খালিদ আল গান্নাম

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
খালিদ আল গান্নাম
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম খালিদ ইসা আল গান্নাম
জন্ম (2000-11-07) ৭ নভেম্বর ২০০০ (বয়স ২১)
জন্ম স্থান খোবার, সৌদি আরব
উচ্চতা ১.৭১ মিটার (৫ ফুট   ইঞ্চি)[১]
মাঠে অবস্থান আক্রমণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
আল নাসর
জার্সি নম্বর ২৪
যুব পর্যায়
আল কাদসিয়াহ
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৯–২০২০ আল কাদসিয়াহ ১৫ (১)
২০২০– আল নাসর ৩৭ (৫)
জাতীয় দল
২০১৭–২০১৯ সৌদি আরব অনূর্ধ্ব-২০ ২২ (৪)
২০১৯– সৌদি আরব অনূর্ধ্ব-২৩ (০)
* শুধুমাত্র ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ১৪:৫০, ২৭ ফেব্রুয়ারি ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১৪:৫০, ২৭ ফেব্রুয়ারি ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

খালিদ ইসা আল গান্নাম (আরবি: خالد الغنام‎‎‎, ইংরেজি: Khalid Al-Ghannam; জন্ম: ৭ নভেম্বর ২০০০; খালিদ আল গান্নাম নামে সুপরিচিত) হলেন একজন সৌদি পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে সৌদি আরবের পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর সৌদি পেশাদার লিগের ক্লাব আল নাসর এবং সৌদি আরব অনূর্ধ্ব-২৩ দলের হয়ে আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত বাম পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে ডান পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৭ সালে, খালিদ সৌদি আরব অনূর্ধ্ব-২০ দলের হয়ে সৌদি আরবের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। দলগতভাবে, খালিদ এপর্যন্ত ২টি শিরোপা জয়লাভ করেছেন, যার মধ্যে ১টি আল নাসরের হয়ে এবং ১টি সৌদি আরবের বয়সভিত্তিক দলের হয়ে জয়লাভ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

খালিদ ইসা আল গান্নাম ২০০০ সালের ৭ই নভেম্বর তারিখে সৌদি আরবের খোবারে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

খালিদ জাপানে অনুষ্ঠিত ২০২০ গ্রীষ্মকালীন অলিম্পিকের জন্য ২০২১ সালের জুলাই মাসে প্রকাশিত সৌদি আরব অনূর্ধ্ব-২৩ দলে স্থান পেয়েছেন।[২][৩]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Alghannam, Khalid, Saudi Prof. League 18/19, Saudi Arabia, Soccer"Statistics। ২০ মে ২০১৯। সংগ্রহের তারিখ ২৭ ফেব্রুয়ারি ২০২২ 
  2. "Squad list - Men's Olympic Football Tournament Tokyo 2020" [দলের তালিকা - পুরুষদের অলিম্পিক ফুটবল প্রতিযোগিতা টোকিও ২০২০] (PDF) (ইংরেজি ভাষায়)। ফিফা। ৭ জুলাই ২০২১। পৃষ্ঠা ১৪। 
  3. "الشهري يعلن قائمة الأخضر المشاركة في دورة الألعاب الأولمبية طوكيو 2020" [আল শাহরি অলিম্পিক গেমস টোকিও ২০২০-এর জন্য সৌদি আরবের চূড়ান্ত দল ঘোষণা করেছেন]। saff.com (আরবি ভাষায়)। দক্ষিণ এশীয় ফুটবল ফেডারেশন। ৬ জুলাই ২০২১। সংগ্রহের তারিখ ২৪ জুলাই ২০২১ 

বহিঃসংযোগ[সম্পাদনা]