সিজনস অব দ্য উইচ

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
সিজনস অব দ্য উইচ
Film poster showing a close-up of Nicolas Cage in knightly garb and holding a sword. A witch's face and flames are seen in the blade's reflection.
প্রেক্ষাগৃহে মুক্তিপ্রাপ্ত পোষ্টার
পরিচালকডোমিনিক সেনা
ব্রেট রাটনার(uncredited reshoots)
প্রযোজকএলেক্স গার্টনার
চার্লিস রবিন
রচয়িতাব্রাগাই এফ. স্কার্ফ্ট
শ্রেষ্ঠাংশেনিকোলাস কেজ
রন পার্লম্যান
ক্লেয়ার ফয়
রবার্ট শিনান
স্টিফেন গ্রাহাম
ক্রিস্টোফার লি
সুরকারআতলাই ওরভারসন
চিত্রগ্রাহকআমির মোকরি
সম্পাদকমার্ক হেলফিচ
ড্যান জিমারম্যান
প্রযোজনা
কোম্পানি
অ্যাটলাস এন্টারটেইনমেন্ট
পরিবেশকরোগ
রিলেটিভিটি মিডিয়া
মুক্তিজানুয়ারি ৭, ২০১১
দৈর্ঘ্য৯৮ মিনিট
দেশযুক্তরাষ্ট্র
ভাষাইংরেজি
নির্মাণব্যয়$৪০ মিলিয়ন[১]
আয়৯১.৬ মিলিয়ন[২]

সিজনস অব দ্য উইচ ২০১১ সালের অ্যাকশন-অ্যাডভেঞ্চার চলচ্চিত্র। ছবিটি পরিচালনা করেছেন ডোমিনিক সেনা। ছবির শুটিং করা হয়েছে অস্ট্রিয়া, হাঙ্গেরি ও ক্রোয়েশিয়ায় এবং এতে অভিনয় করেছেন, নিকোলাস কেজ[৩], ক্রিস্টোফার লি সহ আরো অনেকে।

কাহিনী[সম্পাদনা]

১৪ শতকের প্রথম দিকে বেহমেন (নিকোলাস কেজ) ধর্মযুদ্ধ করে ফেরত আসার পর দেখেন দেশে মহামারি প্রকোপ আকার ধারণ করেছে। এরই মধ্যে চার্চ থেকে ঘোষনা করা হয়, সবকিছুর জন্য শয়তানের পূজারি 'ডাইনি'রা দ্বায়ী এবং 'ডাইনি'দের খুঁজে আগুনে পুড়িয়ে হত্যা করতে না পারলে দেশকে, মানব জাতিকে, চার্চকে সর্বোপরি ধর্মকে রক্ষা করা যাবে না।

এরপর এই দায়িত্ব দেওয়া হয় বেহমেনকে। তারপর সে আনা (ক্লেয়ার ফয়) নামে ১৪-১৫ বছরে এক কিশোরীকে বন থেকে আটক করে এবং তাকে নিয়ে যেতে হবে একটি বিশেষ উপাসনালয়ে, যেখানে এই ডাইনিকে যথাযথ 'ধর্মীয়' উপায়ে হত্যা করা হবে। চার্চের আদেশ পালন করতে বেহমেন তার সাথে ফেলসন (রন পার্লম্যান), এক ধর্মযাজক (স্টিফেন ক্যাম্পবেল মুর), একজন নাইট (উলরিখ থমাসেন), এক কর্মঠ তরুণ (রবার্ট শিনান) এবং এক ঠকবাজ (স্টিফেন গ্রাহাম) কে নিয়ে ভয়াবহ বিপদসঙ্কুল পথে রওনা হয়। পথে ডাকাতদের ভয়ের পামাপাশি শত্রুপক্ষের দলছুট সেনাদের গুপ্ত হামলা, খাঁচায় আটক সেই ডাইনি এবং তার সম্ভাব্য সঙ্গীদের অশুভ জাদুর।

বহিঃসংযোগ[সম্পাদনা]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Fritz, Ben (January 6, 2011)। "Movie projector: Small openings for 'Season of the Witch,' 'Country Strong' mean 'Fockers' and 'Grit' will battle at top"Los Angeles Times। January 6, 2011 তারিখে মূল থেকে আর্কাইভ করা।  এখানে তারিখের মান পরীক্ষা করুন: |তারিখ=, |আর্কাইভের-তারিখ= (সাহায্য)
  2. [১]
  3. হলিউড বক্স অফিস