ব্যবহারকারী:MS Sakib/sandbox/2

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
  • প্রজন্মের পর প্রজন্ম ধরে, আমরা ব্রিটেনে অসাধারণ কিছু তৈরি করেছি – একটি সফল বহু-জাতিগত, বহু-বিশ্বাসের গণতন্ত্র। এটি উন্মুক্ত, বৈচিত্র্যময়, স্বাগত - এই বৈশিষ্ট্যগুলি ব্রিটিশদের মতোই সারিবদ্ধ এবং আবহাওয়া সম্পর্কে কথা বলা।
  • এটি এখানে ব্রিটেনে যেখানে বিভিন্ন ব্যক্তি, বিভিন্ন ব্যাকগ্রাউন্ডের, যারা বিভিন্ন ধর্ম এবং বিভিন্ন রীতিনীতি অনুসরণ করে শুধু একে অপরের সাথে ঘষে না বরং আত্মীয় এবং বন্ধু; It is here in Britain where different people, from different backgrounds, who follow different religions and different customs don’t just rub alongside each other but are relatives and friends; husbands, wives, cousins, neighbours and colleagues. It is here in Britain where in one or two generations people can come with nothing and rise as high as their talent allows. It is here in Britain where success is achieved not in spite of our diversity, but because of our diversity.স্বামী, স্ত্রী, কাজিন, প্রতিবেশী এবং সহকর্মীরা। এটি এখানে ব্রিটেনে যেখানে এক বা দুই প্রজন্মের মধ্যে মানুষ কিছুই না করে আসতে পারে এবং তাদের প্রতিভা যতটা উচ্চে উঠতে পারে। এটি এখানে ব্রিটেনে যেখানে আমাদের বৈচিত্র্য সত্ত্বেও সাফল্য অর্জিত হয় না, আমাদের বৈচিত্র্যের কারণে।
  • আমরা যখন চরমপন্থার হুমকি এবং একীকরণের চ্যালেঞ্জ নিয়ে কথা বলি, তখন আমাদের দেশকে নিম্নমুখী করা উচিত নয় – আমরা, কোন সন্দেহের ছায়া ছাড়াই, বিশ্বের জন্য একটি আলোকবর্তিকা।
  • যে সকল সম্প্রদায় আমাদের দেশকে বাড়ি বলে ডাকতে এসেছে তাদের প্রত্যেকেই ব্রিটেনকে একটি ভালো জায়গা করে তুলেছে।
  • আমি জানি যে সমস্ত পটভূমি এবং সম্প্রদায়ের মুসলমানরা আমাদের সমাজের প্রতিটি ক্ষেত্রে কী গভীর অবদান রাখছে, বিরোধ বা দ্বন্দ্ব ছাড়াই ব্রিটিশ এবং মুসলিম উভয়েইIt is here in Britain where different people, from different backgrounds, who follow different religions and different customs don’t just rub alongside each other but are relatives and friends; husbands, wives, cousins, neighbours and colleagues. It is here in Britain where in one or two generations people can come with nothing and rise as high as their talent allows. It is here in Britain where success is achieved not in spite of our diversity, but because of our diversity. গর্বিত। ... আমি এটাও জানি যে আপনি চরমপন্থীদের কতটা ঘৃণা করেন যারা আমাদের সম্প্রদায়কে বিভক্ত করতে চাইছে এবং তাদের ক্ষতি করার জন্য আপনি কতটা ঘৃণা করেন।
