কুংফু পান্ডা: লিজেন্ডস অফ অসামনেস (১ম মৌসুম)

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
কুংফু পান্ডা: লিজেন্ডস অফ অসামনেস
মৌসুম ১
পর্ব সংখ্যা২৬
মুক্তি
মূল চ্যানেলনিকেলোডিয়ন
মূল মুক্তির তারিখ৭ নভেম্বর ২০১১ (2011-11-07) –
৫ এপ্রিল ২০১২ (2012-04-05)
মৌসুম কালক্রম
পরবর্তী →
২য় মৌসুম
পর্বের তালিকা

কুংফু পান্ডা: লিজেন্ডস অফ অসামনেস-এর প্রথম মৌসুমে ২০১১ সালের ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে ২০১২ সাল পর্যন্ত প্রচারিত হয়। প্রথম পর্ব “স্কর্পিয়ন’স স্টিং”-এর স্নিক প্রিভিউ ২০১১ সালের ১৯ সেপ্টেম্বর প্রথম প্রচারিত হয়। ২০১১ সালের ২১ অক্টোবর আরেকটি পর্ব “দ্য প্রিন্সেস অ্যান্ড দ্য পো”-এর স্নিক প্রিভিউ প্রচারিত হয়। সে বছরেই ৭ নভেম্বর আনুষ্ঠানিকভাবে ধারাবাহিকের প্রিমিয়ার প্রচারিত হয়।[১] নিকেলোডিয়ন অ্যানিমেশন দ্বারা নির্মিত এই অনুষ্ঠানের সকল পর্ব নিকেলোডিয়নে প্রচারিত হয়। কেবলমাত্র সম্পর্কিত অনুষ্ঠান ড্রাগনস: রাইডার্স অব বার্ক কার্টুন নেটওয়ার্কে প্রচারিত হয়।[২] মৌসুমের আনুষ্ঠানিক প্রথম পর্ব ৩.১ মিলিয়ন রেটিং পয়েন্ট অর্জন করে, যা স্পঞ্জবব স্কোয়ারপ্যান্টস-এর সামান্য কম হলেও এটি চ্যানেলটির সবচেয়ে বেশি রেটিং পাওয়া অনুষ্ঠানগুলোর মধ্যে অন্যতম।[৩]

মৌসুমের প্রায় প্রতিটি পর্বেই নতুন চরিত্রের আগমনের কারণে অনেক তারকা অতিথি হিসেবে এতে কণ্ঠদান করেছেন। তাদের মধ্যে অন্যতম হলেন আভা একর্স, পামেলা অ্যাডলন, ডাউডরিচ ব্যাডার, মারিয়া ব্যামফোর্ড, ড্যানি কুকসি, পিটার হ্যাস্টিংস, সাইমন হেলবার্গ, অ্যামি হিল, এপ্রিল হং, টবি হাস, জন কাসির, র‍্যান্ডাল ডাক কিম, ওয়েইন নাইট, ডেভিড কিকনার, ওয়েন্ডি ম্যালিক, ম্যালকম ম্যাকডোয়েল, লিন মিলগ্রিম, স্টিফেন রুট, পল রুগ, ওয়ালেস শন, লরেন টমগ্যারি অ্যান্থনি উইলিয়ামস প্রমুখ উল্লেখযোগ্য।

পর্বসমূহ[সম্পাদনা]

সামগ্রিক
নং.
মৌসুমে
নং.
শিরোনামপরিচালকলেখকস্টোরিবোর্ডমূল সম্প্রচারের তারিখপ্রযোজনা
কোড
মার্কিন যুক্তরাষ্ট্র দর্শকসংখ্যা
(মিলিয়ন)
"স্কর্পিয়ন’স স্টিং"জিম শ্যুম্যানডুয়োগ ল্যাংডেললেন লুয়েরাস এবং জুয়ান মেজা-লিয়ন১৯ সেপ্টেম্বর ২০১১ (2011-09-19)১০১৩.১[৩]

