ব্যবহারকারী:Mm selim/এন্থনি বোর্দাইন

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
Anthony Bourdain
Bourdain in May 2014
জন্ম
Anthony Michael Bourdain

(১৯৫৬-০৬-২৫)২৫ জুন ১৯৫৬
মৃত্যু৮ জুন ২০১৮(2018-06-08) (বয়স ৬১)
মৃত্যুর কারণSuicide by hanging
শিক্ষা
দাম্পত্য সঙ্গীNancy Putkoski
(বি. ১৯৮৫; বিচ্ছেদ. ২০০৫)

Ottavia Busia
(বি. ২০০৭; sep. ২০১৬)
সন্তান1
রন্ধন পেশা
Cooking styleFrench, eclectic

এন্থনি মাইকেল বোর্দাইন (/bɔːrˈdn/; ২৫ জুন, ১৯৫৬ – জুন ৮, ২০১৮) ছিলেন একজন আমেরিকান তারকা শেফ (বাবুর্চি), লেখক, সাংবাদিক, এবং ভ্রমণ তথ্যচিত্র নির্মাতা যারা অভিনয় করেন প্রোগ্রামের উপর মনোযোগ নিবদ্ধ করে, অন্বেষণ করেথাকে আন্তর্জাতিক সংস্কৃতি, রান্না, এবং মানুষের অবস্থা। বুরডেইন আমেরিকার কুলিনারি ইনস্টিটিউটর ১৯৭৮ সালের স্নাতক এবং তাঁর দীর্ঘ ক্যারিয়ারে বেশ কয়েকটি পেশাদার রান্নাঘরের একজন অভিজ্ঞ ছিলেন, যার মধ্যে ম্যানহাটনের ব্রাসেরি লেস হ্যালসে এক্সিকিউটিভ শেফ হিসাবে কাটানো বহু বছর অন্তর্ভুক্ত ছিল। তিনি প্রথমে তাঁর বেস্ট সেলিং বই কিচেন কনফিডেনশিয়াল: অ্যাডভেঞ্চারস ইন দ্য কুলিনারি আন্ডারবেলি (২০০০) Kitchen Confidential: Adventures in the Culinary Underbelly এর জন্য খ্যাতি অর্জন করেছিলেন।

তার প্রথম খাবার এবং বিশ্ব ভ্রমণ টেলিভিশন শো এ কুক্স ট্যুর ২০০২ এবং ২০০৩ সালে ফুড নেটওয়ার্কে ৩৫ টি পর্বের জন্য ছড়িয়ে পড়েছিল। ২০০৫ সালে তিনি ট্র্যাভেল চ্যানেলের রন্ধনসম্পর্কিত এবং সাংস্কৃতিক সাহসিক অনুষ্ঠান আন্টনি বোর্দেইনের: নো রিজার্ভেশন (২০০–-২০১২) এবং দ্য লেওভার (২০১১–২০১৩) হোস্টিং শুরু করেছিলেন। ২০১৩ সালে তিনি দ্য টেস্ট এ বিচারক হিসাবে তিন মৌসুমের রান শুরু করেছিলেন এবং একযোগে সিএনএন-এ অ্যান্টনি বোর্দাইন: পার্টস অজানাতে হোস্ট করার জন্য তাঁর ভ্রমণ ভ্রমণ প্রোগ্রামটি স্যুইচ করেছেন। খাবার ও রান্না ও ভ্রমণ ভ্রমণ সম্পর্কিত বেশ কয়েকটি বইয়ের পাশাপাশি তাঁর রন্ধনসম্পর্কীয় রচনা এবং টেলিভিশন উপস্থাপনার জন্য সর্বাধিক পরিচিত হলেও, বৌর্ডেইন ফিকশন এবং historicalতিহাসিক নন-ফিকশন উভয়ই লিখেছিলেন। 8 ই জুন, 2018 এ, পার্টস অজানা জন্য ফ্রান্সে অবস্থানের সময় বোর্দাইন আত্মহত্যা করে মারা গিয়েছিলেন।

প্রাথমিক জীবন[সম্পাদনা]

[[বিষয়শ্রেণী:প্রাইমটাইম এমি পুরস্কার বিজয়ী]] [[বিষয়শ্রেণী:ইহুদি বংশোদ্ভূত মার্কিন ব্যক্তি]] [[বিষয়শ্রেণী:ফরাসি বংশোদ্ভূত মার্কিন ব্যক্তি]] [[বিষয়শ্রেণী:নিউ ইয়র্ক সিটির লেখক]] [[বিষয়শ্রেণী:মার্কিন স্মৃতিকথাকার]] [[বিষয়শ্রেণী:মার্কিন পুরুষ ঔপন্যাসিক]] [[বিষয়শ্রেণী:২১শ শতাব্দীর মার্কিন ঔপন্যাসিক]] [[বিষয়শ্রেণী:২০শ শতাব্দীর মার্কিন ঔপন্যাসিক]] [[বিষয়শ্রেণী:মার্কিন পুরুষ প্রাবন্ধিক]] [[বিষয়শ্রেণী:২০শ শতাব্দীর প্রাবন্ধিক]] [[বিষয়শ্রেণী:মার্কিন রিয়্যালিটি টেলিভিশন ধারাবাহিকে অংশগ্রহণকারী]] [[বিষয়শ্রেণী:২০১৮-এ মৃত্যু]] [[বিষয়শ্রেণী:১৯৫৬-এ জন্ম]]