  • ইসলামি চরমপন্থায় আমরা যা লড়ছি তা একটি আদর্শ। এটি একটি চরম মতবাদ। এবং যে কোন চরম মতবাদের মত, এটি ধ্বংসাত্মক। তার সবচেয়ে দূরতম প্রান্তে এটি তার নিজস্ব বর্বর রাজ্য উদ্ভাবনের জন্য জাতি-রাষ্ট্রগুলিকে ধ্বংস করতে চায়। এবং এটি প্রায়শই এই লক্ষ্য অর্জনের জন্য সহিংসতাকে সমর্থন করে - বেশিরভাগ সহকর্মী মুসলমানদের বিরুদ্ধে সহিংসতা - যারা এর অসুস্থ বিশ্ব দৃষ্টিভঙ্গির সাথে সাবস্ক্রাইব করে না। তবে আপনাকে কিছু অসহিষ্ণু ধারIt is here in Britain where different people, from different backgrounds, who follow different religions and different customs don’t just rub alongside each other but are relatives and friends; husbands, wives, cousins, neighbours and colleagues. It is here in Britain where in one or two generations people can come with nothing and rise as high as their talent allows. It is here in Britain where success is achieved not in spite of our diversity, but because of our diversity.ণার সাবস্ক্রাইব করার জন্য সহিংসতাকে সমর্থন করতে হবে না যা এমন একটি পরিবেশ তৈরি করে যেখানে চরমপন্থীরা বিকাশ লাভ করতে পারে। গণতন্ত্র, স্বাধীনতা এবং যৌন সমতার মতো মৌলিক উদারনৈতিক মূল্যবোধের প্রতিকূল ধারণা। যেসব ধারণা সক্রিয়ভাবে বৈষম্য, সাম্প্রদায়িকতা এবং বিচ্ছিন্নতাকে উন্নীত করে। ধারনা - যেমন ঘৃণ্য অতি ডানপন্থীদের মত - যা অন্যের অধিকার এবং স্বাধীনতার ক্ষতির জন্য একটি পরিচয়কে বিশেষাধিকার দেয়। এবং ধারণাগুলিও ষড়যন্ত্রের উপর ভিত্তি করে: যে ইহুদিরা দূষিত শক্তি প্রয়োগ করে; অথবা পশ্চিমা শক্তিগুলো, ইসরায়েলের সাথে মিলেমিশে, ইচ্ছাকৃতভাবে মুসলমানদের অপমান করছে, কারণ তাদের লক্ষ্য ইসলামকে ধ্বংস করা। এই বিকৃত বিশ্বদৃষ্টিতে, এই ধরনের সিদ্ধান্তে উপনীত হয় - যে 9/11 আসলে মোসাদ দ্বারা অনুপ্রাণিত হয়েছিল আফগানিস্তানে আক্রমণের জন্য; যে ব্রিটিশ নিরাপত্তা পরিষেবাগুলি 7/7 সম্পর্কে জানত, কিন্তু তারা এটি সম্পর্কে কিছু করেনি কারণ তারা একটি মুসলিম-বিরোধী প্রতিক্রিয়া উস্কে দিতে চেয়েছিল। এবং অনেক মতাদর্শের মতো যা আগে বিদ্যমান ছিল - ফ্যাসিবাদী হোক বা কমিউনিস্ট - অনেক লোক, বিশেষ করে তরুণরা এর দিকে আকৃষ্ট হচ্ছে। আমাদের বুঝতে হবে কেন এটি এত আকর্ষণীয় প্রমাণিত হচ্ছে।
  • আমরা যে হুমকির সম্মুখীন হচ্ছি তার মূল কারণ হচ্ছে চরমপন্থী মতাদর্শ।
  • স্থায়ী শুরু থেকে কেউ সন্ত্রাসী হয় না। এটি র্যাডিকেলাইজেশনের একটি প্রক্রিয়া দিয়ে শুরু হয়। আপনি যখন সন্ত্রাসী অপরাধে দোষী সাব্যস্ত ব্যক্তিদের পটভূমিতে বিশদভাবে তাকান, তখন এটি স্পষ্ট যে তাদের মধ্যে অনেকেই প্রথমে প্রভাবিত হয়েছিল যাকে কেউ কেউ অহিংস চরমপন্থী বলে।
  • চরমপন্থী বিশ্ব দৃষ্টিভঙ্গি হল প্রবেশদ্বার, এবং সহিংসতা চূড়ান্ত গন্তব্য।
  • এই মতাদর্শের অনুগামীরা মুসলিম বিতর্কের মধ্যে অন্যান্য কণ্ঠকে পরাভূত করছে, বিশেষ করে যারা এটিIt is here in Britain where different people, from different backgrounds, who follow different religions and different customs don’t just rub alongside each other but are relatives and friends; husbands, wives, cousins, neighbours and colleagues. It is here in Britain where in one or two generations people can come with nothing and rise as high as their talent allows. It is here in Britain where success is achieved not in spite of our diversity, but because of our diversity.কে চ্যালেঞ্জ করার চেষ্টা করছে। অনেক শক্তিশালী, ইতিবাচক মুসলিম কণ্ঠ আছে যেগুলো নিমজ্জিত হচ্ছে।