টাইগ্রেসের এক বিরল “রিভার ফিভার” নামে অসুখে আক্রান্ত হয়, যা দুর্লভ “সান অর্কিড” নামক ফুল থেকে সারানো সম্ভব। এটি শুধুমাত্র স্কর্পিয়ন উপত্যকায় পাওয়া যায়। সেখানকার বিপদ সম্পর্কে সম্পূর্ণ না জেনেই পো এবং মাঙ্কি অর্কিডের জন্য যাত্রা করে। কিন্তু মাঙ্কি স্কর্পিয়নের ফাঁদে পড়ে এবং তাকে বশে নিয়ে নেয়। টাইগ্রেসের মৃত্যুর পূর্বে পোকে অর্কিড আনতে হবে এবং বন্ধুকে স্কর্পিয়নের বশের বাইরে আনতে হবে।

খলনায়ক: স্কর্পিয়ন

টীকা: পরবর্তীতে লাভ স্টিংস নামে এই পর্বের একটি সিক্যুয়েল এই ধারাবাহিকের পরের দিকে প্রচারিত হয়।
"দ্য প্রিন্সেস অ্যান্ড দ্য পো"জিম শ্যুম্যানডুয়োগ ল্যাংডেললেন লুয়েরাস এবং জুয়ান মেজা-লিয়ন
শন পেট্রিলাক (অতিরিক্ত)
২১ অক্টোবর ২০১১ (2011-10-21)১০৩উপলব্ধ নয়

পো, টাইগ্রেস এবং ম্যান্টিস সম্রাটের কন্যা মেই লিকে নিয়ে শান্তিচুক্তির জন্য চিদন গোত্রে নিয়ে আদেশ পায়। পথিমধ্যে ফুংয়ের নেতৃত্বে ডাকাত কুমিরদের দল তাদের কাফেলাকে আক্রমণ করে। শীঘ্রই তারা বুঝতে পারে দুই সাম্রাজ্যের মধ্যে শান্তির শর্তে রাজকন্যা মেই লিকে চিদন গোত্রের রাজা তেমুতাইয়ের নিকট কৃতদাসী হিসেবে পাঠানো হয়েছে।

খলনায়ক: তেমুতাই এবং ফুং ও কুমির ডাকাতের দল

টীকা: চেইন রিয়েকশন নামে এই পর্বের একটি সিক্যুয়েল ধারাবাহিকের পরের অংশে প্রচারিত হয়।
"স্টিকি সিচুয়েশন"গ্যাব সোয়ারস্কট ক্রিমারলুথার ম্যাকলরিন এবং অ্যালেক্স সোটো
জেমস সুর (অতিরিক্ত)
৭ নভেম্বর ২০১১ (2011-11-07)১০২উপলব্ধ নয়

পো দুর্ঘটনাবশত জেড প্যালেসের প্রশিক্ষণের সমস্ত উপকরণ নষ্ট করে ফেলে এবং সেগুলো ঠিক করার জন্য প্রকৌশলবিদ্যায় পারদর্শী টাওটিকে আমন্ত্রণ জানায়। কিন্তু টাওটি ছিল শিফুর অনেক পুরনো শত্রু, যা পোর অজানা ছিল। টাওটির কাছে পোয়ের আমন্ত্রণ ছিল প্রতিশোধ নেওয়ার সুবর্ণ সুযোগ।

খলনায়ক: টাওটি
"চেইন রিয়েকশন"মাইকেল মুলেনকেভিন সেক্কিয়াফ্রেড ক্লাইন এবং অ্যাডাম হেনরি৮ নভেম্বর ২০১১ (2011-11-08)১০৪উপলব্ধ নয়

শিফু টাইগ্রেস ও পোকে একসাথে অভিযানে পাঠায়। পথে ফুংয়ের নেতৃত্বে কুমির ডাকাতের দল তাদের আক্রমণ করলে একসাথে তাদের প্রতিহত করে। কিন্তু সমস্যা হলো: তারা একত্রে শিকলে বাঁধা। তারা একসাথে কি রুখে দাঁড়াতে পারবে এবং শিফুর স্তম্ভ রক্ষা করতে পারবে?

