দানিয়েল গোমেস আলকোন

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
দানি গোমেস
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম দানিয়েল গোমেস আলকোন
জন্ম (1998-07-30) ৩০ জুলাই ১৯৯৮ (বয়স ২৫)
জন্ম স্থান আলকোরকোন, স্পেন
উচ্চতা ১.৭৭ মিটার (৫ ফুট + ইঞ্চি)
মাঠে অবস্থান আক্রমণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
লেবান্তে
জার্সি নম্বর ২১
যুব পর্যায়
২০০৩–২০০৯ এস্তুদিয়ান্তেস আলকোরকোন
২০০৯–২০১১ আলকোরকোন
২০১১–২০১৭ রিয়াল মাদ্রিদ
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৭–২০২০ রিয়াল মাদ্রিদ বি ৫২ (১৬)
২০১৯–২০২০তেনেরিফে (ধার) ৩৮ (৯)
২০২০– লেবান্তে ২৫ (২)
জাতীয় দল
২০১৬–২০১৭ স্পেন অনূর্ধ্ব-১৯ (৩)
২০১৯– স্পেন অনূর্ধ্ব-২১ (২)
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ১২:৫১, ২৯ মার্চ ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১২:৫১, ২৯ মার্চ ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

দানিয়েল গোমেস আলকোন (স্পেনীয়: Dani Gómez; জন্ম: ৩০ জুলাই ১৯৯৮; দানি গোমেস নামে সুপরিচিত) হলেন একজন স্পেনীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে স্পেনের পেশাদার ফুটবল লীগের শীর্ষ স্তর লা লিগার ক্লাব লেবান্তে এবং স্পেন অনূর্ধ্ব-২১ দলের হয়ে একজন আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত একজন কেন্দ্রীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলে থাকেন।

২০০৩–০৪ মৌসুমে, স্পেনীয় ফুটবল ক্লাব এস্তুদিয়ান্তেস আলকোরকোনের যুব পর্যায়ের হয়ে খেলার মাধ্যমে গোমেস ফুটবল জগতে প্রবেশ করেছেন এবং পরবর্তীকালে আলকোরকোন এবং রিয়াল মাদ্রিদের যুব দলের হয়ে খেলার মাধ্যমে তিনি ফুটবল খেলায় বিকশিত হয়েছেন। ২০১৭–১৮ মৌসুমে, স্পেনীয় ক্লাব রিয়াল মাদ্রিদ বি-এর হয়ে খেলার মাধ্যমে তিনি তার জ্যেষ্ঠ পর্যায়ের খেলোয়াড়ি জীবন শুরু করেছেন, যেখানে তিনি ২ মৌসুম অতিবাহিত করেছেন; রিয়াল মাদ্রিদ বি-এর হয়ে তিনি ৫২ ম্যাচে ১৬টি গোল করেছেন। মাঝে ২০১৯–২০ মৌসুমে তিনি ধারে তেনেরিফেতে যোগদান করেছেন। ২০২০–২১ মৌসুমে, তিনি প্রায় ২.৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে রিয়াল মাদ্রিদ বি হতে লেবান্তেতে যোগদান করেছেন।[১]

২০১৬ সালে, গোমেস স্পেন অনূর্ধ্ব-২৩ দলের হয়ে স্পেনের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

দানিয়েল গোমেস আলকোন ১৯৯৮ সালের ৩০শে জুলাই তারিখে স্পেনের আলকোরকোনে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

গোমেস স্পেন অনূর্ধ্ব-১৯ এবং স্পেন অনূর্ধ্ব-২১ দলের হয়ে খেলার মাধ্যমে স্পেনের প্রতিনিধিত্ব করেছেন। ২০১৬ সালের ৯ই নভেম্বর তারিখে তিনি জর্জিয়া অনূর্ধ্ব-১৯ দলের বিরুদ্ধে ম্যাচে স্পেন অনূর্ধ্ব-১৯ দলের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন। তিনি ২০১৭ সালের ২২শে মার্চ তারিখে ২০১৭ উয়েফা ইউরোপীয় অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপ বাছাইপর্বের এলিট পর্বে বেলারুশ অনূর্ধ্ব-১৯ দলের বিরুদ্ধে স্পেনের বয়সভিত্তিক দলের হয়ে প্রথমবারের মতো গোল করেছেন।[২]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Official Announcement: Dani Gómez"। realmadrid.com। ৩১ জুলাই ২০২০। সংগ্রহের তারিখ ৩১ জুলাই ২০২০ 
  2. "Spain vs Belarus"উয়েফা (ইংরেজি ভাষায়)। ২২ মার্চ ২০১৭। সংগ্রহের তারিখ ২৯ মার্চ ২০২১ 

বহিঃসংযোগ[সম্পাদনা]