পরী: সংশোধিত সংস্করণের মধ্যে পার্থক্য

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
বিষয়বস্তু বিয়োগ হয়েছে বিষয়বস্তু যোগ হয়েছে
Shahriar Islam Alvi (আলোচনা | অবদান)
সম্পাদনা সারাংশ নেই
ট্যাগ: মোবাইল সম্পাদনা মোবাইল ওয়েব সম্পাদনা উচ্চতর মোবাইল সম্পাদনা
Shahriar Islam Alvi (আলোচনা | অবদান)
Shahriar Islam Alvi (আলাপ)-এর সম্পাদিত 3847067 নম্বর সংশোধনটি বাতিল করা হয়েছে
ট্যাগ: পূর্বাবস্থায় ফেরত মোবাইল সম্পাদনা মোবাইল ওয়েব সম্পাদনা উচ্চতর মোবাইল সম্পাদনা
১ নং লাইন: ১ নং লাইন:
{{কাজ চলছে}}
{{কাজ চলছে}}
একটি '''পরী''' (এছাড়াও ফাতা, ফে, ফাই, ফর্সা লোক; ফ্যারি, ফেইরি, "ফিয়ারের রাজ্য") [[ইউরোপীয় লোককাহিনী]]র (এবং বিশেষত [[সেল্টিক]], [[স্লাভিক]], [[জার্মান]], [[ইংরেজি]] এবং [[ফরাসী]] ভাষায়) এক ধরণের [[পৌরাণিক কাহিনী]] বা কিংবদন্তী প্রাণী লোককাহিনী), আত্মার এক রূপ যা প্রায়শই রূপক, [[অতিপ্রাকৃত]] বা প্রাক-প্রাকৃতিক হিসাবে বর্ণিত।

{{Infobox mythical creature
{{Infobox mythical creature
|name = পরী
|name = পরী
১৫ নং লাইন: ১৫ নং লাইন:
|Status =
|Status =
}}
}}
একটি '''পরী''' (এছাড়াও ফাতা, ফে,মেলার গল্প ও গল্পের গল্পগুলির একটিও উৎস হয় না, বরং এটি ভিন্ন ভিন্ন উৎস থেকে [[লোকবিশ্বাস]] এর সংগ্রহ। পরীদের উত্স সম্পর্কে বিভিন্ন লোকতত্ত্বের মধ্যে রয়েছে খ্রিস্টীয় প্রাক-খ্রিস্টানের নাবালক [[দেবদেবতা]] হিসাবে একটি [[খ্রিস্টান পুরাণ | খ্রিস্টান]] ঐতিহ্যে তাদেরকে হতাশ [[দেবদূত]] বা [[রাক্ষস]] হিসাবে নিক্ষেপ করা; [[প্যাগানিজম | প্যাগান]] বিশ্বাস সিস্টেমগুলি, মৃতদের আত্মার হিসাবে, [[প্রাগৈতিহাসিক | প্রাগৈতিহাসিক]] [[মানব]] এর পূর্ববর্তী বা [[মৌলিক]] এস হিসাবে ফাই, ফর্সা লোক; ফ্যারি, ফেইরি, "ফিয়ারের রাজ্য") [[ইউরোপীয় লোককাহিনী]]র (এবং বিশেষত [[সেল্টিক]], [[স্লাভিক]], [[জার্মান]], [[ইংরেজি]] এবং [[ফরাসী]] ভাষায়) এক ধরণের [[পৌরাণিক কাহিনী]] বা কিংবদন্তী প্রাণী লোককাহিনী), আত্মার এক রূপ যা প্রায়শই রূপক, [[অতিপ্রাকৃত]] বা প্রাক-প্রাকৃতিক হিসাবে বর্ণিত।

মেলার গল্প ও গল্পের গল্পগুলির একটিও উত্স হয় না, বরং এটি ভিন্ন ভিন্ন উৎস থেকে [[লোকবিশ্বাস]] এর সংগ্রহ। পরীদের উৎস সম্পর্কে বিভিন্ন লোকতত্ত্বের মধ্যে রয়েছে খ্রিস্টীয় প্রাক-খ্রিস্টানের নাবালক [[দেবদেবতা]] হিসাবে একটি [[খ্রিস্টান পুরাণ | খ্রিস্টান]] ঐতিহ্যে তাদেরকে হতাশ [[দেবদূত]] বা [[রাক্ষস]] হিসাবে নিক্ষেপ করা; [[প্যাগানিজম|প্যাগান]] বিশ্বাস সিস্টেমগুলি, মৃতদের আত্মার হিসাবে, [[প্রাগৈতিহাসিক]] [[মানব]] এর পূর্ববর্তী বা [[মৌলিক]] এস হিসাবে।

০৭:৫৬, ১৪ ডিসেম্বর ২০১৯ তারিখে সংশোধিত সংস্করণ

একটি পরী (এছাড়াও ফাতা, ফে, ফাই, ফর্সা লোক; ফ্যারি, ফেইরি, "ফিয়ারের রাজ্য") ইউরোপীয় লোককাহিনীর (এবং বিশেষত সেল্টিক, স্লাভিক, জার্মান, ইংরেজি এবং ফরাসী ভাষায়) এক ধরণের পৌরাণিক কাহিনী বা কিংবদন্তী প্রাণী লোককাহিনী), আত্মার এক রূপ যা প্রায়শই রূপক, অতিপ্রাকৃত বা প্রাক-প্রাকৃতিক হিসাবে বর্ণিত।

পরী
সোফি গেঞ্জেমব্রে অ্যান্ডারসন দ্বারা একটি পরীর প্রতিকৃতি। (১৮৬৯)। পেইন্টিংয়ের শিরোনামটি হল ফেয়ার ফেস অফ ওম্যান অফ হল, এবং প্রজাপতি, ফুল এবং জুয়েলসরা এতে উপস্থিত থাকবেন, সুতরাং আপনার পরীটি সবচেয়ে সুন্দর জিনিসের তৈরি - চার্লস ইডের একটি কবিতা থেকে বর্ণিত।
দলকিংবদন্তী প্রাণী
পিক্সি
স্প্রাইট
সর্বপ্রথম উল্লিখিতলোককথায়
অঞ্চলইউরোপ