ডাবল ধামাল

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
ডাবল ধামাল
ডাবল ধামাল.jpg
ডাবল ধামাল চলচ্চিত্রের পোস্টার
Double Dhamaal
পরিচালকইন্দ্র কুমার
প্রযোজক
  • অশোক ঠাকেরিয়া
  • ইন্দ্র কুমার
রচয়িতাইন্দ্র কুমার
চিত্রনাট্যকারতুষার হিরানন্দানি
কাহিনিকারতুষার হিরানন্দানি
শ্রেষ্ঠাংশে
সুরকারআনন্দরাজ আনন্দ
চিত্রগ্রাহকঅসীম বাজাজ
সম্পাদকসঞ্জয় শঙ্কলা
প্রযোজনা
কোম্পানি
মারুটি আন্তর্জাতিক
পরিবেশকরিলায়েন্স এন্টারটেইনমেন্ট
মুক্তি২৪ জুন ২০১১
দৈর্ঘ্য১৩৮ মিনিট
দেশভারত ভারত
ভাষাহিন্দি

ডাবল ধামাল ভারতীয় হিন্দি ভাষার কমেডি চলচ্চিত্র। যেটি ২০০৭ সালের চলচ্চিত্র ধামালের সিক্যুয়েল বা ধামাল সিরিজের দ্বিতীয় চলচ্চিত্র। চলচ্চিত্রটি পরিচালনা করেছেন ইন্দ্র কুমার এবং প্রযোজনা করেছেন অশোক ঠাকেরিয়া।[১]

২০০৭ সালে ধামাল এবং ২০১৮ সালে টোটাল ধামাল মুক্তি পায়।

কাহিনী[সম্পাদনা]

চারটি অনর্থক বন্ধু রায় ( রিতেশ দেশমুখ ), আদি ( আরশাদ ওয়ারসি ), বোমান ( আশিষ চৌধুরী ) এবং মানব ( জাভেদ জাফরি ) এখনও মানুষকে জীবিকা নির্বাহের চেষ্টা করছে। তারা তাদের পুরানো শত্রু কবিরকে ( সঞ্জয় দত্ত ) একটি বিলাসবহুল মার্সিডিজ বেঞ্জ ড্রাইভিং করতে দেখেছে এবং তার সাফল্যের পেছনের গোপনীয়তা সন্ধান করার চেষ্টা করেছে। তদন্ত করার পরে, তারা দেখতে পান যে তিনি তার "স্ত্রীর" ধন-সম্পদ নিয়ে জীবনযাপন করছেন।

তারপরে তারা তাকে তাদের ব্যবসায়িক অংশীদার হিসাবে গড়ে তুলতে ব্ল্যাকমেল করে, তবে চার বন্ধু খুব কমই জানে যে কবির, তাঁর বান্ধবী কামিনী ( মল্লিকা শেরাওয়াত ) সহ তাঁর বোন কিয়ার ( কঙ্গনা রানাউত ) তাদের নিজস্ব একটি এজেন্ডা রয়েছে। কবির তাদের বাতা ভাই ( সতীশ কৌশিক ) নামের একজন বিনিয়োগকারীর সাথে সংযুক্ত করেছেন, তিনিও একজন ডন। চার বন্ধু বাটা ভাইকে তার অর্থ কবিরের তেল প্রকল্পে বিনিয়োগ করতে রাজি করান, এবং সেই অর্থ কবির চুরি করে নিয়ে যায়। কবির কামিনী ও কিয়ার সাথে দেশ ছেড়ে চলে যায় এবং চার বন্ধুকে বাতা ভাইয়ের সাথে ডিল করার জন্য ছেড়ে যায়। যাইহোক, চার বন্ধু শহরের নিচে ছেড়ে কবির ট্র্যাক করতে পারবেন ম্যাকাও। তারা কবিরের সুখ নষ্ট করার পরিকল্পনা করে এবং ছদ্মবেশে গিয়ে তাদের টাকা ফেরত নিয়ে যায়। রায় নিজেকে 'টুকিয়া' বলে ছদ্মবেশ দিয়ে এবং তার সাথে প্রেম করার ভান করে কিয়াকে "কনসন" করেছে, যদিও আদির নিজেকে 'ঝন্ত সিংহ' নামে একটি পাঞ্জাবি ছদ্মবেশ দিয়ে কবিরের "ব্যক্তিগত সহকারী" হিসাবে চাকরি পেয়েছিল। রায় নিজেকে 'হীরা ভাই' হিসাবে ছদ্মবেশ দিয়েছিলেন, একজন "গুজরাটি বিনিয়োগকারী" যিনি সম্ভবত কবিরের ক্যাসিনোতে "বিনিয়োগ" করবেন এবং কামিনির সাথে সম্পর্ক ছিন্ন করতে বোমন তার স্ত্রী হিসাবে "কবিরের প্রেমে" অভিনয় করেছিলেন। মানব বিভিন্ন চরিত্রে পোজ দিয়েছেন।

তবে কবির, কামিনী এবং কিয়া তাদের পরিকল্পনাগুলি সম্পর্কে সন্ধান করে এবং তাদের পরিকল্পনার সাথে খেলতে চার বন্ধুকে বোকা বানানোর ভান করার সিদ্ধান্ত নিয়েছে। যাইহোক, শেষ পর্যন্ত তারা যখন এই চারটি বন্ধু প্রকাশ পেয়েছিল, তারা চারজন বন্ধুকে হতবাক করে এবং ভয় দেখিয়েছিল, যারা আবারো ত্রয়ীর দ্বারা প্রতারিত হওয়ার জন্য রাগ পেয়েছে তারা শেষ পর্যন্ত এটি প্রকাশ করে। কবিরের কাছে প্রকাশ করার কারণে মুভিটি তাদের সাথে জনি বনজেলা (জে ব্র্যান্ডন হিল) থেকে পালিয়ে এসে শেষ হয়।

অভিনয়[সম্পাদনা]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "DOUBLE DHAMAAL MOVIE REVIEW"IBNLive। সংগ্রহের তারিখ ২৩ আগস্ট ২০১৫