্ত্ব আর ধ্বনিবিজ্ঞান opposite order-এ দিলে আমার মনে হয় আরও intuitive হবে। ধন্যবাদ, আমি অনেক নতুন-নতুন বাংলা শব্দ শিখে ফেললাম এই টেম্প্লেটটা পড়ে!--সামীরুদ্দৌলা ০৩:১৮, ২ সেপ্টেম্বর ২০০৬ (UTC)

প্হিন ইন

Please comment at আলাপ:প্হিন ইন. --অর্ণব (আলাপ | অবদান) ১৮:২৫, ২ সেপ্টেম্বর ২০০৬ (UTC)

বিষয় ও ইন্টারউইকি

নিবন্ধ তৈরীর সময় বিষয় ও ইন্টারউইকি লিঙ্ক দিয়ে দিলে ভাল হয় ... শহরের নিবন্ধ গুলি সংশ্লিষ্ট দেশের শহর - এই বিষয়শ্রেণীতে যাবে। --রাগিব (আলাপ | অবদান) ২১:১২, ১২ সেপ্টেম্বর ২০০৬ (UTC)


ইন্দোনেশিয়ার জাতীয় পতাকা নিবন্ধে ইন্দোনেশীয় ভাষার কিছু শব্দ আন্দাজে বাংলায় লিখেছি, ভুল ঠিক করে দিন। --রাগিব (আলাপ | অবদান) ০৭:২৫, ১৩ সেপ্টেম্বর ২০০৬ (UTC)

আমি আপনাকে প্রহার করিতে চাই, ভাষা সহজ করা উচিত জটিল না, আপনারা আছেন খালি জটিলতা কিভাবে তৈরী করা যায় তা নিয়া। --০৭:৫০, ১৪ সেপ্টেম্বর ২০০৬ (UTC)

I think Mamun bhai was just joking :) You are doing just fine. --রাগিব (আলাপ | অবদান) ০৮:৩৩, ১৪ সেপ্টেম্বর ২০০৬ (UTC)

Wow yah I'm a little slow! :) --সামীরুদ্দৌলা ০৮:৩৪, ১৪ সেপ্টেম্বর ২০০৬ (UTC)


BTW, how about making a navingation template for the different IPA sounds? We do have a template making template called Template:পরিভ্রমণ বাক্স --রাগিব (আলাপ | অবদান) ০৮:৪১, ১৪ সেপ্টেম্বর ২০০৬ (UTC)

yes u r right ragib vai. samir vai dont mind, though bangla is toughest lang. we have nothing to do.... i am frastreted what a har......d language and grammer of Bangla. go ahead dont worry. i just joking. --Mamun2a ০৯:২৭, ১৪ সেপ্টেম্বর ২০০৬ (UTC)

by the way u say u dont undrstand ? i'm saying... just this is bangla's problem. শুদ্ধ বাংলা আমরা বুঝি না। thanx. keep writing. --Mamun2a ০৯:২৯, ১৪ সেপ্টেম্বর ২০০৬ (UTC)

Haha I agree... it's sort of a fun challenge (although I'm sure you guys will have an even more fun job going through my hundreds of edits to fix my grammar for me!). Ragib Bhai, I'd love to have a navigation tool but I don't know how to use the template you showed me. I'm not very good with this sort of thing. I'll play around with it and see if I can make something happen! :) Thanks --সামীরুদ্দৌলা ০৯:৪৮, ১৪ সেপ্টেম্বর ২০০৬ (UTC)

I think I am going to officially annoint Mamun2a as the "resident Bangla hater" of Bangla wikipedia. ভাই, আপনি কি বাংলা ২য় পত্রে প্রায়ই ফেল টেল করতেন? মাতৃভাষার জন্য এ ধরনের দীর্ঘস্থায়ী চাপা ক্রোধ স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। ;-) --অর্ণব (আলাপ | অবদান) ০০:০৩, ২১ সেপ্টেম্বর ২০০৬ (UTC)

Haha... on another point raised earlier - I finished the Consonant Navigation Template (Template:ব্যঞ্জনধ্বনি). It's attached to every IPA-related article so far (e.g. জিহ্বামূলীয় নাসিক্যধ্বনি). Let me know if anything needs to be changed. I shortened some words with ঃ to save space. --সামীরুদ্দৌলা ০২:৫৫, ২১ সেপ্টেম্বর ২০০৬ (UTC)

Great work. Please keep it up. I am brushing up on Ladefoged currently, so a nice coincidence for me. --অর্ণব (আলাপ | অবদান) ০৩:৫৯, ২১ সেপ্টেম্বর ২০০৬ (UTC)

