কেরালা কৌমুডি

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
কেরালা কৌমুডি
কেরালা কৌমুডি সংবাদপত্র প্রচ্ছদ.jpg
১৯১১ সাল থেকে
ধরনদৈনিক সংবাদপত্র [১]
ফরম্যাটব্রডশিট
প্রকাশকদর্শন রবি
প্রধান সম্পাদকদীপু রবি
প্রতিষ্ঠাকাল১৯১১; ১০৯ বছর আগে (1911)
ভাষামালায়ালাম
সদরদপ্তরকৌমুডি বিল্ডিংস, তিরুবনন্তপুরম - ৬৯৫০২৪, ভারত
দাপ্তরিক ওয়েবসাইটwww.keralakaumudi.com
ফ্রি অনলাইন আর্কাইভ?www.keralakaumudi.com/news/print/index.htm

কেরালা কৌমুডি ভারতের কেরালা থেকে প্রকাশিত একটি মালায়ালাম ভাষার দৈনিক পত্রিকা। এটি ১৯১১ সালে সি ভি কুনিরামান প্রতিষ্ঠা করেছিলেন। তাঁর পুত্র কে সুকুমারান পরবর্তীকালে পত্রিকার সম্পাদক হিসাবে কাজ করেন এবং এটিকে একটি প্রাণবন্ত দৈনিকে রূপান্তরিত করেছিলেন। সংযুক্ত আরব আমিরাতে প্রচারিত হওয়ার পাশাপাশি ভারতের ৯টি সংস্করণ সহ মালায়ালামের বৃহত্তম প্রচারিত সংবাদপত্রগুলির মধ্যে কেরালা কৌমুডি একটি।

কেরালাকৌমুডি অনলাইন, ডিজিটাল মিডিয়া বিভাগ ১৯৯৭ সালে চালু করা হয়। www.keralakaumudi.com। মূলত মালায়ালাম ওয়েবসাইটটি বিশেষত বিশ্বজুড়ে মালায়ালাম ভাষী প্রবাসী সম্প্রদায়ের কাছে ব্যাপক জনপ্রিয়। এটি কেরলের স্পন্দন প্রদর্শন করে।

কৌমুডি টিভি এমন একটি সংবাদ এবং বিনোদন চ্যানেল যা মালায়ালাম টেলিভিশন অভিজ্ঞতায় পুরোপুরি নতুন মাত্রা যুক্ত করেছে। কৌমুডি টিভি সমগ্র ভারত, মার্কিন যুক্তরাষ্ট্র, ইউরোপ এবং মধ্য প্রাচ্যে পাওয়া যায়।

এক শতাব্দীরও পরে, কেরালা কৌমুডি একটি আবেগময় কণ্ঠ রয়ে গেছে যা মানুষের আশা এবং আকাঙ্ক্ষাকে প্রতিফলিত করে।

সংস্করণ (মুদ্রণ কেন্দ্র)[সম্পাদনা]

কেরালা কৌমুডি তিরুবনন্তপুরম, কোল্লম, আলেপ্পি, কোট্টায়ম, কোচি, পত্তনমতিট্টা, ত্রিশূর, কালিকট, কান্নুর এবং ব্যাঙ্গালোর থেকে মুদ্রিত।

আরো দেখুন[সম্পাদনা]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. RNI | Reg. No.3052/1957 | Name: KERALA KAUMUDI | Publication City: THIRUVANANTHAPURAM | Link: http://rni.nic.in/registerdtitle_search/registeredtitle_ser.aspx

বহিঃসংযোগ[সম্পাদনা]