  • বহু-জাতিগত, বহু-বিশ্বাসের গণতন্ত্র হিসাবে আমাদের সমস্ত সাফল্যের জন্য, আমাদের একটি দুঃখজনক সত্যের মুখোমুখি হতে হবে যে এই দেশে এমন কিছু মানুষ জন্মগ্রহণ করেছেন এবং বেড়ে উঠেছেন যারা সত্যিই ব্রিটেনের সাথে পরিচিত হন না - এবং যারা অন্য লোকেদের প্রতি খুব কম বা কোন সংযুক্তি অনুভব করেন না এখানে. প্রকৃতপক্ষে, আমাদের কিছু সম্প্রদায়ের মধ্যে একটি বিপদ রয়েছে যে আপনি সারা জীবন যেতে পারেন এবং অন্যান্য ধর্ম এবং পটভূমির লোকেদের সাথে খুব কমই করতে পারেন।
  • যখন আইএসআইএল-এর মতো গোষ্ঠীগুলি আমাদের তরুণদের তাদের বিষাক্ত কারণের জন্য সমাবেশ করতে চায়, তখন এটি তাদের নিজেদেরকে এমন একটি অনুভূতি প্রদান করতে পারে যে তারা এখানে বাড়িতে অভাব করতে পারে, যা তাদের মৌলবাদীকরণ এবং এমনকি অন্যান্য ব্রিটিশদের বিরুদ্ধে সহিংসতার জন্য আরও সংবেদনশীল করে তোলে যাদের কাছে তারা বাস্তব বলে মনে করে না। আনুগত্য ... এটিই আমরা মুখোমুখি হচ্ছি - একটি উগ্র মতাদর্শ - যা কেবল ধ্বংসাত্মক নয়, তবে উত্তেজনাপূর্ণ বলে মনে হতে পারে; যেটি প্রায়শই মানুষকে অহিংসা থেকে সহিংসতার দিকে নিয়ে গেছে; একটি যা বিতর্কের মধ্যে মধ্যপন্থী কণ্ঠকে অপ্রতিরোধ্য করে এবং একটি যা পরিচয়ের সমস্যা এবং একীকরণের ব্যর্থতার কারণে আকর্ষণ অর্জন করতে পারে।
  • আসুন আমাদের সবচেয়ে শক্তিশালী অস্ত্র: আমাদের নিজস্ব উদারনৈতিক মূল্যবোধকে ভুলে যাই না।
  • আমরা সবাই ব্রিটিশ। আমরা গণতন্ত্র ও আইনের শাসনকে সম্মান করি। আমরা বাক স্বাধীনতা, সংবাদপত্রের স্বাধীনতা, উপাসনার স্বাধীনতা, জাতি, লিঙ্গ, যৌনতা বা বিশ্বাস নির্বিশেষে সমান অধিকারে বিশ্বাস করি। আমরা বিভিন্ন ধর্মকে সম্মান করতে বিশ্বাস করি তবে সেই বিশ্বাসগুলি ব্রিটিশ জীবনধারাকে সমর্থন করবে বলেও আশা করি। এগুলো ব্রিটিশ মূল্যবোধ। এবং স্বতন্ত্র ব্রিটিশ প্রতিষ্ঠান দ্বারা আন্ডারপিন করা হয়. আমাদের স্বাধীনতা আমাদের সংসদীয় গণতন্ত্র থেকে আসে। আমাদের স্বাধীন বিচার ব্যবস্থার কারণেই আইনের শাসন বিদ্যমান। এই বাড়িটি আমরা একসাথে তৈরি করছি।
  • আমাদের একসাথে উগ্রবাদীদের হাস্যকর ষড়যন্ত্র তত্ত্বকে চ্যালেঞ্জ করা উচিত। বিশ্ব ইসলামের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে না; নিরাপত্তা সেবা সন্ত্রাসী হামলার পিছনে নেই; স্কুলগুলির জন্য আমাদের নতুন প্রতিরোধের দায়িত্ব মুসলিম শিশুদের অপরাধীকরণ বা গুপ্তচরবৃত্তির বিষয়ে নয়। এটা চরম প্যারানিয়া।
  • আমাদের অবশ্যই তাদের বিরুদ্ধে দাঁড়াতে হবে যারা পরামর্শ দেওয়ার চেষ্টা করে যে আমাদের সরকার দখল করার জন্য এক ধরণের গোপন মুসলিম ষড়যন্ত্র রয়েছে বা ইসলাম এবং ব্রিটেন একরকম বেমানান। যারা এইসব কথা বলে তারা আমাদের ভাগ করা মূল্যবোধকে ক্ষুণ্ন করার চেষ্টা করছে এবং মুসলমানদের মনে করতে চাইছে যে তারা এখানে নেই এবং আমরা এই ষড়যন্ত্র তাত্ত্বিকদের জয়ী হতে দেব না।