উইকিপদক

উইকিপদক
দৈনন্দিন জীবনে আমরা সাবলীল ভাবে কতকিছুই উচ্চারণ করে যাই অথচ তার ভেতরে আমাদের শ্বাসযন্ত্রকে কতরকম জটিল প্রক্রিয়া করতে হয় তা সামীরুদ্দৌলার নিবন্ধগুলি পড়ার আগে সেভাবে ভেবেই দেখিনি। বাংলা ও অন্যান্য ভাষার ধ্বনিতত্ত্ব সম্বন্ধে গুরুত্বপূর্ণ অনেক নিবন্ধ শুরু করার জন্য সামীরুদ্দৌলাকে এই জীবনের তারকা পদক দিলাম।--সপ্তর্ষি(আলাপ

। তারকাটি আপনার ব্যবহারকারী পাতায় রাখতে পারেন--সপ্তর্ষি(আলাপ | অবদান) ০৪:৪২, ২১ সেপ্টেম্বর ২০০৬ (UTC)

Oh my god! That's really nice of you :) How exciting - I'm totally going to add this to my userpage immediately! --সামীরুদ্দৌলা ০৬:২৪, ২১ সেপ্টেম্বর ২০০৬ (UTC)

সাহায্য

সামীর, এখানে একটু দেখবেন? এই ব্যাপারে আপনার মন্তব্য চাইছি। ধন্যবাদ। --রাগিব (আলাপ | অবদান) ০৩:২২, ২৫ সেপ্টেম্বর ২০০৬ (UTC)


আমার মন্তব্য লিখে দিলাম। এত controversy যে চলছে সেই প্রিষ্ঠায়, সেটা জানতামও না। --সামীরুদ্দৌলা ১০:০৭, ২৫ সেপ্টেম্বর ২০০৬ (UTC)

প্রবেশদ্বার:ভাষা ও ভাষাবিজ্ঞান‎

প্রবেশদ্বার:ভাষা ও ভাষাবিজ্ঞান দেখুন। --অর্ণব (আলাপ | অবদান) ০৯:১৯, ৩০ অক্টোবর ২০০৬ (UTC)

It's fantastic! I love it - very organized and clear. --সামীরুদ্দৌলা ২৩:১৯, ৩০ অক্টোবর ২০০৬ (UTC)

I think it's a start. Feel free to suggest new sections, reorganizing tidbits, etc. You know the schtick. --অর্ণব (আলাপ | অবদান) ০৬:১৭, ৩১ অক্টোবর ২০০৬ (UTC)

ধন্যবাদ

তড়িত প্রকৌশল নিবন্ধ সম্পর্কে আপনার অনুপ্রেরণা যোগানো kind word এর জন্য ধন্যবাদ। অয়ন ০৯:৩৪, ১১ নভেম্বর ২০০৬ (UTC)

:) --সামীরুদ্দৌলা ০৯:৪০, ১১ নভেম্বর ২০০৬ (UTC)

পরিভাষা

Could you email me at arnabDOTzaheenATgmail? --অর্ণব (আলাপ | অবদান) ২২:৪৩, ২ ফেব্রুয়ারি ২০০৭ (UTC)

সুয়েডীয় প্রতিবর্ণীকরণ

প্রিয় সমীরুদ্দৌলা, আমি সুয়েডীয় প্রতিবর্ণীকরণের জন্য একটি পৃষ্ঠা এইখানে আরাম্ভ করেছি। অনুগ্রহ করে আমাকে সাহায্য দিন সুয়েডীয় "rn", "র্ন" এবং "ণ"-এর সঙ্গে। এইখানে সমস্যা হচ্ছে - আমি ঠিক জানিনা কিরকম ভাবে ট্রান্স্‌লিটারেট্‌ করা যায়। এই শব্দটি (যেমন barn বাণ/বার্ন/বার্ণ) আসলে কিরকম সুনায়? অর্দ্ধেক সময় র্‌-টা যায়, এবং রেফ নিয়ে করলে ভালো মনে হয়, কিন্তু অর্দ্ধেক সময় র্‌-টা না নিয়ে ভালো মনে হয়। আমার মনে হয় এই র্-টা খুব রাউন্ডেড/রোল্ড, কিন্তু আমি ঠিক সিউর নয়।‌ ধন্যবাদ। --উল্‌ফআলাপ ১১:০৫, ১০ ফেব্রুয়ারি ২০০৭ (UTC)

মন্তব্য দিন

ভাষাবিজ্ঞান নিবন্ধটার ব্যাপারে আপনার মন্তব্য প্রয়োজন। এটাকে নির্বাচিত নিবন্ধ করতে চাইছি। --অর্ণব (আলাপ | অবদান) ০৩:৩৬, ১০ মার্চ ২০০৭ (UTC)

এ নিবন্ধটি নির্বাচিত হয়ে গেছে :-)। --উল্‌ফআলাপ ০৮:৫৩, ১১ মার্চ ২০০৭ (UTC)