৯১ নং ওয়ার্ড, কলকাতা পৌরসংস্থা

স্থানাঙ্ক: ২২°৩০′৫৮″ উত্তর ৮৮°২২′৪৩″ পূর্ব / ২২.৫১৬২২২° উত্তর ৮৮.৩৭৮৬৯৪° পূর্ব / 22.516222; 88.378694
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

এটি এই পাতার একটি পুরনো সংস্করণ, যা Anupamdutta73 (আলোচনা | অবদান) কর্তৃক ১১:০৪, ২৭ এপ্রিল ২০২১ তারিখে সম্পাদিত হয়েছিল (নতুন পৃষ্ঠা: {{Infobox settlement <!--See Template:Infobox Settlement for additional fields that may be available--> <!--See the Table at Infobox Settlement for all fields and...)। উপস্থিত ঠিকানাটি (ইউআরএল) এই সংস্করণের একটি স্থায়ী লিঙ্ক, যা বর্তমান সংস্করণ থেকে ব্যাপকভাবে ভিন্ন হতে পারে।

Ward No. 91
Kolkata Municipal Corporation
মানচিত্র
Interactive Map Outlining Ward No. 91
লুয়া ত্রুটি মডিউল:অবস্থান_মানচিত্ এর 480 নং লাইনে: নির্দিষ্ট অবস্থান মানচিত্রের সংজ্ঞা খুঁজে পাওয়া যায়নি। "মডিউল:অবস্থান মানচিত্র/উপাত্ত/India Kolkata" বা "টেমপ্লেট:অবস্থান মানচিত্র India Kolkata" দুটির একটিও বিদ্যমান নয়।Location in Kolkata
স্থানাঙ্ক (dms): ২২°৩০′৫৮″ উত্তর ৮৮°২২′৪৩″ পূর্ব / ২২.৫১৬২২২° উত্তর ৮৮.৩৭৮৬৯৪° পূর্ব / 22.516222; 88.378694
Country ভারত
StateWest Bengal
CityKolkata
NeighbourhoodsKasba (Rathtala-Bosepukur), Dhakuria (Kalupara-Kamala Park)
Parliamentary constituencyKolkata Dakshin
Assembly constituencyKasba
Borough10
জনসংখ্যা (2011)
 • মোট৩৮,৪৫০
সময় অঞ্চলIST (ইউটিসি+5:30)
PIN700 042, 700 068, 700 107
এলাকা কোড+91 33

৯১ নং ওয়ার্ড, কলকাতা পৌর কর্পোরেশন বোর নং ১০-এ কসবা (রথতলা-বোসপুকুর) এর কিছু অংশ জুড়ে এবং প্রশাসনিক বিভাগ is Kurাকুরিয়া পশ্চিম কলকাতা এর দক্ষিণ ভারত এন [[ভারতের রাজ্য এবং অঞ্চলসমূহ] রাজ্য]] এর (কালুপাড়া-কমলা পার্ক) আশেপাশের এলাকাগুলি।

ভূগোল

৯১ নং ওয়ার্ডের উত্তরে রাজকৃষ্ণ চ্যাটার্জি রোড এবং বাঁকু বেহারি চ্যাটার্জি রোডের সীমা; পূর্ব দিকে কসবা রোড এবং রাজডাঙ্গা রোড; দক্ষিণে শরৎ ঘোষ গার্ডেন রোড; এবং পশ্চিমে পূর্ব রেলওয়ের শিয়ালদা দক্ষিণ লাইন দ্বারা।

ওয়ার্ডটি কসবা কলকাতা পুলিশ থানা পরিবেশন করছে।

পাটুলি মহিলা থানা [[[কলকাতা পুলিশের বিভাগসমূহ; দক্ষিণ উপশহর বিভাগ]] এর আওতাধীন সমস্ত পুলিশ জেলাতে এখতিয়ার রয়েছে] অর্থাৎ নেতাজি নগর, যাদবপুর, কসবা, রিজেন্ট পার্ক, বাশদ্রোনী, গরফা এবং পাটুলি।

জনসংখ্যা

২০১১ সালের জনগণনা অনুসারে, কলকাতা পৌর কর্পোরেশনের ৯ নং ওয়ার্ডের মোট জনসংখ্যা ছিল ৩৮,৪৫০, যার মধ্যে ১৮,৯6767 (৪৯%) পুরুষ এবং ১৯,৪834 (৫১%) মহিলা ছিলেন। জনসংখ্যার 6 বছরের নীচে ছিল 2,167। ৯১ নম্বর ওয়ার্ডে মোট সাক্ষরতার সংখ্যা ছিল ৩২,৮61১ (6 বছরের মধ্যে জনসংখ্যার 90.57%)।

তথ্যসূত্র