  • আপনি একটি আন্দোলনের কিছু মূল্যবান সদস্য হতে হবে না. তুমি তাদের জন্য কামানের চর। তারা আপনাকে ব্যবহার করবে। আপনি যদি ছেলে হন তবে তারা আপনাকে মগজ ধোলাই করবে, আপনার শরীরে বোমা বাঁধবে এবং আপনাকে উড়িয়ে দেবে। আপনি যদি মেয়ে হন তবে তারা আপনাকে দাসত্ব করবে এবং গালাগালি করবে। এটাই আইএসআইএলের রুগ্ন ও নৃশংস বাস্তবতা।
  • চরমপন্থা মোকাবেলায় আমাদের কারাগারে আমরা কী করি তা নিয়ে আমাদের সম্পূর্ণ পুনর্বিবেচনা করতে হবে। এবং আমাদের ইন্টারনেট কোম্পানিগুলিকে অনলাইনে সম্ভাব্য সন্ত্রাসীদের শনাক্ত করতে আমাদের আরও সাহায্য করতে হবে। তাদের অনেক বাণিজ্যিক মডেল ব্যক্তিগত ডেটার জন্য মনিটরিং প্ল্যাটফর্মের চারপাশে তৈরি করা হয়, এটি প্যাকেজিং করে এবং তৃতীয় পক্ষের কাছে বিক্রি করে। এবং যখন তাদের ব্যবসার জন্য যা সঠিক তা করার কথা আসে, তারা আমাদের পছন্দ-অপছন্দ ট্র্যাক করার জন্য প্রযুক্তি প্রকৌশলী করতে খুশি। কিন্তু যখন সন্ত্রাসের বিরুদ্ধে লড়াইয়ে যা সঠিক তা করার কথা আসে, আমরাও প্রায়শই শুনি যে এটি খুব কঠিন।
  • ইসলামি চরমপন্থী মতাদর্শকে মোকাবেলা করার জন্য আমরা এই সমস্ত কাজ করার সময়, আসুন আমরা এটাও স্বীকার করি যে আমাদের কিছু অস্বস্তিকর বিতর্কে প্রবেশ করতে হবে – বিশেষ করে সাংস্কৃতিক বিতর্ক। অপরাধ ঘটার ভয়ে প্রায়শই আমাদের মূল্যবোধ কার্যকর করার আত্মবিশ্বাসের অভাব রয়েছেIt is here in Britain where different people, from different backgrounds, who follow different religions and different customs don’t just rub alongside each other but are relatives and friends; husbands, wives, cousins, neighbours and colleagues. It is here in Britain where in one or two generations people can come with nothing and rise as high as their talent allows. It is here in Britain where success is achieved not in spite of our diversity, but because of our diversity.। জোরপূর্বক বিবাহের ভয়াবহতা মোকাবেলায় অতীতে ব্যর্থতাকে আমি একটি ঘটনা হিসেবে দেখি। ফিমেল জেনিটাল মিটিলেশন (FGM) এর চরম বর্বরতাও তাই।
  • আমাদের সমাজ থেকে এটি দূর করতে আমাদের আরও সমন্বিত প্রচেষ্টা দরকার। আরো প্রসিকিউশন. সাংস্কৃতিক সংবেদনশীলতার মিথ্যা ভিত্তির দিকে আর চোখ ফেরানো চলবে না।
  • আমাদের মূল্যবোধের সম্পূর্ণ বিপরীত চলমান অনুশীলনের এই নিষ্ক্রিয় সহনশীলতার আরও উদাহরণ রয়েছে। সামাজিক পরিষেবা, পুলিশ এবং স্থানীয় কর্তৃপক্ষের ব্যর্থতা, রথারহ্যামের মতো জায়গায় শিশু যৌন নিপীড়ন মোকাবেলা করার জন্য অকপটে ক্ষমার অযোগ্য।
  • আমাদের রাজধানী শহরের কেন্দ্রস্থলে টাওয়ার হ্যামলেটসে কী ঘটেছিল তা দেখুন। আমাদের একটি মহাকাব্যিক মাত্রায় রাজনৈতিক দুর্নীতি ছিল: ভোটারদের ভয় দেখানো এবং 19 শতকের পর প্রথমবারের মতো 'অযাচিত আধ্যাত্মিক প্রভাব'-এর অভিযোগে বিচার করা আদালত। বিচারক যেমন বলেছেন: যারা কর্তৃত্বে আছেন তারা 'বর্ণবাদের অভিযোগের ভয়ে অন্যায়ের মোকাবিলা করতে' ভয় পান। আচ্ছা এই বন্ধ করতে হবে.
