ব্যবহারকারী:ইফতেখার আলাপ

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
এই আলোচনা পাতাটিতে ৭ দিনের অধিক পুরনো আলোচনাসমূহ বট কর্তৃক সংগ্রহশালায় স্থানান্তরিত করা হয়। সুতরাং পূর্বের কোনো আলোচনা খুঁজে পেতে অনুগ্রহপূর্বক সংগ্রহশালায় যান।


Slanga-hvað gerir hún.svg

সংগ্রহশালা

উইকি লাভস ওমেন ২০২০[সম্পাদনা]

Gnome-edit-redo.svgইফতেখার নাইম: উইকি লাভস ওমেন ২০২০-এ আপনার অবদানের জন্য আন্তরিক শুভেচ্ছা। আপনাকে বিশেষ বিবেচনায় বেশ কিছু নিবন্ধ জমা দেওয়ার অনুমতি দেয়া হয়েছিলো, তবে সম্প্রতি লক্ষ্য করলাম আপনি যেসব নিবন্ধ তৈরি করেছেন তার মধ্যে অনেক নিবন্ধ অসম্পূর্ণ! তাই সেইসকল নিবন্ধ সম্প্রসারণ, পরিষ্কারকরণ, রচনাশৈলী সংশোধন, তথ্যসূত্র যোগ, বিষয়শ্রেণী যোগ, হালনাগাদ করা এবং বানান সংশোধন করা প্রয়োজন। এগুলো না করলে নিবন্ধ গ্রহণ করা কষ্টসাধ্য, সময় স্বল্পতার জন্য আমি এই সব কিছু করতে পারবোনা তাই আপনাকে অনুরোধ করবো বিষয় গুলো দেখে দেখে দ্রত কাজ গুলো শেষ করবেন এবং আমাকে জানাবেন একই সাথে সম্পূর্ণ নিবন্ধ অনুবাদ শেষ করবেন। তবে আপাতত বড় কোনো সমস্যা না থাকলে নিবন্ধ গ্রহন করে নিচ্ছি। আবারো বলছি বিষয় গুলো দেখে দেখে দ্রত কাজ গুলো শেষ করবেন। ধন্যবাদ! জনি (আলাপ) ১২:২৩, ৩০ এপ্রিল ২০২০ (ইউটিসি)

Gnome-edit-redo.svgZI Jony: ঠিক আছে। এক মাসের মধ্যে সব নিবন্ধ সম্প্রসারণ করা হবে।— ইফতেখার নাইম (আলাপঅবদান) এই স্বাক্ষরহীন মন্তব্যটি যোগ করেছেন।

ঈদ শুভেচ্ছা[সম্পাদনা]

EID MUBARAK BANGLA.png12231391541611988226eid mubarak.svg
ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ

সুপ্রিয় ইফতেখার নাইম,
ইদ নিয়ে আসে আনন্দ, ইদ নিয়ে আসে সুখের বার্তা। কিন্তু আমাদের চারপাশে মহামারী বিস্তারকারী করোনাভাইরাস তার কালো থাবা বিছিয়ে বসে আছে। তাই উৎসব পালনে আমাদেরকে অনেক বেশি সচেতন হতে হবে। নিজেকে এবং নিজের পরিবারকে সুরক্ষিত রাখতে হবে। আমরা যেন আনন্দ ভাগাভাগি করতে গিয়ে করোনাভাইরাস ভাগাভাগি করে না বসি।

সুপ্রিয় উইকিপিডিয়ান, আপনার এবং আপনার পরিবারের জন্যে পবিত্র ইদ-উল ফিতরের অনেক অনেক শুভেচ্ছা এবং শুভকামনা। বাংলা উইকিপিডিয়া আপনার উপস্থিতিতে আরো প্রাণবন্ত ও সমৃদ্ধ হয়ে উঠুক। মহান সৃষ্টিকর্তা আমাদের সবার মনোবাঞ্ছা পূর্ণ করুন।
ইদ মোবারক! ফেরদৌস

ঈদ শুভেচ্ছা[সম্পাদনা]

ঈদ মোবারক

ঈদ মোবারক!
ঈদ আপনার ও আপনার পরিবারে বয়ে আনুক অন্তিম সুখ। ঈদের মতো আনন্দময় হোক প্রতিটি দিন।~ইসমাইল (আলাপ) ১৭:০০, ২৪ মে ২০২০ (ইউটিসি)

