মাই নেম (কোরীয় টেলিভিশন ধারাবাহিক)

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
মাই নেম
প্রচারমূলক পোস্টার
অন্য নাম
  • আন্ডারকভার
  • নেমেসিস
হাঙ্গুল마이 네임
সংশোধিত রোমানিয়করণMai Neim
ধরনঅ্যাকশন
অপরাধ নাটক
নোয়ার নাটক
রোমাঞ্চকর নাটক
উন্নয়নকারীনেটফ্লিক্স
লেখককিম বা-দা
পরিচালককিম জিন-মিন
অভিনয়ে
সুরকারহোয়াং সাং-জুন
মূল দেশদক্ষিন কোরিয়া
মূল ভাষাকোরিয়ান
পর্বের সংখ্যা
নির্মাণ
নির্বাহী প্রযোজকইয়ো জিওং-ওয়ান
প্রযোজক
  • বে জুন-মো
  • চই ম্যুং গিয়ু
  • ইয়োম জুন-হো
সম্পাদকহোয়াং ই-সিওল
ব্যাপ্তিকাল৪৫-৫৯ মিনিট
নির্মাণ কোম্পানিস্টুডিও সান্তা ক্লজ এন্টারটেইনমেন্ট[১]
পরিবেশকনেটফ্লিক্স
মুক্তি
মূল নেটওয়ার্কনেটফ্লিক্স
ছবির ফরম্যাট4K
অডিওর ফরম্যাটডলবি ডিজিটাল
মূল মুক্তির তারিখ১৫ অক্টোবর ২০২১ (2021-10-15)

মাই নেম (কোরীয়마이 네임; আরআরMai Neim) একটি দক্ষিণ কোরিয়ান স্ট্রিমিং টেলিভিশন সিরিজ যা কিম জিন-মিন পরিচালিত এবং হান সো-হি, পার্ক হি-সুন এবং অহন বো-হিউন অভিনীত।[২] এই সিরিজটি এমন এক মহিলাকে ঘিরে আবর্তিত হয়েছে যে তার বাবার মৃত্যুর প্রতিশোধ নিতে একটি গ্যাং-এ যোগ দেয় এবং তারপরে পুলিশ হিসাবে গোপনে চলে যায়। [৩] ২৬তম বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ৭ই অক্টোবর, ২০২১ তারিখে সদ্য নির্মিত 'অন স্ক্রিন' বিভাগে আটটির মধ্যে তিনটি পর্ব প্রদর্শিত হয়েছিল। [৪] এটি ১৫ অক্টোবর, ২০২১ তারিখে নেটফ্লিক্সে মুক্তি পায়। [৫]

সারসংক্ষেপ[সম্পাদনা]

তার বাবার হত্যার পর, একজন প্রতিশোধপ্রাপ্ত মহিলা একজন শক্তিশালী অপরাধী বসের উপর তার আস্থা রাখে-এবং তার নির্দেশে পুলিশ বাহিনীতে প্রবেশ করে।

অভিনয়ে[সম্পাদনা]