  • যেহেতু আমরা এই মতাদর্শের মোকাবিলা করি, আমাদের কৌশলের একটি মূল অংশ হতে হবে ধর্মের উভয় অংশকে মোকাবেলা করা - অহিংস এবং সহিংস। এর অর্থ হল এমন গোষ্ঠী এবং সংস্থাগুলির মোকাবিলা করা যা সহিংসতার পক্ষে নাও হতে পারে - কিন্তু যেগুলি চরমপন্থী বর্ণনার অন্যান্য অংশগুলিকে প্রচার করে৷
  • আমাদের দেখাতে হবে যে আপনি যদি বলেন "হ্যাঁ আমি সন্ত্রাসের নিন্দা করি - কিন্তু Kuffar নিকৃষ্ট", বা "লন্ডনে সহিংসতা ন্যায়সঙ্গত নয়, কিন্তু ইস্রায়েলে আত্মঘাতী বোমা একটি ভিন্ন বিষয়" - তাহলে আপনিও এর অংশ সমস্যাটি. অনিচ্ছাকৃতভাবে বা না, এবং অনেক ক্ষেত্রে এটি অনিচ্ছাকৃতভাবে নয়, আপনি যারা সহিংসতা করতে চান বা অন্যদেরকে সহিংসতা করতে চান তাদের সহায়তা প্রদান করছেন।


  • আমি এটাকে উল্লেখযোগ্য মনে করি যে কিছু গোষ্ঠী বলে যে "আমরা আইএসআইএলকে সমর্থন করি না" যেন এটিই তাদের চরমপন্থী বিরোধী প্রমাণপত্রাদি প্রমাণ করে। এবং আসুন পরিষ্কার করা যাক আল-কায়েদা আইএসআইএলকে সমর্থন করে না। তাই আমরা বারকে সেই স্তরে ডুবতে দিতে পারি না। একটি গণহত্যা, শিশু-ধর্ষণকারী সংগঠনের নিন্দা করাই প্রমাণ করার জন্য যথেষ্ট হতে পারে না যে আপনি চরমপন্থীদের চ্যালেঞ্জ করছেন।
  • আমাদের দাবি করতে হবে যে জনগণ বন্য ষড়যন্ত্র তত্ত্ব, ইহুদি বিরোধীতা এবং সাম্প্রদায়িকতারও নিন্দা করবে। এই বিষয়ে কঠোর হওয়া সম্পূর্ণরূপে আমাদের মূল্যবোধের সাথে পালন করা। আমাদের উচিত নব্য-নাৎসিদের দ্বারা ছড়িয়ে পড়া ঘৃণ্য মতাদর্শের প্রতিটি অংশকে চ্যালেঞ্জ করা।
  • আমাদের মূল চরমপন্থী প্রভাবশালীদের কর্মের বাইরে রাখা দরকার যারা আইনের মধ্যে কাজ করতে সতর্ক, কিন্তু যারা ব্রিটিশ সমাজ এবং আমরা যা কিছুর জন্য দাঁড়িয়েছি তা স্পষ্টভাবে ঘৃণা করে। এই লোকেরা শুধু চরমপন্থী নয়। ঘৃণ্য ডান দলও আছে। এবং যা তাদের সকলকে সংযুক্ত করে তা হল তাদের লক্ষ্য তরুণদের তৈরি করা এবং তাদের মস্তিষ্ক ধোলাই করা।