খলনায়ক: ফুং ও কুমির ডাকাতের দল

টীকা: এর প্রিক্যুয়েল গুড ক্রক, ব্যাড ক্রক ধারাবাহিকের শেষের দিকে প্রচারিত হয়।
"ফ্লাটারিং ফিঙ্গার মাইন্ডস্লিপ"জিম শ্যুম্যানজেসিকা গাওলেন লুয়েরাস এবং শন পেট্রিলাক৯ নভেম্বর ২০১১ (2011-11-09)১০৫উপলব্ধ নয়

পো খুব গোপন একটি ধাপ শিখে যায়, যেখানে সাময়িকভাবে কারও স্মৃতি ভুলিয়ে দেওয়া যায়। কিন্তু সমস্যা হয়, যখন সে ফিউরিয়াস ফাইভকে ঘন ঘন স্মৃতিহীন করতে থাকে। যখন পো ও মাস্টার শিফু তাদের ঠিক করার চেষ্টায় থাকে, তখন টাওটি স্মৃতিভোলা ফিউরিয়াস ফাইভকে কাজে লাগিয়ে শিফুর ওপর আবার প্রতিশোধ নেওয়ার সুযোগ পেয়ে যায়।

খলনায়ক: টাওটি
"গুড ক্রক, ব্যাড ক্রক"মাইকেল মুলেনস্কট ক্রিমারফিলিপ পিগনোত্তি এবং শেন জ্যালভিন১০ নভেম্বর ২০১১ (2011-11-10)১১১উপলব্ধ নয়

ফুং পোকে একটি গর্ত থেকে উদ্ধারে সাহায্য করে এবং পো তার বিনিময়ে ফুংকে সাহায্য করতে রাজি হয়। কিন্তু একসময় পো বুঝতে পারে ফুংকে বিনিময়ে সাহায্য করা তার কল্পনার চেয়েও কঠিন। কেননা, ফুংয়ের ভাইকে জং সুং জাই কাই চৌয়ের সৈন্যরা বন্দি করে রেখেছে। পোকে ফুংয়ের ভাইকে উদ্ধার করতে হবে।

খলনায়ক: জং সুং জাই কাই চৌ
"হোমটাউন হিরো"জুয়ান মেজা-লিয়নকেভিন সেক্কিয়াঅ্যাডান হেনরি এবং অ্যালেক্স সোটো১১ নভেম্বর ২০১১ (2011-11-11)১০৯উপলব্ধ নয়
পো ম্যান্টিসের গ্রামের বাড়িতে বেড়াতে যায় এবং গিয়ে আবিষ্কার করে যে সেখানে ম্যান্টিস প্রকৃত ড্রাগন যোদ্ধার বিষয়ে তাদের সকলকে অন্ধকারে রেখেছে।
"জেলহাউজ পান্ডা"মাইকেল মুলেনডুয়োগ ল্যাংডেল এবং জন রসফিলিপ পিগনোত্তি এবং শেন জালভিন১৮ নভেম্বর ২০১১ (2011-11-18)১১৭২.৫[৪]

পো চর-ঘোম কারাগারে বন্দি টং ফোর কাছ থেকে লুকিয়ে রাখা লেই লেংয়ের বিপজ্জনক হাতিয়ার “স্যাক্রেড ওয়ার হ্যামার”-এর হদিশ জানতে ছদ্মবেশে কারাগারে যায়।

খলনায়ক: টং ফো এবং ফুং ও কুমিরা ডাকাতের দল
"ঔল বি ব্যাক"মাইকেল মুলেনডুয়োগ ল্যাংডেলফিলিপ পিগনোত্তি এবং শেন জ্যালভিন২৬ নভেম্বর ২০১১ (2011-11-26)১০৭উপলব্ধ নয়

প্রভূত শক্তি এবং নতুন যুদ্ধকৌশল নিয়ে তেমুতাই এবং চিদান গোত্রের জেড প্যালেস আক্রমণ প্রতিহত করার মাধ্যমে পো জানতে পারে বর্তমান ফিউরিয়াস ফাইভের আগেও অনেক ফিউরিয়াস ফাইভ ছিল। কোনো এক কারণে আগের ফিউরিয়াস ফাইভের সবচেয়ে শক্তিশালী সদস্যরা খারাপ পথে পা বাড়ায়। পো এসব জেনে অবাক হয় যখন সে আগের ফিউরিয়াস ফাইভের সবচেয়ে শক্তিশালী সদস্য ফেংহুয়াং নামের এক পেঁচার মুখোমুখি হয়।

খলনায়ক: তেমুতাই এবং ফেংহুয়াং
১০১০"ব্যাড পো"লুথার ম্যাকলরিন এবং জিম শ্যুম্যানজন রসলেন লুইরাস এবং শন পেট্রিলাক২৬ নভেম্বর ২০১১ (2011-11-26)১১৩উপলব্ধ নয়

