জোসেফ নূর রহমান

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
জোসেফ রহমান
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম জোসেফ নূর রহমান
জন্ম (1986-12-25) ২৫ ডিসেম্বর ১৯৮৬ (বয়স ৩৫)
জন্ম স্থান উপসালা, সুইডেন
উচ্চতা ১.৮০ মিটার (৫ ফুট ১১ ইঞ্চি)
মাঠে অবস্থান আক্রমণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান ক্লাব
ব্রাদার্স ইউনিয়ন
জার্সি নম্বর ৯৯
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০০৯–২০১০ গামলিস
২০১০ কুংসাঙ্গেন্স
২০১০–২০১২ উপসালা কুর্ড
২০১২–২০১৫ প্রোকিয়ন
২০১৬–২০১৭ শেখ জামাল (০)
২০১৭–২০১৯ ব্রাদার্স ইউনিয়ন ১২ (০)
২০১৯–২০২০ বাংলাদেশ পুলিশ (০)
২০২১– ব্রাদার্স ইউনিয়ন (১)
* শুধুমাত্র ঘরোয়া লীগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ০৯:৫১, ৯ মে ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।

জোসেফ নূর রহমান (জন্ম: ২৫ ডিসেম্বর ১৯৮৬; জোসেফ রহমান নামে সুপরিচিত) হলেন সুইডেনে জন্মগ্রহণকারী একজন বাংলাদেশী পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে বাংলাদেশের পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর বাংলাদেশ প্রিমিয়ার লিগের ক্লাব ব্রাদার্স ইউনিয়নের হয়ে একজন আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত একজন কেন্দ্রীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলে থাকেন।

২০০৯–১০ মৌসুমে, সুয়েডীয় ফুটবল ক্লাব গামলিসের হয়ে খেলার মাধ্যমে তিনি তার জ্যেষ্ঠ পর্যায়ের খেলোয়াড়ি জীবন শুরু করেছেন, একই মৌসুমে তিনি কুংসাঙ্গেন্সে যোগদান করেছেন। অতঃপর ২০১০–১১ মৌসুমে তিনি উপসালা কুর্ডে যোগদান করেছেন।[১] পরবর্তীকালে প্রোকিয়নে ৩ মৌসুম অতিবাহিত করার পর বাংলাদেশী ক্লাব শেখ জামালের সাথে চুক্তি স্বাক্ষর করার মাধ্যমে তিনি বাংলাদেশের ফুটবল লিগে যোগদান করেছেন, যেখানে তিনি ২ ম্যাচে অংশগ্রহণ করেছেন। পরবর্তীকালে, তিনি ব্রাদার্স ইউনিয়ন এবং বাংলাদেশ পুলিশের হয়ে খেলেছেন। ২০২০–২১ মৌসুমে, তিনি বাংলাদেশ পুলিশ হতে পুনরায় ব্রাদার্স ইউনিয়নে যোগদান করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

জোসেফ নূর রহমান ১৯৮৬ সালের ২৫শে ডিসেম্বর তারিখে সুইডেনের উপসালায় জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Joseph Rahman till Uppsala-Kurd!"laget.se। ১২ নভেম্বর ২০১৮ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ১২ নভেম্বর ২০১৮ 

বহিঃসংযোগ[সম্পাদনা]