  • বিশ্ববিদ্যালয়গুলি বাকস্বাধীনতার দুর্গ এবং নতুন এবং চ্যালেঞ্জিং ধারণার ইনকিউবেটর। কিন্তু কখনও কখনও তারা তাদের ক্যাম্পাসে লতানো চরমপন্থা দেখতে ব্যর্থ হয়। ডেভিড আরভিং যখন হলোকাস্ট অস্বীকার করতে একটি বিশ্ববিদ্যালয়ে যান - তখন বিশ্ববিদ্যালয়ের নেতারা ঠিকই বেরিয়ে আসেন এবং তাকে নিন্দা করেন। তারা তার কথা বলার অধিকার অস্বীকার করে না কিন্তু তারা যা বলে তা চ্যালেঞ্জ করে। কিন্তু যখন একজন ইসলামপন্থী চরমপন্থী সেখানে তাদের বিষাক্ত মতাদর্শ প্রচার করতে যায়, তখন প্রায়শই বিশ্ববিদ্যালয় নেতারা বিপথগামী উদারতাবাদ এবং সাংস্কৃতিক সংবেদনশীলতার মিশ্রণের মাধ্যমে অন্য দিকে তাকায়।
  • আমি জাতীয় ছাত্র সংসদকে কিছু বলতে চাই। আপনি যখন CAGE- এর মতো একটি সংগঠনের সাথে নিজেদের মিত্রতা বেছে নেন, যেটি Jihadi John "সুন্দর যুবক" বলে এবং ইরাক ও আফগানিস্তানে "জিহাদকে সমর্থন" করার জন্য লোকেদের বলেছিল, এটি সত্যিই আমার মতে, আপনার সংগঠন এবং আপনার সম্মানকে লজ্জা দেয়। ন্যায়বিচারের জন্য প্রচারের ইতিহাস।
  • এই চরমপন্থী আদর্শ প্রকৃত ইসলাম নয়। আমি নিজে এটা অনেক, অনেকবার বলেছি এবং এটা করা একেবারেই ঠিক। আর আজ আবার বলবো। কিন্তু ইসলাম ধর্ম এবং চরমপন্থীদের মধ্যে কোনো সংযোগ অস্বীকার করাই কাজ করে না, কারণ এই চরমপন্থীরা মুসলিম হিসেবে নিজেদের পরিচয় দিচ্ছে। ... এটা অস্বীকার করা অসারতা একটি অনুশীলন. এবং এর চেয়েও বেশি, এটি বিপজ্জনক হতে পারে। ইসলামের সাথে এর কোন সম্পর্ক আছে তা অস্বীকার করার অর্থ হল আপনি সমালোচনামূলক সংস্কারমূলক কণ্ঠকে ক্ষমতাচ্যুত করবেন; যে কণ্ঠস্বর ধর্ম ও রাজনীতির মিলনকে চ্যালেঞ্জ করছে; যে কন্ঠস্বর শাস্ত্রীয় ভিত্তিকে চ্যালেঞ্জ করতে চায় যার উপর চরমপন্থীরা কাজ করছে বলে দাবি করে; যে কন্ঠস্বরগুলি একটি বিকল্প বিশ্বদর্শন প্রদানের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ যা চরমপন্থার বর্ণালী বরাবর একজন কিশোরের স্লাইডকে থামাতে পারে।
  • উগ্রপন্থীদের হাতেই টাকা, নেতা, আইকনোগ্রাফি এবং প্রোপাগান্ডা মেশিন রয়েছে। আমরা টেবিল চালু করতে হবে.
