হেরাল্ড সান

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
হেরাল্ড সান

হেরাল্ড সান প্রচ্ছদ ১২ ডিসে ২০০৫
ধরনদৈনিক সংবাদপত্র
ফরম্যাটট্যাবলয়েড
মালিকদ্য হেরাল্ড এবং সাপ্তাহিক টাইমস (নিউজ কর্প অস্ট্রেলিয়া)
সম্পাদকSam Weir
প্রতিষ্ঠাকালপোর্ট ফিলিপ হেরাল্ড (৩ জানু ১৮৪০)
মেলবোর্ন মর্নিং হেরাল্ড (১ জানু ১৮৪৯)
দ্য মেলবোর্ন হেরাল্ড (১ জানু ১৮৫৫)
দ্য হেরাল্ড (৮ সেপ্টে ১৮৫৫)
দ্য সান নিউজ-পিক্টোরিয়াল (১১ সেপ্টে ১৯২২)
দ্য "হেরাল্ড সান" (৮ অক্টো ১৯৯০)
সদর দপ্তরদ্য হেরাল্ড অ্যান্ড উইকলি টাইমস টাওয়ার, ৪০ সিটি রোড,
সাউথব্যাঙ্ক, ভিক্টোরিয়া, অস্ট্রেলিয়া (পূর্বে দ্য হেরাল্ড অ্যান্ড উইকলি টাইমস বিল্ডিং, ৪৪-৭৪ ফ্লিন্ডার স্ট্রিট, মেলবোর্ন, ভিক্টোরিয়া, অস্ট্রেলিয়া ১৯৯০ থেকে ১৯৯৫ পর্যন্ত)
ওয়েবসাইটদাপ্তরিক ওয়েবসাইট (দ্রষ্টব্য: কিছু পরিষেবা শুধুমাত্র প্রাক-বিল সাবস্ক্রিপশনের মাধ্যমে উপলব্ধ হতে পারে[১]

দ্য হেরাল্ড সান হল অস্ট্রেলিয়ার মেলবোর্নে অবস্থিত একটি রক্ষণশীল দৈনিক ট্যাবলয়েড সংবাদপত্র, দ্য হেরাল্ড অ্যান্ড উইকলি টাইমস দ্বারা প্রকাশিত, নিউজ কর্প অস্ট্রেলিয়ার একটি অঙ্গ প্রতিষ্ঠান, যা নিজেও মারডকের মালিকানাধীন নিউজ কর্পোরেশনের একটি সহযোগী প্রতিষ্ঠান। দ্য হেরাল্ড সান প্রাথমিকভাবে মেলবোর্ন এবং ভিক্টোরিয়া রাজ্যে পরিবেশন করা হয় এবং অন্যান্য নিউজ কর্পোরেশনের দৈনিক সংবাদপত্র, বিশেষ করে অস্ট্রেলিয়ার সংবাদপত্রের সাথে অনেক নিবন্ধ শেয়ার করে।

এটি তাসমানিয়া, অস্ট্রেলীয় রাজধানী অঞ্চল এবং দক্ষিণ অস্ট্রেলিয়ার সীমান্ত অঞ্চল এবং দক্ষিণ নিউ সাউথ ওয়েলস যেমন রিভারিনা এবং নিউ সাউথ ওয়েলস দক্ষিণ উপকূলেও উপলব্ধ এবং এর ওয়েবসাইট এবং অ্যাপের মাধ্যমে ডিজিটালভাবে উপলব্ধ। ২০১৭ সালে, সোমবার থেকে শুক্রবার পর্যন্ত কাগজটির দৈনিক প্রচলন ছিল ৩৫০,০০০। [২]

দ্য হেরাল্ড সান সংবাদপত্র হল ১৯৯০ সালে দ্য হেরাল্ড অ্যান্ড উইকলি টাইমস লিমিটেডের মালিকানাধীন দুটি সংবাদপত্রের একীভূতকরণের পণ্য: সকালের ট্যাবলয়েড সংবাদপত্র দ্য সান নিউজ-পিক্টোরিয়াল এবং বিকেলের ব্রডশিট পেপার দ্য হেরাল্ড। এটি প্রথম ৮ অক্টোবর ১৯৯০-এ হেরাল্ড-সান হিসাবে প্রকাশিত হয়েছিল।

ইতিহাস[সম্পাদনা]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Herald Sun"। ৫ জুলাই ২০০৮ তারিখে মূল থেকে আর্কাইভ করা। 
  2. Samios, Zoe (১১ ডিসেম্বর ২০১৭)। "News Corp withdraws from newspaper circulation audit, raising new questions about future of AMAA"Mumbrella। সংগ্রহের তারিখ ১ ডিসেম্বর ২০১৮ 

বহিঃসংযোগ[সম্পাদনা]