বিষয়বস্তুতে চলুন

মৎস্য চাষ: সংশোধিত সংস্করণের মধ্যে পার্থক্য

সম্পাদনা সারাংশ নেই
সম্পাদনা সারাংশ নেই
ট্যাগ: মোবাইল সম্পাদনা মোবাইল ওয়েব সম্পাদনা
সম্পাদনা সারাংশ নেই
ট্যাগ: মোবাইল সম্পাদনা মোবাইল ওয়েব সম্পাদনা
 
==ধরন==
জলজ পালন স্থানীয় আলোকস্বল্প উত্পাদনউৎপাদন (ব্যাপক) বা মাছ যা বহিরাগত খাদ্য সরবরাহ (নিবিড়) দিয়ে খাওয়ানো ব্যবহার করে।
=== ব্যাপক জলজ পালন===
ক্রমবর্ধমান খাদ্য দ্বারা সীমাবদ্ধ, সাধারণভাবে zooplankton pelagic শেত্তলাগুলি বা benthic প্রাণী, যেমন crustaceans এবং mollusks হিসাবে খাওয়ানো। তিলেপিয়া ফিলিপ ফিলি সরাসরি ফায়োপ্ল্যাঙ্কটন, যা উচ্চতর উৎপাদন সম্ভব করে। পটেশ, ফসফরাস, নাইট্রোজেন এবং মাইক্রোলেটমেন্টের মতো কৃত্রিম সারের মিশ্রণের সাথে পুকুরের জলকে সার প্রয়োগ করে আলোক সংশ্লেষক উত্পাদন বৃদ্ধি করা যায়।
 
আরেকটি সমস্যা হল অ্যালগেলেরঅ্যালগি ঝুঁকিরব্লুম। ঝুঁকি। যখন তাপমাত্রা, পুষ্টির সরবরাহ এবং উপলভ্য সূর্যালোক আলালের বৃদ্ধির জন্য অনুকূল হয়, তখন শ্বেতবর্ণ একটি এক্সপোনেনশিয়াল হারে বৃদ্ধি করে, অবশেষে পুষ্টিকর ক্লান্তিপদার্থ দূরকমে করেযায় এবং পরবর্তীতে মাছের মধ্যেমাছ মরতে থাকে। পুকুরে পানিতেজলে অক্সিজেন ডুবেকমে যাওয়ার ফলে ক্ষয়প্রাপ্ত আলবৎশৈবাল বা অ্যালগি জৈববস্তুটি অক্সিজেনকে নিঃশেষ করে দেয় কারণ এটি জৈব ও অজৈব সলিউশনের (যেমন অ্যামোনিয়াম আয়ন) সাথে দূষিত করে, যা (এবং প্রায়শই) মাছের ব্যাপক ক্ষতি হতে পারে।
 
একটি বিকল্প বিকল্প হল একটি জলাভূমি সিস্টেমব্যবস্থা ব্যবহার করা, যেমন স্পেনে ব্যবহৃত বাণিজ্যিক মাছের খামার ভিটা লা পালমা, স্পেন ব্যবহৃত।পালমা।
 
পুকুরে সমস্ত উপলব্ধ খাদ্য উত্স টেপব্যবহার করার জন্য, জলাশয়টিপুকুরে মাছ চাষের ক্ষেত্র মাছের প্রজাতি এমন ভাবে বেছে নেয় যাযে ওই মাছ গুলি পুকুরের বাস্তুতন্ত্রেরথাকা বিভিন্নখাদ্র স্থানেবস্তু দমন করেগ্রহন করবে। থাকে, উদাহরণস্বরূপ, একটি ফিলিপড শেত্তলা ফীডারজন্য যেমন তিলাপিয়া, যেমন একটি কারপ বা [ক্যাটফিশ] এবং একটি জুওপল্যাঙ্কন ফিডার (বিভিন্নএর carps)জন্য বাঘাস ডুবোকার্প বালিচাষ ফাদার যেমন ঘাসকরা কার্প।হয়।