হান্দে এর্চেল

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
হান্দে এর্চেল
জন্ম (1993-11-24) ২৪ নভেম্বর ১৯৯৩ (বয়স ৩০)
জাতীয়তাতুর্কি
শিক্ষামিমার সিনান ফাইন আর্টস বিশ্ববিদ্যালয়
পেশাঅভিনেত্রী, মডেল
কর্মজীবন২০১৩ – বর্তমান
উচ্চতা৫'৮" (১৭৫ সেমি)

হান্দে এর্চেল (তুর্কি: Hande Erçel; জন্ম ২৪ নভেম্বর ১৯৯৩) একজন তুর্কি টেলিভিশন অভিনেত্রী ও মডেল। তিনি তুর্কি ধারাবাহিক আশক লাফতান আনলামাজ, সেন কাল কাপিমিবামবাশকা বিরি-র শ্রেষ্ঠাংশে অভিনয়ের জন্য সর্বাধিক পরিচিত।

জীবন[সম্পাদনা]

এর্চেল তার দাদা-দাদী অ্যান্ট রোজি এবং আহমেদ বে এর সঙ্গে বেড়ে ওঠেছেন।[১] তার পিতার শখ ছিলো তিনি একজন ডাক্তার হবেন। কিন্তু তিনি একজন অভিনেত্রী ও মডেল হিসেবেই নিজের কর্মজীবন শুরু করেন। ২০১২ সালে তিনি মিস সিভিলিস্টেশন অব দ্য ওয়ার্ল্ড ২০১২ জিতেন এবং জাহিদি ভূমিকায় আর্বিভূত হন টেলিভিশন ধারাবাহিক কালিকুসুতে।[২] তিনি অধিক পরিচিত বুরাক দেনিযের বিপরীতে আশক লাফতান আনলামাজ (২০১৬–২০১৭) এ হায়াৎ উযুন ভূমিকায় প্রধান চরিত্রে অভিনয়ের জন্য, এবং সেলিন ইলমাজ ভূমিকায় গুনেশিন কিজলারি (২০১৫-২০১৬)-এ অভিনয়ের জন্য।[৩] বর্তমানে ততিনি হাজল ভূমিকায় স্টার টিভির সিয়াহ ইঞ্চি-এ অভিনয় করছেন।

তার একজন বোন রয়েছে, তার নাম গামজে এর্চেল। তিনি তার পরিবারের কাছে একটি বিড়ালের মতো আদরের তাই তিনি তার ইন্সটাগ্রাম একাউন্টের নামে মিই যোগ করেছেন।

টেলিভিশন ধারাবাহিকের তালিকা[সম্পাদনা]

শিরোনাম ভূমিকা বছর নেটওয়ার্ক
কালিকুসু জাহিদি ২০১৩–২০১৪ কানাল ডি
হায়াৎ আগাছি সেলেন কারাহানি ২০১৪ টার্কিশ রেডিও অ্যান্ড টেলিভিশন ম (টিআরটি)
গুনেশিন কিজলারি সেলিন ইলমাজ ২০১৫-২০১৬ কানাল ডি
আশক লাফতান আনলামাজ হায়াৎ উযুন সারসালমাজ ২০১৬-২০১৭ শো টিভি
মারিয়া (সিয়াহ ইনচি)[৪] হাজল ২০১৭ স্টার টিভি

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Hande Ercel Biography - Affair, Single, Nationality, Net Worth, Height"Married Biography (ইংরেজি ভাষায়)। সংগ্রহের তারিখ ২০১৭-১১-২২ 
  2. CelebSiren (২০১৭-০৮-০৩)। "Hande Ercel Wiki, Age, Height, Career, Affair, Boyfriend, Ethnicity, Religion, Measurements, Net Worth, Trivia"CelebSiren (ইংরেজি ভাষায়)। ২০১৭-১১-১৫ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২০১৭-১১-২২ 
  3. "Hande Erçel kimdir?"Hürriyet। ২৪ মার্চ ২০১৬। 
  4. "Hande Erçel"IMDb। সংগ্রহের তারিখ ২০১৭-১১-২২ 

বহিঃসংযোগ[সম্পাদনা]