লুইস পালমা

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
লুইস পালমা
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম লুইস এনরিকে পালমা ওসেগেরা
জন্ম (2000-01-17) ১৭ জানুয়ারি ২০০০ (বয়স ২২)
জন্ম স্থান লা সেইবা, হন্ডুরাস
উচ্চতা ১.৭৮ মিটার (৫ ফুট ১০ ইঞ্চি)
মাঠে অবস্থান মধ্যমাঠের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান ক্লাব
ভিদা
জার্সি নম্বর
যুব পর্যায়
২০১৩–২০১৭ ভিদা
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৭– ভিদা ৫৩ (১৭)
২০১৯রিয়াল মোনেকস (ধার) ১৩ (১)
জাতীয় দল
২০১৬–২০১৭ হন্ডুরাস অনূর্ধ্ব-১৭ (২)
২০১৮–২০১৯ হন্ডুরাস অনূর্ধ্ব-২০ (০)
২০২১– হন্ডুরাস অনূর্ধ্ব-২৩ (২)
* শুধুমাত্র ঘরোয়া লীগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ০৬:২৭, ১৭ আগস্ট ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ০৬:২৭, ১৭ আগস্ট ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

লুইস এনরিকে পালমা ওসেগেরা (স্পেনীয়: Luis Palma; জন্ম: ১৭ জানুয়ারি ২০০০; লুইস পালমা নামে সুপরিচিত) হলেন একজন হন্ডুরীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে হন্ডুরাসের পেশাদার ফুটবল লীগের শীর্ষ স্তর হন্ডুরীয় জাতীয় ফুটবল লীগের ক্লাব ভিদা এবং হন্ডুরাস অনূর্ধ্ব-২৩ দলের হয়ে মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত আক্রমণাত্মক মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে কেন্দ্রীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৬ সালে, পালমা হন্ডুরাস অনূর্ধ্ব-১৭ দলের হয়ে হন্ডুরাসের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। দলগতভাবে, পালমা এপর্যন্ত ১টি শিরোপা জয়লাভ করেছেন, যা তিনি রিয়াল মোনেকসের হয়ে জয়লাভ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

লুইস এনরিকে পালমা ওসেগেরা ২০০০ সালের ১৭ই জানুয়ারি তারিখে হন্ডুরাসের লা সেইবায় জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

পালমা জাপানে অনুষ্ঠিত ২০২০ গ্রীষ্মকালীন অলিম্পিকের জন্য ২০২১ সালের জুলাই মাসে প্রকাশিত হন্ডুরাস অনূর্ধ্ব-২৩ দলে স্থান পেয়েছেন।[১][২]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Squad list - Men's Olympic Football Tournament Tokyo 2020" [দলের তালিকা - পুরুষদের অলিম্পিক ফুটবল প্রতিযোগিতা টোকিও ২০২০] (PDF) (ইংরেজি ভাষায়)। ফিফা। ৭ জুলাই ২০২১। পৃষ্ঠা ৮। 
  2. "Seleccionador de Honduras convoca 22 jugadores para Juegos Olímpicos de Tokio" [হন্ডুরাসের কোচ টোকিও অলিম্পিকের জন্য ২২ জন খেলোয়াড় ঘোষণা করেছেন]। swissinfo.ch (স্পেনীয় ভাষায়)। সুইসইনফো। ২ জুলাই ২০২১। সংগ্রহের তারিখ ৭ জুলাই ২০২১ 

বহিঃসংযোগ[সম্পাদনা]