  • হান সো-হি ইউন জি-উ/ওহ হাই-জিন [৬]
ডংচিয়নের একজন সদস্য যিনি ওহ হাই-জিন বলে পুলিশ বাহিনীতে অনুপ্রবেশ করেন, তিনি তার বাবার হত্যার প্রতিশোধ নিতে চান।
  • পার্ক হি-সুন চোই মু-জিন
ডংচিয়নের বস, যা কোরিয়ার সবচেয়ে বড় মাদকের আস্তানা। তিনি কেবল তার হতাশার শক্তির কারণে জি-উ-কে বিশ্বাস করেন। তিনি জি-উ-এর বাবার সাথে সবচেয়ে ভালো বন্ধু ছিলেন।
  • জিওন পিল-ডো হিসাবে আহন বো-হিউন
ইনচাং মেট্রোপলিটন পুলিশ এজেন্সির নারকোটিক্স ইউনিটের একজন গোয়েন্দা যিনি ইউনিটে যোগ দেওয়ার পর হাই-জিনের অংশীদার হন। তিনি প্রথমে জিওকে অপছন্দ করেছিলেন কারণ জিও একটি স্টিং অপারেশন নষ্ট করেছিলেন যা তিনি (জিওন পিল-ডো) ৬ মাস ধরে পরিকল্পনা করেছিলেন।
  • চা গি-হো চরিত্রে কিম সাং-হো
ইনচাং মেট্রোপলিটন পুলিশ এজেন্সির নারকোটিক্স ইউনিটের নেতা যিনি অবসর নেওয়ার আগে ডংচিয়নকে নামানোর শপথ করেছিলেন।
  • জং তাই-জু -র চরিত্রে লি হাক-জু
ডংচিয়নের একজন সদস্য, তিনি মু-জিনের সবচেয়ে বিশ্বস্ত ভৃত্য।
  • চাং রিউল, দো গ্যাং-জায়ে হিসাবে
ডংচিয়নের একজন প্রাক্তন সদস্য, তিনি সমস্যায় পড়ার পরে এবং এটি থেকে বহিষ্কৃত হওয়ার পরে সংগঠনের বিরুদ্ধে প্রতিশোধ নেওয়ার শপথ নেন। তিনি একটি ম্যাচে তার কাছে হেরে যাওয়ার পর জিউকে ধর্ষণের চেষ্টা করেছিলেন।
  • ইউন কিউং-হো ইউন দং-হুন এর চরিত্রে
জি-উ-এর বাবা এবং মু-জিনের ঘনিষ্ঠ বন্ধু যার হত্যাকাণ্ড জি-উ-এর প্রতিশোধ যাত্রা শুরু করে। তার আসল পরিচয় ছিল গান জুন-সু, একজন গোপন পুলিশ।

পর্ব সমূহ[সম্পাদনা]

