পূজা সাওয়ান্ত

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
পূজা সাওয়ান্ত
Pooja Sawant.jpeg
জন্ম (1990-01-25) ২৫ জানুয়ারি ১৯৯০ (বয়স ৩০)
পেশাঅভিনেত্রী
কর্মজীবন২০১০ – বর্তমান

পূজা সাওয়ান্ত (জন্ম ২৫ জানুয়ারী ১৯৯০) একজন ভারতীয় চলচ্চিত্র অভিনেত্রী যিনি মারাঠি সিনেমাতে কাজ করেন। তিনি ২০১০ সালে শচীট পাতিলের মাল্টিস্টারার চলচ্চিত্র কাশানভার বিশ্বরন্তীতে আত্মপ্রকাশ করেছিলেন।২০০৮ সালে 'মহারাষ্ট্র টাইমস শ্রাবনকীন' এর বিউটি পেজেন্ট জিতেছিলেন। তাকে এই প্রতিযোগিতায়ই মারাঠি সিনেমার কাশানভার বিশ্রান্তির আত্মপ্রকাশ করার জন্য প্রস্তাব দেওয়া হয়েছিল। ২০১১ সালে, তিনি সুপারস্টার অঙ্কুশ চৌধুরীর বিপরীতে ঝাকাতে হাজির হয়েছিলেন, সিনেমাটি ছিল একটি ব্লকবাস্টার। ২০২০ সালে তিনি একটি মারাঠি চলচ্চিত্রে নলিনী জগতাপ ভুমিকায় অভিনয় করেন। তিনি একাধিক মারাঠি রিয়েলিটি শোতে অংশ নিয়েছেন। যার মধ্যে রয়েছে এক পাক্ষা এক জোডিচ মামালা এবং জল্লস সুবর্ণায়ুগাছ । তার কয়েকটি টিভি শোয়ের মধ্যে রয়েছেঃ একা পেখা এক জোডিচ মামলাতে প্রতিযোগী হিসাবে অঙ্গশগ্রহণ করেছিলেন জি মারাঠিতেজল্লোষ সুবর্ণায়ুগাছ

রকলার্স মারাঠিতে তাকে দেখা গেছে। ওয়াজলে কি বড় নোঙ্গর জি টকিজ-এবইং এওইং প্রতিযোগী হিসাবে সনি টিভিতে দেখা গেছে।

ব্যক্তিগত জীবন[সম্পাদনা]

পূজা মহারাষ্ট্র রাজ্যের মুম্বাইয়ে জন্মগ্রহণ করেছিলেন। পূজা মুম্বইয়ের বালমোহন বিদ্যামন্দিরে পড়েন এবং এসআইডব্লিউএস কলেজ অফ সায়েন্স অ্যান্ড কমার্স থেকে স্নাতক হন। তিনি ডান্স শো বুগি ওগি এবং মারাঠি ডান্স রিয়েলিটি শো একা পাক্ষা এক জোডিচ মামলায় হাজির হয়েছেন । তিনি ২০০৮ সালে 'মহারাষ্ট্র টাইমস শ্রাবনকীন' এর বিউটি পেজেন্ট জিতেছিলেন। এই প্রতিযোগিতায়ই তাঁকে মারাঠি সিনেমার কাশানভার বিশ্রান্তির তার আত্মপ্রকাশ করার জনয প্রস্তাব দেওয়া হয়েছিল।

পেশা[সম্পাদনা]

পূজা মারাঠি ইন্ডাস্ট্রিতে তাঁর পেশাজীবন শুরু করেছিলেন মাল্টিস্টারার চলচ্চিত্র কাশনভার বিশ্রান্তি দিয়ে। এটি তার পেশা জীবনে এমন একটি চলচ্চিত্র ছিল যা চলচ্চিত্র প্রেমীদের মধ্যে সংস্কৃতির মর্যাদার অনুভতী দেখা দিয়েছিল। ২০১১ সালে, তিনি সুপারস্টার অঙ্কুশ চৌধুরীর বিপরীতে ঝাকাতে হাজির হয়েছিলেন, সিনেমাটি ছিল একটি ব্লকবাস্টার। পূজা আবারও দেখা গেল আরও এক মাল্টিমাস্টার চলচ্চিত্র, সাতারঙ্গি রেতে[১]

২০১৪ সালে, তিনি ব্যঙ্গাত্মক ব্লকবাস্টার চলচ্চিত্রে পশটার বয়েজে হাজির হয়েছিলেন। তার বীপরিত চরিত্রটি ছিল অনিকেত বিশ্বাসসারো ।

চলচ্চিত্র ছাড়াও, পূজা একাধিক মারাঠি রিয়েলিটি শোতে অংশ নিয়েছেন। যার মধ্যে রয়েছে এক পাক্ষা এক জোডিচ মামালা এবং জল্লস সুবর্ণায়ুগাছ[২][৩] তিনি ডান্স রিয়েলিটি শো বুগি ওগিতে অংশ নিয়েছিলেন। তিনি মারাঠি বার্ষিক নৃত্য প্রোগ্রাম মারাঠি তারাকের অন্যতম শীর্ষস্থানীয় মারাঠি অভিনেত্রী-নর্তকী তিনি বিভিন্ন পুরষ্কার অনুষ্ঠান এবং টিভি শোতেও অভিনয় করেন।

চলচ্চিত্রের তালিকা[সম্পাদনা]

টিভি[সম্পাদনা]

শিরোনাম ভূমিকা মন্তব্য
একা পেখা এক জোডিচ মামলা প্রতিযোগী জি মারাঠি তে
জল্লোষ সুবর্ণায়ুগাছ কলার্স মারাঠি
ওয়াজলে কি বড় নোঙ্গর জি টকিজ-এ
বইং এওইং প্রতিযোগী সনি টিভিতে

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Star kids on the block"The Times of India। সংগ্রহের তারিখ ৬ ফেব্রুয়ারি ২০১৬ 
  2. "Pooja Sawant's love advice"The Times of India। সংগ্রহের তারিখ ৬ ফেব্রুয়ারি ২০১৬ 
  3. "Vaibbhav shoots for a dance number despite high fever"The Times of India। সংগ্রহের তারিখ ৬ ফেব্রুয়ারি ২০১৬