ইয়িন ও ইয়াংয়ের আয়নার ব্যাপারে জানার পর পো অদ্ভুত আচরণ করতে থাকে। কখনো সে সকলের সাথে মিষ্ট ও বিনয়ী আচরণ করে, আবার একটু পরই কঠোর, লোভী ও নিষ্ঠুরতা প্রদর্শন করে; যেন তারা একদম আলাদা দুইজন ব্যক্তি। দ্রুতই আসল রহস্য সামনে আসে। ইয়িন ইয়াংয়ের রহস্যময় আয়না পোকে দুইভাবে ভাগ করে দিয়েছে: একজন ভালো এবং অন্যজন খারাপ। শিফু এবং ফিউরিয়াস ফাইভকে সূর্যাস্তের পূর্বেই দুই পোকে এক সত্তায় মিলিয়ে দিতে হবে। অন্যথায় তারা চিরদিনের জন্য আলাদা হয়ে যাবে এবং খারাপ পোকে থামানো অসম্ভব হয়ে যাবে।

খলনায়ক: খারাপ পো এবং ফুং ও কুমির ডাকাতের দল
১১১১"সাইট ফর সোর আইস"জুয়ান মেজা-লিয়নডুয়োগ ল্যাংডেলঅ্যাডাম হেনরি, পিটার ফার্ক এবং ফিলিপ পিগনোত্তি
লুথার ম্যাকলরিন এবং অ্যালেক্স সোটো (অতিরিক্ত)
২৭ নভেম্বর ২০১১ (2011-11-27)১০৮৩.১[৫]

মাস্টার চাও এবং মাস্টার কুংফু পান্ডা চরিত্রের তালিকা#জুনজি শিফুর সাথে পাঙ্গা নিতে জেড প্যালেসে আসে। মাস্টার জুনজি তিনজন মাস্টারের উপস্থিতির জন্য ঝগড়ার মীমাংসার বিষয়ে উৎসাহ দেয়, যার এক পর্যায়ে মাস্টার শিফু এবং পোসহ ফিউরিয়াস ফাইভের পতন ঘটে। মাস্টার জুনজি এবং তার অধীনে পাঁচ স্নো লিওপার্ডের ফিউরিয়াস ফাইভ জেড প্যালেস দখল করে নেয়। এর জন্য পোয়ের বন্ধুরা যখন পোকে দোষারোপ করছিল, তখন পো সবকিছু ঠিক করার সিদ্ধান্ত নেয় এবং জুনজির পরিকল্পনা খুঁজে বের করার সিদ্ধান্ত নেয়।

খলনায়ক: জুনজি ও তার ফিউরিয়াস ফাইভ
১২১২"রাইনো’স রিভেঞ্জ"মাইকেল মুলেনস্কট ক্রিমারঅ্যাডাম হেনরি এবং রায়ান ক্রেমার২৭ নভেম্বর ২০১১ (2011-11-27)১০৬৩.১[৫]

ড্রাগন যোদ্ধা দিবসে পো হুনডুন নামের এক গণ্ডারকে সাহায্য করে। কিন্তু হুনডুনের গোপন ইচ্ছা ছিল ড্রাগন যোদ্ধাকে শেষ করে দেওয়া। পো জানতে পারে যে চর-ঘোম কারাগার থেকে (যেখানে হুনডুন কাজ করতো) তাই লাং যেদিন পালিয়ে যায়, সেদিন থেকেই সে এমন বদরাগী এবং শেষ পর্যন্ত তাই লাংয়ের পরাজয় হুনডুনকে চাকরিচ্যুত করেছিল।

খলনায়ক: হুনডুন

টীকা: পর্বের কাহিনি ধারাবাহিকের মূল সময়কালের আগে ঘটেছিল। হুনডুনের পরাজয়ের পর চর-ঘোম বন্দিশালায় আবার অপরাধীদের রাখা শুরু হয়।
১৩১৩"মাস্টার পিং"মাইকেল মুলেনপল রুগঅ্যালিস হেরিং এবং শেন জ্যালভিন
ফিলিপ পিগনোত্তি (অতিরিক্ত)
২৮ নভেম্বর ২০১১ (2011-11-28)১১৯উপলব্ধ নয়