নং.শিরোনামপরিচালকলেখকমূল মুক্তির তারিখ
"পর্ব ১"কিম জিন-মিনকিম-বা-দা১৫ অক্টোবর ২০২১ (2021-10-15)
ইউন জিউ একজন গুন্ডা ইউন ডংহুনের মেয়ে। তার সতেরোতম জন্মদিনের রাতে, জিউ তার পিতাকে একটি হুডওয়ালা ব্যক্তি গুলি করে হত্যা করার সাক্ষী থাকে। যেহেতু পুলিশ হত্যাকারীকে খুঁজে পাচ্ছে না, তাই জিউ চয়ি মুজিনের সাহায্য চায়: ডংহুনের বস এবং ঘনিষ্ঠ বন্ধু এবং ডংচিয়নের নেতা, একটি সংগঠিত অপরাধ সিন্ডিকেট। প্রথমে অনিচ্ছুক হলেও মুজিন জিউকে তার ডানার নিচে নিয়ে যায়, তাকে প্রতিশোধ নিতে যথেষ্ট শক্তিশালী হতে উৎসাহিত করে। তিনি তাকে তার গ্যাং ট্রেনিং জিমে অন্য গ্যাং সদস্যের সাথে রাখেন এবং ব্যক্তিগতভাবে তাকে হাতে-কলমে ট্রেনিং দেন। 
"পর্ব ২"কিম জিন-মিনকিম-বা-দা১৫ অক্টোবর ২০২১ (2021-10-15)
গ্যাং সদস্যের মধ্যে একটি লড়াই প্রতিযোগিতার সময়, জিউ চূড়ান্তভাবে গ্রুপের অন্যতম প্রতিশ্রুতিশীল সদস্য দো গাঙ্গজেকে পরাজিত করে। গাঙ্গজে পরাজিত হওয়ায় ক্ষুব্ধ হয় এবং তাকে ধর্ষণ করার উদ্দেশ্যে জিউকে ওষুধ দেয়, কিন্তু সে তাকে বাধা দেয়। মুজিন গ্যাঞ্জিয়াকে তার মুখ কেটে এবং ডংচিয়ন থেকে বের করে দিয়ে শাস্তি দেয়। মুজিন জিউকে তার বাবাকে হত্যা করা বন্দুকটি দেয়-এটি পুলিশের সমস্যা, তাই সে তাকে বলে যে হত্যাকারীকে একজন পুলিশ অফিসার হতে হবে। জিউকে গ্যাংয়ে গ্রহণ করা হয় এবং একটি নতুন পরিচয় দেওয়া হয়: ওহ হাইজিন, যা তিনি পুলিশের অনুপ্রবেশের জন্য ব্যবহার করবেন। পাঁচ বছর পরে, জিউ ক্যাপ্টেন চা গিহোর অধীনে নারকোটিক্স ব্যুরোতে স্থানান্তরিত হন, একজন ব্যক্তি যিনি তার বাবার মৃত্যুর পরে তাকে খুঁজতে এসেছিলেন। জিউর নতুন সঙ্গী জিওন পিল্ডো প্রথমে তাকে অপছন্দ করেন কিন্তু মাঠে তার বর্বরতা দেখে মুগ্ধ হন।
"পর্ব ৩"কিম জিন-মিনকিম-বা-দা১৫ অক্টোবর ২০২১ (2021-10-15)
নারকোটিক্স মুজিনের উপর অভিযান চালায়; জিউ তাকে আগে থেকে সতর্ক করতে অক্ষম কিন্তু মুজিনকে পালানোর অনুমতি দিয়ে অভিযানটি নাশকতা করে। জিউ তার বাবাকে হত্যার জন্য যে বন্দুকটি সাইটে ব্যবহার করেছিল, তা পুলিশকে প্রমাণ হিসেবে নিতে বাধ্য করে। মুজিনের সেকেন্ড-ইন-কমান্ড জং তাইজু জিভুর আনুগত্য নিয়ে প্রশ্ন তুলেছেন, যখন মুজিন বিশ্বাস করেন যে একটি তিল গিহোর কাছে তথ্য ফাঁস করছে। জিভু জানতে পারে যে মুজিন মাদকদ্রব্য দলের এক নম্বর টার্গেট এবং মৃত সতীর্থকে প্রতিশোধ নিতে গিহোর বিরুদ্ধে তার ব্যক্তিগত প্রতিহিংসা রয়েছে। গাংজে তার নিজের সফল অপরাধমূলক উদ্যোগের প্রধান হয়ে উঠেছে এবং মুজিনের মাদক ব্যবসার সাথে সরাসরি প্রতিদ্বন্দ্বিতা করে এবং মুজিনের জিমে আক্রমণ করে প্রতিশোধ নেওয়ার জন্য বেরিয়ে এসেছে।
"পর্ব ৪"কিম জিন-মিনকিম-বা-দা১৫ অক্টোবর ২০২১ (2021-10-15)
গিহোর দল মাদক বিতরণের দৃশ্যে গাংজয়ের উপস্থিতি সম্পর্কে জানতে পারে। গিহো সন্দেহ করে যে পুলিশে একটি তিল আছে এবং তাইজু তার তথ্যদাতা বলে মনে করে একটি ফাঁদ স্থাপন করে। জিউ তাইজুর মিথ্যা তথ্য মুজিনের কাছে ফেরত পাঠায়। গিহো পিলডোকে জিভুর উপর কড়া নজর রাখতে নির্দেশ দেন। ব্যালিস্টিকস প্রকাশ করে যে ডনঘুনকে হত্যা করা বন্দুকটি গিহোর সহকর্মী সং জুনসুর ছিল, যিনি দশ বছর আগে মুজিনের গ্যাং দ্বারা নিহত হয়েছিল। পিল্ডো জিউকে অনুসরণ করে, কিন্তু গঙ্গজেকে খুঁজে বের করার চেষ্টায় তাকে কেবল মানুষকে প্রশ্নবাণ করতে দেখেন। পিল্ডো তার সাথে যোগ দেয় এবং তারা গাংজিকে খুঁজে পায়, কিন্তু গাঙ্গজী তাদের ধরে ফেলে। গাংজে মুজিনের উপর আঘাত করে, কিন্তু মুজিন আক্রমণকারীদের পরাজিত করে।
"পর্ব ৫"কিম জিন-মিনকিম-বা-দা১৫ অক্টোবর ২০২১ (2021-10-15)