  • ধারণার এই যুদ্ধে আমরা নিরপেক্ষ থাকতে পারি না। যারা আমাদের মূল্যবোধ শেয়ার করে তাদের সমর্থন করতে হবে।
  • এটা শুধুমাত্র চরমপন্থীরা যারা তাদের বিকৃত মতবাদ সহ মুসলিমদের উপর চাপিয়ে দিয়ে এবং তাদের বলে যে এটি বিশ্বাস করার একমাত্র উপায়।
  • আমি জানি যে যতদিন অন্যায় থাকবে - তা বর্ণবাদ, বৈষম্য বা অসুস্থ ইসলামোফোবিয়ার সাথেই হোক - আপনি অনুভব করতে পারেন ব্রিটেনে আপনার জন্য কোনও স্থান নেই। কিন্তু আমি আপনাকে জানতে চাই: আপনার জন্য একটি জায়গা আছে এবং আমি আপনাকে সমর্থন করার জন্য আমি যা করতে পারি তা করব।
  • বিচ্ছিন্নতা মোকাবেলা করার পাশাপাশি, সত্যিকারের সমন্বিত সমাজ গড়তে হলে আমাদের অবশ্যই আরেকটি ক্ষেত্র দেখতে হবে - এবং সেটি হল বিচ্ছিন্নতা। এটা ঠিক হতে পারে না, উদাহরণস্বরূপ, লোকেরা বড় হতে পারে এবং স্কুলে যেতে পারে এবং অন্য পটভূমি এবং বিশ্বাসের লোকেদের সাথে খুব কমই অর্থপূর্ণ যোগাযোগ করতে পারে। এটি ভাগাভাগি এবং বোঝাপড়ার অনুভূতি জাগিয়ে তোলে না - এটি মানুষকে আলাদা করতে পারে।
  • সরকারকে সামাজিক আবাসন সম্পর্কে অনুসন্ধানের প্রশ্ন জিজ্ঞাসা করা শুরু করতে হবে, একীকরণকে উন্নীত করতে, বিচ্ছিন্ন সামাজিক হাউজিং এস্টেটগুলি এড়াতে যেখানে সেখানে বসবাসকারী লোকেরা একই একক সংখ্যালঘু জাতিগত পটভূমি থেকে থাকে। একইভাবে, শিক্ষার ক্ষেত্রে, যখন স্কুলে সামগ্রিক বিচ্ছিন্নতা হ্রাস পাচ্ছে, আমাদের সবচেয়ে বিভক্ত সম্প্রদায়গুলিতে, আমাদের তরুণরা যে শিক্ষা গ্রহণ করে তা আসলে তারা যে আশেপাশে বাস করে তার চেয়েও বেশি বিচ্ছিন্ন।
  • অনেক বিশ্বাসী স্কুল চমৎকার ফলাফল অর্জন করে এবং তারা যে মহান শিক্ষা প্রদান করে তা আমিই প্রথম সমর্থন করি। আমি আমার নিজের সন্তানদের জন্য একটি বেছে নিলাম। আজ আমি কিং ডেভিডের স্কুল পরিদর্শন করেছি, এখানে বার্মিংহামের একটি ইহুদি স্কুল যেখানে বেশিরভাগ শিশুই বিশ্বাসী পটভূমি থেকে।
  • আমি বিশ্বাস করি এভাবেই আমরা আমাদের প্রজন্মের সংগ্রামে জয়ী হতে পারব। উগ্রপন্থী মতাদর্শের বিরুদ্ধে দাঁড়ানো এবং আমাদের ভাগ করা ব্রিটিশ মূল্যবোধকে প্রচার করে। সহিংস এবং অহিংস উভয় প্রকারে চরমপন্থা গ্রহণ করা। যারা তাদের ধর্ম পুনরুদ্ধার করতে চায় তাদের সংখ্যাগরিষ্ঠ মুসলমানদের পক্ষে কথা বলে এমন মধ্যপন্থী এবং সংস্কারমূলক কণ্ঠকে ক্ষমতায়ন করা। এবং আমাদের সম্প্রদায়গুলিকে একত্রিত করে এবং সকলের কাছে সুযোগ প্রসারিত করার মাধ্যমে কিছু তরুণ-তরুণী যে পরিচয় সংকট অনুভব করে তা মোকাবেলা করা।
  • ব্রিটেন কখনও ভয়, ঘৃণা বা সন্ত্রাসে ভীত হয়নি। আমাদের মহান ব্রিটিশ সংকল্প হিটলারের মুখোমুখি হয়েছিল; এটি কমিউনিজমকে পরাজিত করেছিল; এটি আমাদের জীবনযাত্রায় আইআরএ -এর আক্রমণ বন্ধ করে দিয়েছে। বারবার আমরা আগ্রাসন ও অত্যাচারের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছি।
  • আমরা আমাদের মূল্যবোধের সাথে আপস করতে বা আমাদের জীবনযাত্রা ছেড়ে দিতে অস্বীকার করেছি। এবং আমরা আবার তা করতে হবে. একসাথে আমরা চরমপন্থীদের পরাজিত করব এবং আমাদের সন্তানদের জন্য, আমাদের নাতি-নাতনিদের জন্য এবং প্রতিটি প্রজন্মের জন্য একটি শক্তিশালী এবং আরও সুসংহত দেশ গড়ে তুলব।