বিষয়বস্তুতে চলুন

কেতা ইয়ামাশিতা

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
কেতা ইয়ামাশিতা
ব্যক্তিগত তথ্য
জন্ম (1996-03-13) ১৩ মার্চ ১৯৯৬ (বয়স ২৮)
জন্ম স্থান তাগাওয়া জেলা, জাপান
উচ্চতা ১.৮৪ মিটার (৬ ফুট  ইঞ্চি)
মাঠে অবস্থান আক্রমণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
টোকিও
জার্সি নম্বর ১৯
যুব পর্যায়
২০১১–২০১৩ কিউশু আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়
২০১৪–২০১৭ ফুকুওকা বিশ্ববিদ্যালয়
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৮–২০১৯ রেনোফা ইয়ামাগুচি ৭২ (১৬)
২০২০–২০২১ ইউনাইটেড চিবা ৩৪ (৭)
২০২১ সাগান তোসু ৩৫ (৯)
২০২২– টোকিও ১০ (০)
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ১২:০১, ২৯ জুন ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।

কেতা ইয়ামাশিতা (জাপানি: 山下 敬大, ইংরেজি: Keita Yamashita; জন্ম: ১৩ মার্চ ১৯৯৬) হলেন একজন জাপানি পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে জাপানের পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর জে১ লিগের ক্লাব টোকিওয়ের হয়ে আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।[১][২] তিনি মূলত কেন্দ্রীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে দ্বিতীয় আক্রমণভাগের খেলোয়াড় এবং বাম পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

কেতা ইয়ামাশিতা ১৯৯৬ সালের ১৩ই মার্চ তারিখে জাপানের তাগাওয়া জেলায় জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "選手 & スタッフ– FC東京オフィシャルホームページ" [খেলোয়াড় ও কর্মকর্তা – ফুটবল ক্লাব টোকিও]। fctokyo.co (জাপানি ভাষায়)। চোফু, টোকিও, জাপান: টোকিও। ১ মে ২০২২। ১ মে ২০২২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ১ মে ২০২২ 
  2. "FC Tokyo – J.LEAGUE" [ফুটবল ক্লাব টোকিও – জে. লিগ]। jleague.co (ইংরেজি ভাষায়)। জাপান: জে লিগ। ১ মে ২০২২। ১ মে ২০২২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ১ মে ২০২২ 

বহিঃসংযোগ[সম্পাদনা]