মুজিন গোপনে জিউ এবং পিলডোকে গ্যাংজাইয়ের হাত থেকে বাঁচায়। যেহেতু জিউ গাংজয়ের দ্বারা মারাত্মকভাবে আহত হয়েছিল, তাই পিল্ডো তার প্রতি তার আস্থা ঘোষণা করেন, কিন্তু জিহো তার তদন্ত চালিয়ে যান। ডংচিয়ন এবং পুলিশ গাংজয়ের খোঁজ করে কিন্তু তাকে খুঁজে পায় না। মুজিন জিউকে তার নিরাপত্তার জন্য দেশ ত্যাগ করার নির্দেশ দেয়, কিন্তু সে তা প্রত্যাখ্যান করে। জিউ সার্জেন্ট চো দ্বারা স্বীকৃত, যিনি তার বাবার হত্যার তদন্ত করেছিলেন এবং তিনি তাকে বলেছিলেন যে মামলাটি গিহো দ্বারা কবর দেওয়া হয়েছিল। মুজিন এই বৈঠকের কথা জানতে পারে এবং চোকে, যিনি গোপনে তার জন্য কাজ করছেন, তাকে হত্যা করা হয়েছে। গাংজে জিহোর সাথে যোগাযোগ করে এবং মুজিনকে ধরতে সাহায্য করার প্রস্তাব দেয়। পুলিশ এই ইন্টেল ব্যবহার করে মুজিন এবং গাংজয়ের গ্যাংয়ের মধ্যে লড়াইয়ে হামলা চালায়। জিউ মুজিনকে পালাতে সাহায্য করে, এবং গাঙ্গজেকে হত্যা করে যাতে সে তার পরিচয় প্রকাশ করতে না পারে।
"পর্ব ৬"কিম জিন-মিনকিম-বা-দা১৫ অক্টোবর ২০২১ (2021-10-15)
জিউ গাংজয়ের কাছ থেকে একটি বিলম্বিত প্যাকেজ পেয়েছে যাতে গান ইউনিসু নাম ব্যবহার করে পুলিশের ইউনিফর্মে তার বাবার একটি পুরানো ছবি রয়েছে। জিউ মুজিনের মুখোমুখি হন, যিনি বলেন যে ডংহুন একজন গুপ্ত পুলিশ ছিলেন যিনি গিহোর জন্য কাজ করছিলেন, কিন্তু পক্ষগুলি উল্টে গিয়েছিল এবং সেই বিশ্বাসঘাতকতার জন্য জিহো তাকে অবশ্যই হত্যা করেছিল। মুজিন সন্দেহ করে যে জিউ কাজটি শেষ করতে পারে এবং তাইজুকে গিহোকে হত্যা করার আদেশ দেয়। তাইজু গিহোকে ছুরিকাঘাত করে কিন্তু জিউ গিহোকে খুঁজে পায় কারণ সে রক্তক্ষরণ করছে এবং তার আসল পরিচয় প্রকাশ করে। গিহো তাকে বলে যে ডংহুন কখনই দিক বদল করেনি এবং মুজিন তাকে হত্যা করে যখন সে তার দ্বৈততা সম্পর্কে জানতে পারে। জিহো পুলিশের প্রতি দংঘুনের আনুগত্য প্রমাণের জন্য জিউর প্রমাণ দেয়, সেই সঙ্গে একটি চিঠি যা ডিংহুন তার মৃত্যুর পর জিউর কাছে গ্রহণ করার জন্য বোঝায়। জিউ তার বুক থেকে দংচিয়ন ট্যাটু জ্বালানোর জন্য একটি সিগারেট লাইটার ব্যবহার করে। পিল্ডো গিহোকে খুঁজে বের করে তাকে হাসপাতালে পাঠায়।
"পর্ব ৭"কিম জিন-মিনকিম-বা-দা১৫ অক্টোবর ২০২১ (2021-10-15)
গিহো অস্ত্রোপচার থেকে বেঁচে গেলেও অজ্ঞান। তাইজু, মুজিন থেকে স্বাধীনভাবে অভিনয় করে, জিউকে আক্রমণ করে কিন্তু জিউ তাকে হত্যা করে; মারা যাওয়ার আগে, তিনি তাকে বলেন যে মুজিন তার বাবাকে নিজেই হত্যা করেছে। জিউর আনুগত্য পরীক্ষা করার জন্য মুজিন নিজেকে পুলিশের হাতে তুলে দেয়। জিউ প্রমাণ চুরি করে, নিজেকে তিল হিসাবে প্রকাশ করে কিন্তু পালিয়ে যায়, মুজিনকে মুক্ত হতে দেয়। মুজিন জানতে পারে যে জিউ জানে যে সে তার বাবাকে হত্যা করেছে এবং সে তাকে পুলিশ হেফাজত থেকে বের করে দিয়েছে যাতে সে তাকে হত্যা করতে পারে।নারকোটিক্স দল জিউকে মুজিন এবং গিহোর উপর হামলার সাথে সম্পর্কিত তথ্য আবিষ্কার করে। পিল্ডো, এক কথায় অভিনয় করে, জিউকে তার বাবা-মায়ের ছাই সহ একটি কবরস্থানে খুঁজে পায় এবং তাকে গ্রেপ্তার করে।
"পর্ব ৮"কিম জিন-মিনকিম-বা-দা১৫ অক্টোবর ২০২১ (2021-10-15)
মুজিন জিউর গ্রেফতারের কথা জানতে পারে এবং তাকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করে, যেখানে সে পালিয়ে যায়। গিহো জেগে ওঠেন এবং পিল-ডুকে জিউর অতীত সম্পর্কে এবং কীভাবে মুজিন তাকে হেরফের করেছিলেন। পিল-ডু জিউকে ধরে ফেলে যখন সে মুজিনের লোকদের দ্বারা আক্রান্ত হয় এবং তারা একসাথে পালিয়ে যায়। পিল-ডো তাকে একটি সমুদ্র সৈকত বাড়িতে নিয়ে যায় যেখানে তারা যৌন সম্পর্ক করে এবং তিনি তাকে বোঝান যে মুজিনকে তার বাবা যেভাবে চেয়েছিলেন তাকে গ্রেফতার করতে। মুজিন রেগে যায় যে জিউ তার প্রতিশোধের জন্য তার কাছে আসেনি এবং পরে তার সামনে পিল-ডোকে হত্যা করেন। জিউ, যিনি নিজেকে বিসর্জন দিতে চেয়েছিলেন, তিনি বুঝতে পারেন যে তিনি তার প্রতিশোধ নিতে বরং দানব হতে চান এবং মুজিনের মত চলতে চান। সে মুজিনের মুরব্বীদের সাথে তাণ্ডব করেন এবং মুজিনের সাথে লড়াই করে, শেষ পর্যন্ত তাকে হত্যা করে। একটি উপাখ্যানে, জিউ তার পিতামাতা এবংন এবং পিল-ডো এর কবর পরিদর্শন করেন।

