বিষয়বস্তুতে চলুন

সোলোমোন কভির্কভেলিয়া

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
সোলোমোন কভির্কভেলিয়া
২০২১ সালে রোতোর ভোলগ্রোগ্রাদের হয়ে কভির্কভেলিয়া
ব্যক্তিগত তথ্য
জন্ম (1992-02-06) ৬ ফেব্রুয়ারি ১৯৯২ (বয়স ৩২)
জন্ম স্থান সামত্রেদিয়া, জর্জিয়া
উচ্চতা ১.৯৬ মিটার (৬ ফুট ৫ ইঞ্চি)
মাঠে অবস্থান রক্ষণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
আল উখলুদ
জার্সি নম্বর
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১৪:৪৯, ২৩ সেপ্টেম্বর ২০২৪ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

সোলোমোন কভির্কভেলিয়া (জর্জীয়: სოლომონ კვირკველია; জন্ম: ৬ ফেব্রুয়ারি ১৯৯২) হলেন একজন জর্জীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে সৌদি ক্লাব আল উখলুদ এবং জর্জিয়া জাতীয় দলের হয়ে রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত কেন্দ্রীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে ডান পার্শ্বীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০০৯ সালে, কভির্কভেলিয়া জর্জিয়া অনূর্ধ্ব-১৯ দলের হয়ে জর্জিয়ার বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় পাঁচ বছর যাবত জর্জিয়ার বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০১৪ সালে জর্জিয়ার হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; জর্জিয়ার জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৫৫ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

প্রারম্ভিক জীবন

[সম্পাদনা]

সোলোমোন কভির্কভেলিয়া ১৯৯২ সালের ৬ই ফেব্রুয়ারি তারিখে জর্জিয়ার সামত্রেদিয়ায় জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল

[সম্পাদনা]

কভির্কভেলিয়া জর্জিয়া অনূর্ধ্ব-১৯ এবং জর্জিয়া অনূর্ধ্ব-২১ দলের হয়ে খেলার মাধ্যমে জর্জিয়ার প্রতিনিধিত্ব করেছেন। ২০০৯ সালে তিনি জর্জিয়া অনূর্ধ্ব-১৯ দলের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন। জর্জিয়ার বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় ৫ বছরে ১৯ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

২০১৪ সালের ৫ই মার্চ তারিখে, ২২ বছর ও ২৭ দিন বয়সে, ডান পায়ে ফুটবল খেলায় পারদর্শী কভির্কভেলিয়া লিশটেনস্টাইনের বিরুদ্ধে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে অংশগ্রহণ করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে জর্জিয়ার হয়ে অভিষেক করেছেন।[] উক্ত ম্যাচের ৭৭তম মিনিটে রক্ষণভাগের খেলোয়াড় আকাকি খুবুতিয়ার বদলি খেলোয়াড় হিসেবে তিনি মাঠে প্রবেশ করেছিলেন;[] ম্যাচে তিনি ১৫ নম্বর জার্সি পরিধান করে কেন্দ্রীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেছিলেন।[] ম্যাচটি জর্জিয়া ২–০ গোলের ব্যবধানে জয়লাভ করেছিল।[] জর্জিয়ার হয়ে অভিষেকের বছরে কভির্কভেলিয়া সর্বমোট ৭ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

পরিসংখ্যান

[সম্পাদনা]

আন্তর্জাতিক

[সম্পাদনা]
২৩ সেপ্টেম্বর ২০২৪ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
জর্জিয়া ২০১৪
২০১৫
২০১৬
২০১৭
২০১৮
২০১৯
২০২০
২০২১
২০২২
২০২৩
সর্বমোট ৫৫

তথ্যসূত্র

[সম্পাদনা]

বহিঃসংযোগ

[সম্পাদনা]