রোহিনী বন্দ্যোপাধ্যায়

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
রোহিনী বন্দ্যোপাধ্যায়
জন্ম
পেশাঅভিনেত্রী, মডেল
কর্মজীবন২০০৮–বর্তমান
উচ্চতা৫ ফুট ৩ ইঞ্চি (১.৬০ মিটার)

রোহিনী বন্দ্যোপাধ্যায় হলেন একজন ভারতীয় অভিনেত্রী এবং মডেল, যিনি ভারতীয় টেলিভিশন ধারাবাহিকে অভিনয় করে থাকেন। তিনি সনি এন্টারটেইনমেন্ট টেলিভিশনে সম্প্রচারিত সাস বিন শশুরাল নামক টেলিভিশন ধারাবাহিকে অভিনয়ের জন্য অধিক পরিচিত। উক্ত ধারাবাহিকে তাঁর অভিনীত মালতী চরিত্রটি সকলের প্রশংসা কুড়িয়েছিল।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

রোহিনী বন্দ্যোপাধ্যায় ভারতের পশ্চিমবঙ্গের কলকাতায় জন্মগ্রহণ করেছেন। তিনি বিপণন বিভাগে এমবিএ করার পরে মডেল হিসাবে তাঁর অভিনয় জীবন শুরু করেছিলেন।

তিনি মিস সাববার্স, মিস মহারাষ্ট্র রানার-আপ, ক্যাম্পাস প্রিন্সেস ৯৮ এবং মিস ভ্যালেন্টাইনসহ একাধিক নামকরা সৌন্দর্য প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিলেন, যার মধ্যে বেশ কয়েকটি জয়লাভ করেছেন। তিনি স্টার মিস ইন্ডিয়ার রানার-আপও হয়েছিলেন।

পেশা[সম্পাদনা]

জনপ্রিয় মডেল হিসাবে স্বীকৃতি এবং বেশ কয়েকটি র‌্যাম্প শো-এ উপস্থিত হওয়ার পর, রোহিনীকে বাপ্পি লাহিড়ির একটি মিউজিক ভিডিওতে অভিনয় করার জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল। অতঃপর তিনি রেক্সোনা ডিও, ফ্রুটি, কমপ্ল্যান এবং ব্লু রিব্যান্ড জিনসহ বেশ কয়েকটি পণ্যের বিজ্ঞাপনে মডেল হিসেবে উপস্থিত হয়েছিলেন। থাম্বস আপের জন্য তিনি কলকাতায় যে আঞ্চলিক প্রচারণায় অংশগ্রহণ করেছিলেন, তাতেও সাধারণ জনগণ ব্যাপকভাবে সাড়া দিয়েছিল।

তিনি জি টিভিতে প্রচারিত টেলিভিশন ধারাবাহিক রিশ্তে-তে অভিনয় করার মাধ্যমে টেলিভিশন জগতে পদার্পণ করেছিলেন। অতঃপর তিনি জোর কা ঝটকা এবং কলগেট টপ ১০-(উপস্থাপক) এর মতো শীর্ষস্থানীয় টেলিভিশন অনুষ্ঠানগুলোতে বেশ কয়েকটি চরিত্রে অভিনয় করার পরে তিনি সনি এন্টারটেইনমেন্ট টেলিভিশনে সম্প্রচারিত জনপ্রিয় টেলিভিশন ধারাবাহিক সাস বিনা শশুরালে অভিনয়ের মাধ্যমে ভারতীয় টেলিভিশন জগতের সকলের নজরে আসেন। এই ধারাবাহিকটি অপটিমাস্টিক এন্টারটেইনমেন্ট দ্বারা প্রযোজিত একটি টেলিভিশন অনুষ্ঠান ছিল। এই ধারাবাহিকে রোহিনী পরিবারের বড় পুত্রবধু মালতীর চরিত্রে অভিনয় করেছিলেন। তাঁর অভিনয়টি দর্শকের কাছ থেকে ইতিবাচক প্রতিক্রিয়া গ্রহণের পাশাপাশি ব্যাপক প্রশংসা কুড়িয়েছিল। এই নাটকে তাঁর ইতিবাচক অভিনয় তাঁকে ছনছন নামে আরেকটি অনুষ্ঠান পেতে ব্যাপকভাবে সাহায্য করেছিল; যেখানে তিনি কুমুদি চরিত্রে অভিনয় করেছিলেন। এই অনুষ্ঠানটি সনি এন্টারটেইনমেন্ট টেলিভিশনে প্রচারিত হয়েছিল।

তিনি দ্য মুম্বই ট্রিলজি নামে একটি স্বল্পদৈর্ঘ্যের চলচ্চিত্রে প্রধান চরিত্রে অভিনয় করেছিলেন; যে চলচ্চিত্রটি তিনটি সংক্ষিপ্ত গল্পের একটি সমষ্টি ছিল। এছাড়াও তিনি "দ্য অপারচুনিস্ট" গল্পে অভিনয় করেছিলেন।

ব্যক্তিগত জীবন[সম্পাদনা]

রোহিনী ২০১১ সাল থেকে গুজরাতি অভিনেতা ব্রজেশ হিরজীর সাথে সম্পর্কে আবদ্ধ রয়েছেন এবং তাঁরা উভয়ে ২০১৫ সালে ঐতিহ্যবাহী বাঙালি বিবাহ রীতিতে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন।[১]

টেলিভিশন[সম্পাদনা]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Bollywood actors who tied the knot"। সংগ্রহের তারিখ ১৬ মার্চ ২০২০ 

বহিঃসংযোগ[সম্পাদনা]