উৎপাদন[সম্পাদনা]

১১ আগস্ট, ২০২০ তারিখে নেটফ্লিক্স একটি প্রেস রিলিজের মাধ্যমে নিশ্চিত করেছে যে এটি আরেকটি কোরিয়ান মূল সিরিজ আন্ডারকভার বিতরণ করবে।

শুটিং শুরু হয় ২০২০ সালের নভেম্বরে এবং শেষ হয় ২০২১ সালের ফেব্রুয়ারিতে। [৭]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Kim Geon-woo (আগস্ট ১৮, ২০২০)। "플리트엔터, 사명 스튜디오 산타클로스로 변경 "신사업 전개""Money Today (কোরীয় ভাষায়)। আগস্ট ২৫, ২০২১ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ আগস্ট ২৫, ২০২১ 
  2. Lim, Jang-won (ফেব্রুয়ারি ২৫, ২০২১)। "Netflix to invest W550b Korean content"The Korea Herald। জুন ৩, ২০২১ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ফেব্রুয়ারি ২৫, ২০২১ 
  3. Kang Min-kyung (সেপ্টেম্বর ৬, ২০২১)। ""괴물이 되어도 좋다"..한소희 '마이네임', 10월 15일 공개 확정"Star News (কোরীয় ভাষায়)। Naver। সেপ্টেম্বর ৬, ২০২১ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ সেপ্টেম্বর ৬, ২০২১ 
  4. Kim Ji-won (আগস্ট ২৫, ২০২১)। "부산영화제, OTT 공식 섹션 신설…연상호 '지옥'·김진민 '마이 네임' 상영"Ten Asia (কোরীয় ভাষায়)। Naver। আগস্ট ২৫, ২০২১ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ আগস্ট ২৫, ২০২১ 
  5. Robinson, Jacob (জুলাই ২৮, ২০২১)। "Netflix K-Drama 'My Name' Season 1: Filming Concludes & What We Know So Far"What's on Netflix। আগস্ট ২৫, ২০২১ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ আগস্ট ২৫, ২০২১ 
  6. Park Jae-hwan (সেপ্টেম্বর ২২, ২০২০)। "넷플릭스, 배신과 복수의 느와르 '언더커버"KBS (কোরীয় ভাষায়)। Naver। মে ৫, ২০২১ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ আগস্ট ২৫, ২০২১ 
  7. Robinson, Jacob (জুলাই ২৮, ২০২১)। "Netflix K-Drama 'My Name' Season 1: Filming Concludes & What We Know So Far"What's on Netflix। আগস্ট ২৫, ২০২১ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ আগস্ট ২৫, ২০২১