ফাব্রিসিও ব্রুনো

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
ফাব্রিসিও ব্রুনো
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম ফাব্রিসিও ব্রুনো সোয়ারেস দে ফারিয়া
জন্ম (1996-01-12) ১২ জানুয়ারি ১৯৯৬ (বয়স ২৮)
জন্ম স্থান ইবিরিতে, ব্রাজিল
উচ্চতা ১.৯২ মিটার (৬ ফুট + ইঞ্চি)
মাঠে অবস্থান রক্ষণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
ফ্লামেঙ্গো
জার্সি নম্বর ১৫
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১৫:৪৫, ১১ মে ২০২৪ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

ফাব্রিসিও ব্রুনো সোয়ারেস দে ফারিয়া (পর্তুগিজ: Fabrício Bruno; জন্ম: ১২ জানুয়ারি ১৯৯৬; ফাব্রিসিও ব্রুনো নামে সুপরিচিত) হলেন একজন ব্রাজিলীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে ব্রাজিলীয় ক্লাব ফ্লামেঙ্গো এবং ব্রাজিল জাতীয় দলের হয়ে রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত কেন্দ্রীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

ব্রুনো ২০২৪ সালে ব্রাজিলের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; ব্রাজিলের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ২ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

ফাব্রিসিও ব্রুনো সোয়ারেস দে ফারিয়া ১৯৯৬ সালের ১২ই জানুয়ারি তারিখে ব্রাজিলের ইবিরিতেতে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

২০২৪ সালের ২৩শে মার্চ তারিখে, ২৮ বছর, ২ মাস ও ১১ দিন বয়সে, ডান পায়ে ফুটবল খেলায় পারদর্শী ব্রুনো ইংল্যান্ডের বিরুদ্ধে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে অংশগ্রহণ করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে ব্রাজিলের হয়ে অভিষেক করেছেন।[১] তিনি উক্ত ম্যাচের মূল একাদশে অন্তর্ভুক্ত ছিলেন;[২] ম্যাচে তিনি ১৪ নম্বর জার্সি পরিধান করে কেন্দ্রীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেছিলেন।[৩] ম্যাচটি ব্রাজিল ১–০ গোলের ব্যবধানে জয়লাভ করেছিল।[৪] ব্রাজিলের হয়ে অভিষেকের বছরে ব্রুনো সর্বমোট ২ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

১১ মে ২০২৪ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
ব্রাজিল ২০২৪
সর্বমোট

তথ্যসূত্র[সম্পাদনা]

বহিঃসংযোগ[সম্পাদনা]