বাও, লাও এবং সাও নামের তিনটি শূকর কুংফুর গোপন কৌশল শিখতে চাইতো। তাদের সাথে পোয়ের এক দফা যুদ্ধের পর মিস্টার পিংয়ের নুডলসের দোকান তছনছ হয়ে যায়। এই সময় পো তাকে জেড প্যালেসে এসে থাকার আমন্ত্রণ জানায়। মিস্টার পিংয়ের কার্যকলাপ পো, শিফু এবং ফিউরিয়াস ফাইভকে অতিষ্ঠ করে তোলে। বাও, লাও ও সাও আবার ফিরে আসে এবং শিফুকে আটকে তার কাছ থেকে কুংফুর গোপন কৌশল শিখতে চায়। তবে, তারা ভুলক্রমে শিফুর বদলে মিস্টার পিংকে উঠিয়ে নিয়ে যায়।

খলনায়ক: বাও, লাও ও সাও
১৪১৪"ঘৌস্ট অব উগওয়ে"লেন লুয়েরাস এবং লুথার ম্যাকলরিনকেভিন সেক্কিয়ালুথার ম্যাকলরিন এবং শন পেট্রিলাক২৯ নভেম্বর ২০১১ (2011-11-29)১২০উপলব্ধ নয়

গ্র‍্যান্ড মাস্টার উগওয়ের আত্মা পোকে কুংফু সেখানোর জন্য জেড প্যালেসে ফিরে আসে। তার উপস্থিতি পো এবং শিফুর সম্পর্ক তলানিতে পৌঁছে দেয়। প্রকৃতপক্ষে পো আর শিফুর অজান্তে সেটি ছিল মাস্টার জুনজির উগওয়ে সেজে জেড প্যালেস দখলের এক নতুন চক্রান্ত।

খলনায়ক: জুনজি এবং জুনজির ফিউরিয়াস ফাইভ
১৫১৫"দ্য কুংফু কিড"জুয়ান মেজা-লিয়নস্কট ক্রিমারজুলিয়া ‘ফিটজি’ ফিটজমরিস এবং রায়ান ক্রেমার৩০ নভেম্বর ২০১১ (2011-11-30)১২২উপলব্ধ নয়

জেড প্যালেসে পেং নামে কুংফুতে অসাধারণভাবে প্রশিক্ষিত এক বাচ্চা বাঘ আসে, তখন তার দক্ষতার প্রতি সকলের সুনজরের জন্য পো ঈর্ষান্বিত হতে থাকে। তেমুতাই বিষয়টি নজর করে তার ভাগ্নে জিং মেইকে পেংয়ের বিরুদ্ধে পরিচালিত করে। পরবর্তীতে জানা যায়, পেং আসলে তাই লাংয়ের ভাগ্নে।

খলনায়ক: তেমুতাই এবং জিং মেই
১৬১৬"ল্যাডিস অব দ্য শেড"মাইকেল মুলেনজোশুয়া হ্যামিল্টনফ্রেড ক্লাইন এবং অ্যাডাম হেনরি১ ডিসেম্বর ২০১১ (2011-12-01)১২৩উপলব্ধ নয়

“ল্যাডিজ অব দ্য শেড” নামে মহিলাদের এক নাচের দলের সাথে পোয়ের সখ্য গড়ে ওঠে। এর মধ্যে সং নামের একজনের আন্তরিকতার সম্পর্ক গড়ে ওঠে। কিন্তু এই দলটি প্রকৃতপক্ষে ছিল ভবঘুরে ছদ্মবেশী চোরের দল। জেড প্যালেস থেকে ড্রাগন ফুলদানি (ড্রাগিন ক্যালিস; গ্র‍্যান্ড মাস্টার উগওয়ে মাস্টার শিফুকে এটা উপহার দিয়েছিল) হারিয়ে যাওয়ার পর তা খুঁজে বের করতে পো এবং মাস্টার ক্রেন ও মাস্টার ভাইপার ছদ্মবেশে নাচের দলে ঢুকে পড়ে।