সংগ্রহশালা তৈরিতে সাহায্যের প্রস্তাব[সম্পাদনা]

প্রিয় ইফতেখার নাইম,

আশা করি ভালই আছেন। আপনি সম্ভবত জেনে থাকবেন যে আলাপ পাতার সংগ্রহশালা ব্যবস্থাপনার জন্য আমার তৈরি স্ক্রিপ্ট কাজের অনুমতি পেয়েছে। তাই যদি আপনি আপনার আলাপ পাতার পুরনো বার্তাগুলো স্বয়ংক্রিয়ভাবে সংগ্রহশালায় স্থানান্তরিত করতে চান, তবে আপনার আলাপ পাতার (এই পাতাটিতেই) সবার উপরে {{স্বয়ংক্রিয় সংগ্রহশালা|max-day=7|current-index=1}} যুক্ত করুন। টেমপ্লেটটির অন্যান্য সেটিং সম্পর্কে জানতে টেমপ্লেট:স্বয়ংক্রিয় সংগ্রহশালা/নথি দেখুন। ধন্যবাদ। নকীব সরকার বলুন... ০৬:৪৯, ৬ আগস্ট ২০২০ (ইউটিসি)

নিবন্ধ পর্যালোচনা প্রসঙ্গে[সম্পাদনা]

শাহ আহমদ শফী নিবন্ধের সংস্করণটি আপনি পর্যালোচনা করেছিলেন। এটি কি ভুলে করেছিলেন? যদি ভুলে না হয় তাহলে একটু ব্যাখ্যা করুন। আর যদি ভুলে হয় তাহলে সমস্যা নেই কিন্তু আপনাকে আরও সতর্ক হতে অনুরোধ করছি। ধন্যবাদ। ~ যুদ্ধমন্ত্রী আলাপ ২১:২৯, ৬ আগস্ট ২০২০ (ইউটিসি)

~ যুদ্ধমন্ত্রী না , আমি এটা ইচ্ছা করেই করেছিলাম। সেই মূহুর্তে আমি তেমন ঘেটে দেখিনি শাহ আহমদ শফী নিবন্ধটি। আসলে ভুল আমার । আমি মনে করেছিলাম নিরপেক্ষ নীতিমালা হয়ত মানছেনা তাই মুসলিম গ্রহণ করেছিলাম। কিন্তু এখন নিবন্ধটি ঘেটে বুঝলাম ওটা শাখা প্যারামিটার ছিল যা হবে হানাফি । আমি একটু অসতর্ক ছিলাম। আশাকরি পর্বতীতে সতর্ক থাকব। ধন্যবাদ নাহিদ ভাই।নাইম (আলাপ) ০৭:১৫, ৭ আগস্ট ২০২০ (ইউটিসি)
আমি খুব সম্ভবত বুঝাতে পারিনি। আপনি উক্ত সংস্করণ পর্যালোচনা করাতে তার পূর্বে অনিরপেক্ষ অধিক লেখার একটি সংস্করণ সাথে সাথে পরীক্ষিত হয়ে গিয়েছে। সরঞ্জাম সতর্কতার সাথে ব্যবহারের কথা এজন্য বলছি কারণ যখন এটি পরীক্ষা করবেন তখন ঘেঁটে দেখা প্রয়োজন যে, পূর্বের কোন অ-পরীক্ষিত সংস্করণ আছে কিনা। থাকলে সেগুলো কি ভালো নাকি খারাপ সংস্করণ। যেটা হয় সে অনুসারে সকল সংস্করণ পর্যালোচনা করা। দয়া করে ইতিহাস পর্যালোচনা করুন, তাহলে আপনি নিজে বুঝতে পারবেন আশা করছি। ~ যুদ্ধমন্ত্রী আলাপ ০৮:৪০, ৭ আগস্ট ২০২০ (ইউটিসি)
'~ যুদ্ধমন্ত্রী আমার ভুলেই এমনটা হয়েছে। এর জন্য আমি লজ্জিত। আমার হয়ত আরো অবদানের ত্রুটি উইকিপিডিয়াতে আছে। আমি আমার ত্রুটি খুঁজে বের করার চেষ্টা করব উইকিকে নির্ভুল (নীতিমালা অনুসারে) করার জন্য। আপনার এই পরামর্শ আমি পালন করার চেষ্টা করব। নাইম (আলাপ) ১৩:২০, ৭ আগস্ট ২০২০ (ইউটিসি)