সাঁতারের পোষাক প্রতিযোগিতা

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
২০১০ সালে আটলান্টা মোটর স্পিডওয়ে-এ অনুষ্ঠিত হট ইমপোর্ট নাইটস অটো শো-তে মাইক্রোকিনি পরা একজন সাঁতারের পোশাক প্রতিযোগী

সাঁতারের পোশাক প্রতিযোগিতা, যাকে সাধারণত বিকিনি প্রতিযোগিতা বলা হয়, এটি একটি সৌন্দর্য প্রতিযোগিতা যা বিচার করা হয় এবং স্থান দেওয়া হয় যখন প্রতিযোগীরা একটি সাঁতারের পোষাক পরেন, সাধারণত একটি বিকিনি৷ বিচারের মাপকাঠিগুলির মধ্যে একটি হল প্রতিযোগীদের শারীরিক আকর্ষণ। বিগ ফোর আন্তর্জাতিক সুন্দরী প্রতিযোগিতায় এমন একটি প্রতিযোগিতার উদাহরণ অন্তর্ভুক্ত করা হয়েছে।

বিকিনি প্রতিযোগিতা কখনও কখনও বিপণনের উদ্দেশ্যে সংস্থাগুলি দ্বারা সংগঠিত বা পৃষ্ঠপোষকতা করা হয় [১] বা তাদের পণ্যগুলির জন্য নতুন মডেল সন্ধান করার জন্য, প্রতিযোগিতাগুলিকে প্রাপ্তবয়স্কদের বিনোদনের একটি রূপ হিসাবে উপস্থাপন করা হয়। সাঁতারের পোশাকের প্রতিযোগিতাগুলি সৌন্দর্য প্রতিযোগিতার একটি অংশ তৈরি করেছে, যেমন মিস আর্থ এবং মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতা, এবং পৃষ্ঠপোষকরা হাওয়াইয়ান ট্রপিকের মতো বাণিজ্যিক মার্কাগুলিকে অন্তর্ভুক্ত করে। বার এবং নাইটক্লাবে, বক্সিং বা রেসলিং ম্যাচ এবং গাড়ির শোতে বিরতির সময় এই প্রতিযোগিতাও অনুষ্ঠিত হয়েছে। শরীরচর্চা এবং ফিটনেস প্রতিযোগিতায় বিকিনি বিভাগ অন্তর্ভুক্ত করার জন্য বিকশিত হয়েছে। এই ধরনের প্রতিযোগিতায় অংশগ্রহণকারীরা ট্রফি, অর্থ এবং মডেলিং চুক্তি সহ পুরস্কারের জন্য প্রতিদ্বন্দ্বিতা করতে পারে।

আরো দেখুন[সম্পাদনা]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. । Crain Communications Inc.। ২৯ মে ২০০০ https://web.archive.org/web/20180615214454/http://adage.com/article/sound-vision-music/inside-line-homemade-bikini-contest-marks-12th-year/58172/। ১৫ জুন ২০১৮ তারিখে মূল থেকে আর্কাইভ করা।  |শিরোনাম= অনুপস্থিত বা খালি (সাহায্য)