খলনায়ক: সু এবং আমব্রেলা ড্যান্সার্স
১৭১৭"বিগ ব্রো পো"লেন লুয়েরাসডুয়োগ ল্যাংডেললুথার ম্যাকলরিন এবং শন পেট্রিলাক
ব্র‍্যান্ডন জেফোর্ডস (অতিরিক্ত)
২ ডিসেম্বর ২০১১ (2011-12-02)১১৮২.৫[৬]

টাওটিকে জেলে পাঠানোর পর পোয়ের ওপর তার ছেলে বিয়ান জাওয়ের দেখভাল করার দায়িত্ব পড়ে। পোকে ঠিক করতে হবে বিয়ান জাও কি তাকে আসলেই পছন্দ করে নাকি তার আড়ালে অন্য কিছু করছে।

খলনায়ক: টাওটি এবং বিয়ান জাও
১৮১৮"পো ফ্যানস আউট"জুয়ান মেজা-লিয়নকেভিন সেক্কিয়াপিটার ফার্ক এবং ফিলিপ পিগনোত্তি৯ ডিসেম্বর ২০১১ (2011-12-09)১১২উপলব্ধ নয়

পো তার ফ্যান ক্লাবকে অভিভূত করতে “মঙ্গোলিয়ান ফিস্ট ডেমন” নামের শক্তিশালী অতিপ্রাকৃত এক দানবকে মুক্ত করে দেয়, যাতে সে তাকে যুদ্ধে পরাজিত করতে পারে এবং লোকের কাছে জনপ্রিয় হতে পারে। কিন্তু শেষ পর্যন্ত সবকিছু তার পরিকল্পনামাফিক হয় না।

খলনায়ক: মঙ্গোলিয়ান ফিস্ট ডেমন
১৯১৯"চ্যালেঞ্জ ডে"জিম শ্যুম্যানস্কট ক্রিমারলেন লুয়েরাস এবং শন পেট্রিলাক১৬ ডিসেম্বর ২০১১ (2011-12-16)১১০উপলব্ধ নয়

একদিন শিফু পোকে জানায় যে, সেদিনটি “ড্রাগন যোদ্ধাকে চ্যালেঞ্জ করার দিবস”। কেউ যদি সেদিন সূর্যাস্তের পূর্বে পোকে হারাতে পারে, তাহলে সে-ই পরবর্তী ড্রাগন যোদ্ধা হয়ে যাবে। এসব শুনে পো ভীত হয়। হুনডুন ড্রাগন যোদ্ধাকে চ্যালেঞ্জ করে তাকে হারিয়ে দেয়। শেষ পর্যন্ত, শিফু পোকে বুঝিয়ে দেয় যে, সে-ই যুদ্ধে জিতেছে।

খলনায়ক: হুনডুন
২০২০"মাই ফেভারিট ইয়াও"লুথার ম্যাকলরিনজোশুয়া হ্যামিল্টনলেন লুয়েরাস এবং শন পেট্রিলাক
জেমস সুর (অতিরিক্ত)
৩০ ডিসেম্বর ২০১১ (2011-12-30)১১৪উপলব্ধ নয়

জেড প্যালেসে ঘুরতে আসা কুংফু মাস্টার ইয়াওকে তেমুতাইয়ের হাত থেকে রক্ষা করতে পো শিফুকে তার “ভেতরের পো”কে খুঁজে বের করতে সাহায্য করে।

খলনায়ক: তেমুতাই
২১২১"ইন উইথ দ্য ওল্ড"মাইকেল মুলেনকেভিন সেক্কিয়াফ্রেড ক্লাইন এবং অ্যাডাম হেনরি১৬ জানুয়ারি ২০১২ (2012-01-16)১২৪উপলব্ধ নয়

তেমুতাই ও চিদান গোত্র জেড প্যালেস থেকে “হেলমেট অদ দ্য ইনভিনসিবল থান্ডার কিক” নামের হেলমেট ছিনিয়ে নিতে আসে। ফিউরিয়াস ফাইভ শহরের বাইরে থাকায় আক্রমণকারীদের রুখতে পোকে মিস্টার পিং এবং দুই বৃদ্ধ মাহজং খেলোয়াড় মিস্টার ইয়িউয়াং ও মিসেস গৌয়ের সাহায্য নিতে হবে।

খলনায়ক: তেমুতাই
২২২২"হ্যাজ-বিন হিরো"গ্যাব সোয়ারকেভিন সেক্কিয়ালুথার ম্যাকলরিন এবং অ্যালেক্স সোটো
পিটার ফার্ক এবং জেমস সুর টেমপ্লেট:অতিরিক্ত
৩১ মার্চ ২০১২ (2012-03-31)১২৬৩.৬[৭]

পো জানতে পারে যে তার প্রিয় রেসলার কোয়ান ভ্যালি অফ পিসে আসতে চলেছে। সে এই বীরের সাথে একান্ত সাক্ষাতের সুযোগ পায়। বৃদ্ধ ভেড়া কোয়ানকে বার্ধক্যের কারণে অনেক দুর্বল ও নিস্তেজ মনে হয়। কোয়ান পোকে বলে যে এটাই তার শেষ যুদ্ধ হতে চলেছে। পো কোয়ানকে আবার শক্তিশালী হতে সাহায্য করে। কিন্তু শৈশবে পোয়ের থেকে ঘটা কিছু ঘটনার কারণে (যা পো জানতো না) প্রতিশোধ নিতে কোয়ান চক্রান্ত করে। দুর্ঘটনাবশত পোয়ের হাত থেকে পুডিং ছিটকে যায় এবং কোয়ানের মাথায় আঘাত লাগে। তাদের সাক্ষাতের পর ক্রেন ফিরে গিয়ে দেখে কোয়ান মোটেই অসুস্থ কিংবা দুর্বল নয়। সে তার ভালোবাসা বাই লিকে সাহায্য করতে যায় কিন্তু বাই লি তাকে হারিয়ে দেয়। সে পালিয়ে আসে এবং পোকে উদ্ধার করে। ক্রেন পোকে জানায় যে কোয়ান আসলে কতটা শক্তিশালী এবং পো তার খেলাটা বুঝতে পারে। পো প্রথমে জেতে এবং পরবর্তীতে কোয়ানকে জিততে দেয়, যাতে খেলাটা সমতায় ফেরে।

টীকা: এই পর্বটি কুংফু পান্ডা ২-এর ডিভিডি / ব্লু-রেতেও পাওয়া যায়, যা ২০১১ খ্রিষ্টাব্দের ১৩ ডিসেম্বর মুক্তি পায়।
২৩২৩"লাভ স্টিংস"জুয়ান মেজা-লিয়নজোশুয়া হ্যামিল্টনঅ্যাডাম হেনরি এবং অ্যালেক্স সোটো২ এপ্রিল ২০১২ (2012-04-02)১১৫২.৪[৮]

পো তার বাবা মিস্টার পিংয়ের জন্য একজন মেয়েবন্ধু খুঁজে দিতে চায়। কিন্তু শেষ পর্যন্ত তার মত পাল্টাতে বাধ্য হয়, যখন সে জানতে পারে যে তার বাবার ইতোমধ্যেই একজন মেয়েবন্ধু আছে, আর সেটা অন্য কেউ নয়, স্বয়ং মাস্টার স্কর্পিয়ন। কিন্তু সে মোটেই পোয়ের পছন্দের পাত্রী নয়। পরবর্তীতে জানা যায়, এই সবকিছুই পোয়ের বিরুদ্ধে প্রতিশোধ নেওয়ার চক্রান্ত।

খলনায়ক: স্কর্পিয়ন

টিকা: এটি “স্কর্পিয়ন’স স্টিং” নামে এক পর্বের সিকুয়েল, যা এই মৌসুমের শুরুর দিকেই প্রচারিত হয়েছিল।
২৪২৪"হল অব লেম"জুয়ান মেজা-লিয়নকেভিন সেক্কিয়াঅ্যাডাম হেনরি এবং অ্যালেক্স সোটো৩ এপ্রিল ২০১২ (2012-04-03)১১৬উপলব্ধ নয়

পোকে ওয়ারিয়র ফেস্টিভ্যালের দিনে হল অব হিরোজের জন্য একটি ট্রফি আনতে হবে; অন্যথায় সমস্ত গ্রামবাসীর সামনে লজ্জিত হতে হবে। এই সময় পো হানের সাহায্য পায়, যার পুতুল জং সুং জাই কাই চৌয়ের সৈন্যদের কাছে অনেক মূল্যবান।

খলনায়ক: জং সুং জাই কাই চৌ
২৫২৫"ফাদার ক্রাইম"মাইকেল মুলেনডুয়োগ ল্যাংডেলঅ্যালিস হেরিং এবং শেন জ্যালভিন৪ এপ্রিল ২০১২ (2012-04-04)১২১উপলব্ধ নয়

শিফুর বাবা শিরং জেড প্যালেসে ফিরে এলে পো ভাবে বাবা-ছেলের পুনর্মিলন অনেক মধুর হবে। কিন্তু শীঘ্রই সে বুঝতে পারে, বাবা আর ছেলের সম্পর্ক মোটেই ভালো নয়।

খলনায়ক: ফুং ও কুমির ডাকাতের দল এবং টং ফো
২৬২৬"মাঙ্কি ইন দ্য মিডল"লেন লুয়েরাসজিন গ্রিলোলুথার ম্যাকলরিন এবং শন পেট্রিলাক
ব্র‍্যান্ডন জেফোর্ডস (অতিরিক্ত)
৫ এপ্রিল ২০১২ (2012-04-05)১২৫উপলব্ধ নয়

ভ্যালি অফ পিসে হঠাৎ করে অপরাধ বেড়ে গেছে। পোর অপরাধীকে ধরার ইচ্ছায় হঠাৎ ভাটা পড়ে, যখন সে বুঝতে পারে, আসল অপরাধী, খুব সম্ভবত, মাঙ্কি।

খলনায়ক: উয়ু কং

ডিভিডি প্রকাশনা[সম্পাদনা]

মৌসুম পর্ব মুক্তির তারিখ
অঞ্চল ১
২৬ গুড ক্রক, ব্যাড ক্রক: ১৮ জুন ২০১৩
পর্বসমূহ: “দ্য প্রিন্সেস অ্যান্ড দ্য পো” (২), “চেইন রিয়েকশন” (৪), “গুড ক্রক, ব্যাড ক্রক” (৬), “জেলহাউজ পান্ডা” (৮), “ব্যাড পো” (১০), “পো ফ্যানস আউট” (১৮) এবং “ফাদার ক্রাইম” (২৫)
দ্য স্কর্পিয়ন’স স্টিং: ১৫ অক্টোবর ২০১৩
পর্বসমূহ: “স্কর্পিনয়ন’স স্টিং” (১), “ঔল বি ব্যাক” (৯), “লাভ স্টিংস” (২৩) এবং “মাঙ্কি ইন দ্য মিডল” (২৬)
দ্য মিডনাইট স্ট্রেঞ্জার: ১১ মার্চ ২০১৪
পর্বসমূহ: “মাস্টার পিং” (৩)
হলিডে হাইজিঙ্কস: ১৮ নভেম্বর ২০১৪ (রেডবক্স বিশেষ পর্ব)
পর্বসমূহ: “হোমটাউন হিরো” (৭) এবং “হল অব লেম” (২৪)

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. 'Kung Fu Panda: Legends Of Awesomeness' Series Premieres November 7 On Nickelodeon
  2. 'Kung Fu Panda' TV Series Premiere ওয়েব্যাক মেশিনে আর্কাইভকৃত ২০১২-০৫-০৭ তারিখে
  3. 'Kung Fu Panda: Legends of Awesomeness' Averages 3.1 Million Viewers In Premiere
  4. Jallhouse Panda Ratings TVbytheNumbers.com
  5. "Sunday Cable Ratings: 'The Walking Dead' Goes Out on Top + Kardashians, 'Housewives' 'Soul Train Awards,' 'Hell On Wheels,' 'Boardwalk Empire,' 'Homeland,' 'Dexter' & More"। Zap2it। ডিসেম্বর ১, ২০১১ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ সেপ্টেম্বর ২২, ২০১৩ 
  6. Big Bro Po Ratings TVbytheNumbers.com
  7. "Cable Top 25: 'Kids Choice, 'WWE RAW,' 'How To Rock' Top Cable Viewership For Week Ending April 1, 2012"। Zap2it। এপ্রিল ৭, ২০১২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ জুন ২৪, ২০১৩ 
  8. "Ratings - Monday's Cable Ratings: "WWE Raw" Tops Charts for Fourth Straight Week"। TheFutonCritic.com। ২০১২-০৪-০২। সংগ্রহের তারিখ ২০১৩-০৬-২৬ 

টেমপ্লেট:কুংফু পান্ডা